কম্পিউটার

হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে

হ্যালো মাস্টার চিফ সংগ্রহে মাল্টিপ্লেয়ার খেলার চেষ্টা করার সময় অনেক ব্যবহারকারী নিম্নলিখিত বার্তাটি দেখছেন:

সার্ভারের সাথে যোগাযোগ করা হচ্ছে
সর্বশেষ ম্যাচমেকিং ডেটা পেতে সার্ভারের সাথে যোগাযোগ করা হচ্ছে।
অনুগ্রহ করে অপেক্ষা করুন।

হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে

বার্তা অনুসারে, এটি ডেটা সংগ্রহ করবে এবং আপনাকে গেমটি খেলতে দেবে। কিন্তু দুর্ভাগ্যবশত, তা হচ্ছে না। এটি এমন একটি লুপ যাতে বেশিরভাগ গেমার আটকে থাকে। এই নিবন্ধে, আমরা এই সমস্যাটি সমাধান করতে যাচ্ছি। সুতরাং, আপনি যদি সার্ভারের সাথে যোগাযোগ করা দেখতে পান হ্যালো মাস্টার প্রধান সংগ্রহে , আমরা যে সমাধানগুলি এখানে উল্লেখ করেছি তা সম্পাদন করুন৷

কেন হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে?

সাধারণত, প্রোফাইলে একটি ত্রুটির কারণে পরিচিতি সার্ভার প্রদর্শিত হয়। এটিকে প্রোফাইল দূষিত বলে বিভ্রান্ত করবেন না, আপনার প্রোফাইল দূষিত নয়, তাই, ডেটা বা অগ্রগতির কোনও ক্ষতি হবে না। এটা গুরুতর কিছু নয়, আপনি কেন দেখতে পাবেন।

যেহেতু আমরা মাল্টিপ্লেয়ার গেমিংয়ের কথা বলছি, তাই ইন্টারনেটের গতি কম হওয়ার সম্ভাবনা কেউ উড়িয়ে দিতে পারে না। ধীরগতির ইন্টারনেট ছাড়াও, কিছু অন্যান্য নেটওয়ার্ক সমস্যা যেমন DNS বা IP সমস্যা, রাউটার বা নেটওয়ার্ক ডিভাইসে সমস্যা ইত্যাদি।

অবশেষে, গেম বা কম্পিউটারের সাথে অন্য কিছু সমস্যা হতে পারে। আমরা এই সব সম্পর্কে বিস্তারিত কথা বলতে যাচ্ছি. সুতরাং, আসুন আমরা এটিতে ঝাঁপিয়ে পড়ি।

হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে

আপনি যদি হ্যালো মাস্টার চিফ কালেকশনের সাথে যোগাযোগ করার সার্ভার ত্রুটির বার্তা দেখতে পান তবে নীচে দেওয়া সমাধানগুলি চেষ্টা করুন:

  1. আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন
  2. লগ আউট করুন এবং লগ ইন করুন
  3. ভিপিএন নিষ্ক্রিয় বা সক্ষম করুন
  4. টিসিপি/আইপি, ফ্লাশ ডিএনএস, উইনসক রিসেট করুন
  5. গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

আসুন তাদের সম্পর্কে বিস্তারিত কথা বলি।

1] আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

আসুন সবচেয়ে সাধারণ সমাধানগুলির একটি দিয়ে শুরু করি। আপনি যদি একটি মাল্টিপ্লেয়ার গেম খেলতে চেষ্টা করেন তবে আপনার ইন্টারনেটের গতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথমত, ইন্টারনেট স্পিড টেস্টারের সাহায্যে আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করুন। যদি এটি ধীর হয়, তাহলে আপনার রাউটার এবং অন্যান্য নেটওয়ার্ক ডিভাইস পুনরায় চালু করা উচিত। যদি, রিস্টার্ট করা কোন লাভ না হয়, আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন এবং তাদের সমস্যাটি সমাধান করতে বলুন। এছাড়াও, ধীর ইন্টারনেটের সমাধান করতে আমাদের গাইড দেখুন৷

2] লগ আউট এবং লগ ইন করুন

হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে

পূর্বে উল্লিখিত হিসাবে, প্রোফাইল ত্রুটির কারণে সমস্যাটি ঘটতে পারে। এই ক্ষেত্রে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে যা করতে হবে তা হল শুধুমাত্র লগ আউট করুন এবং তারপরে লগ ইন করুন৷ আপনার গেমটি খুলুন এবং তারপরে Gamertag> প্রোফাইল পরিবর্তন করুন৷ এ ক্লিক করুন৷ এটি আপনাকে সাইন আউট করবে, এবং আপনাকে যা করতে হবে তা হল আপনার শংসাপত্রের সাথে লগ ইন করুন৷ এটি আপনার জন্য সমস্যার সমাধান করবে। এছাড়াও আপনি Xbox গেম বার থেকে গান গাইতে এবং গাইতে পারেন , উভয়ই আপনার জন্য কাজ করবে।

আশা করি, এটি আপনার জন্য সমস্যার সমাধান করবে৷

3] VPN নিষ্ক্রিয় বা সক্ষম করুন

শিরোনামের একটি অর্ধেক অন্যটির সাথে কিছুটা বিপরীতমুখী শোনাতে পারে, তবে আমরা যা বলার চেষ্টা করছি তা হল, আপনি যদি একটি VPN এর সাথে সংযুক্ত থাকেন তবে এটি সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করুন৷ এবং তারপর দেখুন সমস্যাটি থেকে যায় কিনা। আপনি যদি VPN ব্যবহার না করে থাকেন, তাহলে একটি ভাল গেমিং VPN ব্যবহার করে দেখুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা।

4] টিসিপি/আইপি, ফ্লাশ ডিএনএস, উইনসক রিসেট করুন

নেটওয়ার্ক সংযোগে ত্রুটির কারণে আপনি প্রশ্নে ত্রুটি বার্তাটি দেখতে পারেন। আপনি যা করতে পারেন তা হল কমান্ড প্রম্পট থেকে টিসিপি/আইপি, ফ্লাশ ডিএনএস, উইনসক রিসেট করুন। সুতরাং, রান বাই Win + R খুলুন এবং একের পর এক কমান্ড চালান।

ipconfig /release
ipconfig /renew
ipconfig /flushdns
ipconfig /registerdns
netsh winsock reset

প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আশা করি, এটি আপনার জন্য সমস্যার সমাধান করবে।

5] গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে

আপনি হয়তো ভাবছেন যে এটি তালিকার নিচে এত কম কেন, কারণ, সাধারণত, যদি গেমের ফাইলগুলি দূষিত হয় তবে আপনার গেমটি খুলবে না। কিন্তু, এমন কিছু উদাহরণ রয়েছে যেখানে আপনার গেমের একটি নির্দিষ্ট ফাইল নষ্ট হয়ে যেতে পারে বা হারিয়ে যেতে পারে। এবং হতে পারে, যে কারণে আপনি একটি লুপ দেখছেন. সুতরাং, গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করার জন্য আপনাকে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে এবং এটি সাহায্য করে কিনা তা দেখতে হবে৷

  1. খোলা স্টিম।
  2. লাইব্রেরিতে যান।
  3. আপনার গেমটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন।
  4. স্থানীয় ফাইলগুলিতে ক্লিক করুন> গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করুন৷

আশা করি, এটি আপনার জন্য সমস্যার সমাধান করবে৷

মাস্টার চিফ কালেকশনে আপনি কীভাবে চ্যাট করবেন?

হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে

মাস্টার চিফ সংগ্রহে চ্যাট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনাকে সেটিংস থেকে বিকল্পগুলি সক্ষম করতে হবে। আছে ভয়েস চ্যাট  এবং টেক্সট চ্যাট,  আপনি উভয় বা উভয় সক্রিয় করতে পারেন. একই কাজ করতে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  • গেমটি খুলুন এবং বিকল্প ও কর্মজীবন-এ ক্লিক করুন হোমপেজ থেকে।
  • সেটিংস-এ ক্লিক করুন
  • অডিও-এ যান এবং ভয়েস চ্যাট চ্যানেল পরিবর্তন করুন সমস্ত, স্কোয়াড-এ , অথবা টিম।
  • তারপর অ্যাকসেসিবিলিটি,-এ যান এবং টেক্সট চ্যাট উপলব্ধতা পরিবর্তন করুন সমস্ত খেলোয়াড়, শুধুমাত্র স্কোয়াড,  অথবা শুধুমাত্র দল।

এছাড়াও আপনি সেটিংস সক্ষম করতে পারেন যেমন টেক্সট-টু-স্পীড রূপান্তর করুন অথবা স্পীড-টু-টেক্সট  অ্যাক্সেসিবিলিটি ট্যাব থেকে।

এটাই!

হ্যালো মাস্টার চিফ কালেকশন কনট্যাক্টিং সার্ভারে আটকে আছে
  1. সি অফ থিভস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না

  2. ফার ক্রাই 6 উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না

  3. কিভাবে Mordhau PS4 ক্র্যাশিং ইস্যু ঠিক করবেন

  4. হালো অসীম তোতলানো সমস্যা কিভাবে ঠিক করবেন