কম্পিউটার

Windows 11/10-এ Windows Apps বা প্রোগ্রামগুলি অবিলম্বে খোলে এবং বন্ধ হয়ে যায়

কখনও কখনও এমন হতে পারে যে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ ও একটি ক্লাসিক প্রোগ্রাম আপনি এটি চালু করার সাথে সাথে হঠাৎ বন্ধ হয়ে যায়। এটি ক্লাসিকের সাথে ঘটতে পারে, যেমন, EXE ভিত্তিক প্রোগ্রামগুলি৷ অথবা এমনকি UWP অ্যাপস দিয়েও আপনি Microsoft স্টোর থেকে ডাউনলোড করুন, ওরফে UWP অ্যাপস।

এই পরিস্থিতিগুলির সম্পর্কে কঠিন অংশ হল এটি ঘটার কোন নির্দিষ্ট কারণ নেই। এটি একটি অনুমতি সমস্যা বা স্টোরেজ সমস্যা বা ইনস্টলেশন সমস্যার কারণে হতে পারে। সম্ভাবনা অপরিসীম। এটি বলেছে, এই পোস্টে, আমরা Windows 11/10 অ্যাপগুলি খোলা এবং অবিলম্বে বন্ধ হওয়ার সমস্যার কিছু সমাধানের পরামর্শ দেব৷

এখানে আমরা ক্লাসিক প্রোগ্রাম এবং UWP Apps উভয় বিষয়েই কথা বলব। UWP অ্যাপের মধ্যে গেমও রয়েছে। তাই স্টোর থেকে ডাউনলোড করা গেমগুলির কোনোটি যদি সমস্যা সৃষ্টি করে, তাহলে এটি আপনাকে সমাধান করতে সাহায্য করবে।

উইন্ডোজ প্রোগ্রামগুলি অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যায়

যদি একটি Microsoft Store UWP অ্যাপ বা একটি ক্লাসিক exe প্রোগ্রাম আপনি এটি চালু করার সাথে সাথে অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যায়, আপনি এটি পুনরায় সেট, মেরামত বা পুনরায় ইনস্টল করতে পারেন। প্রথমে Win32 প্রোগ্রামগুলো দেখে নেওয়া যাক।

1] প্রোগ্রাম মেরামত করুন

Windows 11/10-এ Windows Apps বা প্রোগ্রামগুলি অবিলম্বে খোলে এবং বন্ধ হয়ে যায়

অনেক প্রোগ্রাম একটি অন্তর্নির্মিত মেরামতের বিকল্পের সাথে আসে, অথবা বিকাশকারী একটি প্রোগ্রাম অফার করে যা আপনাকে সফ্টওয়্যার মেরামত করতে সাহায্য করতে পারে। যেহেতু আমরা একটি নির্দিষ্ট সফ্টওয়্যার সম্পর্কে কথা বলছি না, তাই আপনাকে অনুসন্ধান করতে হতে পারে যদি প্রশ্নে থাকা প্রোগ্রামটি অনুরূপ কিছু অফার করে।

আপনি সেটিংস বা কন্ট্রোল প্যানেলের মাধ্যমে ইনস্টল করা প্রোগ্রামটি মেরামত করতে পারেন৷

2] অ্যাডমিন প্রিভিলেজ সহ লঞ্চ করুন

Windows 11/10-এ Windows Apps বা প্রোগ্রামগুলি অবিলম্বে খোলে এবং বন্ধ হয়ে যায়

হয়তো সঠিকভাবে কাজ করার জন্য প্রশাসকের অনুমতি নিয়ে অ্যাপ্লিকেশনটি চালু করতে হবে। সাধারণত, প্রোগ্রামগুলি নিশ্চিত করে যে UAC প্রম্পট প্রদর্শিত হবে, কিন্তু যদি, কোন কারণে, এটি তা আনতে সক্ষম না হয়, তাহলে আপনি যা করতে পারেন তা এখানে।

প্রতিবার যখন আপনি প্রোগ্রামটি চালু করতে চান, ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান" বিকল্পটি নির্বাচন করুন। অথবা আপনি প্রশাসক বিশেষাধিকারের সাথে সর্বদা চালু করতে সেট করতে এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

3] প্রোগ্রামগুলি আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

অন্য কিছু কাজ না হলে, আপনি আনইনস্টল করতে পারেন এবং তারপর প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করতে পারেন। এই সময় আপনি যখন এটি করবেন, প্রশাসকের অনুমতি নিয়ে ইনস্টলার চালানো নিশ্চিত করুন। এটি নিশ্চিত করবে যে এটির প্রয়োজনীয় সমস্ত অনুমতি থাকবে৷

