কম্পিউটার

ব্যাটলফিল্ড 2042 ত্রুটি 4C বা 13C ঠিক করুন, অধ্যবসায় ডেটা লোড করতে অক্ষম

আপনি যদি অক্ষম ডেটা লোড করতে অক্ষম পান ত্রুটি কোড সহ ত্রুটি যেমন 4C এবং 13C যুদ্ধক্ষেত্র 2042-এ তারপর এই নির্দেশিকা আপনাকে ত্রুটি ঠিক করতে সাহায্য করবে। Battlefield 2042 সম্প্রতি চালু হয়েছে এবং লক্ষ লক্ষ গেমিং উত্সাহীদের মনোযোগ আকর্ষণ করেছে৷ যদিও এটি একটি আশ্চর্যজনক গেম, অনেক ব্যবহারকারী বিভিন্ন ত্রুটির সম্মুখীন হয়েছে। ত্রুটিগুলির মধ্যে একটি ত্রুটির বার্তা রয়েছে যা বলে যে অক্ষম তথ্য লোড করা যাচ্ছে না এবং এর সাথে 4C এবং 13C এর মতো ত্রুটি কোড রয়েছে৷ সম্পূর্ণ ত্রুটি বার্তাটি নিম্নরূপ:

ব্যাটলফিল্ড 2042 ত্রুটি 4C বা 13C ঠিক করুন, অধ্যবসায় ডেটা লোড করতে অক্ষম

অবিরাম ডেটা লোড করতে অক্ষম। গেম স্টার্ট মেনুতে ফিরে আসবে। অনুগ্রহ করে আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন, নিশ্চিত করুন যে প্ল্যাটফর্ম ক্লায়েন্ট অনলাইনে আছে এবং আবার চেষ্টা করুন। আরও তথ্যের জন্য অনুগ্রহ করে ea.com/unable-to-connect দেখুন।
ত্রুটি কোড:600P:13C

এই ত্রুটিটি ডিএনএস সমস্যা, ইন্টারনেট সংযোগ সমস্যা, দূষিত ক্যাশে ইত্যাদির ফলাফল হতে পারে৷ ক্রস-প্লে বৈশিষ্ট্যটি সক্রিয় থাকলে এই ধরণের ত্রুটির আরেকটি সাধারণ কারণ৷ এখন, যেকোন পরিস্থিতিতে, আপনি যদি ব্যাটেলফিল্ড 2042-এ একটি "অবলম্বন ডেটা লোড করতে অক্ষম" ত্রুটির সাথে কাজ করে থাকেন, তাহলে এই নির্দেশিকা আপনাকে এটি ঠিক করতে সাহায্য করবে। আমরা যে সমাধানগুলি উল্লেখ করেছি তা দেখুন এবং ত্রুটিটি সমাধানের জন্য একটি উপযুক্ত সমাধান প্রয়োগ করুন৷

ব্যাটলফিল্ড 2042 ত্রুটি ঠিক করুন স্থিরতা ডেটা লোড করতে অক্ষম, 4C বা 13C

এখানে সমাধানগুলি রয়েছে যা আপনি ব্যাটলফিল্ড 2042 ত্রুটি কোড 4C এবং 13C ঠিক করার চেষ্টা করতে পারেন, অধ্যবসায় ডেটা লোড করতে অক্ষম:

  1. কিছু ​​সাধারণ সমাধান চেষ্টা করুন।
  2. ক্রস-প্লে অক্ষম করুন।
  3. আপনার কনসোলে একটি পাওয়ার সাইকেল সম্পাদন করুন৷
  4. Google DNS-এ স্যুইচ করুন।
  5. গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন (স্টিম ব্যবহারকারীদের জন্য)।
  6. প্রয়োজনীয় পোর্ট ফরওয়ার্ড করুন।
  7. পিসিতে একটি ভিপিএন ব্যবহার করুন৷

আসুন আমরা এখন উপরের সংশোধনগুলি সম্পর্কে বিস্তারিত বলি!

