কম্পিউটার

আনুষাঙ্গিক সতর্কতা ব্যবহার করতে আইফোন আনলক কীভাবে অক্ষম করবেন

আপনি যখন একটি USB কেবলের মাধ্যমে আপনার iPhone আপনার PC বা Mac-এর সাথে সংযোগ করার চেষ্টা করেন, তখন আপনি সম্ভবত লক্ষ্য করেছেন “আনুষাঙ্গিক ব্যবহার করতে আইফোন আনলক করুন "বার্তা। এটি শুধুমাত্র আইফোনের মধ্যে সীমাবদ্ধ নয় বরং অন্যান্য অ্যাপল ডিভাইসের পাশাপাশি আইপ্যাডের ক্ষেত্রেও প্রযোজ্য। বার্তা বা বিজ্ঞপ্তি প্রদর্শিত হওয়ার কারণ হল একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যা অ্যাপল দ্বারা চালু করা হয়েছিল অননুমোদিত ব্যবহারকারীদের আপনার ফোন অ্যাক্সেস করা থেকে রোধ করার জন্য। এটি একটি ভাল জিনিস মত শোনাচ্ছে, এবং এটি অবশ্যই হয়. যাইহোক, কিছু ক্ষেত্রে, ব্যবহারকারীরা এটিকে বিরক্তিকর বলে মনে করেন কারণ এটি অনুমোদিত না হলে এটি তাদের পিসি বা ম্যাকে তাদের ফোন অ্যাক্সেস করতে বাধা দেয়।

আনুষাঙ্গিক সতর্কতা ব্যবহার করতে আইফোন আনলক কীভাবে অক্ষম করবেন

এটিকে আরও ব্যাখ্যা করার জন্য, বার্তাটি মূলত ইউএসবি সীমাবদ্ধ মোডের কারণে, যা অ্যাপলের একটি সুরক্ষা বৈশিষ্ট্য যা প্রাথমিকভাবে iOS 11-এ যোগ করা হয়েছিল। সেখান থেকে, এটি সমস্ত আসন্ন iOS সংস্করণগুলির একটি বৈশিষ্ট্য হয়েছে। . এটি আসলে যা করে তা হল এটি USB ডিভাইসটিকে লক করা অবস্থায় আপনার ফোনের সাথে সংযোগ স্থাপন করা থেকে বিরত করে। এখন, লাইটনিং পোর্টের সাথে সংযুক্ত ডিভাইসগুলি এখনও চার্জ করতে পারে। যাইহোক, আপনি ডিভাইসটি অনুমোদন না করা পর্যন্ত তারা এটি ছাড়া অন্য কিছু করতে সক্ষম হবে না। অর্থ, একটি ডেটা সংযোগ স্থাপন করার জন্য আপনাকে ডিভাইসটিকে আনলক করতে হবে।

এই বৈশিষ্ট্যটি কেন যোগ করা হয়েছে?

এখন, আপনি ভাবছেন কেন অ্যাপল আইওএস-এ এই বৈশিষ্ট্যটি যুক্ত করেছে। উত্তরটি বেশ সহজ এবং যুক্তিসঙ্গত। প্রযুক্তির উন্নতির সাথে সাথে আরও বেশি শোষণ পাওয়া যায় যা মূলত নিরাপত্তার প্রকৃতি। কেন এই বৈশিষ্ট্যটি যুক্ত করা হয়েছিল তার সাথে সহজ শর্তে যুক্ত করা যেতে পারে। মূলত, নিরাপত্তা বৈশিষ্ট্যটি অন্তর্ভুক্ত করা হয়েছিল কারণ হ্যাকিং সরঞ্জামের উত্থানের কারণে যেমন GrayKey যা অননুমোদিত পক্ষগুলিকে আপনার ফোনে অ্যাক্সেস পেতে সক্ষম করে। এটি স্থাপন করা USB সংযোগ ব্যবহার করে ফোনের পিন কোড ক্র্যাক করে করা হয়৷

