কম্পিউটার

Windows 11/10 এ সিস্টেম রিস্টোর 0x800700b7 ঠিক করুন

Windows 11/10 কম্পিউটার পুনরুদ্ধার করার চেষ্টা করার সময়, আপনি যদি একটি ত্রুটি পান যে সিস্টেম পুনরুদ্ধারের সময় একটি অনির্দিষ্ট ত্রুটি ঘটেছে (0x800700b7),  তারপর এখানে একটি ফিক্স. সিস্টেম পুনরুদ্ধার সফলভাবে সম্পূর্ণ না হলে এবং এই ত্রুটির সাথে ব্যর্থ হলে ত্রুটিটি সাধারণত ঘটে। আমরা শুরু করার ঠিক আগে, সর্বদা নিশ্চিত করুন যে হঠাৎ করে কম্পিউটার বন্ধ না করা এবং ব্যর্থতার জন্য অপেক্ষা করুন৷

Windows 11/10 এ সিস্টেম রিস্টোর 0x800700b7 ঠিক করুন

সিস্টেম পুনরুদ্ধারের সময় একটি অনির্দিষ্ট ত্রুটি ঘটেছে (0x800700b7)

আপনি কেন এই ত্রুটিটি পেতে পারেন তার কয়েকটি কারণ রয়েছে। এটি আপনার অ্যান্টিভাইরাস হতে পারে যা প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে দেয় না, দুর্নীতিগ্রস্ত সিস্টেম ফাইল যা ব্যর্থতা বা এমনকি একটি Windows আপডেটের একটি অসফল ইনস্টলেশনের কারণ হতে পারে।

সিস্টেম রিস্টোর 0x800700b7 ঠিক করুন

যখন আপনি উইন্ডোজে বুট করতে পারেন

1] অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

  আপনি যদি একটি কাজের অবস্থায় পুনরুদ্ধার করার চেষ্টা করছেন, আপনার অ্যান্টিভাইরাস অক্ষম করুন এবং তারপর সিস্টেম পুনরুদ্ধার শুরু করুন। সিকিউরিটি প্রোগ্রাম সাধারণত যেকোন সিস্টেম বা ফাইল লেভেল পরিবর্তনকে রক্ষা করে, এবং সেই কারণে প্রক্রিয়াটিকে ব্লক করে।

2] ডিআইএসএম টুল চালান

আপনি যখন DISM (ডিপ্লয়মেন্ট ইমেজিং এবং সার্ভিসিং ম্যানেজম্যান) টুল চালান, তখন এটি Windows 10-এ Windows সিস্টেম ইমেজ এবং Windows কম্পোনেন্ট স্টোর মেরামত করবে। সমস্ত সিস্টেমের অসঙ্গতি এবং দুর্নীতি ঠিক করা উচিত। এই কমান্ডটি চালানোর জন্য আপনি Powershell বা কমান্ড প্রম্পট ব্যবহার করতে পারেন।

3] সিস্টেম ফাইল চেকার চালান

এটি দূষিত বা ক্ষতিগ্রস্ত উইন্ডোজ ফাইল মেরামত করবে। আপনাকে এলিভেটেড সিএমডি থেকে এই কমান্ডটি চালাতে হবে, অর্থাৎ, অ্যাডমিন বিশেষাধিকারের সাথে চালু করা কমান্ড প্রম্পট। আপনি যদি নিশ্চিত না হন যে কোনটি চালাতে হবে, তাহলে DISM এবং SFC সম্পর্কে আমাদের বিস্তারিত নির্দেশিকা দেখুন।

4] সিলেক্টিভ স্টার্টআপ মোডে সিস্টেম রিস্টোর চালান

Windows 11/10 এ সিস্টেম রিস্টোর 0x800700b7 ঠিক করুন

সিলেক্টিভ স্টার্টআপ বা ক্লিন বুট স্টেট উন্নত উইন্ডোজ সমস্যা নির্ণয় এবং সমস্যা সমাধানের জন্য ব্যবহার করা হয়। সেই মোডে আপনার কম্পিউটার বুট করুন, এবং তারপর সিস্টেম পুনরুদ্ধার পুনরায় চালান। নেটওয়ার্কিং, প্লাগ অ্যান্ড প্লে, ইভেন্ট লগিং, ত্রুটি রিপোর্টিং এবং অন্যান্য পরিষেবাগুলি অন্তর্ভুক্ত করে এমন কোনও Microsoft পরিষেবা বন্ধ না করা নিশ্চিত করুন৷ আপনি এই পরিষেবাগুলি অক্ষম করলে, সিস্টেম রিস্টোর আশানুরূপ কাজ নাও করতে পারে৷

5] উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

আপগ্রেড বা আপডেটের প্রক্রিয়া চলাকালীন যদি এটি ঘটে থাকে, তাহলে Windows 10-এ সর্বাধিক সাধারণ আপডেট সমস্যাগুলি সমাধান করতে ইনবিল্ট Windows আপডেট ট্রাবলশুটার চালান। একবার সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং তারপরে পুনরুদ্ধার প্রক্রিয়াটি আবার চেষ্টা করুন।

আপনি যখন উইন্ডোজে বুট করতে পারবেন না তখন ঠিক করে

1] উন্নত স্টার্টআপ বিকল্পগুলিতে সিস্টেম পুনরুদ্ধার চালান

Windows 11/10 এ সিস্টেম রিস্টোর 0x800700b7 ঠিক করুন

আপনার কম্পিউটারকে অ্যাডভান্সড স্টার্টআপ অপশন স্ক্রিনে বুট করুন যা আপনি যখন উইন্ডোজে সাধারণ ভাবে লগ ইন করতে পারবেন না তখন সমস্যা সমাধানের বিকল্পগুলি অফার করে৷ ট্রাবলশুট> অ্যাডভান্সড অপশন নির্বাচন করুন।> কমান্ড প্রম্পট। rstrui টাইপ করুন এবং এন্টার চাপুন। এটি সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করবে।

2] SFC এবং DISM কমান্ড চালান

আপনি যখন এখানে থাকবেন, আপনি DISM এবং SFC কমান্ড চালানোর জন্যও বেছে নিতে পারেন যা আমরা আগে উল্লেখ করেছি।

3] স্টার্টআপ মেরামত

স্টার্টআপ মেরামত বিকল্পটি উইন্ডোজের অ্যাডভান্সড রিকভারি মোডের অংশ এবং আপনি যদি সিস্টেমে বুট করতে না পারেন তবে আপনাকে ঠিক করতে সহায়তা করে৷

আরো পরামর্শ প্রয়োজন? সিস্টেম রিস্টোরে এই পোস্টটি দেখুন কাজ করছে না৷

Windows 11/10 এ সিস্টেম রিস্টোর 0x800700b7 ঠিক করুন
  1. Windows 11/10 এ সিস্টেম রিস্টোর 0x800700b7 ঠিক করুন

  2. ফিক্স সিস্টেম রিস্টোর ব্যর্থ হয়েছে 0x800700b7 (সমাধান)

  3. Windows 11 এ সিস্টেম রিস্টোর ত্রুটি 0x800700b7 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10/11 এ কম সিস্টেম রিসোর্স কিভাবে ঠিক করবেন