কম্পিউটার

ডিস্ক ক্লিনআপ টুল এবং স্টোরেজ সেন্স এখন ডাউনলোড ফোল্ডার সাফ করার অফার

ডিস্ক ক্লিনআপ টুল - উইন্ডোজের সাথে আসা অন্তর্নির্মিত সরঞ্জামটি সর্বদা স্থান পুনরুদ্ধার করতে ব্যবহৃত হত। এমনকি নিয়মিত ব্যবহারের সময় বা উইন্ডোজ ইনস্টলেশনের পরে সেই ব্যাকআপ ফাইলগুলি মুছে ফেলার জন্য এটি কার্যকর ছিল। উইন্ডোজ সেটিংসে টুলটি অবচয় এবং স্টোরেজ সেন্সের সাথে প্রতিস্থাপন করার জন্য নির্ধারিত হয়েছে, মাইক্রোসফ্ট মনে হচ্ছে তালিকায় আরও একটি ফোল্ডার যুক্ত করেছে - ডাউনলোড ফোল্ডার .

ডিস্ক ক্লিনআপ টুল এবং স্টোরেজ সেন্স ডাউনলোড ফোল্ডার অন্তর্ভুক্ত করে

ডিস্ক ক্লিনআপ টুল এবং স্টোরেজ সেন্স এখন ডাউনলোড ফোল্ডার সাফ করার অফার

আপনি যদি এখনও ডিস্ক ক্লিনআপ টুল ব্যবহার করেন তবে এখানে কিছুটা সতর্কতা রয়েছে। ডিস্ক ক্লিনআপ টুল এখন ডাউনলোড অন্তর্ভুক্ত করেছে সাম্প্রতিক v1809 আপডেটের পরেও ফোল্ডার। বৈশিষ্ট্য আপডেটের আগে এটি ছিল না।

ডাউনলোড ফোল্ডারটি সবচেয়ে বেশি ব্যবহৃত ফোল্ডারগুলির মধ্যে একটি যেখানে আমরা কিছু সময়ের জন্য ডাউনলোড করা ফাইল রাখি। আমি নিশ্চিত যে সবাই চায় না যে সিস্টেমটি সতর্কতা ছাড়াই সম্পূর্ণরূপে খালি করুক। তাই আপনি ডিস্ক ক্লিনআপ চালানোর আগে নিশ্চিত করুন যে ডাউনলোড ফোল্ডার অপশনটি আনচেক করা আছে – যদি আপনি সেই ফোল্ডারটি খালি করতে না চান।

আপনি cleanmgr.exe টাইপ করে এই ডিস্ক ক্লিনআপ টুলটি চালু করতে পারেন আপনার রান প্রম্পটে। একবার এটি চালু হলে, ড্রাইভটি নির্বাচন করুন, ডিস্ক ক্লিনআপ বোতামটি টিপুন এবং তারপরে আপনি এখনই এই বিকল্পগুলি পাবেন৷

উইন্ডোজ সেটিংসে স্টোরেজ সেন্স বৈশিষ্ট্যটি এটি কী মুছে ফেলতে চলেছে সে সম্পর্কে আরও ভাল দৃষ্টিভঙ্গি এবং স্পষ্টতা সরবরাহ করে। এটি ডিস্ক ক্লিন আপ টুলের মতো বৈশিষ্ট্যগুলির একই সেট অফার করে এবং এখন ডাউনলোড ফোল্ডার বিকল্পও অন্তর্ভুক্ত করে। যেহেতু আপনি কী মুছে ফেলতে চলেছেন সে সম্পর্কে আরও স্পষ্টতা পাচ্ছেন, তাই আমরা আপনাকে এটিতে স্যুইচ করার পরামর্শ দিচ্ছি।

ডিস্ক ক্লিনআপ টুল এবং স্টোরেজ সেন্স এখন ডাউনলোড ফোল্ডার সাফ করার অফার

সেটিং> সিস্টেম> স্টোরেজ-এ যান এবং লঞ্চ করতে স্থান খালি করুন লিঙ্কে ক্লিক করুন। এমনকি এই টুলটি ব্যবহার করার সময়, আমরা আপনাকে ডাউনলোড নির্বাচন না করার পরামর্শ দিই ফোল্ডার যদি না আপনি এটি সম্পর্কে নিশ্চিত হন৷

একটি ছোট টিপ যা আপনি জানতে চাইতে পারেন – পাছে আপনি অন্ধভাবে সমস্ত বিকল্প নির্বাচন করতে পারেন এবং আপনার সমস্ত ডাউনলোডগুলি হারাবেন৷

Windows 11 ব্যবহারকারী? এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে Windows 11-এ স্টোরেজ সেন্স ব্যবহার করে ডিস্কের জায়গা খালি করতে হয়।

ডিস্ক ক্লিনআপ টুল এবং স্টোরেজ সেন্স এখন ডাউনলোড ফোল্ডার সাফ করার অফার
  1. পিসিতে অব্যবহৃত ফাইলগুলি কীভাবে সাফ করবেন

  2. Windows 11,10 এ সাড়া দিচ্ছে না ডাউনলোড ফোল্ডার কিভাবে ঠিক করবেন

  3. Windows 11 এ কিভাবে স্টোরেজ সেন্স ব্যবহার করবেন

  4. Windows 11 এ ফোল্ডারের স্টোরেজ ব্যবহার কিভাবে চেক করবেন