Windows 11/10 অ্যাপগুলি অবিলম্বে খোলা এবং বন্ধ হয়ে যায়

সমস্যা সমাধানের জন্য এটি UWP অ্যাপগুলিকে এই আচরণ অনুসরণ করতে সাহায্য করে কিনা তা দেখতে নিম্নলিখিত পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন। তাদের কিছুর জন্য আপনাকে প্রশাসকের অনুমতির প্রয়োজন হবে৷

1] উইন্ডোজ অ্যাপস ট্রাবলশুটার চালান

Windows 11/10-এ Windows Apps বা প্রোগ্রামগুলি অবিলম্বে খোলে এবং বন্ধ হয়ে যায়

Windows 10 সেটিংসে যান (Win+1), এবং নেভিগেট করুন Update &Security> Troubleshoot। উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালান।

আপনি যখন এই অ্যাপ ট্রাবলশুটারটি চালান, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে কিছু মৌলিক সমস্যার সমাধান করে যা আপনার স্টোর বা অ্যাপগুলিকে চলতে বাধা দিতে পারে - যেমন নিম্ন স্ক্রীন রেজোলিউশন, ভুল নিরাপত্তা বা অ্যাকাউন্ট সেটিংস ইত্যাদি।

2] মেরামত বা UWP অ্যাপ্লিকেশন রিসেট

Windows 11/10-এ Windows Apps বা প্রোগ্রামগুলি অবিলম্বে খোলে এবং বন্ধ হয়ে যায়

যেমন আমরা ক্লাসিক প্রোগ্রামগুলি মেরামত বা পুনরায় ইনস্টল করি, UWP অ্যাপগুলি পুনরায় সেট করা যেতে পারে। একবার রিসেট হয়ে গেলে, এটি এমন আচরণ করবে যেন প্রোগ্রামটি আবার ইনস্টল করা হয়েছে৷

  • Windows 10 সেটিংস খুলুন (Win + 1) এবং অ্যাপস বিভাগে যান।
  • অ্যাপটি নির্বাচন করুন এবং Advanced options লিঙ্কে ক্লিক করুন
  • রিসেট বিভাগটি খুঁজে পেতে স্ক্রোল করুন, এবং আপনার কাছে দুটি বিকল্প রয়েছে।
    • মেরামত—অ্যাপটি সঠিকভাবে কাজ না করলে এটি সাহায্য করবে। অ্যাপের ডেটা প্রভাবিত হয় না।
    • রিসেট—উপরের বিকল্পটি যদি সাহায্য না করে, তাহলে অ্যাপটি পুনরায় ইনস্টল করা হবে এবং ডিফল্ট সেটিংসে ফিরিয়ে আনা হবে

প্রথমে মেরামত এবং তারপর রিসেট বিকল্পটি ব্যবহার করতে ভুলবেন না।

3] উইন্ডোজ স্টোর অ্যাপগুলি পুনরায় ইনস্টল করুন

যদি রিসেট এবং মেরামত কাজ না করে, তাহলে উইন্ডোজ স্টোর অ্যাপগুলি পুনরায় ইনস্টল করা ভাল হবে। আপনাকে প্রথমে এটি আনইনস্টল করতে হবে এবং এখানে আপনি পাওয়ারশেল কমান্ড, উইন্ডোজ সেটিংস বা 10AppsManager ব্যবহার করতে পারেন।

এটি করার পরে, এটি ডাউনলোড এবং ইনস্টল করতে Microsoft স্টোরে যান৷

আমি যখন একটি অ্যাপে ক্লিক করি তখন তা অবিলম্বে বন্ধ হয়ে যায়

যদি আপনার অ্যাপ্লিকেশানগুলি খোলে যখন আপনি এটিতে ক্লিক করেন এবং অবিলম্বে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যান, তাহলে হয় এটির ইনস্টলেশন নষ্ট হয়ে গেছে বা একটি 3য়-পক্ষের প্রক্রিয়া এটির মসৃণ কার্যকারিতায় হস্তক্ষেপ করছে। অ্যাপ মেরামত করা বা ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করা নিশ্চিতভাবে সাহায্য করবে।

পড়ুন৷ :মাইক্রোসফ্ট স্টোর খোলার সাথে সাথেই খোলা বা বন্ধ হয়ে যায়।

আমি আশা করি পোস্টটি অনুসরণ করা সহজ ছিল।

Windows 11/10-এ Windows Apps বা প্রোগ্রামগুলি অবিলম্বে খোলে এবং বন্ধ হয়ে যায়
  1. উইন্ডোজ 11/10 এ কিভাবে উইন্ডোজ ক্রেডেনশিয়াল ম্যানেজার খুলবেন এবং ব্যবহার করবেন

  2. Windows 11/10-এ বিল্ট-ইন Microsoft স্টোর অ্যাপস মেরামত করতে অক্ষম

  3. কিভাবে Windows 11/10 এ পেইন্ট খুলবেন এবং ব্যবহার করবেন

  4. Windows 11/10 এ Microsoft স্টোর অ্যাপে কোনো শব্দ নেই