কম্পিউটার

ম্যাকের জন্য বুটযোগ্য ব্যাকআপ তৈরির জন্য সেরা সফ্টওয়্যার বিকল্প

ম্যাকের জন্য বুটযোগ্য ব্যাকআপ তৈরির জন্য সেরা সফ্টওয়্যার বিকল্প

আপনার হার্ড ড্রাইভ শিপ-আকৃতির অনুমান সহ মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করার জন্য টাইম মেশিন দুর্দান্ত, তবে ক্র্যাশের ক্ষেত্রে কী ঘটে? আপনাকে একটি নতুন ড্রাইভ কিনতে হবে, macOS পুনরায় ইনস্টল করতে হবে, ওয়েব থেকে কেনা প্রোগ্রামগুলি ডাউনলোড করতে হবে এবং টাইম মেশিন ব্যাকআপ থেকে আপনার ফাইলগুলি ডাউনলোড করতে হবে৷

এই নিবন্ধটি আপনার ম্যাকের বুটযোগ্য ব্যাকআপগুলি তৈরি করার জন্য উপলব্ধ কিছু সেরা প্রোগ্রামগুলিকে কভার করবে। একটি অতিরিক্ত ড্রাইভে আপনাকে ব্যাকআপ নেওয়ার জন্য এই প্রোগ্রামগুলির মধ্যে একটি ব্যবহার করতে হবে এবং ক্র্যাশের ক্ষেত্রে, আপনার কম্পিউটারের মধ্যে SATA সংযোগের মাধ্যমে এটি ইনস্টল করার সময় না পাওয়া পর্যন্ত SATA থেকে USB-এর মাধ্যমে ড্রাইভটি ব্যবহার করুন৷ এর জন্য কিছু সেরা প্রোগ্রাম উল্লেখ করার পাশাপাশি, এই নিবন্ধটি এই প্রোগ্রামগুলির সুবিধা এবং ত্রুটিগুলি বিস্তারিতভাবে বর্ণনা করবে।

1. কার্বন কপি ক্লোনার

ম্যাকের জন্য বুটযোগ্য ব্যাকআপ তৈরির জন্য সেরা সফ্টওয়্যার বিকল্প

কার্বন কপি ক্লোনার প্রথম ত্রিশ দিনের জন্য বিনামূল্যে, কোনো স্ট্রিং সংযুক্ত নেই৷ সীমিত সময়ের জন্য সম্পূর্ণ অর্থপ্রদানের প্রোগ্রাম হিসাবে এটিতে সমস্ত ফাংশন থাকবে। এটি বলা হয়েছে, যদি আপনাকে শুধুমাত্র একবার ব্যাকআপ নিতে হয় - যেমন একটি হার্ড ডাইভ অদলবদলের জন্য - আর তাকাবেন না। আপনি যদি প্রতিদিন একটি বুটযোগ্য ব্যাকআপ স্বয়ংক্রিয়ভাবে তৈরি করার পরিকল্পনা করেন তবে আপনি আরও কিছু বিকল্প দেখতে চাইতে পারেন৷

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলি ছাড়াও, কার্বন কপি ক্লোনার আরও কয়েকটি জিনিস অফার করে। যেহেতু ক্লোনিং প্রক্রিয়াটি কিছুটা সময় নেয়, আপনি আপনার দিনটি চালিয়ে যেতে পারেন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে একটি ইমেল বিজ্ঞপ্তি পাঠানো হবে। SafetyNet হল এমন একটি বৈশিষ্ট্য যা আপনার সম্প্রতি মুছে ফেলা এবং অস্থায়ী ফাইলগুলিকে পুনরুদ্ধার করার সুযোগ পেলেও ব্যাক আপ করবে (স্পেস পারমিটিং)।

2. সুপারডুপার!

ম্যাকের জন্য বুটযোগ্য ব্যাকআপ তৈরির জন্য সেরা সফ্টওয়্যার বিকল্প

এটি সুপার ডুপার, এবং এটি যতটা সহজ হয়। আপনার টার্গেট ড্রাইভ সংযোগ করুন, সুপারডুপার চালু করুন! এবং প্রম্পট অনুসরণ করুন। আপনার প্রধান ড্রাইভ, আপনার টার্গেট ড্রাইভ নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে "ব্যাকআপ - সমস্ত ফাইল" নির্বাচন করা হয়েছে। তারপরে আপনি অবিলম্বে ব্যাকআপ নিতে পারেন বা এটি নির্ধারণ করতে পারেন। এটি টাইম মেশিনের সাথে পাশাপাশি কাজ করার জন্য এটিকে সর্বোত্তম প্রোগ্রাম করে তোলে। আপনি একটি ফাইল মুছে ফেললে, টাইম মেশিন সাহায্য করার জন্য আছে. আপনার ড্রাইভ সরাসরি ব্যর্থ হলে, সুপারডুপার! আপনি একটি নতুন ড্রাইভ ইনস্টল না করা পর্যন্ত আপনার ব্যাকআপ থেকে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেয়। কলেজ ছাত্র বা ব্যস্ত পেশাদারদের জন্য, এটি একটি নো-ব্রেইনার।

ফাটা ফাটি! এটি চিরতরে বিনামূল্যে, তবে আপনি যদি নির্ধারিত ব্যাকআপ এবং আরও কয়েকটি বৈশিষ্ট্য চান তবে আপনাকে সম্পূর্ণ প্রোগ্রামের জন্য অর্থ প্রদান করতে হবে। নিজের জন্য, আমি টাকা সঞ্চয় করি এবং প্রতিদিন আমার কাজের শুরুতে ব্যাকআপ নেওয়ার কথা মনে রাখি।

3. ব্যাকআপ নিন

ম্যাকের জন্য বুটযোগ্য ব্যাকআপ তৈরির জন্য সেরা সফ্টওয়্যার বিকল্প

Get Backup এর বিনামূল্যের সংস্করণে আপনার প্রয়োজনীয় মৌলিক ফাংশন রয়েছে এবং আপনি সক্রিয়ভাবে খুঁজছেন এমন প্রতিটি বৈশিষ্ট্য রয়েছে। এটি একটি লাইটওয়েট প্রোগ্রাম, ব্যবহার করা সহজ, দেখতে নান্দনিকভাবে আনন্দদায়ক, এবং এটি বুটযোগ্য ব্যাকআপগুলিকে ব্যর্থ না করে নির্ভুলভাবে করে। প্রো সংস্করণের সাথে, আপনার বুটযোগ্য ব্যাকআপগুলি এমনকি সংকুচিত হতে পারে। কম স্টোরেজ স্পেসে আরও ডেটা ফিট করার জন্য আপনার ব্যাকআপগুলিকে সংকুচিত করা একটি ভাল ধারণা এবং এর ফলে আপনাকে একটি ব্যয়বহুল ব্যাকআপ ড্রাইভ কিনতে হবে না। উচ্চ সঞ্চয় ক্ষমতার সাথে ড্রাইভের দাম বৃদ্ধি পায়, তাই এটি মনে রাখতে হবে৷

আপনি যদি বৈশিষ্ট্যগুলির সম্পূর্ণ অ্যারে চান তবে লিঙ্কযুক্ত ওয়েবসাইট থেকে এটি ধরুন। অ্যাপ স্টোরের সংস্করণে অ্যাপলের বিকাশকারী নীতির কারণে কিছু সীমাবদ্ধতা রয়েছে।

উপসংহার

ফাটা ফাটি! যাঁর শুধু একটি স্থিতিশীল ব্যাকআপ প্রয়োজন তাদের জন্য সহজ এবং নিখুঁত৷ কার্বন কপি ক্লোনার একই নান্দনিক, সেইসাথে পাওয়ার ব্যবহারকারীর জন্য আরও কিছু গভীর বৈশিষ্ট্য সরবরাহ করে। এছাড়াও ভুলে যাবেন না গেট ব্যাকআপ, যা একটি ছোট ড্রাইভে ফিট করার জন্য আপনার বুট ভলিউমকে সংকুচিত করে। এই সমস্ত প্রোগ্রামগুলি তারা যা করে তাতে ভাল এবং আপনার ব্যাকআপগুলির জন্য নির্ভরযোগ্য। একটি ড্রাইভ অদলবদল করা চাপের হতে পারে, তাহলে কেন এটি যতটা সম্ভব সহজ করা যায় না?


  1. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার

  2. EaseUs CleanGenius পর্যালোচনা:এটি কি ম্যাকের জন্য সেরা ক্লিনআপ ইউটিলিটি সফ্টওয়্যার

  3. ম্যাকের জন্য সেরা অডিও রেকর্ডিং সফ্টওয়্যার

  4. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার