কম্পিউটার

ম্যাকে অন-স্ক্রীন কী প্রেসগুলি কীভাবে দেখাবেন

iOS কীবোর্ডে টাইপ করার সময়, আপনি একটি সংক্ষিপ্ত মুহুর্তের জন্য একটি ছোট বাক্সে পপ আপ টিপতে থাকা কীটি দেখতে পাবেন। বৈশিষ্ট্যটি আপনাকে নিশ্চিত করতে দেয় যে আপনি প্রতিটি অক্ষরের পরে পাঠ্য এন্ট্রি ক্ষেত্রটি পরীক্ষা করার প্রয়োজন ছাড়াই আপনি যে কীটি চান তাতে ট্যাপ করছেন৷

MacOS-এ, কোনো নেটিভ বৈশিষ্ট্য iOS কার্যকারিতা প্রতিলিপি করতে পারে না। কিন্তু এর মানে এই নয় যে আপনি এটিকে একেবারেই ঘটাতে পারবেন না---আপনার শুধু দরকার কিছু তৃতীয় পক্ষের সফটওয়্যার, এবং কাজের জন্য সেরা অ্যাপ Keycastr। এটি বিনামূল্যে ব্যবহার করা যায় এবং সম্পূর্ণরূপে ওপেন সোর্স।

কিভাবে ম্যাকে অন-স্ক্রীন কী প্রেস দেখাবেন

ম্যাকে অন-স্ক্রীন কী প্রেসগুলি কীভাবে দেখাবেন

আপনার ম্যাকের ডিসপ্লেতে একটি ছোট উইন্ডোতে আপনার কীস্ট্রোকগুলি প্রদর্শন করতে Keycastr ব্যবহার করা সহজ। শুরু করতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন. দ্রষ্টব্য: Keycastr-এর অ্যাক্সেসযোগ্যতার অনুমতি প্রয়োজন। যদি এটি আপনাকে অস্বস্তিকর করে তোলে তবে অনুগ্রহ করে আর এগোবেন না।

  1. GitHub থেকে Keycastr ডাউনলোড করুন।
  2. Apple> সিস্টেম পছন্দ এ যান .
  3. গোপনীয়তা এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  4. নতুন উইন্ডোতে, গোপনীয়তা-এ ক্লিক করুন ট্যাব
  5. স্ক্রিনের বাম দিকের মেনুতে, অ্যাক্সেসিবিলিটি বেছে নিন .
  6. +-এ ক্লিক করুন আইকন
  7. কীকাস্টার বেছে নিন এবং আপনার পছন্দ নিশ্চিত করুন।

একবার আপনি অপারেটিং সিস্টেমে প্রয়োজনীয় পরিবর্তনগুলি করে ফেললে, এটি অ্যাপটি চালু করার সময়। আপনি এটিকে বিভিন্ন উপায়ে কাস্টমাইজ করতে পারেন।

  1. অ্যাপটির পছন্দ খুলুন তালিকা.
  2. ডিসপ্লে-এ ক্লিক করুন ট্যাব
  3. ড্রপ-ডাউন মেনু থেকে আপনি যে ভিজ্যুয়ালাইজারটি চান তা বেছে নিন।
  4. আপনার প্রয়োজন অনুসারে স্লাইডারগুলিকে সামঞ্জস্য করুন।

আমরা সত্যিই Svelte ভিজ্যুয়ালাইজার পছন্দ করি। আপনি যখন Cmd কীগুলি ধরে থাকবেন তখনই এটি অন-স্ক্রীন দেখাবে৷ , বিকল্প , নিয়ন্ত্রণ , এবং Alt .

আপনি যদি Mac-এ ওপেন-সোর্স সফ্টওয়্যার সম্পর্কে আরও জানতে চান, তাহলে আমাদের উপলব্ধ সেরা অ্যাপ্লিকেশানগুলির তালিকা এবং কীভাবে সেরা ওপেন-সোর্স অ্যাপ্লিকেশানগুলিকে macOS-এ আনতে হয় সে সম্পর্কে আমাদের গাইড দেখুন৷


  1. ম্যাকে লুকানো ফাইলগুলি কীভাবে দেখাবেন

  2. ম্যাকের সি# এ কীভাবে কোড করবেন

  3. ম্যাকওএস-এ অন-স্ক্রিন কী প্রেসগুলি কীভাবে দেখাবেন

  4. আপনার ম্যাকের ফাইন্ডারে কীভাবে বর্তমান পথ দেখাবেন