কম্পিউটার

আপনি ম্যানুয়ালি আপডেটের জন্য চেক করা উচিত বা সেগুলি আপনাকে অফার করার জন্য অপেক্ষা করা উচিত

চূড়ান্ত পণ্য নিখুঁত নয়. একইভাবে উইন্ডোজ 10 এর জন্যও যায়। যাইহোক, Windows 10 v1809 যা অক্টোবরে প্রকাশিত হয়েছিল ব্যবহারকারীর ফাইলগুলি অদৃশ্য হয়ে যায় এবং অন্যান্য অনেক সমস্যার মধ্যে পড়ে। সমস্যাটি এতটাই গুরুতর ছিল যে মাইক্রোসফ্টকে আপডেট নামিয়ে নিতে হয়েছিল। এটি সবার জন্য প্রশ্ন নিয়ে আসে - আপনার কি ম্যানুয়ালি আপডেটগুলির জন্য পরীক্ষা করা উচিত নাকি সেগুলি আপনাকে অফার করার জন্য অপেক্ষা করুন!?

আপনি কি ম্যানুয়ালি আপডেটের জন্য চেক করবেন বা সেগুলি অফার করার জন্য অপেক্ষা করবেন

আপনি ম্যানুয়ালি আপডেটের জন্য চেক করা উচিত বা সেগুলি আপনাকে অফার করার জন্য অপেক্ষা করা উচিত

মনে হচ্ছে মাইক্রোসফ্ট অবশেষে সবকিছু প্যাচ করেছে, এবং উইন্ডোজ 10 v1809 আপডেট অবশেষে সবার জন্য উপলব্ধ। আপনাকে যা করতে হবে তা হল ম্যানুয়ালি উইন্ডোজ আপডেট বোতামে ক্লিক করুন এবং এটি আপনার কম্পিউটারে ডাউনলোড করা শুরু করবে৷

17 ডিসেম্বর, 2018 পর্যন্ত রোলআউট স্থিতি:  Windows 10, সংস্করণ 1809, এখন উন্নত ব্যবহারকারীদের জন্য সম্পূর্ণ উপলব্ধ যারা উইন্ডোজ আপডেটের মাধ্যমে ম্যানুয়ালি "আপডেটের জন্য চেক করুন" নির্বাচন করেন৷

যাইহোক, এই "চেক ফর আপডেট" এবং "উন্নত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ" শব্দগুলি Windows 10 সম্প্রদায়ের সবাইকে শঙ্কিত করেছে এবং "উপলব্ধ হলে আপডেট করুন-এর দিকে একটি শিফট করেছে৷ ” প্রবণতা রয়েছে। এটা মন দোলা দেয়, কিভাবে উইন্ডোজ আপডেটের জন্য চেক করুন বোতাম আপডেট প্রদান করছে যার ফলে অনেক সমস্যা হচ্ছে!

মাইক্রোসফ্ট সম্প্রতি আরও বিশদ ভাগ করেছে যেখানে এটি তিন ধরণের উইন্ডোজ আপডেট সম্পর্কে কথা বলেছে। বি, সি, এবং ডি।

সাধারণভাবে বলতে গেলে-

  1. B আপডেটগুলি মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হয়
  2. C আপডেটগুলি মাসের তৃতীয় সপ্তাহে প্রকাশিত হয়
  3. ডি আপডেটগুলি মাসের চতুর্থ সপ্তাহে প্রকাশিত হয়৷

প্যাচ মঙ্গলবার বা বি উইন্ডোজ আপডেট প্রকাশ করুন

প্যাচ মঙ্গলবার বাB রিলিজ উইন্ডোজ আপডেট Windows Insiders Program, Security update Validation Program, ইত্যাদি একাধিক প্রোগ্রামের মাধ্যমে পাস করুন। দুই ধরনের B রিলিজ আছে।

  • প্রথম, এটি প্রাক-রিলিজ যাচাইকরণ প্রোগ্রাম, ডেপথ টেস্ট পাস, মাসিক টেস্ট পাস, উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম এবং সিকিউরিটি আপডেট যাচাইকরণ প্রোগ্রামের মাধ্যমে সর্বজনীন ডোমেনে রয়েছে।
  • অন্যটি হল একটি শুধুমাত্র-আমন্ত্রণ প্রোগ্রাম যা তাদেরকে তাদের ল্যাবে নিরাপত্তা সংশোধনের প্রভাব যাচাই করতে সক্ষম করে B মুক্তি।

C এবং D উইন্ডোজ আপডেট (সাধারণত ঐচ্ছিক)

এই আপডেটগুলি প্রাথমিকভাবে বাণিজ্যিক গ্রাহক এবং উন্নত ব্যবহারকারীদের জন্য যারা যত তাড়াতাড়ি সম্ভব একটি আপডেট চান বা খুঁজছেন। মাইক্রোসফট বলে যে-

এই রিলিজগুলির উদ্দেশ্য হল দৃশ্যমানতা প্রদান করা এবং অ-নিরাপত্তা ফিক্সগুলির পরীক্ষা সক্ষম করা যা পরবর্তী আপডেট মঙ্গলবার রিলিজে অন্তর্ভুক্ত করা হবে৷

এখন এখানে গুরুত্বপূর্ণ অংশ আসে. সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেটে নেভিগেট করে এবং “আপডেটের জন্য চেক করুন”-এ ক্লিক করে যে কেউ এই আপডেটগুলি ডাউনলোড করতে পারেন। বাক্স।

সংক্ষেপে, একটিচেক ফর আপডেটে একটি সাধারণ ক্লিক আপনাকে একজন পরীক্ষক করতে পারে , এবং আপনাকে আপডেটগুলি ডাউনলোড করতে দেয় যা প্যাচ মঙ্গলবারে রোল আউট করা উচিত!

অপরিকল্পিত রিলিজ/অন-ডিমান্ড রিলিজ

মাইক্রোসফ্টও শেয়ার করেছে যে মাইক্রোসফ্ট এমন আপডেটগুলি রোল আউট করে যা একটি স্ট্যান্ডার্ড রিলিজ সময়সূচী অনুসরণ করে না। এগুলিকে অন-ডিমান্ড রিলিজও বলা হয় যা পরবর্তী মাসিক রিলিজের জন্য অপেক্ষা করতে পারে না। নিরাপত্তার দুর্বলতা ঠিক করতে বা একাধিক ডিভাইসকে প্রভাবিত করে এমন গুণমানের সমস্যা সমাধানের জন্য ডিভাইসগুলিকে অবিলম্বে আপডেট করতে হবে।

Windows 10 আপডেটে আরও স্বচ্ছতা

যেকোন আপডেটের বেশিরভাগ গুরুত্বপূর্ণ বিবরণ শুধুমাত্র "আউট করা কঠিন" KB নিবন্ধগুলিতে পাওয়া যায়। মাইক্রোসফ্ট তার উইন্ডোজ আপডেট ইতিহাস পৃষ্ঠার মাধ্যমে উইন্ডোজ আপডেট সম্পর্কে আরও স্বচ্ছ হচ্ছে। আপনি যদি v1809-এর ইতিহাস চেক করেন, তাহলে আপনি বর্তমান অবস্থা এবং আগের আপডেটের অবস্থাও দেখতে পাবেন।

যখন সমস্যাগুলি সমাধান করা হয়, তখন সেগুলিকে সমাধান করা হিসাবে চিহ্নিত করা হয়৷ , না হলে সেগুলি স্থানে আপগ্রেড ব্লক হিসেবে চিহ্নিত করা হয় . আপনি লক্ষ্য করতে পারেন যে এই সমস্যাগুলির সাথে পিসিগুলির জন্য ব্লক এখনও প্রযোজ্য:

  • ইন্টেল ডিসপ্লে ড্রাইভার সংস্করণ 24.20.100.6344, 24.20.100.6345 যেখানে ইন্টেল ঘটনাক্রমে উইন্ডোজে অসমর্থিত বৈশিষ্ট্যগুলি চালু করেছে৷
  • F5 VPN ক্লায়েন্ট ব্যবহার করা কম্পিউটার। যখন VPN পরিষেবাটি একটি বিভক্ত টানেল কনফিগারেশনে থাকে তখন তারা নেটওয়ার্ক সংযোগ হারাতে থাকে৷
  • ট্রেন্ড মাইক্রোর অফিসস্ক্যান এবং উদ্বেগ-মুক্ত বিজনেস সিকিউরিটি সফ্টওয়্যার নিয়ে সমস্যা৷
  • AMD Radeon HD2000 এবং HD4000 সিরিজের গ্রাফিক প্রসেসর ইউনিট (GPUs) সহ কম্পিউটার। এগুলি আর AMD দ্বারা সমর্থিত নয়৷

শেষ সমস্যা সম্পর্কে মনে হচ্ছে. ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে AMD Radeon HD2000 বা HD4000 সিরিজের ভিডিও কার্ডগুলির সাথে একটি ডিভাইস কনফিগার করা হলে Microsoft Edge ট্যাবগুলি কাজ করা বন্ধ করে দেয়৷ কেউ কেউ   “INVALID_POINTER_READ_c0000005 (atidxx64.dll)“ পেতে পারেন। যখন অন্যরা লক স্ক্রীন বা ShellExperienceHost এর সাথে পারফরম্যান্স সমস্যার সম্মুখীন হয়।

এখন পর্যন্ত, এই সমস্যাগুলির জন্য কোন সমাধান নেই৷

উপসংহার

আপনি যদি 'আপডেটগুলির জন্য চেক করুন' চাপেন, তাহলে আপনাকে উইন্ডোজ আপডেটগুলি অফার করা হতে পারে যা সম্পূর্ণরূপে বেক করা হয়নি৷ অতএব, আপনি যদি একজন নিয়মিত শেষ-ব্যবহারকারী হন, তাহলে পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি 'চেক ফর আপডেট' বোতামটি ব্যবহার করা বন্ধ করুন এবং আপনার সিস্টেমে আপডেটগুলি অফার করা হলেই আপনার Windows 10 পিসি আপডেট করুন - কারণ এই ধরনের আপডেটগুলি সম্পূর্ণ স্থিতিশীল হবে বলে আশা করা হচ্ছে। .

আপনি ম্যানুয়ালি আপডেটের জন্য চেক করা উচিত বা সেগুলি আপনাকে অফার করার জন্য অপেক্ষা করা উচিত
  1. ফিক্স:উইন্ডোজ 10 এ আপডেট বোতাম অনুপস্থিত আছে কিনা দেখুন

  2. 2022 সালে 7 দুর্দান্ত উইন্ডোজ 10 হ্যাক আপনার এখনই চেক করা উচিত

  3. স্থির করুন:উইন্ডোজ আপডেট বর্তমানে আপডেটের জন্য চেক করতে পারে না (2022 আপডেট করা গাইড)

  4. উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?