কম্পিউটার

আমরা আপনার OneDrive ফোল্ডার খুঁজে পাইনি

সবচেয়ে বিরক্তিকর সমস্যা হল একটি যা সেখানে নেই, কিন্তু আপনি এটি পেতে থাকেন। এরকম একটি ত্রুটি হল — আমরা আপনার OneDrive ফোল্ডার খুঁজে পাইনি৷ . ফোরামের প্রতিবেদন অনুসারে ত্রুটি বার্তাটি এখন এবং তারপরে পপ-আপ হয় এবং উইন্ডোজ আপডেটের পরে উপস্থিত হতে পারে। সবচেয়ে ভালো দিক হল আপনার সমস্ত ফাইল উপলব্ধ, OneDrive লিঙ্কযুক্ত ফোল্ডারগুলি উপলব্ধ, কিন্তু কিছু কারণে, OneDrive ধরে নেয় একটি সেটআপ প্রয়োজন৷

এটি একটি বাগ বলে মনে হচ্ছে। আমি দুই বছরেরও বেশি সময় ধরে এই বিষয়ে রিপোর্ট দেখেছি। কিছু কারণে, Windows Update OneDrive কে এমনভাবে ভুল কনফিগার করে যে এটি প্রাথমিক সেটআপ প্রক্রিয়া শুরু করে। যদিও, সাময়িক সমাধান আছে। পরবর্তী উইন্ডোজ আপডেট শুরু না হওয়া পর্যন্ত এটি পপআপ অদৃশ্য হয়ে যাবে এবং যদি আপনার ভাগ্যে না থাকে!

আমরা আপনার OneDrive ফোল্ডার খুঁজে পাইনি

আমরা আপনার OneDrive ফোল্ডার খুঁজে পাইনি

আপনি যখন এই বার্তাটি পান, এবং আপনি হয় আবার চেষ্টা করুন বা OneDrive সেট আপ করুন ক্লিক করুন, এটি লুপ হতে থাকে। অর্থ, এমনকি আপনি যদি OneDrive সেটআপের উইজার্ড অনুসরণ করেন, তবুও এটি ত্রুটি বার্তা প্রদর্শন করে। কিছু ব্যবহারকারী এটি সব চেষ্টা করেছেন, যেমন OneDrive আনইনস্টল/পুনঃইনস্টল করা, কম্পিউটার পুনরায় চালু করা, একটি ভিন্ন OneDrive ফোল্ডার অবস্থান নির্বাচন করা। তাই সমস্যা সমাধানের জন্য আমার মনে হয় এটাই সবচেয়ে ভালো সমাধান।

  1. OneDrive স্থানীয় ডেটা ফোল্ডার রিসেট করুন
  2. OneDrive ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

আপনি সর্বদা সফ্টওয়্যারটি সরানোর চেষ্টা করতে পারেন, এটি পুনরায় ইনস্টল করতে এবং আবার অ্যাকাউন্ট যোগ করার চেষ্টা করতে পারেন - কিন্তু সত্যি বলতে, এটি সাহায্য নাও করতে পারে। তাই এগিয়ে যান, এবং এই চেষ্টা করুন.

1] OneDrive স্থানীয় ডেটা ফোল্ডার রিসেট করুন

WIN + R কী

ব্যবহার করে রান প্রম্পট খুলুন

নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এটি কার্যকর করতে OK বোতামে ক্লিক করুন।

%localappdata%\Microsoft\OneDrive\onedrive.exe /reset

আপনি একটি কমান্ড প্রম্পট উইন্ডো দেখতে পাবেন সংক্ষিপ্তভাবে প্রদর্শিত হবে।

স্টার্ট মেনুতে OneDrive-এর জন্য অনুসন্ধান করুন।

এটি খুলতে ক্লিক করুন৷

যেহেতু আপনি ডেটা রিসেট করেছেন, এটি আপনাকে আবার সেট আপ করার জন্য অনুরোধ করতে পারে। যদি তাই হয়, তাহলে নির্দেশনা অনুসরণ করুন এবং বিদ্যমান OneDrive অবস্থানে নির্দেশ করুন।

ত্রুটিটি আর প্রদর্শিত হবে না৷

2] OneDrive ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

আমরা আপনার OneDrive ফোল্ডার খুঁজে পাইনি

বেশিরভাগ ব্যবহারকারীরই ডিফল্ট পথ থাকবে যার সাথে ব্যবহারকারীর নাম অন্তর্ভুক্ত রয়েছে। আমি পরিবর্তে একটি ভিন্ন ড্রাইভ বা অবস্থানে OneDrive ফোল্ডারটি সনাক্ত করার পরামর্শ দেব। একবার আপনি OneDrive রিসেট করলে, আমি মনে করি OneDrive ফোল্ডারটিকে অন্য ড্রাইভে স্থানান্তর করা একটি ভাল ধারণা। আবার, এটি একটি স্থায়ী সমাধান নয়।

এই সমস্যার সর্বশেষ প্রতিবেদনটি গত মাসে, এবং আমি কেবল আশা করতে পারি যে মাইক্রোসফ্ট এই সমস্যাটি শীঘ্রই সমাধান করতে পারবে৷

আমরা আপনার OneDrive ফোল্ডার খুঁজে পাইনি
  1. আপনার হারিয়ে যাওয়া বা চুরি হওয়া ল্যাপটপ খুঁজে পাওয়ার শীর্ষ 3টি উপায়

  2. কিভাবে Microsoft OneDrive-এর মাধ্যমে আপনার ফাইলগুলি পরিচালনা করবেন?

  3. কীভাবে খুঁজে পাবেন কে আপনার Wi-Fi চুরি করছে?

  4. Windows 11 এ কিভাবে আপনার MAC ঠিকানা খুঁজে পাবেন