কম্পিউটার

কিভাবে Flash.ocx ত্রুটি ঠিক করবেন – ফ্ল্যাশ প্লেয়ার আনইনস্টল করুন

Adobe Flash৷ বিশ্বের অন্যতম জনপ্রিয় ওয়েব প্রযুক্তি, অনেক ডেভেলপার অ্যানিমেটেড এবং ইন্টারেক্টিভ সাইট তৈরি করতে এটি ব্যবহার করে। যাইহোক, একটি সমস্যা রয়েছে যা বেশ সাধারণ - Flash.ocx ত্রুটি। এটি একটি বড় সমস্যা যা যেকোনো সময় যেকোনো ফ্ল্যাশ-সক্ষম পিসিকে প্রভাবিত করতে পারে... এবং সৌভাগ্যবশত, এটি এমন কিছু যা আপনি খুব সহজেই ঠিক করতে পারেন:

কিভাবে Flash.ocx ত্রুটি ঠিক করবেন – ফ্ল্যাশ প্লেয়ার আনইনস্টল করুন
Flash.ocx ত্রুটি কী?

Flash.ocx ত্রুটি হল একটি সমস্যা যা আপনার পিসির "ফ্ল্যাশ প্লেয়ার" উপাদান দ্বারা সৃষ্ট। ফ্ল্যাশ প্লেয়ার হল একটি সফ্টওয়্যার প্রযুক্তি যা Adobe (পূর্বে ম্যাক্রোমিডিয়া) দ্বারা তৈরি করা হয়েছে এবং আপনার কম্পিউটারকে আপনি পেতে পারেন এমন সমস্ত ইন্টারেক্টিভ এবং অ্যানিমেটেড ওয়েব ডিজাইন চালাতে সাহায্য করার জন্য দায়ী৷

OCX ফাইল হল "কম্পোনেন্ট" যা Windows আপনার পিসির জন্য বিভিন্ন জিনিস তৈরি করতে ব্যবহার করে। যেহেতু ফ্ল্যাশ গ্রাফিক্স এবং অ্যানিমেশন নিবিড়, এটি চালানোর জন্য এটি অনেক OCX ফাইল ব্যবহার করে। এবং Flash.ocx হল Flash এর অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান এবং প্রতিনিয়ত ব্যবহার করা হচ্ছে। যাইহোক, এটি প্রায়শই এত বেশি ব্যবহৃত হয় যে এটি নষ্ট হয়ে যায় এবং পড়তে অসুবিধা হয়, যার ফলে বিরক্তিকর ত্রুটি হয়!

ফ্ল্যাশ কিভাবে ঠিক করবেন। OCX ত্রুটি

ফ্ল্যাশ প্লেয়ার আনইনস্টল করা এই সমস্যাটি সমাধান করার সবচেয়ে সহজ উপায়। এটি মূলত যেখানে আপনি এই সরঞ্জামটির প্রয়োজনীয় সমস্ত ফাইল সরিয়ে ফেলেন এবং তারপরে নতুন নতুন দিয়ে তাদের প্রতিস্থাপন করেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. এটি ডাউনলোড করুন স্বয়ংক্রিয় ফ্ল্যাশ প্লেয়ার অপসারণ টুল
  2. এটি আপনার পিসি থেকে ফ্ল্যাশ প্লেয়ার সরাতে দিন
  3. আপনার পিসি রিস্টার্ট করুন

এটি সমস্ত উপাদানগুলিকে সরিয়ে ফেলবে যা ত্রুটি সৃষ্টি করছে, তাদের উপস্থিত হওয়া বন্ধ করবে৷ এটি অত্যাবশ্যক কারণ এটি অন্য যেকোন ফ্ল্যাশ উপাদানগুলিকেও সরিয়ে দেবে যা সমস্যা সৃষ্টি করতে পারে৷ যাইহোক, আপনার কাজ এখনও সম্পূর্ণ হয়নি।

গুরুত্বপূর্ণ পরবর্তী পদক্ষেপ - রেজিস্ট্রি পরিষ্কার করুন

    ফ্ল্যাশ OCX ত্রুটি সম্পূর্ণরূপে অপসারণ করার জন্য, আপনাকে রেজিস্ট্রি পরিষ্কার করতে হবে। এটি একটি বড় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সেটিংস এবং বিকল্পগুলি সংরক্ষণ করে এবং যেখানে ফ্ল্যাশ অনেকগুলি ফাইল এবং ফোল্ডার রাখে৷ ফ্ল্যাশ OCX ত্রুটি থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে, আপনাকে এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করতে হবে এবং এটিকে আপনার সিস্টেম স্ক্যান করতে দিতে হবে। এটি রেজিস্ট্রিতে ফ্ল্যাশের যেকোনও ভুল সেটিংস মুছে ফেলবে, আপনাকে একটি পুরোপুরি কার্যকরী পিসি দেবে।


    1. কিভাবে উইন্ডোজ 1408 ত্রুটি ঠিক করবেন

    2. 1308 ত্রুটি কীভাবে ঠিক করবেন

    3. Winmm.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন

    4. স্কাইপ 9502 ত্রুটি কীভাবে ঠিক করবেন