কম্পিউটার

কীভাবে আইফোনে জিআইএফ পাঠাবেন

iOS 11-এ যোগ করা বিল্ট-ইন অ্যাপ ড্রয়ার ব্যবহার করে মেসেজ অ্যাপ ব্যবহার করে আপনার আইফোন থেকে অ্যানিমেটেড GIF পাঠানো সহজ। এই টিউটোরিয়ালে আমরা দেখাব কীভাবে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করা যায়, এবং বাচ্চাদের হাঁচি, নাচের মাধ্যমে আপনার বন্ধুদের আনন্দিত ও আনন্দিত করি। পোকেমন, টেলর সুইফট থাম্বস আপ করছে ইত্যাদি।

(এছাড়াও হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিআইএফ পাঠানোও বেশ সহজ, যদি এটি আপনার কাছে বেশি হয়, বা লাইভ ফটোগুলিকে জিআইএফ-এ রূপান্তর করুন।)

বার্তার অন্তর্নির্মিত নির্বাচন থেকে GIF পাঠানো

একটি নতুন বার্তা তৈরি করতে বা একটি বিদ্যমান কথোপকথন খুলতে বার্তা অ্যাপটি খুলুন এবং হয় রচনা আইকনে (একটি বর্গক্ষেত্রে একটি কলম) আলতো চাপুন৷ এই অ্যাপের অনেক নতুন বৈশিষ্ট্যের বিপরীতে, GIF সমর্থন অন্যান্য iOS ব্যবহারকারীদের সাথে iMessage কথোপকথনের মধ্যে সীমাবদ্ধ নয়; এটি প্রচলিত পাঠ্যগুলিতেও কাজ করে৷

স্ক্রিনের নীচে আপনি বার্তার বডি ফিল্ডের বাম দিকে দুটি আইকন দেখতে পাবেন (একটি ক্যামেরা এবং বার্তার অ্যাপ স্টোরের জন্য ক্যাপিটাল A), এবং এটি একটি iMessage হলে ডানদিকে একটি মাইক্রোফোন যাতে আপনি ভয়েস বার্তা রেকর্ড করতে পারেন . অ্যাপ স্টোর 'A'-এ আলতো চাপুন এবং নতুন আইকনগুলির একটি সারি নীচে প্রদর্শিত হবে। আপনার ফোনে কোন সামঞ্জস্যপূর্ণ অ্যাপ রয়েছে তার উপর নির্ভর করে প্রদর্শিত আইকনগুলি পরিবর্তিত হবে৷

কীভাবে আইফোনে জিআইএফ পাঠাবেন

লাল ম্যাগনিফাইং গ্লাস আইকনে আলতো চাপুন। (যদি আপনি এটিকে আলতো চাপুন এবং ধরে রাখেন তবে আপনি দেখতে পাবেন যে এটিকে #images লেবেল করা হয়েছে।) ড্রয়ারটিকে ফুলস্ক্রিনে স্লাইড করতে উপরের দিকে-পয়েন্টিং শেভরনে আলতো চাপুন; আপনি আরও GIF স্ক্রোল করতে সোয়াইপ করতে পারেন। নির্দিষ্ট কিছু অনুসন্ধান করতে শীর্ষে 'ছবি খুঁজুন' ফিল্ডে আলতো চাপুন৷

কীভাবে আইফোনে জিআইএফ পাঠাবেন

একবার আপনি আপনার পছন্দের একটি GIF খুঁজে পেলে, এটিতে আলতো চাপুন এবং একটি সংক্ষিপ্ত বিরতির পরে এটি একটি বার্তায় ড্রপ করা হবে৷ (যদি আপনি পুরোপুরি নিশ্চিত না হন তবে আপনি GIF এর পরিবর্তে টোকা দিয়ে ধরে রাখতে পারেন, এটিকে পূর্ণ আকারে প্রস্ফুটিত দেখতে; পূর্ববর্তী পৃষ্ঠায় ফিরে যেতে এটিকে আবার আলতো চাপুন, বা আপনার বার্তায় এটি যুক্ত করতে তীরটিতে আলতো চাপুন৷)

আপনি চান যে কোনো পাঠ্য যোগ করুন, তারপর পাঠান তীর আলতো চাপুন. আপনি যদি আপনার মন পরিবর্তন করেন তবে এটি সরাতে GIF-এর উপরের ডানদিকে X-এ আলতো চাপুন।

কীভাবে আইফোনে জিআইএফ পাঠাবেন

আপনার নিজস্ব GIF পাঠানো

আমরা দেখিয়েছি কিভাবে আপনি বার্তাগুলিতে খুঁজে পেতে পারেন এমন অন্তর্নির্মিত জিআইএফ নির্বাচনগুলি অ্যাক্সেস করবেন৷ কিন্তু লাইভ ফটো, YouTube ভিডিও এবং আরও অনেক কিছুর উপর ভিত্তি করে আপনার নিজস্ব কাস্টম GIF তৈরি করাও সম্ভব। ম্যাক-এ কীভাবে জিআইএফ তৈরি করা যায় এবং আইফোনে কীভাবে জিআইএফ তৈরি করা যায় তা আমাদের আলাদা নিবন্ধ রয়েছে। আপনি অনলাইনে GIF খুঁজে পেতে এবং সংরক্ষণ করতে পারেন; এবং ভুলে যাবেন না যে কেউ যদি আপনাকে একটি GIF পাঠায়, আপনি সেটিকে আপনার Photos অ্যাপে সংরক্ষণ করতে ট্যাপ করে ধরে রাখতে পারেন।

iOS 11 আপডেটের অংশ হিসাবে, অ্যাপল ফটোতে একটি নতুন অ্যানিমেটেড ফোল্ডার যুক্ত করেছে এবং এখানেই আপনার সংরক্ষণ করা যেকোনো জিআইএফ সংরক্ষণ করা হবে। তাই মেসেজ অ্যাপে একটি iMessage বা টেক্সটে আপনার একটি GIF যোগ করতে, আপনাকে কেবল ক্যামেরা আইকনে ট্যাপ করতে হবে, তারপর ফটোতে ট্যাপ করতে হবে এবং অ্যানিমেটেড ফোল্ডারটি খুঁজে বের করতে হবে। আপনি যে GIF পাঠাতে চান সেটিতে আলতো চাপুন, তারপর বেছে নিন ট্যাপ করে নিশ্চিত করুন, এবং এটি পাঠানোর জন্য প্রস্তুত একটি বার্তায় চলে যাবে।


  1. আইফোন এক্সে অ্যানিমোজি কীভাবে ব্যবহার করবেন

  2. আইফোনে কীভাবে একটি গ্রুপ টেক্সট পাঠাবেন

  3. স্ল্যাকে কিভাবে GIF পাঠাবেন

  4. অ্যান্ড্রয়েডে কিভাবে GIF পাঠাবেন