কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ ওয়ালপেপার হিসাবে স্ক্রিনসেভার কীভাবে চালাবেন

এই পোস্টে, আমরা দেখব কিভাবে আপনি Windows 11/10/8/7/Vista-এ ওয়ালপেপার হিসেবে স্ক্রিনসেভার চালাতে পারেন। আপনি ব্যাকগ্রাউন্ডে চলমান স্ক্রিনসেভারের সাথে কাজ করতে সক্ষম হবেন। প্রকৃতপক্ষে, এটি WinVistaClub-এর একটি পুরানো 2008 তারিখের পোস্ট, যা আমি এখানে উইন্ডোজ ক্লাবে আপডেট করছি এবং স্থানান্তর করছি। এই টিপটির খুব বেশি ব্যবহারিক মূল্য থাকতে পারে বা নাও হতে পারে, তবে নিশ্চিত যে এটি করা যেতে পারে এবং এটি আমার উইন্ডোজ 11 এও কাজ করেছে৷

Windows Vista Ultimate-এ, আপনি DreamScene-এর সাহায্যে ভিডিওগুলিকে ব্যাকগ্রাউন্ড স্ক্রিনসেভারে পরিণত করতে পারেন। ড্রিমসিন পরে বন্ধ হয়ে যায়। কিন্তু আমাদের ড্রিমসিন অ্যাক্টিভেটর আজও বেশ জনপ্রিয় ডাউনলোড৷

ওয়ালপেপার হিসাবে স্ক্রিনসেভার চালান

Windows-এ, আপনি স্ক্রীনসেভারকে আপনার ডেস্কটপ ওয়ালপেপার হিসাবে চালাতে পারেন, মাউসকে নড়াচড়া করার অনুমতি দিয়ে, কোনো থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন ছাড়াই।

এটি করার জন্য, একটি কমান্ড প্রম্পট উইন্ডো খুলুন।

সুইচ /p65552 এর পরে স্ক্রিন-সেভারের নাম টাইপ করুন এবং এন্টার চাপুন। স্ক্রিন সেভারের জন্য এই সুইচটি মাউস সরানোর সময়ও অ্যাপ্লিকেশন চালানোর অনুমতি দেয়৷

উদাহরণস্বরূপ আপনার ওয়ালপেপারের ধরন হিসাবে বুদবুদ বা অরোরা স্ক্রিনসেভার চালানোর জন্য:bubbles.scr /p65552 অথবা aurora.scr /p65552 যথাক্রমে।

উদাহরণ হিসেবে বলা যাক আমরা বুবলস স্ক্রিনসেভার সক্রিয় করতে চাই।

CMD খুলুন, bubbles.scr /p65552 টাইপ করুন এবং এন্টার চাপুন। আপনি টাস্কবারে এর টাস্কবার বাটন দেখতে পাবেন। কয়েক সেকেন্ডের মধ্যে, স্ক্রিনসেভার শুরু হবে।

আপনি এখন আপনার ব্রাউজার খুলতে পারেন, নোট টাইপ করতে পারেন, স্টার্ট স্ক্রীনে যেতে পারেন, চার্মস, উইনএক্স মেনু, ইত্যাদি অ্যাক্সেস করতে পারেন। সংক্ষেপে, ব্যাকগ্রাউন্ডে চলমান স্ক্রিনসেভারের সাথে আপনি কাজ চালিয়ে যেতে পারেন।

উইন্ডোজ 11/10 এ ওয়ালপেপার হিসাবে স্ক্রিনসেভার কীভাবে চালাবেন

Windows 7-এ এবং Windows Vista , আমার মনে আছে যে যখন স্ক্রিনসেভার সক্রিয় করা হয়েছিল, তখন এটি আমার ডেস্কটপে অ্যাক্সেস অবরুদ্ধ করেছিল। ডেস্কটপে অ্যাক্সেস চালিয়ে যেতে, আমাকে CTRL+ALT+DEL টিপুন এবং টাস্ক ম্যানেজার চালু করতে হয়েছিল। এটি চলমান রাখা আমাকে আমার ডেস্কটপে অ্যাক্সেস এবং কাজ করার অনুমতি দেয়। কিন্তু আপনি Windows 11/10/8.1 এ এই সমস্যার মুখোমুখি নাও হতে পারেন .

স্ক্রিন সেভার বন্ধ করতে, Ctrl+Shift+Esc টিপুন টাস্ক ম্যানেজার আনার জন্য কী।

উইন্ডোজ 11/10 এ ওয়ালপেপার হিসাবে স্ক্রিনসেভার কীভাবে চালাবেন

স্ক্রিনসেভার প্রক্রিয়াটিতে ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন নির্বাচন করুন .

এটি আমার উইন্ডোজে আমার জন্য কাজ করেছে, এবং আমি নিশ্চিত যে এটি আপনার জন্যও কাজ করবে!

এখন পড়ুন : Windows-এ স্ক্রিনসেভার হিসেবে ফটোগুলিকে কীভাবে সেট করবেন।

উইন্ডোজ 11/10 এ ওয়ালপেপার হিসাবে স্ক্রিনসেভার কীভাবে চালাবেন
  1. উইন্ডোজ 11/10 এ স্ক্রিনসেভার কীভাবে কাস্টমাইজ করবেন

  2. উইন্ডোজ 11/10 এ উবুন্টুতে বাশ কীভাবে চালাবেন

  3. উইন্ডোজ 11/10 এ প্রশাসক হিসাবে সর্বদা প্রোগ্রাম চালানোর উপায়

  4. কিভাবে ডিস্ক ডিফ্রাগমেন্টার ঠিক করবেন Windows 11/10 এ চলবে না