কম্পিউটার

অ্যাপল মেলে ইমেল প্রেরকের নাম কীভাবে পরিবর্তন করবেন

আপনি যখন কাউকে একটি ইমেল পাঠান, তখন আপনার নাম প্রদর্শিত হয় যাতে প্রাপক জানতে পারে আপনি কে। এটি অবশ্যই নিখুঁত বোধগম্য করে, কিন্তু আপনি যদি আপনার পরিচয় ছদ্মবেশ ধারণ করতে চান, একটি নোম ডি প্লুম গ্রহণ করতে চান, বা শত্রু এজেন্টদের আপনার ঘ্রাণ থেকে দূরে সরিয়ে দেওয়ার জন্য একটি বিস্তৃত ডিজিটাল পেপার ট্রেইল সেট আপ করতে চান?

এই নিবন্ধে আমরা আপনাকে ম্যাকওএস বা iOS ডিভাইসে অ্যাপল মেল ব্যবহার করার সময় আপনার ইমেলগুলি দেওয়া নাম পরিবর্তন করার দ্রুত উপায়গুলি দেখাই৷ কিন্তু আপনার ক্যাপচারের ক্ষেত্রে, মনে রাখবেন:আমরা কখনই এখানে ছিলাম না এবং এটি কখনও ঘটেনি।

এটি কাজ করার জন্য পরিচিতিগুলিকে নতুন হতে হবে

আপনি শুরু করার আগে একটি জিনিস নোট করুন যে আপনি যদি ইতিমধ্যেই আপনার অ্যাকাউন্ট থেকে কাউকে একটি ইমেল পাঠিয়ে থাকেন তবে আপনি এটি আপনার নাম উপস্থাপন করার উপায় পরিবর্তন করতে পারবেন না। এর কারণ হল মেল প্রোগ্রামটি ইতিমধ্যেই একটি পরিচিতি হিসাবে আপনার পরিচয় সংরক্ষণ করেছে, এবং আপনার কাছ থেকে ইমেলগুলি পাওয়ার সময় সর্বদা এটিকে পিছিয়ে দেবে৷

এটিও স্পষ্ট হওয়া উচিত যে যখন একজন প্রাপক ইমেলের শীর্ষে আপনার নামে ক্লিক করেন তখনও তারা সেই ইমেল ঠিকানাটি দেখতে সক্ষম হবেন যেখান থেকে আপনি বার্তাটি পাঠিয়েছেন৷

macOS-এ Apple মেলে আপনার নাম পরিবর্তন করা হচ্ছে

একটি Mac-এ এটি অর্জন করার জন্য কয়েকটি রুট রয়েছে, কারণ iCloud অ্যাকাউন্টে Hotmail এবং Gmail এর মত কিছু ভিন্ন ধাপ রয়েছে।

iCloud

অ্যাপল মেল খুলুন, উপরের-বাম কোণে মেনুতে যান এবং মেল> পছন্দগুলি-এ ক্লিক করুন৷ এরপরে, বাম দিকের তালিকা থেকে iCloud অ্যাকাউন্ট নির্বাচন করুন৷

নিশ্চিত করুন যে অ্যাকাউন্ট তথ্য প্রধান ফলকে নির্বাচিত হয়, তারপর ইমেল ঠিকানা-এ ড্রপডাউন মেনুতে ক্লিক করুন বিভাগ এবং ইমেল ঠিকানা সম্পাদনা করুন ক্লিক করুন .

অ্যাপল মেলে ইমেল প্রেরকের নাম কীভাবে পরিবর্তন করবেন

এটি স্বয়ংক্রিয়ভাবে একটি ব্রাউজার উইন্ডো খুলবে এবং আপনাকে iCloud.com এ নিয়ে যাবে। আপনাকে আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে হবে, তারপরে আপনাকে অ্যাকাউন্ট সেটিংস উপস্থাপন করা হবে।

আপনার যে অংশটি পরিবর্তন করতে হবে তা সম্পূর্ণ নাম-এর জন্য পাঠ্য বাক্সে রয়েছে . সেখানে যা আছে তা মুছে ফেলুন, এটিকে আপনার নতুন পরিচয় দিয়ে প্রতিস্থাপন করুন এবং সম্পন্ন এ ক্লিক করুন .

অ্যাপল মেলে ইমেল প্রেরকের নাম কীভাবে পরিবর্তন করবেন

Gmail, Hotmail, এবং অন্যান্য অ্যাকাউন্টগুলি

ঠিক উপরের iCloud নির্দেশাবলীর মত, মেল খুলুন এবং মেল> পছন্দ এ যান , তারপর আপনি যে অ্যাকাউন্টটি পরিবর্তন করতে চান সেটি নির্বাচন করুন৷

অ্যাকাউন্ট তথ্য চেক করুন ট্যাব হাইলাইট করা হয়েছে, তারপর ইমেল ঠিকানা চিহ্নিত বিভাগে যান এবং ড্রপডাউন মেনুতে ক্লিক করুন।

ইমেল ঠিকানা সম্পাদনা করুন নির্বাচন করুন , তারপর সম্পূর্ণ নাম এর অধীনে পাঠ্যটিতে ডাবল-ক্লিক করুন এন্ট্রি পরিবর্তন করতে। আপনার কাজ শেষ হলে, ঠিক আছে ক্লিক করুন .

অ্যাপল মেলে ইমেল প্রেরকের নাম কীভাবে পরিবর্তন করবেন

iOS-এর জন্য মেলে আপনার প্রেরকের নাম পরিবর্তন করা হচ্ছে

আপনার iPad বা iPhone এ সামঞ্জস্য করতে, সেটিংস> অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড এ যান , তারপর আপনি পরিবর্তন করতে চান একটি নির্বাচন করুন. অ্যাকাউন্ট-এ আলতো চাপুন পৃষ্ঠার উপরের অংশে, তারপর পরবর্তী স্ক্রিনে নাম-এ একটি নতুন সোব্রিকেট লিখুন ক্ষেত্র।

অ্যাপল মেলে ইমেল প্রেরকের নাম কীভাবে পরিবর্তন করবেন

আপনি যখন আপনার অনুমানকৃত পরিচয়ে খুশি হন, তখন সম্পন্ন এ আলতো চাপুন৷ এবং নতুন পরিচিতির যেকোনো ইমেল এখন সেই নাম থেকে আসা বলে মনে হবে৷

আপনি যদি আপনার যোগাযোগের প্রয়োজনের জন্য অন্য অ্যাপে পরিবর্তন করার কথা ভাবছেন, তাহলে কিছু ধারণার জন্য আপনাকে আমাদের 2018 সালের সেরা ম্যাক ইমেল ক্লায়েন্ট এবং অ্যাপলের স্টক আইফোন অ্যাপের জন্য 9টি সেরা বিকল্প নির্দেশিকাও পড়তে হবে।


  1. উইন্ডোজ 10-এ মেল অ্যাপে প্রদর্শনের নাম কীভাবে পরিবর্তন করবেন

  2. কিভাবে অ্যাপল পেমেন্ট পদ্ধতি পরিবর্তন করবেন

  3. উইন্ডোজ 10 এ কম্পিউটারের নাম কীভাবে পরিবর্তন করবেন

  4. কিভাবে স্টিম অ্যাকাউন্টের নাম পরিবর্তন করবেন