কম্পিউটার

Windows প্যাকেজ ম্যানেজারের জন্য Winstall GUI সহ Windows অ্যাপগুলিকে বাল্ক ইনস্টল করুন৷

যখন একাধিক উইন্ডোজ অ্যাপ ইনস্টল করার কথা আসে, তখন কোন সহজ উপায় নেই। আপনাকে খুঁজে বের করতে হবে, ইনস্টলে ক্লিক করতে হবে এবং তারপরে আপনি সমস্ত অ্যাপ ইনস্টল না করা পর্যন্ত পুনরাবৃত্তি করতে হবে। এই সপ্তাহের শুরুতে, মাইক্রোসফ্ট উইন্ডোজ প্যাকেজ ম্যানেজার ঘোষণা করেছে। সহজ কথায়, একজন প্যাকেজ ম্যানেজার ইনস্টলেশন প্রক্রিয়া স্বয়ংক্রিয় করে এবং অনেক সময় সাশ্রয় করে। যাইহোক, কোন UI উপলব্ধ নেই, এবং সেখানেই Winstall৷ ছবিতে আসে। উইন্ডোজ 10-এ ভোক্তাদের প্রচুর পরিমাণে অ্যাপ এবং সফ্টওয়্যার ইনস্টল করতে সহায়তা করার জন্য প্যাকেজ ম্যানেজার ব্যবহার করা প্রথম অ্যাপগুলির মধ্যে একটি।

উইন্সটল হল উইন্ডোজ প্যাকেজ ম্যানেজারের জন্য একটি GUI

Windows প্যাকেজ ম্যানেজারের জন্য Winstall GUI সহ Windows অ্যাপগুলিকে বাল্ক ইনস্টল করুন৷

আপনার যদি ইতিমধ্যেই Windows প্যাকেজ ম্যানেজার না থাকে, তাহলে আপনি এখান থেকে সর্বশেষ .appxbundle ফাইলটি ডাউনলোড এবং ইনস্টল করে এটি ইনস্টল করতে পারেন।

Winstall-এর মাধ্যমে প্রচুর পরিমাণে Windows অ্যাপ ইনস্টল করুন

Winstall হল একটি ওয়েবসাইট যা অ্যাপ নির্বাচনের উপর ভিত্তি করে একটি স্ক্রিপ্ট তৈরি করতে পারে। আপনি যখন এই স্ক্রিপ্টটি Windows 10 পিসিতে চালাবেন, তখন এটি ওয়েবসাইটে আপনার নির্বাচিত সমস্ত অ্যাপ ইনস্টল করবে। যদিও এটি হোম পেজে কিছু জনপ্রিয় অ্যাপ্লিকেশনের তালিকা দেয়, আপনি একটি অ্যাপ অনুসন্ধান করতে পারেন। এটি বলেছে, এটি শুধুমাত্র সেই অ্যাপগুলিকে প্রকাশ করতে পারে যা উইন্ডোজ প্যাকেজ ম্যানেজার অ্যাপের অফিসিয়াল রিপোজিটরির সাথে উপলব্ধ। অ্যাপটি অ্যাপের নাম, ডেভেলপারের নাম এবং অ্যাপের সংস্করণ দেখায়।

একবার আপনি অ্যাপগুলি নির্বাচন করলে, জেনারেট স্ক্রিপ্ট বোতামে ক্লিক করুন। তারপরে এটি আপনাকে দুটি বিকল্প অফার করবে। BAT ফাইলটি ডাউনলোড করুন বা ক্লিপবোর্ডে স্ক্রিপ্টটি অনুলিপি করুন। আপনি যদি পরে বেছে নেন, আপনি কমান্ড প্রম্পট বা পাওয়ারশেল (অ্যাডমিন) এ স্ক্রিপ্টটি চালাতে পারেন। আপনি যদি BAT ফাইলটি ডাউনলোড করেন, তাহলে অ্যাডমিন সুবিধার সাথে এটি চালান।

এখন পর্যন্ত, তালিকায় প্রায় 240+ অ্যাপ উপলব্ধ রয়েছে, যা আপনি "সমস্ত অ্যাপ" বিভাগে দেখতে পাবেন। এটি একই অ্যাপ রয়েছে তা নিশ্চিত করতে, আপনি ডাউনলোড অ্যাপ বা ডাউনলোড EXE বোতামে ক্লিক করে সরাসরি ফাইলটি ডাউনলোড করতে ওয়েবসাইটটিতে যেতে পারেন। আপনি যদি অ্যাপটি দেখতে না পান বা ডেটা পুরানো মনে হয় তবে ক্যাশে সাফ বোতামে ক্লিক করুন৷

এটি একরকম আমাকে একটি উইন্ডোজ ফোন অ্যাপ-রিইন্সটলার-এর কথা মনে করিয়ে দেয় যা স্টোর থেকে আমার মালিকানাধীন অ্যাপগুলির তালিকা পেয়ে যে কেউ বাল্ক অ্যাপ ইনস্টল করার অনুমতি দেয়। এরকম কিছু উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য সুবিধাজনক হবে, কিন্তু যেহেতু এটি ব্যাপকভাবে অফিসিয়াল উইন্ডোজ প্যাকেজ ম্যানেজারের উপর নির্ভরশীল, তাই সম্ভাবনা কম।

Winstall হল একটি ওপেন সোর্স অ্যাপ, এবং আপনি যদি অবদান রাখতে চান তবে আপনি সবসময় GitHub এর মাধ্যমে তা করতে পারেন।

পড়ুন৷ :WINGET ব্যবহার করে কিভাবে একবারে ইনস্টল করা প্রোগ্রাম আপডেট করবেন।

Windows প্যাকেজ ম্যানেজারের জন্য Winstall GUI সহ Windows অ্যাপগুলিকে বাল্ক ইনস্টল করুন৷
  1. Windows 10

  2. Windows 10 এ Scoop প্যাকেজ ম্যানেজার কিভাবে ইনস্টল করবেন

  3. কিভাবে উইন্ডোজ নতুন প্যাকেজ ম্যানেজার দিয়ে আজই আপনার সফ্টওয়্যার উইনগেট করবেন

  4. Windows 10 8 এবং 7 এর জন্য 5 সেরা ডাউনলোড ম্যানেজার