এই সরঞ্জামটি প্রায়শই পুলিশ বিভাগ এবং অন্যান্য সংস্থাগুলি দ্বারা ব্যবহৃত হয়, তবে, এটি খারাপ লোকদের হাতে থাকার সম্ভাবনাও খুব বেশি নয়। অতএব, এটি প্রতিরোধ করার জন্য, অ্যাপল এই বৈশিষ্ট্যটি অন্তর্ভুক্ত করেছে যাতে ইউএসবি সংযোগগুলি ব্লক করা হয় যদি না ফোনটি তার পাসকোড, ফেস আইডি বা যে কোনও কিছুর মাধ্যমে আনলক করা হয়। এই কারণেই আপনি আপনার ম্যাক বা পিসিতে আপনার ফোন সংযোগ করার পরে USB অ্যাক্সেসরি বিজ্ঞপ্তি দেখতে পাবেন। একবার আপনি আপনার ফোন আনলক করলে, সংযোগ প্রতিষ্ঠিত হয় এবং সবকিছু স্বাভাবিকভাবে কাজ করে।

iOS 12 এ উন্নতি

প্রাথমিকভাবে, যখন বৈশিষ্ট্যটি চালু করা হয়েছিল, তখন ডিভাইসটি "USB আনুষঙ্গিক" দেখাবে না পূর্ববর্তী ঘন্টায় এটি আনলক করা থাকলে বিজ্ঞপ্তি। এর মানে আপনি যদি আগের ঘণ্টায় আপনার ফোন আনলক করে থাকেন, তাহলে কোনো বিধিনিষেধ ছিল না এবং অবিলম্বে সংযোগ হয়ে যাবে।

আনুষাঙ্গিক সতর্কতা ব্যবহার করতে আইফোন আনলক কীভাবে অক্ষম করবেন

এটি, যাইহোক, iOS সংস্করণ 12 এ সরানো হয়েছে, এবং এইভাবে, আপনি যখনই ফোনটি সংযুক্ত করবেন, আপনাকে এটি আনলক করতে হবে। এটি দেখা যাচ্ছে, কিছু ব্যবহারকারী এই উন্নতির সত্যই প্রশংসা করেন না এবং ফলস্বরূপ, এটি কিছুর জন্য বিরক্তিকর হতে পারে। এটি বলে, আপনি যদি এটি পছন্দ না করেন তবে আপনি সহজেই ডিভাইস সেটিংস থেকে এই সুরক্ষা বৈশিষ্ট্যটিকে সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে পারেন৷

কিভাবে ইউএসবি আনুষঙ্গিক বার্তা নিষ্ক্রিয় করবেন

এটি এমন কিছু যা সত্যিই সুপারিশ করা হয় না এবং আপনার সর্বদা বৈশিষ্ট্যটি চালু রাখার চেষ্টা করা উচিত। আপনি যখনই একটি USB তারের মাধ্যমে একটি ডিভাইসের সাথে সংযোগ করবেন তখনই আপনাকে আপনার iPhone আনলক করতে হবে৷ যদি আপনি এটিকে বিরক্তিকর মনে করেন এবং এটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে চান, তাহলে আপনি এটি সহজেই করতে পারেন। আপনার ফোনে USB সীমাবদ্ধ মোড নিষ্ক্রিয় করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, ডিভাইসের সেটিংস-এ যান .
  2. তারপর, সেটিংস স্ক্রিনে, টাচ আইডি এবং পাসকোড আলতো চাপুন বিকল্প আনুষাঙ্গিক সতর্কতা ব্যবহার করতে আইফোন আনলক কীভাবে অক্ষম করবেন
  3. টাচ আইডি এবং পাসকোড স্ক্রিনে, আপনি একটি USB আনুষাঙ্গিক দেখতে পাবেন “অ্যাক্সেস মঞ্জুরি যখন লক করা হয় এর নীচে বিকল্প " আনুষাঙ্গিক সতর্কতা ব্যবহার করতে আইফোন আনলক কীভাবে অক্ষম করবেন
  4. সীমাবদ্ধ মোড নিষ্ক্রিয় করতে USB আনুষাঙ্গিক বিকল্পটি চালু করুন।
  5. আপনি এটি করার পরে, ডিভাইসগুলি এখন আপনার ফোনের সাথে সংযোগ করতে সক্ষম হবে এমনকি এটি লক করা থাকলেও৷

অবশেষে, আমরা আবার উল্লেখ করতে চাই যে এটি সত্যিই সুপারিশ করা হয় না এবং আপনি যখন আপনার ফোনটি আপনার পিসিতে সংযোগ করার চেষ্টা করছেন না তখন নিরাপত্তা বৈশিষ্ট্যটি আবার চালু করার কথা বিবেচনা করা উচিত। বৈশিষ্ট্যটির নিছক কারণ হ'ল আপনার ডেটাকে শোষণ থেকে রক্ষা করা এবং আপনার এটি ব্যবহার করার বিষয়টি সত্যিই বিবেচনা করা উচিত।


  1. আইফোনে সাফারিতে পপ-আপগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. আইফোনে স্ক্রিনশট কীভাবে অক্ষম করবেন

  3. আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  4. আইফোন এক্সে কীভাবে ম্যাগনিফায়ার ব্যবহার করবেন