কম্পিউটার

আইওএস 11 এ আপনার আইফোন থেকে ডকুমেন্ট এবং ডেটা কীভাবে মুছবেন

মুছে দিতে চান৷ নথিপত্র এবং ডেটা আপনার iPhone বার্তা এবং ফ্রি থেকে উপরে স্পেস , পুরো টেক্সট কথোপকথন মুছে ফেলা ছাড়া? ওয়েল, আমাদের অনেক চান. এবং, এখন যখন iOS 11 আনুষ্ঠানিকভাবে আউট হয়েছে, আমরা অবশেষে আপনার পাঠ্য প্রেমীদের জন্য সুখবর নিয়ে এসেছি। আপনি যদি টেক্সট করতে চান, টেক্সট মেসেজের মাধ্যমে ডকুমেন্ট এবং ডেটা পাঠাতে চান এবং একই সময়ে স্টোরেজ স্পেস বাঁচাতে চান, তাহলে আপনি এই প্রবন্ধে ব্যাখ্যা করা সহজ ধাপগুলি দিয়ে তা করতে পারেন।

তা ছাড়া, আমরা আমাদের আইফোন ব্যবহার করি সব ধরনের সংবেদনশীল বার্তা পাঠানোর জন্য। iMessage এর মাধ্যমে আপনার পাঠানো কিছু ডেটা (দস্তাবেজ, ছবি, ভয়েস, ভিডিও) ব্যক্তিগত হতে পারে এবং গোপন . এবং, আপনি সম্ভবত সুরক্ষা করতে চান৷ ফাঁস থেকে আপনার গোপনীয়তা এবং এই বার্তা মুছে দিন যখন এটি খুব দেরী না. যাইহোক, এখানে আপনি শিখতে পারবেন কিভাবে আপনার iPhone বার্তাগুলি থেকে সম্পূর্ণ কথোপকথনগুলি মুছে না দিয়ে শুধুমাত্র আপনার পছন্দসই নথি এবং ডেটা মুছবেন৷

iOS 11 আপনার iPhone বার্তাগুলি থেকে পৃথকভাবে সংযুক্তিগুলি মুছে ফেলার জন্য একটি দরকারী বৈশিষ্ট্য নিয়ে আসে৷ সুতরাং, আসুন এটি ব্যবহার করি।

ছোট iOS 11 বৈশিষ্ট্যগুলি আইফোনের ব্যবহারযোগ্যতার উপর একটি বড় প্রভাব সহ

আপনি যদি অ্যাপলের নতুন iOS 11-এ আপনার iDevices আপডেট করে থাকেন এবং আপনি কিছু উল্লেখযোগ্য ভিজ্যুয়াল পরিবর্তন লক্ষ্য না করেন, তাহলে আমি মোটেও অবাক হব না। কিন্তু, আপনি যদি এখনও আপডেট বোতামটি না চাপেন, তবে আমি এটি করার সুপারিশ করছি, কারণ আপনি বড় সহ অনেক বৈশিষ্ট্য মিস করবেন প্রভাব আপনার আইফোনের ব্যবহারযোগ্যতার উপর। এই বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা সর্বোচ্চ পুরষ্কার পাওয়া উচিত তা হল আপডেট করা iOS 11 বার্তা অ্যাপ। এখন এটি আপনাকে আপনার বার্তা নথি এবং ডেটা পরিচালনা করার ক্ষমতা প্রদান করে। হয়তো আপনি এখন পর্যন্ত এটি লক্ষ্য করেননি, কিন্তু একবার আপনি এটি ব্যবহার করলে, এটি আপনার জন্য একটি বিশাল গেম চেঞ্জার হয়ে উঠবে। এটি বিশেষ করে আপনার যাদের কাছে ছোট-সঞ্চয়-ক্ষমতার আইফোন রয়েছে তাদের জন্য সহজ। এই iOS আপডেট কিছু গুরুতর স্টোরেজ স্পেস সংরক্ষণ করতে সক্ষম৷

