কম্পিউটার

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি প্রদর্শন করতে পারে না

কখনও কখনও আপনি যখন উইন্ডোজ ফটো ভিউয়ারে একটি চিত্র বা একটি ছবি খোলেন, তখন এটি কিছুই প্রদর্শন করে না। পরিবর্তে, আপনি একটি ত্রুটি বার্তা দেখতে পাবেন “Windows Photo Viewer এই ছবিটি প্রদর্শন করতে পারে না কারণ আপনার কম্পিউটারে যথেষ্ট মেমরি উপলব্ধ নাও থাকতে পারে "।

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি প্রদর্শন করতে পারে না

যদিও এটি কম RAM বা কম স্টোরেজ স্পেস-এর একটি পরিষ্কার-কাট সমস্যা বলে মনে হতে পারে কম্পিউটারে, কিন্তু এটা সবসময় হয় না। আমরা এই সমস্যাটি লক্ষ্য করেছি এমনকি যখন আমাদের কাছে পর্যাপ্ত সম্পদের পাশাপাশি ডিস্কের স্থান ছিল। তাই আপনি একই পরিস্থিতিতে আছেন, আপনাকে পর্দার কালার প্রোফাইলেও চেক করতে হবে।

উল্লেখ্য আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে যদি ছবির আকার খুব বড় হয় , উইন্ডোজ ফটো ভিউয়ার হাই-রেজোলিউশন ইমেজ খুলতে সক্ষম নাও হতে পারে। ডিফল্টরূপে, উইন্ডোজ ফটো ভিউয়ার একটি ইমেজ ফাইল খুলবে না যা এর চেয়ে বড় - আমি মনে করি মান হল - 100 মেগাপিক্সেল। তারপরে আপনাকে অন্য কিছু ইমেজ ভিউয়ার অ্যাপ ব্যবহার করতে হবে - যেমন বলুন, জিম্প।

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবি প্রদর্শন করতে পারে না

আপনি শুরু করার আগে, টাস্ক ম্যানেজারের মাধ্যমে কিছু প্রক্রিয়া বন্ধ করুন, ডিস্ক ক্লিনআপ টুল চালান বা আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা। যদি তা না হয়, তাহলে নীচের ধাপগুলি অনুসরণ করুন এবং এটি আপনার সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

রঙ ব্যবস্থাপনা টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে "প্রদর্শনের জন্য উন্নত রঙ পরিচালনার সেটিংস পরিবর্তন করুন" নির্বাচন করুন৷ বিকল্পভাবে, সেটিংস> সিস্টেম> ডিসপ্লে> অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস-এ যান। ডিসপ্লে নির্বাচন করুন, এবং ডিসপ্লে-এর ডিসপ্লে অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য-এ ক্লিক করুন . তারপর, কালার ম্যানেজমেন্ট ট্যাবে স্যুইচ করুন এবং কালার ম্যানেজমেন্ট বোতামে ক্লিক করুন।

পরবর্তী উইন্ডোতে, মনিটর নির্বাচন করুন ৷ যার উপর আপনি এই ত্রুটিটি পেয়েছেন৷

যদি আপনার দুটি ডিসপ্লে থাকে, তাহলে প্রাথমিক ডিসপ্লে নির্বাচন করতে ভুলবেন না। আপনার কাছে মনিটর সনাক্ত করার একটি বিকল্প আছে৷ সেইসাথে।

একবার নিশ্চিত হয়ে গেলে, "এই ডিভাইসের জন্য আমার সেটিংস ব্যবহার করুন বলে চেকবক্সটি নির্বাচন করুন৷ "।

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি প্রদর্শন করতে পারে না

এরপর, "এই ডিভাইসের সাথে সম্পর্কিত প্রোফাইল" এর অধীনে তালিকাভুক্ত প্রোফাইল নির্বাচন করুন। সরান এ ক্লিক করুন৷ . আপনি যদি এখানে কোনো প্রোফাইল দেখতে না পান, তাহলে আপাতত কিছু করার নেই।

এরপর প্রোফাইল বোতামে ক্লিক করুন।

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি প্রদর্শন করতে পারে না

সিস্টেম ডিফল্টে আমার সেটিংস রিসেট করুন বেছে নিন .

এখন, উন্নত-এ স্যুইচ করুন ট্যাব, এবং নিশ্চিত করুন যে সমস্ত সেটিংস সিস্টেম ডিফল্ট এ সেট করা আছে যার মধ্যে রয়েছে একটি ডিভাইস প্রোফাইল, রেন্ডারিং ইন্টেন্ট, অনুধাবনযোগ্য ছবি, আপেক্ষিক বর্ণমিতি ইত্যাদি।

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি প্রদর্শন করতে পারে না

এর পরে, আপনার কম্পিউটারটি একবার পুনরায় চালু করা উচিত, এবং তারপরে ফটো ভিউয়ার দিয়ে একটি ছবি খোলার চেষ্টা করুন৷

সিস্টেম ডিফল্ট প্রোফাইল ব্যবহার করলে সাহায্য করে না, Agfa:Swop Standard নির্বাচন করুন ডিফল্ট প্রোফাইল হিসাবে এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি প্রদর্শন করতে পারে না

এটি কিছু সাহায্য করার জন্য পরিচিত হয়েছে৷

বিকল্পভাবে, আপনি সমস্ত মেটাডেটা মুছে ফেলতে পারেন ExifCleaner বা EXIF ​​Purge ব্যবহার করে। এগুলি হল ছোট ফ্রি পোর্টেবল টুল যা একাধিক ছবি থেকে একবারে EXIF ​​মেটাডেটা সরিয়ে দেয়। একটি বোতামে ক্লিক করে, আপনি ক্যামেরা বা ফটো এডিটিং সফ্টওয়্যার দ্বারা এমবেড করা ফটোগুলির একটি ব্যাচ থেকে ক্যামেরা, অবস্থান এবং অন্যান্য প্রযুক্তিগত তথ্য সরাতে পারেন৷

এই পরামর্শগুলির মধ্যে কোনটি আপনাকে এই সমস্যাটি সমাধান করতে সাহায্য করেছে কিনা তা আমাদের জানান – বা যদি আপনার কাছে পরামর্শ দেওয়ার জন্য অন্য কোন ধারণা থাকে।

উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি প্রদর্শন করতে পারে না
  1. উইন্ডোজ এই নেটওয়ার্ক ত্রুটির সাথে সংযোগ করতে পারে না ঠিক করুন

  2. এই অ্যাপটি উইন্ডোজ 10-এ খোলা যাবে না ঠিক করুন

  3. Windows 10 এ আপনার ডিফল্ট ইমেজ ভিউয়ার হিসাবে Windows Photo Viewer কিভাবে ব্যবহার করবেন

  4. সমাধান:উইন্ডোজ ফটো ভিউয়ার এই ছবিটি খুলতে পারে না