1] কিছু সাধারণ সমাধান চেষ্টা করুন

"স্থির তথ্য লোড করতে অক্ষম" ত্রুটি কিছু অস্থায়ী বাগ বা সমস্যার ফলাফল হতে পারে। সুতরাং, ত্রুটিটি সমাধান করার জন্য আপনাকে প্রথমে কিছু সাধারণ সমাধানের চেষ্টা করা উচিত।

আপনার পিসি পুনরায় চালু করার চেষ্টা করুন এবং তারপরে আপনি যে প্ল্যাটফর্মটি ব্যবহার করেন তাতে গেমটি চালু করুন। এটি আপনার জন্য ত্রুটি সংশোধন করে কিনা দেখুন৷

ত্রুটি বার্তাটি অনুরোধ করার সাথে সাথে, আপনার ইন্টারনেট সংযোগও পরীক্ষা করা উচিত এবং নিশ্চিত করা উচিত যে আপনি একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগের সাথে সংযুক্ত আছেন৷ ইন্টারনেট সমস্যাগুলি একটি প্রাথমিক কারণ হতে পারে যে আপনি এই ত্রুটিটি পাচ্ছেন৷ তাই, আপনার ইন্টারনেট চেক করুন এবং WiFi সমস্যা থাকলে সমস্যা সমাধান করুন।

যদি এই সংশোধনগুলি আপনার জন্য ত্রুটিটি সমাধান করে তবে আপনার জন্য ভাল এবং ভাল। যদি আপনি এখনও একই ত্রুটি অনুভব করেন তবে ত্রুটির কিছু অন্তর্নিহিত কারণ থাকতে পারে। সুতরাং, ত্রুটি থেকে পরিত্রাণ পেতে পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

2] ক্রস-প্লে অক্ষম করুন

ক্রস-প্লে একটি সুবিধাজনক বৈশিষ্ট্য যা গেমাররা যে প্ল্যাটফর্ম ব্যবহার করছে তা নির্বিশেষে অন্যদের সাথে যেকোনো গেম খেলতে দেয়। যাইহোক, এই ফাংশনটি যখন সক্রিয় থাকে তখন কিছু ত্রুটির কারণ হতে পারে যার মধ্যে রয়েছে স্থিরতা ডেটা লোড করতে অক্ষম ত্রুটি. অনেক প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে এই ফাংশনটি নিষ্ক্রিয় করা তাদের ত্রুটি থেকে পরিত্রাণ পেতে সাহায্য করেছে। সুতরাং, আপনিও এটি করার চেষ্টা করতে পারেন এবং ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন।

ক্রস-প্লে ফাংশন নিষ্ক্রিয় করার ধাপগুলি এখানে রয়েছে:

  1. প্রথমে, গেমটি খুলুন এবং এটি সম্পূর্ণরূপে লোড হতে দিন।
  2. এখন, বিকল্প মেনুতে যান এবং সাধারণ ট্যাবে নেভিগেট করুন।
  3. এর পরে, অন্যান্য বিকল্পের অধীনে, আপনি একটি ক্রস-প্লে বৈশিষ্ট্য দেখতে পাবেন; শুধুমাত্র বন্ধ বিকল্পটি নির্বাচন করে এটি বন্ধ করুন।
  4. এর পরে, গেমটি পুনরায় চালু করুন এবং দেখুন ত্রুটিটি এখন বন্ধ হয়েছে কিনা৷

3] আপনার কনসোলে একটি পাওয়ার সাইকেল সম্পাদন করুন

আপনি যদি আপনার কনসোলে এই ব্যাটলফিল্ড 2042 ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনি আপনার কনসোলে একটি পাওয়ার সাইকেল করার চেষ্টা করতে পারেন। অস্থায়ী ফাইল ক্যাশেও সমস্যার কারণ হতে পারে, তাই একটি পাওয়ার সাইকেল সম্পাদন করলে এটি পরিষ্কার করা উচিত এবং আপনাকে ত্রুটিটি ঠিক করতে সহায়তা করা উচিত। এই পদ্ধতিটি এক্সবক্স সিরিজ এক্স এবং এক্সবক্স ওয়ানে বেশ কার্যকর। এমনকি যদি আপনি একটি প্লেস্টেশন 4 বা প্লেস্টেশন 5 কনসোল ব্যবহার করেন, আপনি এটিতে একটি পাওয়ার সাইকেল সঞ্চালন করতে পারেন এবং এটি আপনার জন্য ত্রুটিটি ঠিক করে কিনা তা দেখতে পারেন৷

একটি পাওয়ার সাইকেল সম্পাদন করতে, নিশ্চিত করুন যে আপনার কনসোল সম্পূর্ণরূপে চালিত হয়েছে এবং তারপরে অন্তত 10 সেকেন্ডের জন্য আপনার কনসোলের পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন৷ এখন, এটি সম্পূর্ণরূপে বন্ধ করতে এক মিনিট বা তার বেশি অপেক্ষা করুন। এর পরে, আপনার কনসোলটি প্রচলিতভাবে চালু করুন এবং এটি সম্পূর্ণরূপে লোড হতে দিন। অবশেষে, আপনি গেমটি চালু করার চেষ্টা করতে পারেন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা দেখতে পারেন।

যদি আপনি এখনও একই ত্রুটি পান, এগিয়ে যান এবং পরবর্তী সম্ভাব্য সমাধান প্রয়োগ করুন৷

4] Google DNS এ স্যুইচ করুন

ব্যাটলফিল্ড 2042-এ অসংগতি DNS পরিসর বা অন্যান্য কিছু সমস্যা হল লোড করতে না পারসিসটেন্স ডেটা ত্রুটির একটি সাধারণ কারণ। এটি গেম সার্ভারের সাথে সংযোগ করতে সমস্যা সৃষ্টি করে এবং এইভাবে, হাতে ত্রুটি হতে পারে। পরিস্থিতিটি প্রযোজ্য হলে, আপনার DNS পরিবর্তন করে Google DNS-এ আপনি এটি ঠিক করতে সক্ষম হবেন।

আপনি যদি উইন্ডোজ পিসিতে থাকেন, তাহলে এখানে Google DNS ব্যবহার করার ধাপগুলি রয়েছে:

  • প্রথমে, Win+R কী ব্যবহার করে রান ডায়ালগ বক্সটি চালু করুন এবং তারপর ncpa.cpl লিখুন নেটওয়ার্ক সংযোগ উইন্ডো খুলতে এটিতে।
  • উইন্ডোতে, সক্রিয় নেটওয়ার্কে ডান-ক্লিক করুন এবং তারপর বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন বিকল্প।
  • এখন, ইন্টারনেট প্রোটোকল (TCP / IP4) বেছে নিন বিকল্প এবং তারপর বৈশিষ্ট্য টিপুন বোতাম।
  • এর পরে, নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানা ব্যবহার করুন নির্বাচন করুন৷ বিকল্প এবং তারপর সংশ্লিষ্ট ক্ষেত্রে নীচের মান লিখুন:
    • পছন্দের DNS সার্ভার: ৮.৮.৮.৮
    • বিকল্প DNS সার্ভার: ৮.৮.৪.৪
  • এরপর, ঠিক আছে বোতাম টিপুন, পূর্ববর্তী উইন্ডোতে ফিরে যান, ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 (TCP/IPv6) নির্বাচন করুন , এবং বৈশিষ্ট্য বোতাম টিপুন।
  • তারপর, যথাক্রমে পছন্দের DNS সার্ভার এবং বিকল্প DNS সার্ভার ক্ষেত্রে নিম্নলিখিত মানগুলি লিখুন:
    • 2001:4860:4860::8888
    • 2001:4860:4860::8844
  • অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং আপনার পিসি রিবুট করুন৷

পরবর্তী স্টার্টআপে, আপনার গেম ক্লায়েন্ট চালু করুন এবং ব্যাটলফিল্ড 2042 গেমটি শুরু করুন ত্রুটিটি এখন ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে৷

Xbox One / Xbox Series X-এ ডিফল্ট DNS পরিবর্তন করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার Xbox মেনুর প্রধান ড্যাশবোর্ড স্ক্রীন হওয়ার সময়, গাইড মেনুটি আনতে আপনার কন্ট্রোলারের Xbox বোতাম টিপুন এবং গিয়ার আইকনে ক্লিক করুন এবং তারপরে সমস্ত সেটিংস বিকল্পটি নির্বাচন করুন৷
  2. এখন, নেটওয়ার্ক ট্যাবে যান এবং Advanced settings অপশনে ক্লিক করুন।
  3. পরবর্তী স্ক্রিনে, DNS সেটিংস নির্বাচন করুন এবং তারপর ম্যানুয়াল বিকল্পে ক্লিক করুন।
  4. এর পর, আপনাকে 8.8.8.8 লিখতে হবে প্রাথমিক DNS এবং 8.8.4.4-এর জন্য সেকেন্ডারি ডিএনএসের জন্য
  5. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং আপনার Xbox কনসোল এবং রাউটার পুনরায় চালু করুন। এটি আপনার জন্য ত্রুটি সংশোধন করে কিনা দেখুন৷

5] গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন (স্টিম ব্যবহারকারীদের জন্য)

আপনি ব্যাটলফিল্ড 2042 চালু করতে স্টিম ডেস্কটপ ক্লায়েন্ট ব্যবহার করলে, আপনি গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করার চেষ্টা করতে পারেন। দূষিত বা অনুপস্থিত গেম ফাইলগুলিও এই জাতীয় ত্রুটি এবং বাগগুলির কারণ হতে পারে৷ সুতরাং, এটি একটি শট দিন এবং এটি আপনার জন্য কাজ করে কিনা দেখুন. এখানে আপনি কীভাবে বাষ্পে গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করতে পারেন:

  1. প্রথমে, স্টিম শুরু করুন এবং তারপর উপরের টুলবার থেকে লাইব্রেরি মেনুতে ক্লিক করুন।
  2. এখন, ব্যাটলফিল্ড 2042 গেমটি সনাক্ত করুন এবং তারপরে এটিতে ডান ক্লিক করুন৷
  3. এরপর, সম্পত্তি নির্বাচন করুন বিকল্প এবং তারপর স্থানীয় ফাইল এ যান ট্যাব।
  4. এর পরে, গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করুন টিপুন বোতাম এবং প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷
  5. সমাপ্ত হয়ে গেলে, গেমটি চালু করুন এবং দেখুন ত্রুটিটি এখন বন্ধ হয়েছে কিনা।

6] প্রয়োজনীয় পোর্ট ফরোয়ার্ড করুন

গেমটি যে পোর্টগুলি ব্যবহার করার চেষ্টা করছে সেগুলি খোলা না হলে এবং গেম সার্ভারের সাথে সংযোগ স্থাপনে সমস্যা সৃষ্টি করলে, এই ত্রুটিটি ট্রিগার হতে পারে। সুতরাং, আপনি ত্রুটিটি ঠিক করতে প্রয়োজনীয় পোর্টগুলি ফরোয়ার্ড করার চেষ্টা করতে পারেন৷

ইউনিভার্সাল প্লাগ অ্যান্ড প্লে (UPnP) সমর্থিত এবং সক্ষম হলে, গেম যে পোর্টগুলি ব্যবহার করে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে রাউটার দ্বারা পরিচালিত হয়। যাইহোক, যদি আপনি একটি পুরানো রাউটার ব্যবহার করেন যা UPnP সমর্থন করে না, আপনি প্রয়োজনীয় পোর্টগুলি ম্যানুয়ালি ফরোয়ার্ড করার চেষ্টা করতে পারেন। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

প্রথমত, একটি ব্রাউজার খুলুন এবং ঠিকানা বারে নীচের ঠিকানাগুলির মধ্যে একটি প্রবেশ করে আপনার রাউটার সেটিং অ্যাক্সেস করুন:

192.168.0.1 
192.168.1.1

এখন, আপনার রাউটার সেটিংস অ্যাক্সেস করতে আপনার লগইন বিশদ লিখুন৷

এরপরে, সেটিংস মেনুতে, অ্যাডভান্সড / এক্সপার্ট মেনুতে যান এবং পোর্ট ফরওয়ার্ডিং / NAT ফরওয়ার্ডিং বিকল্পটি সনাক্ত করুন৷

