কম্পিউটার

কিবোর্ড এবং মাউসের একক সেট সহ একাধিক পিসি নিয়ন্ত্রণ করুন

আপনি যদি আলাদা আলাদা কাজ করার জন্য একবারে একাধিক পিসি ব্যবহার করেন, তাহলে আপনি ইতিমধ্যেই আপনার ডেস্কে একাধিক কীবোর্ড এবং মাউস রাখতে সমস্যার সম্মুখীন হয়েছেন। সেই সাথে, আপনি আপনার বসার অবস্থান থেকে আরামে সেগুলি অ্যাক্সেস করতে পারবেন না। আপনি যদি একটি পয়সাও খরচ করতে না চান তাহলে একটি সমাধান হল মাল্টিপ্লিসিটি ব্যবহার করুন।

শুরু করার জন্য, আপনাকে আপনার সমস্ত কম্পিউটারে সেই সফ্টওয়্যারটি ইনস্টল করতে হবে। বিনামূল্যের সংস্করণটি আপনাকে একই কীবোর্ড এবং মাউস সহ দুটি কম্পিউটার ব্যবহার করতে দেয় যেখানে প্রদত্ত সংস্করণটি সর্বাধিক 9টি সিস্টেমের অনুমতি দেয়। তাদের সাইটে যান, আপনার ইমেল ঠিকানা লিখুন এবং এটি ডাউনলোড করুন. আপনাকে একটি প্রাথমিক কম্পিউটার চয়ন করতে হবে যা একটি কীবোর্ড এবং মাউসের সাথে সংযুক্ত এবং অন্যটিকে সেকেন্ডারি হিসাবে চিহ্নিত করতে হবে। সেকেন্ডারি কম্পিউটার যা আপনার প্রাথমিক কম্পিউটার থেকে নিয়ন্ত্রণ করা যায়। উভয় কম্পিউটারে মাল্টিপ্লিসিটি ইনস্টল করার পরে, আপনাকে তাদের একসাথে সংযুক্ত করতে হবে। সেকেন্ডারি মেশিনের জন্য স্ক্যান স্বয়ংক্রিয়ভাবে শুরু না হলে, “কম্পিউটার যোগ করুন ক্লিক করুন ” বোতাম এবং আপনার সেকেন্ডারি কম্পিউটারের নাম লিখুন। অন্য পিসি নিয়ন্ত্রণ করার জন্য একটি সুরক্ষিত সংযোগ নিশ্চিত করতে আপনাকে একটি পাসওয়ার্ড দেওয়ার নির্দেশ দেওয়া হবে।

কিবোর্ড এবং মাউসের একক সেট সহ একাধিক পিসি নিয়ন্ত্রণ করুন

মাল্টিপ্লিসিটি 3×3 গ্রিড কাঠামো প্রদান করে যেখানে কেন্দ্রে আপনি আপনার প্রাথমিক মেশিনটি পাবেন। আপনার পছন্দের অন্য কোনো গ্রিডে অন্য মেশিন রাখুন। আপনি যদি আপনার প্রাথমিক মেশিন থেকে মাউস কার্সারটিকে সেই দিকে নিয়ে যান তবে আপনি অন্য কম্পিউটারের স্ক্রিনে কার্সার দেখতে পাবেন। এইভাবে আপনি নয়টি সিস্টেম পর্যন্ত নিয়ন্ত্রণ করতে পারেন। অন্য আটটি গ্রিডের খালি জায়গায় রাখুন যখন প্রাথমিকটি কেন্দ্রে থাকে, এটি ততটাই সহজ।

কিবোর্ড এবং মাউসের একক সেট সহ একাধিক পিসি নিয়ন্ত্রণ করুন

সেটিংস-এর অধীনে ” ট্যাব, আপনি যদি প্রতিবার স্ক্রিনের প্রান্তে স্ক্রোল করতে না চান তাহলে কম্পিউটারের মধ্যে দ্রুত স্যুইচ করতে হট-কি সেট করতে পারেন। এছাড়াও, আপনি যদি আরও কাস্টমাইজেশন এবং নিয়ন্ত্রণ চান, তাহলে শুধু “মাউস চলাচলের উপর ভিত্তি করে কন্ট্রোল সুইচিং নামের বোতামটিতে ক্লিক করুন। ” এবং আপনি আরও দরকারী মাউস ভিত্তিক নিয়ন্ত্রণ পাবেন।

কিবোর্ড এবং মাউসের একক সেট সহ একাধিক পিসি নিয়ন্ত্রণ করুন

সর্বাধিক 9 পিসি নিয়ন্ত্রণের জন্য অর্থপ্রদানের সংস্করণের মূল্য $39.95। পেইড ভার্সনে আরও কিছু সুবিধা রয়েছে যেমন ড্রপ ফাইল এবং ফোল্ডার, একযোগে সব পিসিতে কীবোর্ড ইনপুট পাঠানো, একক কমান্ড দিয়ে সমস্ত পিসি লক করা ইত্যাদি। এছাড়াও আপনি পেইড সংস্করণের সাথে আপনার সমস্ত সিস্টেম থেকে একটি পিসিতে অডিও কেন্দ্রীভূত করতে পারেন।

কিবোর্ড এবং মাউসের একক সেট সহ একাধিক পিসি নিয়ন্ত্রণ করুন

এই পণ্যটি ব্যবহার করা খুবই সহজ এবং যারা একাধিক কম্পিউটার যেমন গেমার, আর্থিক পেশাদার, ডেভেলপার ইত্যাদি ব্যবহার করেন তাদের জন্য খুবই উপযোগী এবং অর্থপ্রদানের সংস্করণটি তাদের জন্য উপযুক্ত বলে মনে হয়। যাইহোক, আপনি যদি একজন সাধারণ ব্যবহারকারী হন এবং বাড়িতে একটি ল্যাপটপ এবং একটি ডেস্কটপের মালিক হন, তাহলে এই অ্যাপটি অনেক উপায়ে ব্যবহার করা যেতে পারে যেমন আপনার ল্যাপটপটিকে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করার সময় বড় স্ক্রিনে (ডেস্কটপ) সিনেমা দেখার জন্য একটি পালঙ্ক/বিছানায় আবার বসুন যা অন্যথায় আপনার একটি বেতার মাউসের প্রয়োজন হত। তাই শূন্য মূল্যে আরাম হল অ্যাপের জন্য সবচেয়ে প্রয়োজনীয় ইউএসপি এবং আমি এটি সুপারিশ করছি যে কেউ একজনের বেশি পিসির মালিক৷


  1. কোরের সাথে কোডিতে কীভাবে রিমোট কন্ট্রোল সেট আপ করবেন

  2. একটি কীবোর্ড এবং মাউস দিয়ে কিভাবে দুই বা তার বেশি কম্পিউটার নিয়ন্ত্রণ করা যায়।

  3. কিভাবে একটি রাস্পবেরি পাই দিয়ে একটি 3D প্রিন্টার নিয়ন্ত্রণ করবেন

  4. একবারে 3 বা তার বেশি পিসির সাথে একই কীবোর্ড এবং মাউস কীভাবে ব্যবহার করবেন