কম্পিউটার

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

ম্যাকবুক প্রো বাহ্যিক প্রদর্শন সনাক্ত করছে না? ম্যাকবুক প্রো বহিরাগত মনিটর সনাক্ত করে কিন্তু কালো পর্দা দেখায়? চিন্তা করবেন না! এই পোস্টে, আমরা কয়েকটি সমাধানের তালিকা করেছি যা আপনি ম্যাকওএস-এ বাহ্যিক প্রদর্শন সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করতে ব্যবহার করতে পারেন।

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

চল শুরু করি.

আরও পড়ুন:{FIXED}:এক্সটার্নাল হার্ড ড্রাইভ উইন্ডোজ (2021) এ সম্পূর্ণ ক্ষমতা দেখাচ্ছে না

ম্যাকবুক প্রো বাহ্যিক প্রদর্শন সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

সমাধান #1:ডিসপ্লে সেটিংস চেক করুন

বাহ্যিক ডিসপ্লে সম্পর্কিত সমস্যাগুলি সমাধানের প্রথম পদক্ষেপটি আপনার MacBook Pro ডিভাইসের প্রদর্শন পছন্দগুলি পর্যালোচনা করার মাধ্যমে অর্জন করা যেতে পারে। Mac-এ ডিসপ্লে সেটিংস অ্যাক্সেস করতে, এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

উপরের মেনু বারে রাখা অ্যাপল আইকনে আলতো চাপুন, "সিস্টেম পছন্দগুলি" নির্বাচন করুন।

"ডিসপ্লে" এ আলতো চাপুন৷

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

"রেজোলিউশন" এর পাশে রাখা "স্কেল করা" রেডিও বোতামে চেক করুন৷

এখন কয়েক সেকেন্ডের জন্য বিকল্প কী টিপুন এবং ধরে রাখুন যাতে ম্যাকোস সেটিংস উইন্ডোতে একটি লুকানো "দ্বিতীয় প্রদর্শন সনাক্ত করুন" বিকল্পটি প্রদর্শন করে।

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

একবার লুকানো "ডিটেক্ট ডিসপ্লে" প্রকাশ হয়ে গেলে, তার বোতামে আলতো চাপুন যাতে ম্যাক বাহ্যিক মনিটরের জন্য স্ক্যান করা শুরু করে।

সমাধান #2:রেজোলিউশন সেটিংস সামঞ্জস্য করুন

"ম্যাকবুক বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না" সমস্যাগুলি সমাধান করার জন্য আমাদের পরবর্তী ওয়ার্কআউন্ডে, আমরা আপনার ম্যাকবুক প্রো ডিভাইসের ডিসপ্লে পছন্দগুলিতে কিছু পরিবর্তন করার চেষ্টা করব৷ আপনাকে যা করতে হবে তা এখানে।

সিস্টেম পছন্দসমূহ> প্রদর্শনে নেভিগেট করুন।

প্রদর্শন ট্যাবের অধীনে, "স্কেল করা" রেজোলিউশন নির্বাচন করুন।

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

এখন "স্বয়ংক্রিয়ভাবে উজ্জ্বলতা সামঞ্জস্য করুন" বিকল্পটি আনচেক করুন এবং তারপরে উজ্জ্বলতা সামঞ্জস্য করতে স্লাইডারটিকে ম্যানুয়ালি টেনে আনুন৷

সমাধান #3:পাওয়ার অ্যাডাপ্টার চেক করুন

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

ওয়েল, এটি একটি নিরীহ ভুল যা বেশিরভাগ ব্যবহারকারী করে। শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার ডিভাইসে বাহ্যিক ডিসপ্লে সংযোগ করতে সঠিক ইউএসবি-টাইপ সি বা থান্ডারবোল্ট পাওয়ার অ্যাডাপ্টার ব্যবহার করছেন। আপনাকে নিশ্চিত করতে হবে যে পাওয়ার অ্যাডাপ্টারটি আপনার মেশিনের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং অন্যান্য সমস্ত শারীরিক সংযোগ রয়েছে।

এছাড়াও পড়ুন:কিভাবে একটি Mac এ ফোল্ডার আইকন পরিবর্তন করতে হয়

সমাধান #4:আপডেটের জন্য চেক করুন

আপনার ম্যাকবুক প্রো ডিভাইস কি সর্বশেষ ম্যাকওএস সংস্করণে চলছে? ঠিক আছে, আপনি যদি শেষবার ওএস আপডেট করার সময় সম্পর্কে নিশ্চিত না হন তবে এখনই সময়। ম্যাকওএসের একটি পুরানো সংস্করণ ব্যবহার করা "ম্যাকবুক প্রো বাহ্যিক প্রদর্শন সনাক্ত করছে না" সমস্যাটিকে ট্রিগার করতে পারে। উপলব্ধ আপডেটগুলি পরীক্ষা করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

উপরের মেনু বারে থাকা Apple আইকনে আলতো চাপুন, "সিস্টেম পছন্দগুলি" নির্বাচন করুন৷

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

"সফ্টওয়্যার আপডেট" নির্বাচন করুন৷

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

আপনি যদি স্ক্রিনে তালিকাভুক্ত কোনো উপলব্ধ আপডেট দেখতে পান, তাহলে ম্যাকওএস আপডেট করতে এখনই "আপগ্রেড করুন" বোতামটি টিপুন।

সমাধান #5:একটি বিকল্প মনিটর ব্যবহার করুন

ডিসপ্লে সেটিংস সামঞ্জস্য করা সমস্যা সমাধানে সাহায্য করেনি? ঠিক আছে, আপনার MacBook Pro ডিভাইসটি এটিকে স্বীকৃতি দেয় কিনা তা পরীক্ষা করতে আপনি একটি নতুন পরীক্ষা মনিটর সংযোগ করার চেষ্টা করতে পারেন। আপনার ম্যাকের সাথে বাহ্যিক ডিসপ্লে হিসাবে একটি নতুন মনিটর সংযুক্ত করুন এবং এটি কোনও বাধা ছাড়াই কাজ করছে কিনা তা দেখুন।

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

যদি পরীক্ষা মনিটরটি আপনার ম্যাকের সাথে সফলভাবে সংযোগ করতে সক্ষম হয় তবে এটি নির্দেশ করে যে প্রাথমিক বাহ্যিক প্রদর্শনের সাথে কিছু অন্তর্নিহিত সংযোগ সমস্যা ছিল যা আপনি ব্যবহার করার চেষ্টা করছেন।

আরও পড়ুন:ম্যাকে ডান-ক্লিক করার 5টি সহজ উপায়

সমাধান #6:আপনার ডিভাইস রিবুট করুন

সম্মত হন বা না হন, তবে আপনার ডিভাইসটি রিবুট করা সাধারণ ত্রুটি এবং বাগগুলি সমাধান করার জন্য প্রাচীনতম হ্যাকগুলির মধ্যে একটি। তাই, হ্যাঁ, কেন নয়? প্রথমে, বাহ্যিক মনিটরটি আনপ্লাগ করুন এবং তারপরে আপনার ম্যাকবুক প্রো ডিভাইসটি পুনরায় বুট করুন। একবার আপনার ডিভাইস পুনরায় চালু হলে, আপনার ম্যাক এটি সনাক্ত করতে সক্ষম কিনা তা পরীক্ষা করতে আপনার মেশিনে বাহ্যিক প্রদর্শন প্লাগ করুন৷

CleanMyMac X ডাউনলোড এবং ইনস্টল করুন

আপনার ম্যাক কি ধীর এবং অলস গতিতে পারফর্ম করছে? অ্যাপ লোড হতে চিরতরে লাগে? ঠিক আছে, সময়ের সাথে সাথে এবং দীর্ঘায়িত ব্যবহারের সাথে, আপনার ম্যাকবুকের কর্মক্ষমতা ধীরে ধীরে হ্রাস পেতে শুরু করে। আপনার মেশিনটি একটি অপ্টিমাইজ করা গতি এবং কর্মক্ষমতাতে পারফর্ম করে তা নিশ্চিত করতে, আপনার ডিভাইসে CleanMyMac X ইউটিলিটি টুলটি ডাউনলোড এবং ইনস্টল করুন।

ম্যাকবুক প্রো বাহ্যিক ডিসপ্লে সনাক্ত করছে না তা কীভাবে ঠিক করবেন

CleanMyMac X হল আপনার Mac-এর জন্য একটি আবশ্যক ইউটিলিটি যা আপনাকে জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে, আপনার PC-এর কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে এবং আপনার ম্যাককে মাত্র কয়েক ক্লিকেই নতুনের মতো করে তোলে৷ এই নিফটি ক্লিনআপ টুলটি আপনার ডিভাইসটিকে গভীরভাবে স্ক্যান করে অকেজো এবং জাঙ্ক ফাইলগুলি খুঁজতে এবং তারপরে আপনার ডিভাইসে সঞ্চয়ের স্থানের অংশগুলি অবিলম্বে পুনরুদ্ধার করতে সেগুলি পরিষ্কার করে৷

তাহলে, আপনি কি আপনার ম্যাকবুকের হারানো গৌরব ফিরিয়ে আনতে প্রস্তুত? CleanMyMac X আজই ডাউনলোড করুন!

আরও পড়ুন:কীভাবে ম্যাকওএস মন্টেরি ধীরগতির সমস্যাটি ঠিক করবেন

উপসংহার

আপনার ম্যাকের সাথে একটি বাহ্যিক ডিসপ্লে সংযুক্ত করা অবশ্যই উত্পাদনশীলতা বাড়িয়ে তুলতে পারে। এই পোস্ট সহায়ক ছিল? উপরের তালিকাভুক্ত সমাধানগুলি কি আপনাকে "ম্যাকবুক প্রো বাহ্যিক প্রদর্শন সনাক্ত করছে না" সমস্যার সমাধান করতে সাহায্য করেছে? আপনার ম্যাকবুক প্রো ডিভাইসে বাহ্যিক ডিসপ্লে মনিটর সংযোগ করার সময় আপনি যদি কোনও ধরণের সমস্যার সম্মুখীন হন তবে আপনি এই সমস্যাগুলি কাটিয়ে উঠতে এই সমাধানগুলি ব্যবহার করতে পারেন।

অন্য কোন প্রশ্ন বা সহায়তার জন্য, মন্তব্য বিভাগে আঘাত করতে নির্দ্বিধায়!


  1. Windows 10-এ HDR ডিসপ্লে কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  2. ম্যাকবুক প্রো ফ্রোজেন?

  3. কিভাবে ঠিক করবেন ম্যাক বুট হচ্ছে না সঠিকভাবে ইস্যু (2022 সংস্করণ)

  4. আপনার ম্যাকবুক প্রো চার্জ হচ্ছে না? এখানে কিভাবে ঠিক করা যায়!