কম্পিউটার

Xbox গেম বার ব্যবহার করে উইন্ডোজ পিসিতে Xbox পার্টি কিভাবে শুরু করবেন

Windows 11/10-এ Xbox গেম বার, PC ব্যবহারকারীদের WinKey + G কীবোর্ড শর্টকাট সহ বিভিন্ন ফাংশন এবং বৈশিষ্ট্যগুলি অবিলম্বে অ্যাক্সেস করতে দেয়। এই পোস্টে, আমরা আপনাকে দেখাব কিভাবে Xbox পার্টি শুরু করবেন Xbox গেম বার ব্যবহার করে .

Xbox গেম বার ব্যবহার করে উইন্ডোজ পিসিতে Xbox পার্টি কিভাবে শুরু করবেন

Xbox গেম বার ব্যবহার করে Windows 11/10 এ Xbox পার্টি শুরু করুন

Xbox গেম বার ব্যবহার করে Windows 11/10-এ Xbox Party শুরু করতে, নিম্নরূপ এগিয়ে যান:

Windows Key + G টিপুন এক্সবক্স গেম বার চালু করতে কম্বো। আপনার কাছে অ্যাপটি না থাকলে, আপনি Microsoft স্টোর থেকে এটি ডাউনলোড করতে পারেন।

Xbox Social নির্বাচন করুন অ্যাপের উপরের ডানদিকে উইজেট (আইকনটি দেখতে দুই ব্যক্তির মতো)। যদি এটি আপনার প্রথম ব্যবহার হয়, তাহলে আপনাকে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করার জন্য অনুরোধ করা হতে পারে – আপনি Xbox বা অন্য কোনো Windows ডিভাইসে পূর্বে ব্যবহার করেছেন সেই একই ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

বন্ধুদের যোগ করা শুরু করতে চ্যাটিং এবং মেসেজ করার জন্য Xbox Live-এ, Xbox Social Widget নির্বাচন করুন . তারপরে, সার্চ বারে আপনি যে বন্ধুকে যুক্ত করতে চান তার Gamertag টাইপ করুন। ডান-ক্লিক করুন, তারপর অনুসরণ করুন নির্বাচন করুন। আপনি অনুসন্ধান প্যানেল বন্ধ করতে পারেন. এখন আপনি যখন সেই ব্যবহারকারীর জন্য অনুসন্ধান করবেন, তখন ব্যবহারকারী আপনার বন্ধুদের তালিকায় তালিকাভুক্ত হবে। আপনি তাদের প্রোফাইল দেখতে, বার্তা পাঠাতে এবং তাদের পার্টিতে আমন্ত্রণ জানাতে ডান-ক্লিক করতে পারেন।

বন্ধুদের আমন্ত্রণ জানাতে Xbox গেম বার ব্যবহার করে একটি Xbox পার্টিতে, আপনি যে বন্ধুটিকে একটি ভয়েস চ্যাটে যোগ করতে চান তার উপর ডান-ক্লিক করুন এবং পার্টিতে আমন্ত্রণ জানান। Xbox চ্যাট উইজেটটি লোড হতে কিছুক্ষণ সময় নেবে, এবং আপনাকে এবং আপনার বন্ধুকে সংযুক্ত করা শুরু করবে৷ চ্যাট উইন্ডোর উপরের বারটি আপনাকে গোপনীয়তা নিয়ন্ত্রণ, মাইক মিউট এবং অন-স্ক্রিন ওভারলে উইজেট প্রদান করে। পার্টিকে ব্যক্তিগত এবং শুধুমাত্র-আমন্ত্রণ করতে, প্যাডলক ক্লিক করুন। চ্যাট ছেড়ে যেতে, দরজা আইকনে ক্লিক করুন৷

পড়ুন : কীভাবে Xbox One, Windows 10, Android এবং iOS-এ পার্টি চ্যাট ব্যবহার করবেন।

অবশেষে, বন্ধুদের বার্তা পাঠাতে Xbox গেম বার ব্যবহার করে, আপনি যে বন্ধুকে একটি বার্তা পাঠাতে চান তার উপর ডান-ক্লিক করুন এবং চ্যাট খুলুন নির্বাচন করুন – এটি t খুলবে তিনি Xbox চ্যাট উইজেট, আপনাকে বার্তা পাঠাতে অনুমতি দেয়।

এটাই!

পরবর্তী পড়ুন :Xbox গেম বার পার্টি চ্যাট উইন্ডোজ পিসিতে কাজ করছে না৷

Xbox গেম বার ব্যবহার করে উইন্ডোজ পিসিতে Xbox পার্টি কিভাবে শুরু করবেন
  1. Windows 10 এ গেম বারটি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. Windows 10 এ Xbox গেম পাস কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ Xbox গেম বার কিভাবে নিষ্ক্রিয় করবেন?

  4. Windows 10 এ কিভাবে গেমপ্লে রেকর্ড করবেন