কম্পিউটার

উইন্ডোজ পিসিতে আলাদা ইউজার অ্যাকাউন্ট তৈরি করার সুবিধা

একটি পরিবারে একটি উইন্ডোজ 11/10/8 পিসির জন্য একাধিক ব্যবহারকারী থাকতে পারে। অধিকন্তু, তারা বিভিন্ন বয়সের অন্তর্গত হতে পারে। তাই, আলাদা অ্যাকাউন্ট সেট আপ করা আপনাকে দীর্ঘমেয়াদে সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, যদি বাচ্চা থাকে, তাহলে আপনি অতিরিক্ত নিরাপত্তা পর্যবেক্ষণ ব্যবস্থা সহ একটি শিশুর অ্যাকাউন্ট সেট আপ করতে আগ্রহী হতে পারেন যাতে তার কার্যকলাপগুলি গেম খেলা এবং ই-মেইল পাঠানোর মধ্যে সীমাবদ্ধ থাকে। এছাড়াও, আপনার ব্যক্তিগত তথ্য আরও সুরক্ষিত হবে কারণ আপনার কাছে গুরুত্বপূর্ণ নথি এবং ফাইলগুলিকে অন্য কেউ মুছে ফেলা বা পরিবর্তন করা থেকে রক্ষা করার পছন্দ থাকবে৷

উইন্ডোজ পিসিতে আলাদা ইউজার অ্যাকাউন্ট তৈরি করার সুবিধা

যাই হোক না কেন, আপনি আলাদা অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং ওভারশেয়ার না করে একটি পিসি শেয়ার করতে পারেন।

উইন্ডোজ পিসিতে আলাদা অ্যাকাউন্ট তৈরি করুন

পৃথক ব্যবহারকারী অ্যাকাউন্ট সেট আপ করার সুবিধাগুলি হল:

  • আপনি প্রতিটি ব্যবহারকারীর জন্য বিভিন্ন সুবিধা সহ অ্যাকাউন্ট সেট আপ করতে পারেন, এবং তারা কীভাবে পিসি ব্যবহার করছেন তার উপর নজর রাখতে পারেন।
  • প্রত্যেক ব্যক্তি সাইন ইন করার সময় তাদের নিজস্ব স্টার্ট স্ক্রীন, অ্যাপস, একটি অ্যাকাউন্টের ছবি এবং সেটিংস দেখতে পায়।
  • আপনার ব্যক্তিগত জিনিস (যেমন আপনার মেল ইনবক্স এবং ক্যালেন্ডার অ্যাপয়েন্টমেন্ট) আলাদা রাখা হয়—অন্য কেউ আপনার ইমেল পড়তে পারবে না।
  • একাধিক লোক একসাথে সাইন ইন করা যেতে পারে৷ অন্য কাউকে পিসি ব্যবহার করতে দেওয়ার জন্য আপনাকে আপনার সমস্ত অ্যাপ বন্ধ করে সাইন আউট করতে হবে না।

আপনি Microsoft এর সাথে আলাদা অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। শুধু এই লিঙ্কে যান এবং একটি নতুন Microsoft অ্যাকাউন্ট সেট আপ করুন। বিকল্পভাবে, যদি আপনি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করতে না চান যেহেতু আপনি প্রতিবার আপনার পিসি ব্যবহার করার সময় একটি জটিল পাসওয়ার্ড লিখতে পছন্দ করেন না, জিনিসগুলি সহজ করার জন্য একটি ছবি পাসওয়ার্ড বা এমনকি একটি 4-সংখ্যার পিন সেট আপ করার চেষ্টা করুন।

উইন্ডোজ পিসিতে আলাদা ইউজার অ্যাকাউন্ট তৈরি করার সুবিধা

একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করবেন? সুপারিশ করা হয় না. কেন??

যদিও স্থানীয় অ্যাকাউন্টের কোনো ব্যবহারকারীকে যাচাই করার জন্য কোনো ইমেল ঠিকানার প্রয়োজন হয় না এবং পাসওয়ার্ড ছাড়াই ব্যবহার করা যেতে পারে, তবে এটি কিছু শোষণের পথ প্রকাশ করে।

  • প্রথমত, একটি স্থানীয় অ্যাকাউন্টের সাথে, আপনার পছন্দ এবং সেটিংস স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয় না বা আপনি যখন অন্যান্য পিসি এবং ডিভাইসগুলিতে সাইন ইন করেন তখন আপনার সাথে ঘোরাফেরা করে না। এটি আপনার পিসিতে (যেমন মেল, ক্যালেন্ডার, এবং মানুষ) প্রতিবার উইন্ডোজ অ্যাপে সাইন ইন করা আপনার জন্য বাধ্যতামূলক করে তোলে।
  • দ্বিতীয়ত, আপনি Microsoft অ্যাকাউন্ট ছাড়া স্টোর থেকে নতুন অ্যাপ ডাউনলোড বা কিনতে পারবেন না।

আপনি আপনার সন্তানের জন্য একটি স্থানীয় অ্যাকাউন্ট পছন্দ করতে পারেন যদি সে খুব ছোট হয়। এটি অবশ্যই তাকে ওয়েবের মরুভূমির সংস্পর্শে না গিয়ে পিসি উপভোগ করতে এবং উপভোগ করার অনুমতি দিতে পারে। পিসির আরও নিরাপদ ব্যবহারের জন্য কেউ স্থানীয় বা মাইক্রোসফ্ট অ্যাকাউন্টে পারিবারিক সুরক্ষা বৈশিষ্ট্যটি সক্রিয় করতে পারে।

পড়ুন৷ :Windows 11/10-এ ব্যবহারকারীর অ্যাকাউন্ট পরিচালনার সম্পূর্ণ নির্দেশিকা।

উইন্ডোজ পিসিতে আলাদা ইউজার অ্যাকাউন্ট তৈরি করার সুবিধা
  1. উইন্ডোজে একাধিক ড্রপবক্স অ্যাকাউন্ট ব্যবহার করার ৩টি উপায়

  2. Windows 10 এ ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি কীভাবে স্যুইচ করবেন

  3. Windows 11-এ ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ কীভাবে সরানো যায়?

  4. Windows 11 এ কিভাবে একটি স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট কনফিগার করবেন