কম্পিউটার

Windows 10-এ OneDrive-এর জন্য ডাউনলোড এবং আপলোড ট্রান্সফার রেট সীমা কীভাবে সেট করবেন

Windows 10 টাইট OneDrive ইন্টিগ্রেশনের সাথে ডিজাইন করা হয়েছে। এটি ব্যবহারকারীদের বিভিন্ন ডিভাইস এবং কম্পিউটারে তাদের ফাইলগুলিকে সিঙ্ক্রোনাইজ করতে দেয়। ডাউনলোড এবং আপলোড স্থানান্তর হার সীমা বিকল্প সহ নেটিভ OneDrive ক্লায়েন্ট জাহাজের সর্বশেষ স্থিতিশীল সংস্করণ। এর মানে হল যে পরিষেবাটি এখন কম্পিউটারে অন্যান্য ইন্টারনেট ক্রিয়াকলাপকে ধীর করে দিতে পারে যখন এটি ফাইল স্থানান্তর করার কাজটি গ্রহণ করে৷

OneDrive-এ ডাউনলোড এবং আপলোডের হার সীমিত করুন

OneDrive থেকে ডেটা আপলোড বা ডাউনলোড করতে যে সময় লাগে তা নির্ভর করে আপনার ইন্টারনেট সংযোগের গতি, আপনি ভৌগলিকভাবে Microsoft সার্ভারের কতটা কাছাকাছি, ইত্যাদির উপর। আপনি যদি আপনার গতি সর্বাধিক করতে চান তবে আপনি নিম্নলিখিতগুলি করতে পারেন:

  1. ওয়্যারলেস সংযোগের পরিবর্তে একটি তারযুক্ত ব্যবহার করুন।
  2. আপলোড বা ডাউনলোড চলাকালীন অন্যান্য ক্রিয়াকলাপের জন্য ব্যান্ডউইথ ব্যবহার সীমাবদ্ধ করুন

অন্যদিকে, যদি একটি ডাউনলোড বা আপলোড চলছে, OneDrive সমস্ত ব্যান্ডউইথ ব্যবহার করে শেষ করতে পারে৷

কিন্তু এখন আপনি ব্যান্ডউইথ সীমা থ্রোটল বা সেট করতে পারেন যা OneDrive ফাইল ডাউনলোড বা আপলোড করার জন্য ব্যবহার করতে পারে। Windows 10-এ OneDrive-এর মাধ্যমে ট্রান্সফার রেট আপলোড এবং ডাউনলোড করার সীমা সেট করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

Windows বিজ্ঞপ্তি এলাকায় OneDrive ক্লায়েন্ট আইকন সনাক্ত করুন। আপনি যদি সেখানে এটি খুঁজে না পান তবে উইন কী টিপুন , OneDrive টাইপ করুন, এবং ফলাফল থেকে OneDrive ডেস্কটপ অ্যাপ্লিকেশন নির্বাচন করুন।

এখন, OneDrive আইকনে ডান-ক্লিক করুন এবং সেটিংস বেছে নিন মেনুতে তালিকাভুক্ত বিকল্প থেকে বিকল্প। তারপর নেটওয়ার্ক-এ স্যুইচ করুন সেটিংস উইন্ডো খোলে ট্যাব।

এখানে, আপলোডের হার সেট করার বিকল্প এবং ডাউনলোড রেট সীমা পৃথকভাবে আপনার কাছে দৃশ্যমান হওয়া উচিত।

Windows 10-এ OneDrive-এর জন্য ডাউনলোড এবং আপলোড ট্রান্সফার রেট সীমা কীভাবে সেট করবেন

ডিফল্ট সেটিং হল সীমাবদ্ধ করবেন না . বড় ফাইল আপলোড করার জন্য, সেটিংসটি সীমাবদ্ধ করবেন না এ রাখার পরামর্শ দেওয়া হয় OneDrive কে স্বয়ংক্রিয়ভাবে হার পরিচালনা করতে দেয়।

কিন্তু আপনি যদি ম্যানুয়ালি হার সেট করতে চান তবে সীমাবদ্ধ করুন নির্বাচন করুন বোতাম এবং KBs এ একটি হার সেট করুন। ঠিক আছে এ ক্লিক করুন এবং প্রস্থান করুন।

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে প্রবর্তিত সমস্ত পরিবর্তন শুধুমাত্র OneDrive অ্যাপের ডেস্কটপ সংস্করণে প্রযোজ্য হবে এবং সার্বজনীন অ্যাপে নয়।

দ্রষ্টব্য: আপনি যদি নেটওয়ার্ক ট্যাব দেখতে না পান তবে আপনার ইন্টারনেট সংযোগ পরিবর্তন করুন এবং দেখুন। আমি আমার Wi-Fi সংযোগে নেটওয়ার্ক ট্যাব দেখতে পাচ্ছি, কিন্তু আমার কেবল ব্রডব্যান্ডে নয়৷

Windows 10-এ OneDrive-এর জন্য ডাউনলোড এবং আপলোড ট্রান্সফার রেট সীমা কীভাবে সেট করবেন
  1. Windows 10 এর জন্য Qualcomm USB ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন?

  2. Windows 10 এর জন্য Apple Magic Mouse Driver কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  3. উইন্ডোজ 10 এর জন্য ডাইরেক্টএক্স 12 কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন