কম্পিউটার

Windows SmartScreen এখনই পৌঁছানো যাচ্ছে না

বেশিরভাগ সাইবার-আক্রমণের সাথে সিস্টেমে সংক্রামিত সফ্টওয়্যার ডাউনলোড করা জড়িত। ম্যালওয়্যার একটি আসল অ্যাপ্লিকেশন হিসাবে ছদ্মবেশী, এবং এইভাবে অনেক ইন্টারনেট ব্যবহারকারী সেগুলি ডাউনলোড করার জন্য প্রতারিত হয়৷ মাইক্রোসফট এ বিষয়ে সচেতন। Microsoft Windows SmartScreen নামে একটি বৈশিষ্ট্য চালু করেছে এই ধরনের আক্রমণ প্রতিরোধ করতে।

Windows SmartScreen ফিল্টার Microsoft Edge কে সুরক্ষা প্রদান করে৷ ব্যবহারকারীরা ক্ষতিকারক ওয়েবসাইট ব্লক করে, ফিশিং আক্রমণ, সামাজিকভাবে তৈরি ম্যালওয়্যার, ড্রাইভ-বাই-ডাউনলোড আক্রমণের পাশাপাশি সফ্টওয়্যার দুর্বলতাকে কাজে লাগায় এমন ওয়েব-ভিত্তিক আক্রমণ এবং ম্যালভার্টাইজিং এবং টেক সাপোর্ট স্ক্যাম সাইটগুলির জন্য সতর্কতা প্রদর্শন করে।

Windows SmartScreen এখনই পৌঁছানো যাচ্ছে না

Windows SmartScreen এই মুহূর্তে পৌঁছানো যাচ্ছে না

Windows SmartScreen সন্দেহজনক মনে হয় এমন কোনো অ্যাপ বা লিঙ্ক ব্লক করতে পারে। কিন্তু মাঝে মাঝে আপনি একটি বার্তা পেতে পারেন, Windows SmartScreen এই মুহূর্তে পৌঁছানো যাচ্ছে না। আপনি যদি এই বার্তাটি দেখতে পান তবে আপনি যা করতে পারেন তা এখানে রয়েছে৷

আপনি যদি ওয়েবসাইট বা অ্যাপকে বিশ্বাস করেন, তাহলে যাই হোক চালান-এ ক্লিক করুন এগিয়ে যাওয়ার জন্য বোতাম। সন্দেহ হলে, চালাবেন না-এ ক্লিক করুন . আপনি যদি এটির সমস্যার সমাধান করতে চান তবে এই পরামর্শগুলি অনুসরণ করুন৷

  • ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন
  • স্মার্টস্ক্রিন সেটিংস চেক করুন
  • নিশ্চিত করুন যে উইন্ডোজ স্মার্ট স্ক্রীন সক্রিয় আছে
  • ভাইরাসের জন্য উইন্ডোজ স্ক্যান করুন

তাদের কিছুর জন্য আপনাকে প্রশাসকের অনুমতির প্রয়োজন হবে৷

1] ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

সবচেয়ে গুরুত্বপূর্ণ - আপনার ইন্টারনেট বা ওয়াইফাই সংযোগ ঠিকঠাক কাজ করছে কিনা তা নিশ্চিত করুন, স্মার্টস্ক্রিনের কাজ করার জন্য আপনার কম্পিউটারকে ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে হবে। এটি সংযুক্ত না থাকলে, এটি এই বার্তাটি প্রদর্শন করবে৷

একটি বিরল ঘটনা হতে পারে যে মাইক্রোসফ্ট সার্ভারগুলি নিজেই ডাউন হয়ে গেছে যার ফলে আপনি এই বার্তাটি দেখতে পাচ্ছেন। এই ক্ষেত্রে, আপনি কিছু সময় পরে এটি চেষ্টা করা উচিত.

2] স্মার্টস্ক্রিন সেটিংস চেক করুন

Windows 11/10-এ, Windows Security খুলুন এবং অ্যাপ এবং ব্রাউজার নিয়ন্ত্রণ> রেপুটেশন-ভিত্তিক সুরক্ষা-এ নেভিগেট করুন। এখানে স্মার্টস্ক্রিন সেটিংস চালু আছে কিনা তা পরীক্ষা করুন।

  • অ্যাপ এবং ফাইল চেক করুন
  • Microsoft Edge এর জন্য SmartScreen
  • সম্ভাব্যভাবে অবাঞ্ছিত অ্যাপ ব্লক করা হচ্ছে
  • Microsoft স্টোর অ্যাপের জন্য স্মার্টস্ক্রিন

Windows SmartScreen এখনই পৌঁছানো যাচ্ছে না

এছাড়াও, অ্যাপগুলিকে ব্লক করার এবং ডাউনলোডগুলি ব্লক করার বিকল্পটি চালু আছে তা নিশ্চিত করুন যাতে এটি ডাউনলোড হওয়ার আগে সেগুলিকে ব্লক করতে পারে। আরও, আপনি সেই বিকল্পগুলির নীচে লিঙ্কটি অনুসরণ করে সুরক্ষা ইতিহাস পরীক্ষা করতে পারেন।

