কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ খালি ফোল্ডার বা জিরো-বাইট ফাইল মুছে ফেলা কি নিরাপদ?

অসমাপ্ত ডাউনলোড, আগের ইনস্টলেশনের খবর এবং সময়ের সাথে সাথে অন্যান্য জাঙ্ক ফাইলগুলি তৈরি হয় এবং আপনার ডিস্কের স্থান দখল করে। এই অবাঞ্ছিত উপকরণগুলি সরানোর সময় ডিস্ক ক্লিনআপ বা স্টোরেজ সেটিংস ব্যবহার করে পরিষ্কার করা যেতে পারে, খালি ফাইল এবং ফোল্ডারগুলি বিদ্যমান থাকতে পারে। সুতরাং, Windows-এ খালি ফোল্ডার বা ফাইল মুছে ফেলা কি নিরাপদ? ? চলুন জেনে নেওয়া যাক!

উইন্ডোজ 11/10 এ খালি ফোল্ডার বা জিরো-বাইট ফাইল মুছে ফেলা কি নিরাপদ?

Windows 11/10 এ খালি ফোল্ডার মুছে ফেলা কি নিরাপদ?

সাধারণভাবে বলতে গেলে, খালি ফোল্ডারগুলি মুছে ফেলা নিরাপদ, যদিও আপনি কোনও প্রকৃত স্থান সঞ্চয় করবেন না কারণ তারা 0 বাইট দখল করে। তবুও, আপনি যদি খুঁজছেন শুধুমাত্র ভালো গৃহস্থালির ব্যবস্থা হয়, তাহলে আপনি এগিয়ে যেতে পারেন।

আপনি কোনো ক্ষেত্রেই সিস্টেম-জেনারেটেড ফোল্ডার মুছে ফেলতে পারবেন না। এবং আপনি যদি Windows-তৈরি করা খালি ফোল্ডারগুলি মুছে ফেলতে সক্ষম হন, তবুও সিস্টেম রিবুট করার পরে সেগুলি পুনরায় তৈরি করা হবে৷

কিছু ক্ষেত্রে, আপনি একটি ডায়ালগ বক্স পেতে পারেন যে এটি করার জন্য আপনার অনুমতি প্রয়োজন। এই জাতীয় ফোল্ডারগুলিকে জোরপূর্বক মুছে ফেলা এড়িয়ে যাওয়া বা এড়াতে ভাল।

আবার, যদি উইন্ডোজ কোনো ফোল্ডার মুছে ফেলার জন্য প্রশাসনিক অনুমতি প্রদান করতে বলে, আমি আপনাকে না বলুন বা এড়িয়ে যান নির্বাচন করার পরামর্শ দিচ্ছি।

ফোল্ডারগুলি যদি আনইনস্টল করা প্রোগ্রাম ফাইল ফোল্ডার থেকে হয়, আপনি নিরাপদে এগিয়ে যেতে পারেন৷

যদি সেগুলি বর্তমান প্রোগ্রাম ফোল্ডার থেকে থাকে তবে আপনি এখনও সেগুলি মুছতে পারেন। যদি নির্দিষ্ট প্রোগ্রামের যে কোনো সময় এটির প্রয়োজন হয়, সেগুলি পুনরায় তৈরি করা হবে৷

প্রচুর সতর্কতার বিষয় হিসাবে, প্রথমবারের মতো, আমি আপনাকে আপনার রিসাইকেল বিন খালি করার পরামর্শ দেব, একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন এবং তারপরে, যদি সফ্টওয়্যারটি আপনাকে রিসাইকেল বিনের খালি ফোল্ডারগুলি মুছে ফেলার অনুমতি দেয়, তাদের সরাসরি মুছে ফেলার পরিবর্তে।

খালি, শূন্য-দৈর্ঘ্য, বা 0-বাইট ফাইল মুছে ফেলা নিরাপদ?

না, এই ধরনের জিরো-বাইট ফাইল না মুছে ফেলাই ভালো।

শূন্য-দৈর্ঘ্যের ফাইলগুলি কিছু MS ইনস্টলেশন - আনইনস্টলেশন প্রক্রিয়া, মেল প্রোগ্রাম, ইত্যাদি দ্বারা ব্যবহার করা যেতে পারে।

অন্ধভাবে সব মুছে ফেলার ফলে আপনার উইন্ডোজ বা আপনার ইনস্টল করা প্রোগ্রামগুলি ভুলভাবে কাজ করতে পারে৷

সুতরাং আপনি যদি না জানেন যে কোন শূন্য-দৈর্ঘ্যের ফাইলটি মুছে ফেলতে হবে, সেগুলি মুছে ফেলাই ভাল নয়; যেহেতু তারা কোনো ডিস্কের স্থান দখল করে না!

সম্পর্কিত :System32 ফোল্ডারে tw tmp ফোল্ডারগুলি কী এবং আপনি সেগুলি মুছতে পারেন?

খালি ফাইল এবং ফোল্ডার মুছুন

Microsoft খালি ডিরেক্টরি মুছে ফেলার জন্য একটি এক-লাইন ব্যাচ স্ক্রিপ্ট অফার করে:

for /f "usebackq" %%d in (`"dir /ad/b/s | sort /R"`) do rd "%%d"

কিন্তু আপনি যদি একটি সহজ উপায় খুঁজছেন, Windows 11/10 এ খালি ফোল্ডারগুলি মুছে ফেলার জন্য এই বিনামূল্যের সফ্টওয়্যারটি দেখুন। খালি ফাইল এবং ফোল্ডার খুঁজুন সেখানে উল্লিখিত ফ্রিওয়্যার আপনার জন্য 0-বাইট ফাইল খুঁজে বের করবে এবং সরিয়ে দেবে।

আশা করি এটি সাহায্য করবে!

উইন্ডোজ 11/10 এ খালি ফোল্ডার বা জিরো-বাইট ফাইল মুছে ফেলা কি নিরাপদ?
  1. Windows 11/10-এ স্টোরেজ সেন্স ব্যবহার করে জাঙ্ক ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে দিন

  2. লুকানো ফাইল এবং ফোল্ডার অনুপস্থিত বা Windows 11/10 এ কাজ করছে না

  3. উইন্ডোজে স্থান পুনরুদ্ধার করতে মুছে ফেলার জন্য ফাইল এবং ফোল্ডার নিরাপদ

  4. Windows 11/10 এ ফাঁকা ত্রুটির ফোল্ডারটি কীভাবে ঠিক করবেন