কম্পিউটার

টিপ:সাফারির প্রতিক্রিয়াশীল ডিজাইন মোড সহ অন্যান্য ডিভাইসে আপনার সাইটটি কেমন দেখায় তা দেখুন

টিপ:সাফারির প্রতিক্রিয়াশীল ডিজাইন মোড সহ অন্যান্য ডিভাইসে আপনার সাইটটি কেমন দেখায় তা দেখুন

আরও বেশি সংখ্যক ওয়েব ডিজাইনাররা ওয়েবসাইটগুলিকে "প্রতিক্রিয়াশীল" হওয়ার জন্য তৈরি করছেন—অর্থাৎ, আপনি যে ডিভাইসে ব্রাউজ করছেন তার জন্য সবচেয়ে উপযুক্ত এমন একটি ফর্ম্যাটে সামগ্রী দেখানোর জন্য তারা মানিয়ে নেবে৷ উদাহরণস্বরূপ, যদি আপনি একটি iPhone এ Macgasm পরিদর্শন করেন, তাহলে হোমপেজে শিরোনাম পাঠ্য এবং চিত্রগুলি স্বয়ংক্রিয়ভাবে আরও মোবাইল-বান্ধব আকারে আকার পরিবর্তন করবে৷ আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করেন এবং বিভিন্ন আকারের স্ক্রিনে এটি কীভাবে প্রদর্শিত হয় তা দেখতে চান, Safari-এর নতুন প্রতিক্রিয়াশীল ডিজাইন মোড আপনার জন্য।

এটি পেতে, আপনাকে OS X El Capitan চালাতে হবে এবং আপনি যদি আগে থেকে না করে থাকেন তাহলে আপনাকে Safari-এর ডেভেলপ মেনু চালু করতে হবে। এটি করতে, Safari> পছন্দ-এ যান৷ , উন্নত ক্লিক করুন , তারপর লেবেলযুক্ত বাক্সটি চেক করুন "মেনু বারে বিকাশ মেনু দেখান।"

টিপ:সাফারির প্রতিক্রিয়াশীল ডিজাইন মোড সহ অন্যান্য ডিভাইসে আপনার সাইটটি কেমন দেখায় তা দেখুন
একটি ম্যাকগ্যাস নিবন্ধ পৃষ্ঠা, প্রতিক্রিয়াশীল ডিজাইন মোডে দেখা হয়েছে।

আপনি যে ওয়েবপৃষ্ঠায় কাজ করছেন সেখানে যান, তারপর বিকাশ> প্রতিক্রিয়াশীল ডিজাইন মোডে প্রবেশ করুন এ যান . ঠিক তেমনি, আপনি বিভিন্ন iOS ডিভাইসের পাশাপাশি অন্যান্য সাধারণ স্ক্রীন রেজোলিউশনে আপনার পৃষ্ঠাটি কেমন দেখাচ্ছে তা দেখতে সক্ষম হবেন। আপনি ওয়েবপৃষ্ঠার প্রান্তের উপর মাউস দিয়ে এবং বাম বা ডানে টেনে এনে দর্শনযোগ্য এলাকার আকার পরিবর্তন করতে পারেন। অফার করা বিভিন্ন দর্শনীয় এলাকার মধ্যে টগল করুন, এবং দেখুন আপনার ওয়েবপৃষ্ঠা কীভাবে ডিভাইস থেকে ডিভাইসে পরিবর্তিত হয়—আপনি হয়তো এমন একটি বাগ খুঁজে পেতে পারেন যা আপনি আগে লক্ষ্য করেননি।

আপনার হয়ে গেলে, বিকাশ> প্রতিক্রিয়াশীল ডিজাইন মোড থেকে প্রস্থান করুন এ যান .


  1. মঙ্গলবার টিপ:আপনার ডকে একটি স্ক্রোল সহ সমস্ত খোলা উইন্ডোজ দেখুন

  2. ভিপিএন এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে কীভাবে আপনার অবস্থান পরিবর্তন করবেন

  3. অন্যান্য অ্যাপল ডিভাইস থেকে দূরবর্তীভাবে সাফারি ট্যাবগুলি কীভাবে বন্ধ করবেন

  4. কীভাবে টাইম মেশিন দিয়ে আপনার ম্যাক পুনরুদ্ধার করবেন