iOS 11 সঞ্চয়স্থান সংরক্ষণ বৈশিষ্ট্যগুলি

iOS 11-এ আপনার iDevice-এর স্টোরেজ পরিচালনার জন্য বিভিন্ন কৌশল রয়েছে। আপনি নতুন স্পেস-সেভিং ইমেজ এবং ভিডিও ফাইল ফরম্যাটের পাশাপাশি বুদ্ধিমান মেমরি ম্যানেজমেন্ট টুল ব্যবহার করতে পারেন। এই বৈশিষ্ট্যগুলি আমরা দীর্ঘ সময়ের জন্য চেয়েছিলাম। এখন অবশেষে তারা এখানে, এবং আমরা তাদের উপভোগ করতে পারি।

আপনি যদি এখনও iOS এর কিছু পুরানো সংস্করণ (iOS 9 বা iOS 10) ব্যবহার করেন এবং আপনি আপনার iPhone বা iPad এ স্থান খালি করতে চান, তাহলে iOS 11-এ আপডেট করতে সন্দেহ করবেন না, যদি আপনার ডিভাইস এটি সমর্থন করে। আপনি আশ্চর্যজনক ফলাফল পাবেন।

আপনার আইফোনে কি বিশাল নথি এবং ডেটা আছে?

iOS 11 এর মাধ্যমে আপনি সহজভাবে আপনার বার্তা অ্যাপের নথি এবং ডেটা মুছে ফেলতে পারেন। এটি একটি উপেক্ষিত কিন্তু চমত্কার বৈশিষ্ট্য. উপরন্তু, আপনি আপনার বার্তা অ্যাপের নথি এবং ডেটাতে কী যাবে এবং কী থাকবে তা বেছে নিতে পারেন।

আপনি যদি বার্তা পাঠানোর জন্য আপনার iPhone ব্যবহার করেন, এবং আমি নিশ্চিত যে আপনি, আপনি জানেন কত দ্রুত বার্তা ডেটা বিশাল হয়ে উঠতে পারে। সাধারণত, বেশিরভাগ iDevice ব্যবহারকারীদের জন্য, বার্তা ডেটা তাদের ডিভাইসে 2GB থেকে 8GB স্টোরেজ নেয়। আপনি যদি প্রচুর সঞ্চয়স্থান সহ একটি iPhone, iPad বা iPod Touch এর মালিক হন তবে এটি আপনার জন্য বড় ব্যাপার নাও হতে পারে৷ যাইহোক, আমি সহ আমাদের বেশিরভাগেরই 16 বা 32GB স্টোরেজ ক্ষমতা সহ আইফোন রয়েছে। সুতরাং, এই বিশাল FAT বার্তা অ্যাপ ডেটা একটি সঠিক ডায়েট প্রয়োজন . এবং, এখানে আপনি রেসিপি খুঁজে পেতে পারেন।

কিভাবে মেসেজ অ্যাপ ডকুমেন্ট এবং ডেটা সাফ করবেন

যদি আপনার আইফোনের মেমরি পূর্ণ হয়ে গেছে এমন বার্তাটি আপনার স্ক্রিনে প্রদর্শিত হয়, আপনি ফটো তুলতে অক্ষম হন, অথবা আপনি যদি কম মেমরির কারণে আপনার iOS সর্বশেষ সংস্করণে আপডেট করতেও সক্ষম না হন, তবে এটি সংগঠিত করার এবং পরিষ্কার করার উপযুক্ত সময়। যে সমস্ত বিশৃঙ্খলা।

আপনার বার্তাগুলি থেকে পাঠ্য অপসারণ না করেই আপনার আইফোনের নথি এবং ডেটা মুছে ফেলার জন্য আপনার যা করা উচিত তা এখানে রয়েছে৷

আপনি যদি টেক্সটকারী হন যারা প্রচুর স্টিকার, ছবি, ভিডিও এবং অন্যান্য ঘণ্টা এবং শিস দিয়ে বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে পছন্দ করেন তবে এটি সত্যিই সহজ। প্রথমে, আপনাকে আপনার বার্তাগুলিতে যেতে হবে৷ অ্যাপ এবং দস্তাবেজ এবং ডেটা দেখুন বিভাগ।

  1. সেটিংস-এ যান , সাধারণ-এ আলতো চাপুন , এবং iPhone স্টোরেজ খুলুন . (iOS সংস্করণের জন্য পুরানো iOS 11 এর চেয়ে স্টোরেজ এবং iCloud ব্যবহার-এ যান এবং তারপর সঞ্চয়স্থান পরিচালনা করুন খুলুন )
  2. মোট দেখুন পরিমাণ মেমরির যে বার্তা বর্তমানে গ্রাস করে।
    আইওএস 11 এ আপনার আইফোন থেকে ডকুমেন্ট এবং ডেটা কীভাবে মুছবেন

এখন আপনি একটু গভীর খনন করতে পারেন বার্তা-এ এবং আপনার পাঠ্য ডাউনলোড করা দেখুন ভিডিওগুলি৷ , ছবি , এবং অন্য যেকোনো প্রাপ্ত এবং পাঠানো ফাইল . iOS-এর পুরোনো সংস্করণে, প্রতিটি কথোপকথনে যাওয়া এবং সংযুক্ত ফাইল ম্যানুয়ালি পরিষ্কার করা ছাড়া বার্তা ডেটা এবং নথি মুছে ফেলার কোনো উপায় ছিল না।

iOS 11 জিনিসগুলিকে আরও ভালভাবে পরিবর্তন করে

iOS 11 দিয়ে আপনি প্রকৃতপক্ষে কিছু মুছে ফেলতে পারেন অথবা সমস্ত এর মধ্যে বার্তা সংযুক্তি . এর নতুন এবং অত্যাধুনিক স্টোরেজ ম্যানেজমেন্ট সিস্টেম একযোগে সমস্ত কথোপকথন থেকে ফটো, ভিডিও, স্টিকার, জিআইএফ এবং অন্যান্য মুছে ফেলার অনুমতি দেয়। এটি কিভাবে করতে হয় তা এখানে।

বিভাগ অনুসারে অবাঞ্ছিত বার্তা সংযুক্তিগুলি মুছুন

  1. যখন আপনি সেটিংস এ থাকবেন> সাধারণ > iPhone সঞ্চয়স্থান , বার্তা-এ আলতো চাপুন . এখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনার সমস্ত বার্তার মিডিয়া ফাইলগুলি কতটা জায়গা নেয়৷ সবচেয়ে ভালো ব্যাপার হল যে সমস্ত মিডিয়া ফাইলকে ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে, যেমন ভিডিও, ফটো, GIF এবং অন্যান্য৷
  2. ট্যাপ করুনগ্রুপে আপনি পরিচালনা করতে চান।
  3. সোয়াইপ করুন বাম একটি নির্দিষ্ট ফাইলে এবং মুছুন এ আলতো চাপুন৷ . এছাড়াও আপনি ক্লিক করতে পারেন৷ সম্পাদনা করুন উপরের ডানদিকে কোণায় এবং চেকবক্সে আলতো চাপুন৷ আপনি যে ফাইলগুলি মুছতে চান তার সামনে . তারপর ট্যাপ করুনট্র্যাশে আইকন .
    আইওএস 11 এ আপনার আইফোন থেকে ডকুমেন্ট এবং ডেটা কীভাবে মুছবেন

আপনি যে সমস্ত মিডিয়া ফাইলগুলি মুছতে চান তার জন্য আপনি এই প্রক্রিয়াটি করতে পারেন। শুধু বিভাগ বাছাই করুন এবং একই পদক্ষেপগুলি করুন৷

সব অবাঞ্ছিত বার্তা সংযুক্তিগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছুন

বিভাগ অনুসারে আপনার বার্তাগুলি থেকে অবাঞ্ছিত নথি এবং ডেটা ম্যানুয়ালি মুছে ফেলা ছাড়া, আপনি Apple ব্যবহার করতে পারেন পরামর্শ এবং আপনার স্মৃতি স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করুন . এটি মেসেজ স্টোরেজ সেটিংসের আরেকটি সুবিধাজনক বৈশিষ্ট্য যা আপনাকে আপনার ডিভাইসের স্টোরেজ পরিচালনার জন্য নির্দিষ্ট সুপারিশ প্রদান করে। এই সুপারিশগুলি আপনার ব্যক্তিগত ব্যবহারের উপর ভিত্তি করে। ভারী বার্তা ব্যবহারকারীদের জন্য সুবিধাজনক কিছু বিকল্প রয়েছে যেমন বড় সংযুক্তি পর্যালোচনা করা এবং পুরানো কথোপকথন স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা।

  1. সেটিংস-এ যান , সাধারণ-এ আলতো চাপুন তারপর iPhone স্টোরেজ খুলুন .
  2. দেখুন নিবেদিত “পরামর্শের জন্য " অধ্যায়. (আপনি বার্তা এ থাকাকালীন কিছু সুপারিশও খুঁজে পেতে পারেন সেটিংস৷ , উপরে নথিপত্র & ডেটা )

এই বিভাগটি এমন সরঞ্জামগুলি অফার করে যা স্বয়ংক্রিয়ভাবে আপনার আইফোনে স্টোরেজ ক্ষমতা সংরক্ষণ করবে। বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল অফলোডঅব্যবহৃত অ্যাপস . এটি স্বয়ংক্রিয়ভাবে খুব কমই ব্যবহৃত অ্যাপগুলিকে অফলোড করবে যখন আপনার ডিভাইসে স্টোরেজ কম থাকে৷
আইওএস 11 এ আপনার আইফোন থেকে ডকুমেন্ট এবং ডেটা কীভাবে মুছবেন

রেপ আপ

আপনার পরিবার এবং বন্ধুদের সাথে টেক্সট করা সবসময়ই মজার। এটি ইন্টারনেট থেকে প্রতিটি বিষয়বস্তু শেয়ার করা সহজ এবং সহজ করে তোলে। যাইহোক, সমস্ত ভিডিও, ফটো, স্টিকার এবং অন্যান্য ফাইল দ্রুত যোগ করা হয়। এটি আপনার আইফোনের মেমরির একটি উল্লেখযোগ্য অংশ নিতে পারে। iOS 11 এর সাথে আপনার আইফোনের বার্তাগুলি থেকে নথি এবং ডেটা মুছে ফেলার ক্ষমতা সহ আপনার কাছে দুর্দান্ত স্টোরেজ বৈশিষ্ট্য রয়েছে। উপরন্তু, iOS 11 সেই সমস্ত অবাঞ্ছিত বার্তা এবং পাঠ্য সংযুক্তিগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার জন্য পদ্ধতিগুলি অফার করে৷ আপনাকে যা করতে হবে তা হল উপরে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করা, এবং এটিই। এখন আপনি জানেন কিভাবে আপনার iPhone এ স্থান খালি করতে হয়।


  1. কিভাবে ইন্টারনেট থেকে আপনার ব্যক্তিগত ডেটা মুছবেন

  2. আইফোনে উভয় দিক থেকে বার্তাগুলি কীভাবে মুছবেন

  3. কিভাবে iCloud থেকে মেসেজ মুছবেন

  4. স্থান বাঁচাতে আইফোন বার্তাগুলি কীভাবে ব্যাকআপ এবং মুছবেন