কম্পিউটার

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, আপনি আইপ্যাড বা আইফোনে ভিডিও চালানোর জন্য কোডি ব্যবহার করতে পারেন - শুধু আনুষ্ঠানিকভাবে নয়, যেহেতু সফ্টওয়্যারটি অ্যাপ স্টোরে উপলব্ধ নয়। পরিবর্তে, সবচেয়ে সাধারণ পদ্ধতি হল এটি Cydia সফ্টওয়্যার স্টোর থেকে ডাউনলোড করা, কিন্তু এই কৌশলটি স্পষ্টতই শুধুমাত্র জেলব্রোকেন করা ডিভাইসগুলিতে কাজ করে৷

যদিও জেলব্রেকিং রুটে যাওয়া সম্ভবত সহজ, তবে জেলব্রেক ছাড়াই আপনার iOS ডিভাইসে কোডি অ্যাপ ইনস্টল করার একটি উপায় রয়েছে - এবং এটি কীভাবে করবেন তা এখানে।

কোডি কি?

কোডি XBMC নামে পরিচিত ছিল, যা বিভ্রান্তির কারণ হতে পারে। এটি মিডিয়া-প্লেয়ার সফ্টওয়্যারের একটি বহুমুখী এবং অত্যন্ত জনপ্রিয় অংশ, এবং এটি প্রায়শই একটি বড়-স্ক্রীন টিভিতে ইন্টারনেট ভিডিও (বা বিভিন্ন ফর্ম্যাটে ডাউনলোড করা মিডিয়া ফাইল) চালাতে ব্যবহৃত হয়। সবচেয়ে বড় ড্র হল প্রচুর সংখ্যক অ্যাড-অন উপলব্ধ, যা বর্ধিত কার্যকারিতা প্রদান করে যেমন মুভি বা লাইভ টিভি দেখার ক্ষমতা।

আরও বিস্তারিত জানার জন্য, আমাদের ব্যাখ্যাকারীকে দেখুন:কোডি কী, এবং কেন আপনার যত্ন নেওয়া উচিত?

সিডিয়া ইমপ্যাক্টর ব্যবহার করে আইফোন বা আইপ্যাডে কোডি কীভাবে ইনস্টল করবেন

জেলব্রেকিং ছাড়াই আপনার আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করার সবচেয়ে সহজ উপায় হল সাইডিয়া ইমপ্যাক্টর ব্যবহার করা, ম্যাকওএস এবং উইন্ডোজের জন্য উপলব্ধ একটি জনপ্রিয় অ্যাপ যা iOS ব্যবহারকারীদের তাদের iOS ডিভাইসে নন-অ্যাপ স্টোর অ্যাপ ইনস্টল করতে দেয়। আপনাকে Cydia Impactor এবং সাম্প্রতিক কোডি .IPA ফাইল ডাউনলোড করতে হবে।

  1. আপনার পিসি বা ম্যাকের সাথে আপনার iPhone বা iPad সংযোগ করুন। আপনি আপনার iOS ডিভাইসে প্লাগ ইন করার সময় যদি iTunes স্বয়ংক্রিয়ভাবে খোলে, আপনি আরও এগিয়ে যাওয়ার আগে এটি বন্ধ করে দিয়েছেন তা নিশ্চিত করুন৷
  2. Cydia Impactor খুলুন এবং অ্যাপটিতে আগে ডাউনলোড করা কোডি আইপিএ ফাইলটিকে টেনে আনুন।
  3. নিশ্চিত করুন যে আপনার iOS ডিভাইসটি ড্রপ-ডাউন মেনুতে নির্বাচিত হয়েছে, এবং শুরুতে ক্লিক করুন৷
  4. Cydia Impactor একটি Apple ID লগইন করার জন্য জিজ্ঞাসা করবে৷ এটি অ্যাপলের সাথে যাচাই করা হয়েছে, এবং শুধুমাত্র আইপিএ ফাইলে স্বাক্ষর করতে ব্যবহৃত হয়, তবে গোপনীয়তা একটি উদ্বেগের বিষয় হলে আপনি একটি বিকল্প অ্যাপল আইডি ব্যবহার করতে পারেন৷
  5. অ্যাপটি ইনস্টল হয়ে গেলে, সেটিংস> সাধারণ> প্রোফাইল এবং ডিভাইস ম্যানেজমেন্টে যান (এটি আপনার iOS সংস্করণের উপর নির্ভর করে কিছুটা পরিবর্তিত হতে পারে), আপনার অ্যাপল আইডি সহ প্রোফাইলটি খুঁজুন এবং এটি খুলুন।
  6. আপনার iPhone বা iPad-এ নতুন কোডি অ্যাপটিকে 'বিশ্বাস' করতে ট্রাস্ট বোতামে ট্যাপ করুন।
  7. অ্যাপটি খুলুন এবং কোডির ব্যবহারকারীদের জন্য উপলব্ধ অনেক সুবিধা উপভোগ করুন!

যদি যাই হোক না কেন, আপনি উপরের নির্দেশাবলী অনুসরণ করতে না পারলে, MacOS ব্যবহারকারীদের জন্য উপলব্ধ একটি বিনামূল্যের অ্যাপ Xcode ব্যবহার করে আপনার iPhone বা iPad-এ কোডি কীভাবে ইনস্টল করবেন তা জানতে পড়া চালিয়ে যান।

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

Xcode ব্যবহার করে কিভাবে iPhone বা iPad এ Kodi ইনস্টল করবেন

আমরা শুরু করার আগে, আপনাকে তিনটি জিনিস ডাউনলোড করতে হবে - সেগুলি সবই বিনামূল্যে (যদিও আপনি যখন অ্যাপ সাইনার ডাউনলোড করবেন তখন আপনি DanTheMan827-এ কিছু দান করতে পছন্দ করতে পারেন), কিন্তু তাদের মধ্যে একটিতে একটু সময় লাগতে পারে , তাই সবার আগে এটি সাজান।

আপনার কোডি ডেব ফাইলের প্রয়োজন:এটি এখান থেকে ডাউনলোড করুন। আমরা আমাদের ওয়াকথ্রুতে সংস্করণ 15.2.1 ব্যবহার করেছি, কিন্তু সংস্করণ 18.2 এখন উপলব্ধ - ধন্যবাদ, পদ্ধতিটি ভিন্ন সংস্করণের সাথে পরিবর্তিত হয় না৷

আপনার iOS অ্যাপ স্বাক্ষরকারীরও প্রয়োজন - 'ডাউনলোড v1.12' ক্লিক করুন, তারপর ফাইলটি আনজিপ করুন৷ (আপনি একটি ভিন্ন ডাউনলোডের জন্য নীচে একটি বিজ্ঞাপন দেখতে পারেন কিন্তু আপনি যদি লিঙ্কের উপর কার্সার করেন তবে আপনি এটি অন্য কিছুর জন্য দেখতে পাবেন৷)

অবশেষে, যদি আপনি ইতিমধ্যে এটি না পেয়ে থাকেন তবে আপনাকে ম্যাক অ্যাপ স্টোর থেকে এক্সকোড ইনস্টল করতে হবে। (এক্সকোড বিনামূল্যে।)

একবার আপনি আপনার ডেস্কটপে প্রথমটি সংরক্ষিত হয়ে গেলে এবং অন্যগুলি আপনার Mac এ ইনস্টল করলে, আমরা শুরু করতে পারি৷

1। আপনার Mac এ আপনার iPad বা iPhone প্লাগ করুন এবং Xcode খুলুন৷

2। 'একটি নতুন Xcode প্রকল্প তৈরি করুন' নির্বাচন করুন। নিশ্চিত করুন যে অ্যাপ্লিকেশনটি বামদিকে iOS বিভাগে হাইলাইট করা হয়েছে এবং তারপরে একক দৃশ্য অ্যাপ্লিকেশনটিতে ক্লিক করুন৷ পরবর্তীতে আঘাত করুন।

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

3. পরবর্তী ডায়ালগ বক্সে আপনি যে অ্যাপ্লিকেশনটি তৈরি করছেন তা সনাক্ত করতে হবে। পণ্যের নাম পূরণ করুন (আমরা কোডি সুপারিশ করব) এবং সংস্থার শনাক্তকারী (যা অনন্য কিছু হওয়া উচিত - আমি com.DavidPrice-এর সাথে গিয়েছিলাম)। অন্যান্য ক্ষেত্রগুলি ইতিমধ্যেই পূরণ করা উচিত এবং আপনি বিকল্পগুলি যেমন আছে তেমন রেখে দিতে পারেন। আপনি এই মুহুর্তে অ্যাপটি বিশেষভাবে আইপ্যাড বা আইফোন তৈরি করতে বেছে নিতে পারেন তবে আমরা এটিকে ইউনিভার্সাল হিসাবেও ছেড়ে দিতে পারি। পরবর্তীতে আঘাত করুন।

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

4. পরবর্তী বাক্সে, আপনার গিট সংগ্রহস্থলের জন্য একটি অবস্থান চয়ন করুন। আমরা শুধু ডেস্কটপে এটি সংরক্ষণ করেছি। তৈরি করুন ক্লিক করুন৷

5। এক্সকোডকে আপনার পরিচিতি অ্যাক্সেস করার অনুমতি দেবেন না। অথবা, আপনি যদি চান. আমরা বলেছিলাম না, কিন্তু আমরা মনে করি না এটা কোন পার্থক্য করে।

6. Xcode স্ক্রিনের মাঝখানে আপনি একটি অবাধ ত্রুটির বার্তা দেখতে পাবেন:'কোন কোড স্বাক্ষরকারী পরিচয় পাওয়া যায়নি'। এই বার্তার নীচে সমস্যা সমাধান করুন ক্লিক করুন, তারপর পরবর্তী ডায়ালগ বক্সে যোগ করুন... আপনার অ্যাপল আইডি লিখুন এবং সাইন ইন করুন৷

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

7। মূল স্ক্রিনে ফিরে যান এবং আপনি একটি বার্তা দেখতে পাবেন:"এই সমস্যাটি সমাধান করতে, বিধানের জন্য ব্যবহার করার জন্য একটি উন্নয়ন দল নির্বাচন করুন"। বেছে নেওয়ার জন্য শুধুমাত্র একটি 'ডেভেলপমেন্ট টিম' থাকা উচিত, তাই এগিয়ে যান এবং বেছে নিন ক্লিক করুন। Xcode বলবে যে এটি সমস্যার সমাধান করছে, এবং কিছুক্ষণ অপেক্ষা করার পরে, সবকিছু ঠিক করা উচিত৷

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

8. অ্যাপ সাইনার খুলুন - আপনি ডাউনলোড আনজিপ করার সময় আপনার ডেস্কটপে যে আইকনটি সংরক্ষিত করেছেন সেটিতে ডাবল ক্লিক করুন। যেখানে এটি ইনপুট ফাইল বলে, আপনি কোডি ডেব ফাইলটি চান যা আমরা আগে ডাউনলোড করেছি:ব্রাউজ ক্লিক করুন, আপনার ডেস্কটপে ফাইলটি খুঁজুন (বা যেখানে আপনি এটি সংরক্ষণ করেছেন) এবং খুলুন ক্লিক করুন৷

স্বাক্ষরকারী শংসাপত্রটি ইতিমধ্যেই পূরণ করা উচিত (এতে আপনার অ্যাপল আইডি থাকা উচিত); প্রোভিশনিং প্রোফাইলের জন্য, আমরা ধাপ 3-এ যে শনাক্তকারী সেট করেছি তার সাথে প্রোফাইলটি নির্বাচন করুন। নতুন অ্যাপ্লিকেশন আইডি পূরণ করা হবে, কিন্তু আমরা কোডিকে অ্যাপ ডিসপ্লে নাম হিসেবে যুক্ত করেছি (এটি আপনার হোম স্ক্রিনে প্রদর্শিত হবে)। স্টার্ট ক্লিক করুন৷

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

9. সেভ অ্যাজ ফিল্ডের জন্য একটি ফাইলের নাম চয়ন করুন - আবার, আপনি কেবল পরামর্শের সাথে যেতে পারেন, যদি আপনি এটি মনে রাখতে সক্ষম হবেন - এবং একটি অবস্থান। Save এ ক্লিক করুন। অ্যাপ স্বাক্ষরকারী ডেটা আনপ্যাক করবে এবং ফাইল সংরক্ষণ করবে; এটি শেষ হয়ে গেলে এটি বলবে সম্পন্ন (ট্যাবের নীচে - আপনি একটি পৃথক বার্তা পাবেন না)৷

10। আমরা প্রায় সেখানে আছি। Xcode এ ফিরে যান এবং উইন্ডো> ডিভাইস নির্বাচন করুন। বামদিকের ফলকে আপনার iOS ডিভাইসে ক্লিক করুন। আপনার আইফোন বা আইপ্যাডের বিবরণ ধারণকারী ডানদিকের ফলকের নীচে - এটি দেখতে আপনাকে নীচে স্ক্রোল করতে হতে পারে - একটি ছোট প্লাস চিহ্ন। এই ক্লিক করুন. (বামদিকের ফলকের নীচে একটি প্লাস চিহ্নও রয়েছে, এবং এটি আরও সহজে দৃশ্যমান। তবে আপনি ডানদিকে একটি চান।)

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

.ipa ফাইলটি খুঁজুন এবং নির্বাচন করুন যেটি iOS অ্যাপ স্বাক্ষরকারী ধাপ 9 এ তৈরি করেছে এবং খুলুন ক্লিক করুন। অ্যাপটি ইনস্টল করার সময় একটি সংক্ষিপ্ত বিরতির পরে (সম্ভবত আমাদের অভিজ্ঞতায় 10-15 সেকেন্ড) আপনি ইনস্টল করা অ্যাপের অধীনে তালিকাভুক্ত কোডি অ্যাপটি দেখতে পাবেন।

11। আপনার iOS ডিভাইস আনপ্লাগ করুন এবং এটি আনলক করুন। আপনি আপনার ডিভাইসে প্রথম উপলব্ধ স্থানে কোডি আইকন দেখতে পাবেন। আপনার সেটিংসের উপর নির্ভর করে, আপনি যখন প্রথম আইকনে আলতো চাপবেন তখন আপনি একটি 'অবিশ্বস্ত বিকাশকারী' ত্রুটির বার্তা পাবেন এবং আপনি শুধুমাত্র বাতিল করুন ট্যাপ করতে সক্ষম হবেন।

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)

তাই বাতিল করুন (অথবা শুধু অ্যাপটি চালু করার চেষ্টা করবেন না) আলতো চাপুন এবং পরিবর্তে সেটিংস> সাধারণ-এ যান এবং ডিভাইস ম্যানেজমেন্টে নিচে স্ক্রোল করুন এবং ট্যাপ করুন (এটি তালিকার নীচের দিকে)। বিকাশকারী অ্যাপের অধীনে, আপনি প্রক্রিয়ার আগে যে অ্যাকাউন্টটি ব্যবহার করেছিলেন সেটিতে আলতো চাপুন, তারপরে পরবর্তী স্ক্রিনে, "[অ্যাকাউন্টের নাম]" এ আলতো চাপুন। তারপর আবার ট্রাস্ট ট্যাপ করুন।

12। এটাই! হোম স্ক্রিনে ফিরে যান এবং অ্যাপটি চালানোর জন্য আইকনে আলতো চাপুন।

কীভাবে আইফোন বা আইপ্যাডে কোডি ইনস্টল করবেন (জেলব্রেকিং ছাড়া)


  1. কিভাবে আইফোনে iOS 13 ডাউনলোড ও ইনস্টল করবেন

  2. জেলব্রেক ছাড়াই আইপ্যাডে হোয়াটসঅ্যাপ কীভাবে ইনস্টল করবেন

  3. আইফোন এবং আইপ্যাডে নোট অ্যাপ কীভাবে পরিচালনা করবেন

  4. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?