কম্পিউটার

সেন্ট্রাল ডিরেক্টরী সিগনেচার পাওয়া যায়নি এর শেষ কিভাবে ঠিক করবেন

সংকুচিত ফাইলগুলি আজকের বিশ্বে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। ফাইলের আকার দিন দিন বৃদ্ধির সাথে, কম্প্রেশন এমন একটি জিনিস যা আরও বেশি সংখ্যক লোকের দিকে ঝুঁকছে। একটি সংকুচিত ফাইল আনজিপ করার চেষ্টা করার সময়, ব্যবহারকারীরা "সেন্ট্রাল-ডিরেক্টরি স্বাক্ষর খুঁজে পাওয়া যায়নি অনুভব করছেন " ভুল বার্তা. আপনি যখন আনজিপ ইউটিলিটি ব্যবহার করে ফাইলগুলিকে কম্প্রেস করার চেষ্টা করছেন তখন এই ত্রুটি বার্তাটি পপ আপ হয়। উল্লিখিত ত্রুটি বার্তার আরও বিশদ বিবরণ উল্লিখিত বাক্যটির সাথে সরবরাহ করা হয়েছে।

সেন্ট্রাল ডিরেক্টরী সিগনেচার পাওয়া যায়নি এর শেষ কিভাবে ঠিক করবেন

এটি দেখা যাচ্ছে, উল্লিখিত ত্রুটি বার্তার কারণগুলি বেশ সুস্পষ্ট এবং এমনকি ত্রুটি বার্তায় উল্লেখ করা হয়েছে৷ আপনার ডাউনলোড করা ফাইলটি হয় অসম্পূর্ণ বা ডাউনলোড প্রক্রিয়া চলাকালীন একটি ত্রুটি ছিল তখন ত্রুটি বার্তাটি আবির্ভূত হয়৷ যাইহোক, এটি সমস্যার একমাত্র কারণ নয়। অতএব, আরও ভাল উপলব্ধির জন্য, আমরা নীচে আরও বিশদভাবে সেগুলির মধ্য দিয়ে যাব। ত্রুটি বার্তাটি সহজেই সংশোধন করা যেতে পারে এবং এইভাবে আপনাকে চিন্তা করতে হবে না কারণ এটি বেশ সাধারণ। এটি বলার সাথে সাথে, আসুন আমরা উল্লিখিত ত্রুটি বার্তাটির কারণগুলিতে প্রবেশ করি৷

  • ক্ষতিগ্রস্ত ফাইল — এই ত্রুটিটি পপ আপ হওয়ার প্রধান কারণগুলির মধ্যে একটি হল যখন আপনি একটি ফাইল আনজিপ করার চেষ্টা করেন যা দূষিত হয়। এটি বেশ কয়েকটি কারণে ঘটতে পারে যেমন ডাউনলোডটি সঠিকভাবে সম্পূর্ণ করতে সক্ষম হয়নি যার কারণে এটি ফাইল দুর্নীতির ফলে হয়েছে। এই ধরনের ক্ষেত্রে, সবচেয়ে নিরাপদ বাজি হল সমস্যাযুক্ত ফাইলটি মুছে ফেলা এবং তারপরে আবার ডাউনলোড করা।
  • ভুল ইউটিলিটি — এটি দেখা যাচ্ছে, আপনি যদি .gz বা gunzip ফাইলের মতো উল্লিখিত ইউটিলিটি দ্বারা সমর্থিত নয় এমন সংকুচিত ফাইলগুলিতে আনজিপ ইউটিলিটি ব্যবহার করার চেষ্টা করেন, আপনি সম্ভবত উল্লেখিত ত্রুটি বার্তাটি পাবেন। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে সঠিক gunzip ইউটিলিটি ব্যবহার করতে হবে এই ধরনের ফাইলগুলিকে কোনো সমস্যা ছাড়াই আনকম্প্রেস করতে।
  • মাল্টিপার্ট আর্কাইভ — অবশেষে, আরেকটি কারণ যা সম্ভবত উল্লিখিত ত্রুটি বার্তার ফলাফল হতে পারে তা হল একটি ফাইল যার একাধিক অংশ রয়েছে। এর মানে হল যে আপনি যে ফাইলটি কম্প্রেস করার চেষ্টা করছেন তার অন্যান্য অংশগুলিও রয়েছে যা এটি সঠিকভাবে আনকম্প্রেস করার জন্য প্রয়োজনীয়। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে ফাইলগুলিকে একত্রিত করতে হবে এবং তারপরে সেগুলি আনজিপ করতে হবে৷

এখন যেহেতু আমরা উল্লিখিত ত্রুটির বার্তাটির কারণগুলির মধ্য দিয়ে চলেছি, আসুন এই সমস্যাটি সমাধান করার জন্য আপনি যে পদ্ধতিগুলি প্রয়োগ করতে পারেন সেগুলি দিয়ে যান৷ তাই, আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন শুরু করা যাক।

পদ্ধতি 1:বিকল্প ইউটিলিটি ব্যবহার করুন

এটি দেখা যাচ্ছে, আনজিপ ইউটিলিটি কোডের লাইনের সন্ধান করে যা সংকুচিত ফাইলের শেষকে নির্দেশ করে। অতএব, যখন ইউটিলিটি উল্লিখিত লাইনগুলি ফাইল করতে পারে না, তখন এটি উল্লিখিত ত্রুটি বার্তাটি পপ আপ করে যার ফলে আপনি ফাইলটি আনজিপ করতে পারবেন না। যাইহোক, একই লক্ষ্য অর্জনের জন্য আপনি ব্যবহার করতে পারেন এমন অন্যান্য অনুরূপ ইউটিলিটি রয়েছে। এই বিকল্পগুলি সম্পর্কে ভাল জিনিস হল যে তারা শেষ কোডের সন্ধান করে না এবং এইভাবে তারা প্রশ্নে থাকা ফাইলগুলিকে কম্প্রেস করতে সক্ষম হয়। এটি করার জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

7zip

প্রথম ইউটিলিটি যা আপনি চেষ্টা করতে পারেন তা হল 7zip ইউটিলিটি যা বিনামূল্যে ব্যবহার করা যায়। এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে:

  1. প্রথমত, আপনাকে এটি আপনার মেশিনে ইনস্টল করতে হবে।
  2. যদি আপনি একটি Mac এ থাকেন ডিভাইসে, আপনি ইউটিলিটি ইনস্টল করতে ব্রু প্যাকেজ ম্যানেজার ব্যবহার করতে পারেন। এটি করার জন্য, টার্মিনাল উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করান:
    brew install p7zip
  3. যদি আপনি একটি উবুন্টু ব্যবহার করেন ডিভাইসে, আপনি নিম্নলিখিত কমান্ড ব্যবহার করতে পারেন:
    sudo apt install p7zip-full
    সেন্ট্রাল ডিরেক্টরী সিগনেচার পাওয়া যায়নি এর শেষ কিভাবে ঠিক করবেন
  4. উইন্ডোজের জন্য, আপনি কেবল তাদের ওয়েবসাইট থেকে ইউটিলিটি ডাউনলোড করতে পারেন।
  5. আপনি একবার ফাইলটি ডাউনলোড করার পরে, ফাইলটি আনআর্কাইভ করতে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন:
    7z x filename.zip
    সেন্ট্রাল ডিরেক্টরী সিগনেচার পাওয়া যায়নি এর শেষ কিভাবে ঠিক করবেন
  6. দেখুন এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা৷

ফাস্টজার এবং ডিট্টো

আরেকটি সংরক্ষণাগার ইউটিলিটি যা একই সমস্যার সম্মুখীন অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা কাজ করার জন্য রিপোর্ট করা হয়েছে তা হল ফাস্টজার ইউটিলিটি যা জাভা ভিত্তিক। ম্যাক ব্যবহারকারীদের জন্য, তারা বিল্ট-ইন ইউটিলিটি ব্যবহার করতে পারে যা ডিট্টো নামে পরিচিত। এটি ইনস্টল এবং ব্যবহার করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. ইউটিলিটি ইনস্টল করতে, আপনাকে উবুন্টুতে আপনার টার্মিনাল উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি চালাতে হবে:
    sudo apt install fastjar
    সেন্ট্রাল ডিরেক্টরী সিগনেচার পাওয়া যায়নি এর শেষ কিভাবে ঠিক করবেন
  2. উইন্ডোজের জন্য, আপনি SourceForge থেকে ইউটিলিটি ডাউনলোড করতে পারেন এবং তারপর ইউটিলিটির ডিরেক্টরিতে নেভিগেট করতে পারেন।
  3. আপনি একবার ইউটিলিটি ইনস্টল করলে, ফাইলটিকে আনকম্প্রেস করতে নিম্নলিখিত কমান্ডটি চালান:
    jar xvf filename.zip
    সেন্ট্রাল ডিরেক্টরী সিগনেচার পাওয়া যায়নি এর শেষ কিভাবে ঠিক করবেন
  4. ম্যাক ব্যবহারকারীদের জন্য, পরিবর্তে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন যা ditto ইউটিলিটি ব্যবহার করে:
    ditto -xk YourZipfile.zip ./
  5. এখানে, ./ বর্তমান ডিরেক্টরি বোঝায়। এর মানে হল ফাইলটি আপনার সক্রিয় ডিরেক্টরিতে আনকম্প্রেস করা হবে।

দ্রষ্টব্য:

এখানে লক্ষণীয় একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে প্রায়শই ব্যবহারকারীরা আনজিপ ইউটিলিটি ব্যবহার করে .gz ফাইলগুলিকে কম্প্রেস করার চেষ্টা করে। এটি প্রায়শই প্রশ্নে থাকা একটির মতো ত্রুটির দিকে নিয়ে যায়। .gz ফাইলগুলির জন্য, ফাইলগুলিকে কার্যকরভাবে আনকম্প্রেস করার জন্য আপনাকে সংশ্লিষ্ট গানজিপ ইউটিলিটি ব্যবহার করতে হবে। এটি উবুন্টু ব্যবহারকারীদের জন্য কারণ প্রায়শই সংকুচিত ফাইলগুলি .gz ফাইল হতে পারে। অতএব, হয় gunzip ইউটিলিটি বা টার ইউটিলিটি ব্যবহার করুন এই ধরনের ফাইলগুলি বের করতে৷

পদ্ধতি 2:ফাইলটি আবার ডাউনলোড করুন

এটি দেখা যাচ্ছে, "কেন্দ্রীয় ডিরেক্টরি স্বাক্ষরের শেষ পাওয়া যায়নি" সাধারণত অভিজ্ঞ হয় যখন সংশ্লিষ্ট ফাইলটি হয় সঠিকভাবে ডাউনলোড করা হয়নি বা ডাউনলোড প্রক্রিয়া চলাকালীন নষ্ট হয়ে গেছে। যখন এটি ঘটে, আনজিপ ইউটিলিটি ফাইলটি সঠিকভাবে পড়তে সক্ষম হয় না এবং ফলস্বরূপ, এটি উল্লিখিত ত্রুটি বার্তাটি ফেলে দেয়। এটি ঠিক করতে, আপনাকে যা করতে হবে তা হল সমস্যাযুক্ত ফাইলটি আবার ডাউনলোড করুন এবং উপরে উল্লিখিত বিকল্পগুলি আপনার জন্য কাজ না করলে এটি আপনার সমস্যার সমাধান করবে। আপনি যখন ফাইলটি আবার সঠিকভাবে ডাউনলোড করেন, তখন এটি কোনো সমস্যা ছাড়াই আনজিপ করা উচিত।


  1. Windows 10-এ এন্ট্রি পয়েন্ট না পাওয়া ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  2. অপারেটিং সিস্টেমের ত্রুটি খুঁজে পাওয়া যায় না তা কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে Xinput1_3.dll পাওয়া যায়নি বা অনুপস্থিত ত্রুটিগুলি ঠিক করবেন

  4. কিভাবে Bugsplat.dll পাওয়া যায়নি বা অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন