কম্পিউটার

Windows 7 এর সমাপ্তি কাছাকাছি। ব্যবসাগুলি কেমন চলছে?

Windows 7 এর সমাপ্তি কাছাকাছি। ব্যবসাগুলি কেমন চলছে?

14 জানুয়ারী, 2020-এ, Windows 7 এর সমর্থিত জীবন শেষ হবে। যদিও লোকেরা এখনও এই তারিখের পরেও উইন্ডোজ 7 চালাতে পারে, অপারেটিং সিস্টেম মাইক্রোসফ্ট থেকে আর কোনও আপডেট বা সুরক্ষা সমাধান পাবে না। এর মানে হল যে সেই তারিখের পরে যদি কোনও বাজে বাগ বা শোষণ প্রকাশ্যে আসে, লোকেরা এটির জন্য একটি অফিসিয়াল সমাধান পেতে সক্ষম হবে না৷

পুরানো, পরিচিত অপারেটিং সিস্টেমগুলিতে লেগে থাকতে পছন্দ করে এমন ব্যবসাগুলির জন্য এটি সর্বদা একটি সমস্যা। আমরা এটি অনেক আগে দেখেছি যখন ব্যবসাগুলি তাদের Windows XP সিস্টেমগুলিকে Windows Vista-এ আপগ্রেড করতে অস্বীকার করেছিল। উইন্ডোজ 7, ​​যাইহোক, একটি দুর্দান্ত পদক্ষেপ যা অনেক লোককে XP ডাম্প করে 7-এ যেতে রাজি করেছিল৷

কয়েক বছর দ্রুত এগিয়ে যান, এবং টাইমার টিক হয়ে যাওয়ার সময় ব্যবসাগুলি উইন্ডোজ 7 এর সাথে হেজ করার মতো একই দৃশ্য দেখছি। এটা সত্য যে উইন্ডোজ 10 এর পর থেকে সবচেয়ে বেশি ব্যবহৃত মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেম হিসাবে উইন্ডোজ 7 কে ছাড়িয়ে গেছে, কিন্তু 7 এর এখনও তার অদম্য ডিফেন্ডার রয়েছে। এটি ব্যবসার জন্য কতটা খারাপ, এবং কি হতে পারে?

ব্যবসা কি এখনও উইন্ডোজ 7 ব্যবহার করছে?

Windows 7 এর সমাপ্তি কাছাকাছি। ব্যবসাগুলি কেমন চলছে?

ব্যবসায় Windows 10 গ্রহণের হার খুব বেশি প্রভাবশালী ছিল না। সাম্প্রতিক একটি প্রতিবেদনে আবিষ্কৃত হয়েছে যে 43% ব্যবসা যাদেরকে তাদের কম্পিউটিং অভ্যাস সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল তারা বলেছে যে তারা এখনও উইন্ডোজ 7 ব্যবহার করছে। সবচেয়ে খারাপ বিষয় হল, কোম্পানিগুলি XP থেকে 7-এ স্থানান্তরিত হতে গড়ে তিন থেকে পাঁচ বছর সময় নেয়, যার অর্থ ব্যবসা যদি চায় এখন 10-এ যান, তারা Windows 7-এর জন্য সমর্থনের সময়সীমা শেষ হতে কম পড়বে।

আরও আশ্চর্যের বিষয় হল কতগুলি ব্যবসা এখনও XP ব্যবহার করছে। হ্যাঁ এটা ঠিক; XP এর সমর্থন হারানোর পরেও কেউ কেউ Windows 7-এ লাফ দেয়নি! 33% ব্যবসা যারা সম্মিলিতভাবে 100,000 টিরও বেশি টার্মিনালের মালিক এখনও এই অপারেটিং সিস্টেমটি তাদের ব্যবসাগুলিকে শক্তিশালী করতে ব্যবহার করে, এমনকি দশ বছর আগে এর মূলধারার সমর্থন শেষ হয়ে যাওয়ার পরেও!

সামনের পরিকল্পনার পরিসংখ্যান আরও উৎসাহজনক। 33% ব্যবসা যেগুলি Windows 10 চালায় না তারা 2020-এর প্রস্তুতির জন্য এটিতে স্থানান্তরিত করার পরিকল্পনা করে এবং শুধুমাত্র 6% কোম্পানিগুলি তাদের বন্দুকগুলি Windows 7 এর সাথে আটকে রাখার সিদ্ধান্ত নেয়৷

ভবিষ্যতের জন্য এর অর্থ কী?

Windows 7 এর সমাপ্তি কাছাকাছি। ব্যবসাগুলি কেমন চলছে?

দুর্ভাগ্যবশত, অনেক ব্যবসা এখনও উইন্ডোজ 7-এর উপর নির্ভর করে সময়সীমার কাছাকাছি, ব্যবসার জন্য সময়সীমা হিট হওয়ার আগে সঠিকভাবে 10-এ অদলবদল করা খুব কঠিন (যদি অসম্ভব না হয়) হতে পারে। আমরা হয়তো দেখতে পাচ্ছি যে অনেক ব্যবসা 2020 সালের জানুয়ারিতে চলে যাচ্ছে এবং তাদের পরিকাঠামো এখনও Windows 7 এর উপর নির্ভর করছে।

এটা বলার অপেক্ষা রাখে না যে 14ই জানুয়ারী মধ্যরাতের হামলার মুহুর্তে সবকিছু ভেঙে পড়বে। মাইক্রোসফ্ট থেকে আর কোন সমর্থন না থাকার হুমকি, তবে, ব্যবসার জন্য একটি প্রধান উদ্বেগ হওয়া উচিত। আমরা দেখেছি হাসপাতালগুলিকে যখন একটি র‍্যানসমওয়্যার আক্রমণ তাদের XP-ভিত্তিক সিস্টেম ছিঁড়ে ফেলে তখন আগুনের মুখে পড়ে৷

Windows 7 এর সমাপ্তি কাছাকাছি। ব্যবসাগুলি কেমন চলছে?

তবে আশার কিছু অংশ বাকি থাকতে পারে। মাইক্রোসফ্টের প্রসারিত সহায়তা স্কিম অফার করার প্রবণতা রয়েছে যেখানে পুরানো OS সহ লোকেরা ফি এর বিনিময়ে কাস্টম সমর্থন পান। এটি Windows 7-এ দেওয়া হচ্ছে:কোম্পানিগুলি বর্ধিত সমর্থনের জন্য কাটঅফ তারিখের পরে তিন বছর পর্যন্ত মাইক্রোসফটকে অর্থ প্রদান করতে পারে। দুর্ভাগ্যবশত, এই পেমেন্টটি ডিভাইস প্রতি করতে হবে, তাই অনেকগুলি Windows 7 পিসি আছে এমন কোম্পানি যদি তারা 7 এর সাথে চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় তাহলে তাদের বাজেটের সাথে লড়াই করবে।

ব্যবসায় নেমে আসা

যদিও ব্যবসার একটি বড় অংশ এখনও উইন্ডোজ 7 এর উপর নির্ভর করে, এটির সমর্থন শেষ হয়ে গেলে এটি একটি কেয়ামতের পরিস্থিতি হবে না। Windows 10-এ স্থানান্তরিত না হওয়া যেকোনো ব্যবসা সমর্থন পেতে সক্ষম হবে। এটি ব্যয়বহুল হবে, কিন্তু ম্যালওয়্যার দ্বারা আঘাত পাওয়ার চেয়ে এটি একটি ভাল বিকল্প!

আপনি কি মনে করেন যে ব্যবসাগুলি উইন্ডোজ 10 এ যাওয়ার জন্য আরও উন্মুক্ত হওয়া উচিত? নাকি 10-এ রূপান্তর করা ব্যবসাগুলিকে 7-এর সাথে লেগে থাকার চেয়ে খারাপ ছেড়ে দেবে? নিচে আমাদের জানান।


  1. কিভাবে উইন্ডোজ 11 পুনরায় ইনস্টল করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন

  3. Windows 10 / 11 এ স্ক্রিনশটগুলি কোথায় সংরক্ষিত হবে তা কীভাবে পরিবর্তন করবেন?

  4. Windows Sysinternals:এগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন?