কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ কীভাবে ক্যালকুলেটর সর্বদা শীর্ষে রাখবেন

Windows 11/10 একটি নেটিভ ক্যালকুলেটর অ্যাপের সাথে আসে যা বেশ সুন্দর। এটিতে প্রোগ্রামার, গ্রাফিং, বৈজ্ঞানিক, ডেটা গণনা, স্ট্যান্ডার্ড ক্যালকুলেটর, ইতিহাস বৈশিষ্ট্য রয়েছে এবং আপনি এটিকে মুদ্রা রূপান্তর, দৈর্ঘ্য পরিমাপ, এলাকা গণনা, সময় রূপান্তর ইত্যাদির জন্যও ব্যবহার করতে পারেন৷

কখনও কখনও, আপনি এটিকে অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির উপরে রাখতে চাইতে পারেন যাতে আপনাকে কিছু অ্যাপ্লিকেশন এবং উইন্ডোজ 10 ক্যালকুলেটর বারবার ব্যবহার করার জন্য পিছনে পিছনে যেতে না হয়। এই পোস্টটি আপনাকে ক্যালকুলেটর অ্যাপটিকে সর্বদা শীর্ষে রাখতে সাহায্য করবে৷ অন্যান্য খোলা টুল বা অ্যাপ্লিকেশনের।

উইন্ডোজ 11/10 এ কীভাবে ক্যালকুলেটর সর্বদা শীর্ষে রাখবেন

যদিও কিছু ভাল এবং বিনামূল্যের তৃতীয় পক্ষের টুল আছে যাতে একটি উইন্ডো সবসময় অন্যান্য উইন্ডো বা টুলের উপরে থাকে, ক্যালকুলেটর অ্যাপে এটি করার জন্য একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে। এছাড়াও, আপনি যেকোনও সময় ফুল ভিউ মোডে বা স্বাভাবিক মোডে ফিরে যেতে পারেন যাতে ক্যালকুলেটর অ্যাপ অন্যান্য খোলা টুলের উপরে দৃশ্যমান না থাকে।

উইন্ডোজ ক্যালকুলেটর সবসময় উপরে রাখুন

আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার আগে, মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যটি তখনই কাজ করে যখন আপনি স্ট্যান্ডার্ড মোডে থাকেন ক্যালকুলেটর অ্যাপের। আপনি যদি বৈজ্ঞানিক, গ্রাফিক, রূপান্তরকারী বা অন্য মোড ব্যবহার করেন, তাহলে এটি কাজ করবে না। এছাড়াও, যদি ক্যালকুলেটর অ্যাপটি কোনো কারণে কাজ না করে, তাহলে আপনি এটিকে আবার কাজ করার জন্য কিছু সংশোধন করার চেষ্টা করতে পারেন এবং তারপর এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে দেখতে পারেন। এখানে ধাপগুলো আছে:

  1. ক্যালকুলেটর অ্যাপ খুলুন
  2. ওপেন নেভিগেশন-এ ক্লিক করুন আইকন
  3. মানক-এ স্যুইচ করুন মোড
  4. শীর্ষে রাখুন ব্যবহার করুন অন্যান্য উইন্ডোর উপরে ক্যালকুলেটর অ্যাপ স্থাপন করার আইকন
  5. ফুল ভিউ মোডে ফিরে যান।

ক্যালকুলেটর অ্যাপের টাস্কবার আইকনে ক্লিক করুন (যদি আপনি এটি টাস্কবারে পিন করে থাকেন) অথবা Windows 10 ক্যালকুলেটর অ্যাপ চালু করতে স্টার্ট মেনু বা অনুসন্ধান বাক্স ব্যবহার করুন।

ওপেন নেভিগেশন-এ ক্লিক করুন (তিনটি অনুভূমিক লাইন) আইকনটি ক্যালকুলেটরের উপরের বাম দিকে উপলব্ধ। উপলব্ধ বিকল্পগুলি থেকে, মানক নির্বাচন করুন৷ .

উইন্ডোজ 11/10 এ কীভাবে ক্যালকুলেটর সর্বদা শীর্ষে রাখবেন

এখন আপনি একটি শীর্ষে রাখুন দেখতে পাবেন৷ উপরের মাঝের অংশে আইকন। সেই আইকনটি ব্যবহার করুন এবং ক্যালকুলেটরটি অন্যান্য খোলা অ্যাপ্লিকেশনগুলির উপরে থাকার জন্য পিন করা হবে৷

বিকল্পভাবে, আপনি Alt+Up টিপতে পারেন উপরের দিকে Windows 10 ক্যালকুলেটর অ্যাপ পিন করার জন্য হটকি। এখন মৌলিক গণনা করার জন্য একটি ছোট ক্যালকুলেটর থাকবে।

সম্পূর্ণ ভিউ মোডে বা স্বাভাবিক মোডে ফিরে যেতে, আপনি ক্যালকুলেটরের উপরের বাম কোণে উপলব্ধ আইকনে ক্লিক করতে পারেন। অন্যথায়, আপনি Alt+Down ব্যবহার করে ফুল ভিউ মোডে ফিরে যেতে পারেন হটকি।

এইভাবে আপনি ক্যালকুলেটর অ্যাপটিকে অন্যান্য টুলের উপরে দেখাতে পারেন।

আশা করি এটা সাহায্য করবে।

উইন্ডোজ 11/10 এ কীভাবে ক্যালকুলেটর সর্বদা শীর্ষে রাখবেন
  1. উইন্ডোজ 11/10 এ রেডিবুস্ট কীভাবে সক্ষম করবেন

  2. উইন্ডোজ 11/10-এ গেস্ট মোডে কীভাবে সর্বদা ক্রোম খুলবেন

  3. উইন্ডোজ 11/10 এ প্রশাসক হিসাবে সর্বদা প্রোগ্রাম চালানোর উপায়

  4. কিভাবে উইন্ডোজ 10 এ একটি উইন্ডো সবসময় উপরে রাখা যায়