কম্পিউটার

কিভাবে একটি বৈধ বা বৈধ লাইসেন্স কী দিয়ে Windows 11/10 কিনবেন?

আপনি কি Windows 11/10 কেনার পরিকল্পনা করছেন? ওয়েল, আইনি উপায় একটি দম্পতি আছে. এই উপায়গুলি নিশ্চিত করবে যে আপনি অবৈধ উইন্ডোজ কীগুলির সাথে শেষ করবেন না। আমরা শুরু করার ঠিক আগে, একটি জিনিস মনে রাখবেন। সর্বদা বৈধ উত্স থেকে কিনুন। এমন কোনো ফাঁদে পড়বেন না যেখানে আপনি $5 থেকে $10 এর মতো কম অর্থ প্রদান করে এটি পাবেন। সেগুলি সাধারণত MAK বা KMS কী। Windows 10 Pro এর জন্য আদর্শ মূল্য $199 এবং Windows 10 Home এর জন্য আপনার খরচ হবে $139। সুতরাং এটা স্পষ্ট যে কেউ যদি এটিকে ছাড়ের জন্য বিক্রি করে তবে এটি খুব সস্তা হবে না।

একটি বৈধ বা বৈধ লাইসেন্স কী দিয়ে কিভাবে Windows 11/10 কিনবেন

কিভাবে একটি বৈধ বা বৈধ লাইসেন্স কী দিয়ে Windows 11/10 কিনবেন?

Windows 10 কেনার অর্থ হল একটি লাইসেন্স কী কেনা৷ হ্যাঁ, আপনি ডাউনলোড করার একটি বিকল্প পাবেন, কিন্তু কী শুধুমাত্র এটি সক্রিয় করতে পারে এবং এটিকে উইন্ডোজের একটি বৈধ অনুলিপি তৈরি করতে পারে। কখনও কখনও ওয়েবসাইটগুলি আপনাকে একটি USB ড্রাইভ পাওয়ার প্রস্তাব দিতে পারে যদি সেগুলি আপনার এলাকায় পাঠানোর জন্য উপলব্ধ থাকে৷ যদি আপনি এখনও নিশ্চিত না হন যে কোন উইন্ডোজ সংস্করণ কিনবেন?

পড়ুন৷ :উইন্ডোজ এবং অফিস পণ্য লাইসেন্স কেনার সময় সতর্কতা অবলম্বন করুন।

1] আপনি যদি ইতিমধ্যেই Windows 11/10 ইনস্টল করে থাকেন

আপনার যদি একটি Windows 11/10 পিসি থাকে তবে কোনো অ্যাক্টিভেশন ছাড়াই, আপনাকে যা করতে হবে তা হল একটি লাইসেন্স কিনতে। সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> অ্যাক্টিভেশন-এ যান এবং সঠিক Windows 10 সংস্করণের লাইসেন্স কিনতে লিঙ্কটি ব্যবহার করুন। এটি মাইক্রোসফ্ট স্টোরে খুলবে এবং আপনাকে কেনার বিকল্প দেবে। একবার আপনি লাইসেন্স পেয়ে গেলে, এটি উইন্ডোজ সক্রিয় করবে। পরে আপনি একবার মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করলে, কীটি লিঙ্ক হয়ে যাবে। আপনি মাইক্রোসফ্ট থেকে এর কী সহ একটি ইমেল পাবেন৷

2] Microsoft থেকে কিনুন

Windows 11/10 কেনার সেরা জায়গা হল Microsoft.com থেকে। আপনার কাছে ISO ডাউনলোড করার বা একটি USB পাওয়ার বিকল্প থাকবে। উভয় ক্ষেত্রেই, অ্যাক্টিভেশন কীগুলি আপনাকে একটি ইমেলের মাধ্যমে পাঠানো হবে। আপনার কীগুলি হয়ে গেলে, উইন্ডোজ 11/10 সক্রিয় করতে ব্যবহার করুন। যদিও আপনি উইন্ডোজ সক্রিয় না করেই থাকতে পারেন, যেহেতু আপনার কাছে চাবি আছে, তাই এটি ব্যবহার করাই উত্তম।

পড়ুন৷ :সস্তা উইন্ডোজ কী বৈধ? তারা কি কাজ করে?

3] Amazon থেকে কিনুন

Windows 11/10 কেনার জন্য Amazon হল অন্যতম সেরা জায়গা। যাইহোক, নিশ্চিত করুন যে আপনি শুধুমাত্র অ্যামাজন অ্যাকাউন্টে অফিসিয়াল Microsoft থেকে কিনছেন। একটি ডিজিটাল লাইসেন্স, ইউএসবি কী এবং ডিভিডির জন্য দুবার চেক করুন। তালিকা সম্পর্কে আরও নিশ্চিত করতে রেটিং, মন্তব্য দেখুন। আপনি Amazon-এ দাম কম পেতে পারেন।

পড়ুন৷ :কিভাবে উইন্ডোজ পণ্য কী যাচাই করবেন?

শেষ অবধি, যদি আপনার কাছে ইতিমধ্যেই এই সংস্করণগুলির মধ্যে কোনো একটি থাকে, বিশেষ করে হোম, এবং আপনি প্রো-তে আপগ্রেড করতে চান, তাহলে এই উইন্ডোজ সংস্করণ আপগ্রেড গাইডটিই আপনার প্রয়োজন৷

এখন পড়ুন :কেন উইন্ডোজের পাইরেটেড কপি ব্যবহার করবেন না।

কিভাবে একটি বৈধ বা বৈধ লাইসেন্স কী দিয়ে Windows 11/10 কিনবেন?
  1. কিভাবে Windows 11/10 লাইসেন্স অন্য কম্পিউটারে স্থানান্তর করবেন

  2. কিভাবে Windows 11/10 লাইসেন্স অন্য কম্পিউটারে স্থানান্তর করবেন

  3. উইন্ডোজ 11/10 এ কীভাবে একটি রেজিস্ট্রি কী তৈরি করবেন

  4. কীভাবে একটি নতুন পিসিতে Windows 10/11 লাইসেন্স স্থানান্তর করবেন।