আপনি যদি উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলি ব্যবহার করেন, তাহলে আপনি রান বক্সে নিম্নলিখিতটি টাইপ করে এবং এন্টার টিপে স্মার্টস্ক্রিন ফিল্টার সেটিংস কনফিগার করতে পারেন:

C:\Windows\System32\SmartScreenSettings.exe

3] নিশ্চিত করুন যে উইন্ডোজ স্মার্ট স্ক্রিন এজ এ সক্ষম করা আছে

Windows SmartScreen এখনই পৌঁছানো যাচ্ছে না

আপনি সিকিউরিটি অ্যাপের মাধ্যমে সেটিং চালু করার সময়, নিশ্চিত করুন যে এটি Microsoft Edge-এও চালু আছে।

এজ সেটিংস খুলুন এবং স্মার্টস্ক্রিন অনুসন্ধান করুন। একবার সেটিং হাইলাইট হয়ে গেলে, এটি চালু করুন। সেইসাথে আপনি সম্ভাব্য অবাঞ্ছিত অ্যাপ ব্লকও চালু করতে পারেন।

4] ভাইরাসের জন্য উইন্ডোজ স্ক্যান করুন

এটি হতে পারে যে স্মার্ট স্ক্রিন ফিল্টারটি ম্যালওয়্যার দ্বারা অক্ষম করা হয়েছে৷ তাই আপনার কম্পিউটারকে Windows সিকিউরিটি বা আপনার ইনস্টল করা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে স্ক্যান করা উচিত। এই ম্যালওয়্যারটি আপনার পিসি এড়াতে সময়ে সময়ে স্মার্টস্ক্রিন বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে পারে৷

যদিও এই পদক্ষেপগুলি বেশিরভাগ ক্ষেত্রে সহায়ক হওয়া উচিত, যদি সেগুলি সমস্যার সমাধান না করে, আমি আপনাকে অপেক্ষা করার পরামর্শ দিচ্ছি এবং পরের দিন আবার চেষ্টা করুন৷

আমার কি Windows SmartScreen দরকার?

এটি একটি বাধ্যতামূলক বৈশিষ্ট্য নয়, তবে একটি প্রস্তাবিত। আপনি যদি আপনার প্রাথমিক অ্যান্টিভাইরাস এবং সুরক্ষা সমাধান হিসাবে উইন্ডোজ সিকিউরিটি ব্যবহার করেন তবে এটি চালু রাখুন। এটি নিশ্চিত করে যে আপনার ডাউনলোড করা যেকোনো ফাইল নিরাপদ। যাইহোক, আপনি যদি অন্য কোনো সমাধান ব্যবহার করেন, আপনি সবসময় এটির উপর নির্ভর করতে পারেন যতক্ষণ এটি কাজ করছে।

আপনি কি Chrome এর জন্য Windows নিরাপত্তা ইনস্টল করতে পারেন?

Windows SmartScreen এখনই পৌঁছানো যাচ্ছে না

হ্যা, তুমি পারো. মাইক্রোসফ্ট এটি একটি এক্সটেনশন আকারে অফার করে যা আপনি এখান থেকে ডাউনলোড করতে পারেন। এটি মাইক্রোসফ্ট থেকে রিয়েল-টাইম সুরক্ষা সহ ফিশিং এবং দূষিত ওয়েবসাইটগুলির মতো অনলাইন হুমকির বিরুদ্ধে নিজেকে রক্ষা করার প্রস্তাব দেয়৷ যেহেতু এটি ব্রাউজারে স্মার্টস্ক্রিন ব্যবহার করে, তাই এটি আপনাকে নিরাপদ রাখে।

আপনার কি Chrome এর সাথে SmartScreen দরকার?

না। Google ইতিমধ্যেই একটি নিরাপদ ব্রাউজিং পরিষেবা অফার করে যা একটি ভাইরাস ধারণ করতে পারে এমন ফাইলগুলিকে ব্লক করতে পারে বা আপনি যখন একটি সম্ভাব্য হুমকি হতে পারে এমন কোনও ওয়েবসাইট অ্যাক্সেস করার সময় আপনাকে চান৷ আপনি সর্বদা এক্সটেনশন ইনস্টল করতে এবং অন্য স্তর যোগ করতে পারেন, তবে এটি বাধ্যতামূলক নয়৷

আপনি এই স্মার্টস্ক্রিন পোস্টগুলিও পড়তে চাইতে পারেন:

  1. কিভাবে স্মার্টস্ক্রিন ফিল্টার বাইপাস করবেন
  2. স্মার্টস্ক্রিন ফিল্টার সতর্কতা বাইপাস করা প্রতিরোধ করুন
  3. স্মার্টস্ক্রিন ফিল্টার, খ্যাতি ডাউনলোড করুন, XSS নিরাপত্তা।

Windows SmartScreen এখনই পৌঁছানো যাচ্ছে না
  1. Windows 11-এ এই মুহূর্তে 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

  2. এখনই উইন্ডোজ 10 এপ্রিল 2018 আপডেট কীভাবে ডাউনলোড করবেন তা এখানে রয়েছে

  3. 7 সেরা Windows 10 অ্যাপগুলি আপনাকে এখনই পেতে হবে!

  4. 2022 সালে 7 দুর্দান্ত উইন্ডোজ 10 হ্যাক আপনার এখনই চেক করা উচিত