কম্পিউটার

মাইক্রোসফ্ট 'স্বাক্ষর' সহ প্রাক-প্যাকেজড ব্লোটওয়্যার নির্মূল করার প্রতিশ্রুতি দিয়েছে

আপনি যদি একটি দোকান থেকে একটি নতুন কম্পিউটার কিনে থাকেন, তাহলে আপনি জানতে পারবেন কিভাবে কম্পিউটারটি চালু করতে হয় শুধুমাত্র এটি খুঁজে বের করার জন্য যে এটি অনেকগুলি অতিরিক্ত এবং অকেজো সফ্টওয়্যার দিয়ে আবদ্ধ। এটি কম্পিউটার নির্মাতাদের বিরুদ্ধে মানুষের সবচেয়ে হতাশাজনক অভিযোগগুলির মধ্যে একটি, এবং এক দশকেরও বেশি আগে থেকে আমি নিজের কম্পিউটার তৈরি করার জন্য বেছে নিয়েছি।

মাইক্রোসফ্ট বিরক্তিকর অভিজ্ঞতার প্রতিক্রিয়া জানায়

মাইক্রোসফ্ট  স্বাক্ষর  সহ প্রাক-প্যাকেজড ব্লোটওয়্যার নির্মূল করার প্রতিশ্রুতি দিয়েছে

ঠিক আছে, মাইক্রোসফ্ট সবেমাত্র একটি নতুন ধারণা নিয়ে এসেছে, যা "মাইক্রোসফ্ট স্বাক্ষর" নামে পরিচিত, এটি এমন একটি পরিষেবা যা আপনাকে "বাক্সের বাইরে" ব্যক্তিগত কম্পিউটারগুলি দেয় যেখানে কোনও অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টল করা নেই৷ কোম্পানিটি এখন মাইক্রোসফ্ট স্বাক্ষর প্রত্যয়িত কম্পিউটারের একটি লাইন এবং আপনি ইতিমধ্যেই কেনা কম্পিউটারগুলিকে প্রত্যয়িত করার জন্য একটি পরিষেবা উভয়ই অফার করে৷ দেখে মনে হচ্ছে কোম্পানিটি কম্পিউটার ক্রয় করা লোকেদের প্রতি পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সম্মানের নীতি এগিয়ে নেওয়ার বিষয়ে গুরুতর। এমন একটি বিশ্বের কল্পনা করুন যেখানে আপনি Windows ইনস্টল করা একটি কম্পিউটার কিনবেন এবং আপনাকে একটি ইন্টারফেস দিয়ে অভ্যর্থনা জানানো হবে যা কোনো আবর্জনামুক্ত।

Microsoft স্বাক্ষর কি করে?

প্রাথমিক ব্লোটওয়্যার/জাঙ্কওয়্যার বাদ দেওয়ার পাশাপাশি, মাইক্রোসফ্ট দাবি করে যে এটি আপনার কাছে বিক্রি করা পিসিগুলিকে অপ্টিমাইজ করে। কোম্পানী কীভাবে এটি করে তার বিশদগুলি এতটা স্পষ্ট নয়, তবে তারা স্বীকার করে যে তারা তাদের নিজস্ব কিছু হার্ডওয়্যার ইনস্টল করে যা তাদের তৈরি অপারেটিং সিস্টেমে সর্বোত্তমভাবে চলে। সফ্টওয়্যারটিতে মাইক্রোসফ্ট সিকিউরিটি এসেনসিয়ালস, উইন্ডোজ লাইভ এসেনসিয়ালস, জুন সফ্টওয়্যার এবং ইন্টারনেট এক্সপ্লোরার রয়েছে যার সাথে বিং ডিফল্ট সার্চ ইঞ্জিন।

এছাড়াও, Microsoft আপনার কম্পিউটারকে Microsoft স্বাক্ষর সহ সার্টিফাই করার জন্য একটি পরিষেবাও অফার করে। স্বাক্ষর শংসাপত্রের অর্থ হ'ল মাইক্রোসফ্ট আসলে কেউ আপনার কম্পিউটার দেখেছে, এর সফ্টওয়্যারটি আলাদা করেছে, আপনার প্রয়োজন নেই এমন অপ্রয়োজনীয় জিনিসগুলি আনইনস্টল করেছে এবং এর কার্যকারিতা উন্নত করতে এটিকে টুইক করেছে৷

কিভাবে মাইক্রোসফট কম্পিউটারকে পরিবর্তন করে?

