কম্পিউটার

‘com.apple.WebKit.Networking.xpc’ কী করতে পারে (ইঙ্গিত:এটি ম্যালওয়্যার নয়)

আপনি যদি আপনার ম্যাক কম্পিউটারে পর্যায়ক্রমে জিনিসগুলি পরীক্ষা করে থাকেন তবে আপনি সম্ভবত com.apple.WebKit.Networking.xpc এর মত কিছু দেখতে পাবেন . এটি আপনার ফায়ারওয়াল বিকল্পগুলির একটি এন্ট্রি হতে পারে যা আপনি সম্ভবত চিনতে পারেন না বা আগে দেখেছেন মনে রাখবেন না৷

বার্তাটি এমন কিছু যায় যেমন com.apple.WebKit.Networking.xpc ইনকামিং সংযোগের অনুমতি দিন .

প্রশ্ন হল:এটি কি আপনার ম্যাক সিস্টেমের একটি বৈধ উপাদান? নাকি এটি ম্যাক ম্যালওয়্যারের একটি অংশ যা ব্রাউজার হাইজ্যাক করে এবং আপনার মেশিনকে গুরুতরভাবে হুমকি দেয়? আসুন দেখে নেই com.apple.WebKit.Networking.xpc এই সংক্ষিপ্ত গাইডে কী করতে পারে৷

com.apple.WebKit.Networking.xpc কি বিপজ্জনক?

com.apple.WebKit.Networking.xpc একটি বিপজ্জনক উপাদান কিনা তা বের করার জন্য আপনি যে প্রথম পদক্ষেপ নিতে পারেন তা হল আপনার অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার চালানো। ফলাফল এই ফাইল অন্তর্ভুক্ত কিনা দেখুন. একটি ম্যাক অপ্টিমাইজার টুল চালানোও বুদ্ধিমানের কাজ যা আপনার ম্যাকের কর্মক্ষমতা এবং স্থিতিশীল ক্রিয়াকলাপের পথে বাধাপ্রাপ্ত জাঙ্ক এবং অন্যান্য অপ্রয়োজনীয় ফাইলগুলি পরিষ্কার করতে পারে৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

যদি com.apple.WebKit.Networking.xpc একটি সন্দেহজনক উপাদান বা সরাসরি হুমকি হিসাবে না আসে, তাহলে এটা ধরে নেওয়া নিরাপদ যে এটি আপনার সিস্টেমের একটি বৈধ বা এমনকি প্রয়োজনীয় অংশ।

একটি GetInfo রিপোর্ট এছাড়াও com.apple.WebKit.Networking.xpc সম্পর্কে তথ্য প্রদান করে। ফাইলটি /System/Library/Frameworks/WebKit.framework/Versions/A/XPCServices-এ পাওয়া যাবে।

নিম্নলিখিত অনুমতিগুলি হল:

  • সিস্টেম – পড়ুন এবং লিখুন
  • চাকা – শুধুমাত্র পড়ুন
  • সবাই - শুধুমাত্র পঠন করুন

উত্তরের জন্য ওয়েব স্ক্র্যাপ করা থেকে, আমরা খুঁজে পেয়েছি যে com.apple.WebKit.Networking.xpc একটি Apple পণ্য বলে মনে হচ্ছে৷ এটি সাফারি, মেল, বার্তা, অ্যাপ স্টোর, আইক্লাউড এবং সম্ভবত অন্যান্য প্রোগ্রামগুলির দ্বারা ব্যবহৃত হয় যার জন্য ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এটি যদি না, অবশ্যই, যদি কোনো সত্তা তথ্য জালিয়াতি করে যা GetInfo একটি ফাইলে রিপোর্ট করবে।

com.apple.WebKit.Networking.xpc সাফারিতে পপ-আপ

আপনি Safari এ থাকাকালীন এই বার্তাটিও পেতে পারেন:com.apple.WebKit.Networking.xpc আপনার কীচেইনে "অ্যাপল আইডি প্রমাণীকরণ (তারিখ, সময়)" কী ব্যবহার করে সাইন ইন করতে চায় . বার্তাটি যখন সর্বদা যোগাযোগ করা হয় তখন বেশ বিরক্তিকর হতে পারে, তবে তা সত্ত্বেও এটি একটি বৈধ কারণে জ্বলজ্বল করে। এবং না, এটি একটি ম্যালওয়্যার উপসর্গ বা আক্রমণ হওয়ার সম্ভাবনা কম।

এখন, এখানে প্রযুক্তিগত বিশদগুলির একটি দ্রুত রানডাউন রয়েছে। যখন Safari ব্রাউজার একটি নিরাপদ ওয়েবসাইটে যায়, সাইটটি স্বাক্ষর করার জন্য একটি শংসাপত্র দেয়। ব্রাউজারকে, পরিবর্তে, কীচেন থেকে একটি ব্যবহার করে শংসাপত্রে স্বাক্ষর করতে হবে।

সঠিক এবং ভুল শংসাপত্রগুলির মধ্যে কীচেইনে একটি বিভ্রান্তি থাকতে পারে এবং Safari তারপরে ভুল শংসাপত্রটি ব্যবহার করার চেষ্টা করে৷ অনাকাঙ্খিত শংসাপত্র দমন করা স্বাক্ষর প্রক্রিয়া সঠিকভাবে কাজ করতে পারে। তবে একটি সিস্টেম বা রুট সার্টিফিকেট দমন করার বিষয়ে সতর্ক থাকুন - এটি প্রাসঙ্গিক ওয়েবসাইটগুলিতে অ্যাক্সেসের সমস্যা সৃষ্টি করতে পারে৷

কিছু ব্যবহারকারী দেখতে পান যে সাফারিতে একটি নতুন ট্যাব খোলে বার্তাটি ক্রমাগত প্রকাশিত হয়। যেহেতু তারা সন্দেহ করে যে একটি নির্দিষ্ট ওয়েবসাইট সমস্যাটি সৃষ্টি করছে, তাদের সমাধান হল তাদের শীর্ষ সাইট বিভাগ থেকে উল্লিখিত সাইটটি সরিয়ে ফেলা। ফলস্বরূপ, সাফারি তাদের প্রতিবার শংসাপত্রের জন্য অনুরোধ করে না৷

MIT.edu ওয়েবসাইট এই সমস্যাটি মোকাবেলা করার জন্য নির্দিষ্ট পদক্ষেপের প্রস্তাব দেয় (এইভাবে নীচে একটি এমআইটি-নির্দিষ্ট উদাহরণ)। এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. খুলুন কিচেন অ্যাক্সেস।
  2. কী-এ ক্লিক করুন বিভাগের অধীনে অবস্থিত নীচের বাম অংশে৷
  3. নামে ক্লিক করুন নাম অনুসারে সাজানোর জন্য কলাম হেডার।
  4. আপনার এমআইটি ব্যক্তিগত শংসাপত্র সনাক্ত করুন, যা হল আপনার নাম সার্টিফিকেট .
  5. সেই লাইনে ডাবল ক্লিক করুন।
  6. এরপর, অ্যাক্সেস কন্ট্রোল-এ ক্লিক করুন .
  7. +-এ ক্লিক করুন চিহ্ন. পরে, Webkit.Framework ফোল্ডার স্বয়ংক্রিয়ভাবে খুলতে হবে। (/System/Library/Frameworks/WebKit.framework )
  8. সংস্করণ> A> XPC পরিষেবাতে যান .
  9. নির্বাচন করুন com.apple.WebKit.Networking.xpc।
  10. যোগ করুন ক্লিক করুন .
  11. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন৷ .

চূড়ান্ত নোট

এটিকে আরেকটি ম্যালওয়্যার হুমকি হিসাবে খারিজ করা মোটামুটি সহজ হতে পারে, কিন্তু com.apple.WebKit.Networking.xpc আসলে আপনার ম্যাক সিস্টেমের একটি বৈধ, এমনকি প্রয়োজনীয় উপাদান। এটি Safari থেকে Messages পর্যন্ত যেকোনো কিছুতে পাওয়া যায় যার জন্য আপনার ইন্টারনেট সংযোগ থাকা প্রয়োজন।

সর্বদা হিসাবে, এটি অপরিচিত ফাইল এবং প্রোগ্রামগুলির সাথে ডিল করার সময় খুব বিচক্ষণ হতে দেয়। বেপরোয়াভাবে বৈধ জিনিসগুলি থেকে পরিত্রাণ পাওয়াও জিনিসগুলিকে পিছলে যাওয়ার মতো বিপজ্জনক হতে পারে৷

আপনি com.apple.WebKit.Networking.xpc জুড়ে এসেছেন? আপনার চিন্তা আমাদের জানান!

আপনি যদি ত্রুটির মধ্যে চলে যান এবং আপনার সিস্টেম সন্দেহজনকভাবে ধীর হয়, আপনার কম্পিউটারের কিছু রক্ষণাবেক্ষণের কাজ প্রয়োজন। Windows বা আউটবাইট অ্যান্টিভাইরাস-এর জন্য আউটবাইট পিসি মেরামত ডাউনলোড করুন সাধারণ কম্পিউটার পারফরম্যান্স সমস্যা সমাধানের জন্য Windows এর জন্য। আপনার ডিভাইসের জন্য সামঞ্জস্যপূর্ণ টুল ডাউনলোড করে কম্পিউটারের সমস্যাগুলি সমাধান করুন।
আরও তথ্য দেখুন আউটবাইট সম্পর্কে এবং আনইনস্টল নির্দেশাবলী . অনুগ্রহ করে EULA পর্যালোচনা করুন এবং গোপনীয়তা নীতি .
  1. স্মার্টফোন নিরাপত্তা:আইফোন কি ম্যালওয়্যার পেতে পারে?

  2. ম্যালওয়্যার কি?

  3. Apple Mail অ্যাপ Gmail এর সাথে সংযোগ করতে পারে না

  4. ল্যাপটপ চার্জ হচ্ছে না? সমস্যাটি সমাধান করতে আপনি যা করতে পারেন তা এখানে