এর পরে, ব্যাটলফিল্ড 2042 দ্বারা ব্যবহৃত পোর্টগুলিকে ম্যানুয়ালি ফরোয়ার্ড করতে, আপনার ব্যবহার করা প্ল্যাটফর্মের উপর নির্ভর করে নীচের পোর্টগুলি লিখুন:

Xbox

  • TCP:3074
  • ইউডিপি:88, 500, 3074, 3544, 4500

পিসি

  • টিসিপি:5222, 9988, 17502, 20000-20100, 22990, 42127
  • ইউডিপি:3659, 14000-14016, 22990-23006, 25200-25300

PS4 এবং PS5

  • TCP:1935, 3478-3480
  • ইউডিপি:3074, 3478-3479, 3659, 14000-14016

অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং আপনার রাউটার পুনরায় চালু করুন। ইন্টারনেটের সাথে সংযোগ করুন এবং তারপর ব্যাটলফিল্ড 2042 খেলার চেষ্টা করুন এবং দেখুন ত্রুটিটি এখন ঠিক করা হয়েছে কিনা৷

8] PC এ একটি VPN ব্যবহার করুন

আপনি যদি পিসিতে এই ত্রুটির সম্মুখীন হন, তাহলে সংযোগ সমস্যার কারণে ত্রুটি ঘটলে আপনি একটি VPN ব্যবহার করার চেষ্টা করতে পারেন। আপনি TunnelBear, Betternet VPN, ProtonVPN, NordVPN বা অন্য কিছু VPN সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন।

পড়ুন৷ : Battlefield 2042 FPS ড্রপস এবং PC-এ তোতলানো সমস্যা।

এক্সবক্স ওয়ান এবং সিরিজ এক্স/এস-এ ব্যাটলফিল্ড (BF) 2042-এ ক্রসপ্লে কীভাবে বন্ধ করবেন?

Xbox One এবং Series X/S-এ ক্রস-প্লে ইন ব্যাটলফিল্ড (BF) 2042 অক্ষম করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Xbox কন্ট্রোলারে গাইড বোতাম টিপুন এবং সেটিংস> অ্যাকাউন্ট> গোপনীয়তা এবং অনলাইন নিরাপত্তা মেনুতে যান।
  2. Xbox গোপনীয়তায় যান এবং কাস্টম> বিবরণ দেখুন এবং কাস্টমাইজ করুন বেছে নিন .
  3. যোগাযোগ ও মাল্টিপ্লেয়ার বিকল্পটি নির্বাচন করুন।
  4. "আপনি ক্রস-নেটওয়ার্ক প্লেতে যোগ দিতে পারেন" বিকল্পটি সনাক্ত করুন এবং এটির অবস্থা ব্লকে সেট করুন৷

পড়ুন৷ :পিসিতে ব্যাটলফিল্ড 2042 এরর কোড 2002G ফিক্স করুন৷

ব্যাটলফিল্ড 2042 সার্ভার কি ডাউন?

আপনি যদি লগইন সমস্যা বা সার্ভার সংযোগ সমস্যার সম্মুখীন হন, তবে সম্ভবত ব্যাটলফিল্ড 2042 সার্ভার ডাউন রয়েছে। এটি সার্ভার রক্ষণাবেক্ষণের অধীনে থাকার কারণে হতে পারে বা সার্ভার বিভ্রাট হতে পারে৷

এটাই!

এখন পড়ুন: ব্যাটলফিল্ড 2042 ডাইরেক্টএক্স ত্রুটিগুলি ঠিক করুন৷

ব্যাটলফিল্ড 2042 ত্রুটি 4C বা 13C ঠিক করুন, অধ্যবসায় ডেটা লোড করতে অক্ষম
  1. শর্টকাট ত্রুটি সরাতে অক্ষম OneDrive কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ Battlefield 2042 উচ্চ CPU ব্যবহার কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে "প্রক্রিয়া অ্যাক্সেস বন্ধ করতে অক্ষম" ত্রুটি ঠিক করবেন

  4. কিভাবে Spotify লগইন করতে অক্ষম ত্রুটি ঠিক করবেন