আমি কেবল অনুমান করতে পারি এবং অনুমান করতে পারি কারণ, পূর্বে উল্লিখিত হিসাবে, মাইক্রোসফ্ট পরিস্থিতি সম্পর্কে অনেক বিশদ প্রদান করেনি এবং এটিকে আরও ভালভাবে চালানোর জন্য তারা আপনার কম্পিউটারে কী করে। ডেমো ভিডিও আপনাকে কিছু অন্তর্দৃষ্টি দেখায়:

মাইক্রোসফ্ট  স্বাক্ষর  সহ প্রাক-প্যাকেজড ব্লোটওয়্যার নির্মূল করার প্রতিশ্রুতি দিয়েছে

এই ভিডিও অনুসারে, আমি কেবল অনুমান করতে পারি যে Microsoft আপনার কম্পিউটারের মধ্যে থেকে তার সফ্টওয়্যার এবং অপারেটিং সিস্টেমে পরিবর্তন করে যাতে এটি নির্দিষ্ট করা যায়, যা আপনাকে আপনার কম্পিউটারে উইন্ডোজ চালানোর আরও ভাল অভিজ্ঞতার অনুমতি দেয়। আপনার কতটা শারীরিক মেমরি, ভিডিও মেমরি, এবং CPU পাওয়ার আছে সেই অনুযায়ী সম্ভবত ভিজ্যুয়াল এফেক্ট এবং পারফরম্যান্সকে প্রভাবিত করে এমন অন্যান্য জিনিসের মত সেটিংস পরিবর্তন করা হবে। অন্যথায় আপনার কম্পিউটারের সংস্থানগুলি দখল করবে এমন উপাদানগুলির নির্মূলের সাথে মিলিত, এটি এমন একটি সমাধান যা আপনার কম্পিউটারকে পরিষ্কার করে তুলবে৷

Microsoft স্বাক্ষরের দাম কত?

আপনি যদি মাইক্রোসফ্ট স্টোর থেকে স্বাক্ষর শংসাপত্র সহ একটি কম্পিউটার কিনছেন, তবে মূল্য কম্পিউটারের নিজস্ব বৈশিষ্ট্য অনুসারে পরিবর্তিত হবে। মাইক্রোসফট কম্পিউটার তৈরি করে না। কোম্পানি সহজভাবে tweaks এবং তাদের প্যাকেজ. কম্পিউটারগুলি তাদের নিজ নিজ প্রস্তুতকারকদের কাছ থেকে আসে, যার অর্থ হল মূল্য কয়েকশ ডলারের মতো কম বা একটি জোড়া গ্র্যান্ডের মতো উচ্চ হতে পারে, ঠিক অন্য যেকোনো কম্পিউটার কেনার মতো।

আপনার যদি ইতিমধ্যেই একটি কম্পিউটার থাকে যা আপনি মাইক্রোসফ্টের সাথে প্রত্যয়িত করতে চান, আপনার কম্পিউটারকে টুইক করার জন্য তাদের পরিষেবাগুলির দাম $99৷ এটি একটি অপূর্ণতা হতে পারে, বিশেষ করে বিবেচনা করে যে অনেক আইটি পেশাদার এবং উত্সাহী এই ফি প্রদান না করেই তাদের কম্পিউটারগুলিকে যথেষ্ট ভালভাবে পরিবর্তন করতে পারে। যাইহোক, কোম্পানিকে আপনার কম্পিউটার পরিবর্তন করার জন্য শ্রমের খরচ কভার করতে হবে। প্রথম স্থানে যা ছিল তার জন্য তারা দায়ী নয় এবং এটি তাদের হাত দেওয়ার উপায়। যাইহোক, এমএস স্বাক্ষরের সাথে একটি কম্পিউটারের প্যাকেজিং এইরকম দেখায়:

মাইক্রোসফ্ট  স্বাক্ষর  সহ প্রাক-প্যাকেজড ব্লোটওয়্যার নির্মূল করার প্রতিশ্রুতি দিয়েছে

আমার কি Microsoft স্বাক্ষর নেওয়া উচিত?

আপনি যদি এমন ব্যক্তি হন যার অনলাইন টিউটোরিয়ালগুলি বুঝতে অসুবিধা হয় এবং আপনার কম্পিউটারকে পরিবর্তন করার জন্য প্রয়োজনীয় সেটিংসে সহজে পৌঁছাতে না পারেন বা আপনি চান যে আপনার কম্পিউটারের গতি অপ্টিমাইজ করার জন্য Microsoft এর হাত আছে, তাহলে আপনার এই পরিষেবাটি পাওয়া উচিত। অন্যথায়, এমন কোনও পরিষেবা ব্যবহার করার কোনও বাস্তব কারণ নেই যা এমন কিছু অফার করে যা আপনি নিজেই করতে পারেন।

যাইহোক, আপনার যদি একাধিক কম্পিউটার থাকে তবে এটি আসলে আপনার কিছু সময় বাঁচাতে পারে। আপনার যদি একটি কম্পিউটার টুইক করার খুব দ্রুত হাত থাকে, তবে, আপনি কাজটি সম্পাদন করার জন্য যে সময় ব্যয় করবেন তার চেয়ে বেশি অর্থ হারাবেন। এটি এমন লোকেদের জন্য আরও উপযুক্ত যারা কম্পিউটারে নতুন এবং তাদের থেকে প্রতিটি বিট রস বের করতে চান। এটি আইটি পেশাদারদের ক্ষেত্রে নয় যারা রেজিস্ট্রি সম্পর্কে তাদের পথ জানেন।

উপসংহার হল যে কিছু লোক আছে যারা মাইক্রোসফ্ট স্বাক্ষর ব্যবহার করতে পারে এবং অন্যরা যাদের সত্যিই এটির প্রয়োজন নেই। আপনি যেভাবে উপযুক্ত মনে করেন ঠিক তেমনটি করুন।

আপনি যদি শিখতে চান যে কীভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারকে টুইক করতে হয় এবং মাইক্রোসফ্ট সম্ভবত আপনার কম্পিউটারে যোগ করবে না এমন জিনিসগুলির সাথে আপনার অভিজ্ঞতা বাড়াতে, আমরা বিনামূল্যে উইন্ডোজের জন্য প্রচুর টিউটোরিয়াল, টুইক, টিপস এবং কৌশল প্রদান করি।

চিন্তা?

আমি স্বাক্ষর সম্পর্কে মানুষের চিন্তাভাবনা শুনতে আগ্রহী হব, বিশেষ করে অন্যান্য আইটি পেশাদার এবং বিশেষজ্ঞদের মতামত যারা উইন্ডোজের সাথে প্রতিদিন কাজ করে। একটি সংলাপ শুরু করা যাক! নীচে একটি মন্তব্য করুন এবং আমরা Microsoft স্বাক্ষর নিয়ে আলোচনা করতে পারি৷


  1. একটি অ্যাকাউন্টের মাধ্যমে মাইক্রোসফট থেকে সর্বাধিক লাভ করা

  2. কিভাবে Microsoft OneDrive-এর মাধ্যমে আপনার ফাইলগুলি পরিচালনা করবেন?

  3. কিভাবে MSCONFIG দিয়ে আপনার পিসির গতি বাড়ানো যায়

  4. কিভাবে মাইক্রোসফট অফিসকে অন্য কম্পিউটারে স্থানান্তর করা যায়