কম্পিউটার

উইন্ডোজ 10-এ নির্ধারিত আপডেট অর্কেস্ট্রেটর স্ক্যান কীভাবে অক্ষম করবেন

UpdateOrchestrator এর কারণে যদি আপনার কম্পিউটার সব সময় জেগে থাকে পরিষেবা, তারপর এই পোস্ট আপনি কাজ নিষ্ক্রিয় সাহায্য করবে. উইন্ডোজ পর্যায়ক্রমে টাস্ক চালায়। এই কাজগুলি, ঘুরে, কাজটি সম্পূর্ণ করার জন্য প্রশাসকের অনুমতি নিয়ে পরিষেবাটিকে আহ্বান করে। এই ধরনের কাজ যদি সিস্টেমকে এখন এবং তারপরে জাগিয়ে তোলে তবে ব্যবহারকারীর অভিজ্ঞতা ক্ষতিগ্রস্ত হয়। আপনি যদি UpdateOrchestrator পরিষেবার সাথে এই সমস্যার সম্মুখীন হন।, এটি কীভাবে নিষ্ক্রিয় করবেন তা এখানে।

অর্কেস্ট্রেটর নির্ধারিত টাস্ক আপডেট অক্ষম করুন

উইন্ডোজ 10-এ নির্ধারিত আপডেট অর্কেস্ট্রেটর স্ক্যান কীভাবে অক্ষম করবেন

আপনি আপডেট অর্কেস্ট্রেটর স্ক্যান নির্ধারিত টাস্ক অক্ষম করতে পারেন এবং আপনার কম্পিউটারকে জাগানো থেকে এটি বন্ধ করতে পারেন৷

প্রথমে আপনাকে মাইক্রোসফট থেকে PsExec ডাউনলোড করতে হবে। এটি একটি হালকা-ওজন টুল যা আপনাকে বর্তমান এবং দূরবর্তী কম্পিউটার সিস্টেমে প্রক্রিয়াগুলি চালানোর অনুমতি দেয়। আপনি এটি ব্যবহার করতে পারেন আপডেট অর্কেস্ট্রেটর নিষ্ক্রিয় করতে যদি এটি আপনার জন্য অনেক সমস্যা সৃষ্টি করে। যাইহোক, সচেতন থাকুন যে এই পরিষেবা, Update Orchestrator,  আপনার কম্পিউটারের আপডেটগুলি ডাউনলোড, ইনস্টল এবং যাচাই করার জন্য দায়ী৷ যদি এটি বন্ধ করা হয়, আপনার ডিভাইসটি সর্বশেষ আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে সক্ষম হবে না৷

একবার আপনি PsExec টুল ডাউনলোড করলে , উইন্ডোজ ফোল্ডারে এর বিষয়বস্তু বের করুন। এরপর, কমান্ড প্রম্পট খুলুন এবং ফোল্ডারে নেভিগেট করুন এবং কমান্ডটি চালান।

psexec.exe -i -s %windir%\system32\mmc.exe /s taskschd.msc
  • বিকল্প “i”:দূরবর্তী সিস্টেমে নির্দিষ্ট সেশনের ডেস্কটপের সাথে ইন্টারঅ্যাক্ট করতে প্রোগ্রামটি চালান। যদি কোনো সেশন নির্দিষ্ট করা না থাকে, প্রক্রিয়াটি কনসোল সেশনে চলে।
  • বিকল্প “s”:সিস্টেম অ্যাকাউন্টে দূরবর্তী প্রক্রিয়া চালান।

এরপরে, স্টার্ট মেনুতে টাস্ক শিডিউলার টাইপ করুন এবং তালিকায় উপস্থিত হলে ক্লিক করুন।

টাস্ক শিডিউলার লাইব্রেরি> মাইক্রোসফট> উইন্ডোজ> আপডেট অর্কেস্ট্রেটরে নেভিগেট করুন। ব্যাকআপ এবং স্ক্যান টাস্ক সনাক্ত করুন৷

এখানে আপনি কাজটিকে সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে বা কেবল জেগে ওঠার বিকল্পটি আনচেক করতে পারেন৷

  • শিডিউলার অক্ষম করুন: ব্যাকআপে ডান-ক্লিক করুন এবং টাস্ক স্ক্যান করুন এবং নিষ্ক্রিয়-এ ক্লিক করুন।
  • ওয়েকআপ অপশন আনচেক করুন: ব্যাকআপ এবং স্ক্যান টাস্ক খুলুন, শর্ত ট্যাবে স্যুইচ করুন। পাশের বাক্সটি আনচেক করুন—এই কাজটি চালানোর জন্য কম্পিউটারকে জাগিয়ে দিন।

আমরা আপনাকে প্রথমে দ্বিতীয় পদ্ধতিটি অনুসরণ করার পরামর্শ দিই, এবং যদি এটি কাজ না করে তবে এটি অক্ষম করুন। যাইহোক, আপনাকে এখন থেকে ম্যানুয়ালি উইন্ডোজ আপডেট চেক করতে হবে।

উইন্ডোজ 10-এ নির্ধারিত আপডেট অর্কেস্ট্রেটর স্ক্যান কীভাবে অক্ষম করবেন
  1. কিভাবে Windows 10 আপডেট সহকারী স্থায়ীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. উইন্ডোজ 10 এ টাস্ক ভিউ কীভাবে অক্ষম করবেন

  3. Windows 10 এ টাচস্ক্রিন কিভাবে অক্ষম করবেন

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন