কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ মাইক্রোসফ্ট স্টোর বা উইন্ডোজ স্টোর ক্যাশে কীভাবে মেরামত বা রিসেট করবেন

Windows 11/10-এর নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল Windows Store অ্যাপ্লিকেশন ডাউনলোড করা। প্রায়শই আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন যেখানে Windows স্টোর অ্যাপ ডাউনলোড করা অর্ধেক পথ আটকে যায় বা যখন আপনি এটি আপনার Windows 11/10/8.1 পিসিতে ইনস্টল বা আপডেট করার চেষ্টা করেন; এটা কাজ করে না।

Microsoft StoreWindows 11-এর একটি গুরুত্বপূর্ণ দিক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের আসছে সমর্থন কারণে. প্রায়শই আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন যেখানে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ ডাউনলোড করা অর্ধেক পথ আটকে যায় বা যখন আপনি এটি আপনার Windows 11 পিসিতে ইনস্টল বা আপডেট করার চেষ্টা করেন; এটা কাজ করে না।

সেটিংসের মাধ্যমে Microsoft স্টোর মেরামত বা রিসেট করুন

উইন্ডোজ 11

উইন্ডোজ 11/10-এ মাইক্রোসফ্ট স্টোর বা উইন্ডোজ স্টোর ক্যাশে কীভাবে মেরামত বা রিসেট করবেন

যখন Microsoft স্টোর রিসেট করার কথা আসে, তখন আপনাকে শুধুমাত্র সেটিংস ফায়ার করতে হবে Windows কী + I টিপে অ্যাপ . সেখান থেকে, Apps> Apps &Features-এ ক্লিক করুন , তারপর নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি তালিকায় মাইক্রোসফ্ট স্টোরে না আসেন।

তিন-বিন্দুযুক্ত-এ ক্লিক করুন বোতাম, তারপর উন্নত বিকল্প নির্বাচন করুন . আবার নিচে স্ক্রোল করুন এবং রিসেট এ ক্লিক করুন , এবং এটাই।

উইন্ডোজ 10

উইন্ডোজ 11/10-এ মাইক্রোসফ্ট স্টোর বা উইন্ডোজ স্টোর ক্যাশে কীভাবে মেরামত বা রিসেট করবেন

Microsoft Store পুনরায় সেট করতে , সেটিংস> অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলুন> Microsoft স্টোরের জন্য অনুসন্ধান করুন> উন্নত বিকল্পগুলি> রিসেট ব্যবহার করুন বোতাম।

টিপ :Windows 11/10 আপনাকে সেটিংসের মাধ্যমে Microsoft স্টোর অ্যাপ রিসেট করার অনুমতি দেয়।

WSReset.exe দিয়ে উইন্ডোজ স্টোর ক্যাশে সাফ করুন

Microsoft স্টোরের জন্য ক্যাশে রিসেট করতে আপনি Windows সেটিংস ব্যবহার করতে পারেন বা বিল্ট-ইন কমান্ড-লাইন টুল ব্যবহার করতে পারেন যা WSReset.exe নামে পরিচিত। .

উইন্ডোজ 11/10-এ মাইক্রোসফ্ট স্টোর বা উইন্ডোজ স্টোর ক্যাশে কীভাবে মেরামত বা রিসেট করবেন

প্রশাসক হিসাবে CMD চালান, WSReset.exe টাইপ করুন এবং এন্টার টিপুন।

বিকল্পভাবে, স্টার্ট সার্চ এ, wsreset.exe টাইপ করুন . প্রদর্শিত ফলাফলে, ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .

একটি কমান্ড প্রম্পট উইন্ডো খুলবে। কিছুক্ষণ পরে, উইন্ডোজ স্টোর খুলবে। আপনি নিম্নলিখিত নিশ্চিতকরণ বার্তাটি দেখতে পারেন (বা নাও পারেন):

স্টোরের ক্যাশে সাফ করা হয়েছে। আপনি এখন অ্যাপের জন্য স্টোর ব্রাউজ করতে পারেন।

তারপরে এটি আপনাকে উইন্ডোজ স্টোরে ফিরিয়ে নিয়ে যাবে। এখন অ্যাপগুলি ইনস্টল বা আপডেট করার চেষ্টা করুন বা নতুন অ্যাপগুলি ডাউনলোড করুন এবং দেখুন যে এটি উচিত হিসাবে কাজ করছে কিনা।

কেন মাইক্রোসফ্ট স্টোর ক্যাশে রিসেট এবং সাফ করবেন?

আপনি Microsoft স্টোরকে এর ডিফল্ট অবস্থায় রিসেট করতে চাইতে পারেন এমন অনেক কারণ রয়েছে। আপনি দেখতে পাচ্ছেন, এমন সময় আছে যখন স্টোরটি ঠিক তার মতো কাজ করতে ব্যর্থ হয়, বা এক বা একাধিক অ্যাপ কাজ করছে। এখন, মাইক্রোসফ্ট স্টোরের সাথে সমস্যাগুলি সমাধান করার অন্যান্য উপায় রয়েছে, তবে ক্যাশে রিসেট করা এবং সাফ করা সবচেয়ে ভাল।

যদি আপনি একটি ত্রুটি পান-

উইন্ডোজ 'ms-windows-store:PurgeCaches' খুঁজে পায় না। নিশ্চিত করুন যে আপনি সঠিকভাবে নাম টাইপ করেছেন, এবং তারপর আবার চেষ্টা করুন ,

আপনাকে একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি চালিয়ে Windows স্টোর অ্যাপটি পুনরায় নিবন্ধন করতে হবে:

powershell -ExecutionPolicy Unrestricted Add-AppxPackage -DisableDevelopmentMode -Register $Env:SystemRoot\WinStore\AppxManifest.xml

ঘটনাক্রমে, আমাদের ফ্রিওয়্যার ফিক্সউইন 10, আপনাকে একটি ক্লিকের মাধ্যমে উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করতে দেয়। যদি এটি সাহায্য না করে, তাহলে আপনি DISM ব্যবহার করে আপনার দূষিত Windows ইমেজ বা কম্পোনেন্ট স্টোর মেরামত করতে চাইতে পারেন।

সম্পর্কিত পড়া:

  1. Windows স্টোর অ্যাপস মেরামত করুন
  2. উইন্ডোজ স্টোর খুলছে না।

উইন্ডোজ 11/10-এ মাইক্রোসফ্ট স্টোর বা উইন্ডোজ স্টোর ক্যাশে কীভাবে মেরামত বা রিসেট করবেন
  1. উইন্ডোজ 11/10 এ কীভাবে পূর্বে ইনস্টল করা মাইক্রোসফ্ট স্টোর অ্যাপগুলি পুনরায় ইনস্টল করবেন

  2. উইন্ডোজ 11/10 এ মাইক্রোসফ্ট এজ ক্যাশের আকার কীভাবে পরিবর্তন করবেন

  3. উইন্ডোজ 11/10 এ মাইক্রোসফ্ট স্টোরে অ্যাক্সেস কীভাবে সক্ষম বা অক্ষম করবেন

  4. Windows 11/10-এ বিল্ট-ইন Microsoft স্টোর অ্যাপস মেরামত করতে অক্ষম