কম্পিউটার

কিভাবে উইন্ডোজ ভিস্তাতে ইন্টারনেট এক্সপ্লোরার 8 আনইনস্টল করবেন

আমি নিজেকে একজন অনিচ্ছুক উইন্ডোজ ব্যবহারকারী বলতে পছন্দ করি। মাইক্রোসফ্ট উইন্ডোজ এমন একটি জিনিস যা আমি তখনই ব্যবহার করি যখন আমার প্রয়োজন হয় এবং তারপরেও আমি নিশ্চিত করি যে আমি 10 ফুটের খুঁটিতেও ইন্টারনেট এক্সপ্লোরারকে স্পর্শ করব না।

বলা বাহুল্য, যখনই আমি আমার উইন্ডোজ ডেস্কটপে লগইন করি, প্রতি দুই সপ্তাহে, আমার কাছে সাধারণত অনেকগুলি আপডেট থাকে যা সেগুলি ইনস্টল করার জন্য আমার জন্য অপেক্ষা করে, যেগুলি আমি সর্বদা কর্তব্যের সাথে ইনস্টল করি। এর জন্যই আপডেটগুলি, তাই না?

ঠিক আছে, গল্পের দুঃখজনক অংশটি এখানেই শুরু হয়। এখন পর্যন্ত কোনো MS আপডেট নিয়ে আমার আসলেই কোনো সমস্যা হয়নি কিন্তু যখন Microsoft, সাম্প্রতিক আপডেটে, আমার কম্পিউটারে Internet Explorer 8 পুশ করে, তখন সব নরক ভেঙ্গে গেল। আমি প্রতিদিন নির্ভরশীল অনেক ওয়েব ভিত্তিক অ্যাপ্লিকেশন অদ্ভুত অভিনয় শুরু করে। আমার কাজের জন্য যে অ্যাক্টিভ-এক্স অ্যাড-অন দরকার তা কাজ বন্ধ করে দিয়েছে। IE 8 অনেক বেশি ক্র্যাশ করেছে এবং IE 7 এর চেয়ে অনেক বেশি বগি ছিল এবং এটি কিছু বলছে, এই বিবেচনায় যে আমি খুব কমই IE 7 ব্যবহার করি।

এই কারণেই আমি IE 8 থেকে একবার এবং সর্বদা পরিত্রাণ পাওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং এই পোস্টটি লিখছি যাতে এটি অন্যদের জন্য উপকৃত হতে পারে যারা একই পরিস্থিতিতে রয়েছে। আমি উইন্ডোজ ভিস্তা ব্যবহার করি তাই কিছু নির্দেশনা ভিস্তা নির্দিষ্ট হতে পারে।

IE 8 থেকে মুক্তি পাওয়ার প্রথম ধাপ হল কন্ট্রোল প্যানেল খুলুন এবং Program and Features-এ ক্লিক করুন। অ্যাপ্লিকেশন।

কিভাবে উইন্ডোজ ভিস্তাতে ইন্টারনেট এক্সপ্লোরার 8 আনইনস্টল করবেন

এই অ্যাপ্লিকেশনটি আপনাকে আপনার মেশিনে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা দেখাবে এবং আপনাকে সেগুলি আনইনস্টল করার অনুমতি দেবে। একটি ছোট সমস্যা ছাড়া!

আপনি দেখতে পাচ্ছেন, ইন্টারনেট এক্সপ্লোরার 8 আপনার মেশিনে ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকায় দেখায় না। যেহেতু, IE একটি সিস্টেম আপডেটের অংশ হিসাবে মাইক্রোসফ্ট দ্বারা ইনস্টল করা হয়েছিল, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি অ্যাপ্লিকেশন এটিকে একটি সাধারণ ব্যবহারকারী অ্যাপ্লিকেশন হিসাবে বিবেচনা করে না৷

IE 8 আপনার কম্পিউটারে ইনস্টল করা একটি আপডেট হিসাবে দেখায়। সেই তালিকায় যেতে, বাম সাইডবারে "ইনস্টল করা আপডেটগুলি দেখুন" লিঙ্কে ক্লিক করুন৷

কিভাবে উইন্ডোজ ভিস্তাতে ইন্টারনেট এক্সপ্লোরার 8 আনইনস্টল করবেন

আপনি এখন আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত আপডেটের একটি তালিকা দেখতে পাবেন। যদি, আমার মতো, আপনি আপনার উইন্ডোজ দীর্ঘ সময়ের জন্য ইনস্টল করে থাকেন তবে এটি একটি দীর্ঘ তালিকা হবে। তালিকাটি ব্রাউজ করুন এবং ইন্টারনেট এক্সপ্লোরার 8 বলে আপডেটটি খুঁজুন।

কিভাবে উইন্ডোজ ভিস্তাতে ইন্টারনেট এক্সপ্লোরার 8 আনইনস্টল করবেন

এটি নির্বাচন করুন, এবং “আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ ” নির্দেশাবলী অনুসরণ করুন, যদি থাকে, এবং আনইনস্টলারকে দায়িত্ব নিতে দিন। আনইনস্টল সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আপনার IE 8 বিনামূল্যে জীবন চালিয়ে যান।


  1. কিভাবে Windows 10 এ ইন্টারনেট এক্সপ্লোরার ইনস্টল করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এ ইন্টারনেট এক্সপ্লোরার 11 সনাক্ত এবং লঞ্চ করবেন

  3. Windows 11 এ কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করবেন

  4. কিভাবে উইন্ডোজে ইন্টারনেট এক্সপ্লোরার ব্লক করবেন