কম্পিউটার

কিভাবে ম্যাক মেইলে দূরবর্তী চিত্রগুলি নিষ্ক্রিয় করবেন

এইচটিএমএল ফরম্যাটে ইমেলগুলি দুর্দান্ত দেখাতে পারে এবং ম্যাকগুলিতে তৈরি মেল অ্যাপ্লিকেশনটিতে পড়তে সহজ৷ যাইহোক, তারা আপনার গোপনীয়তা এবং নিরাপত্তাকে ঝুঁকির মধ্যে ফেলতে পারে কারণ আপনি সেগুলি পড়ার সময় তারা দূরবর্তী ছবি বা অন্যান্য ফাইল ডাউনলোড করার প্রবণতা শুরু করে।

সৌভাগ্যবশত, ম্যাক মেইলে একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে যা তাদের নিরাপত্তা এবং গোপনীয়তা সম্পর্কে উদ্বিগ্ন তাদের জন্য বরং কার্যকর প্রমাণিত হতে পারে। এই বৈশিষ্ট্যটি ওয়েব থেকে মেল ছবি এবং অন্যান্য সামগ্রী ডাউনলোড করা অক্ষম করে৷ যদিও কিছু মিস করার বিষয়ে চিন্তা করবেন না। আপনি যদি মেলটির প্রেরককে জানেন এবং বিশ্বাস করেন তবে আপনি স্বীকৃত প্রেরকদের দ্বারা পাঠানো ইমেলে ম্যাক মেল ইমেজ ডাউনলোড করতে আপনার ম্যাক মেল অ্যাপ সেট করতে পারেন। কিন্তু এটা কোনো বড় কথা নয়। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি জানেন কিভাবে আপনার Mac Mail অ্যাপে একটি ইমেল বার্তার মধ্যে দূরবর্তী সামগ্রী ডাউনলোড করা অক্ষম করতে হয়৷

ম্যাক মেইলে ছবিগুলির দূরবর্তী লোডিং অক্ষম করা হচ্ছে

আপনার ম্যাক মেইলে দূরবর্তী ছবি লোড করা অক্ষম করার অর্থ হল আপনাকে ইমেল-টু-ইমেল ভিত্তিতে এই বিষয়বস্তুগুলির লোডিং ম্যানুয়ালি অনুমোদন করতে হবে। আপনার ম্যাক মেইলে দূরবর্তী চিত্রগুলি অক্ষম করতে, আপনার যা করা উচিত তা এখানে:

  • ম্যাক মেল চালু করুন অ্যাপ।
  • মেইলে যান মেনু এবং পছন্দ নির্বাচন করুন .
  • দেখতে নেভিগেট করুন ট্যাব।
  • বিকল্পের পাশের বাক্সে টিক চিহ্ন মুক্ত করুন, বার্তাগুলিতে দূরবর্তী সামগ্রী লোড করুন .
  • মেল পছন্দগুলি বন্ধ করুন উইন্ডো।

এর পরে, দূরবর্তী ছবি, বিষয়বস্তু, সমৃদ্ধ ইমেল এইচটিএমএল ফাইল এবং অন্যান্য ট্র্যাকিং বিশদ সহ সমস্ত নতুন ইমেল বার্তা স্বয়ংক্রিয়ভাবে লোড হবে না। তাদের প্রথমে একে একে অনুমোদন করতে হবে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

কেন আপনাকে ম্যাক মেলে রিমোট লোডিং ইমেজ অক্ষম করতে হবে

যদিও প্রতিটি ইমেল বার্তায় দূরবর্তী চিত্র লোড করার জন্য ম্যানুয়ালি অনুমোদন করা ক্লান্তিকর হতে পারে, এর সুবিধা রয়েছে। একটি হল এটি একটি প্রেরককে অবহিত করা থেকে বাধা দেয় যদি আপনি একটি ইমেল খুলেন বা না করেন। এটি স্প্যামারদের বিরুদ্ধে কার্যকর কারণ তারা সাধারণত একটি নির্দিষ্ট ইমেল ঠিকানা এখনও ব্যবহার করা হচ্ছে তা নিশ্চিত করতে এই পঠিত বিজ্ঞপ্তিগুলি ব্যবহার করে৷

তাছাড়া, কিছু ইমেল HTML স্বাক্ষরে ট্র্যাকার রয়েছে। আপনি যদি দূরবর্তী বিষয়বস্তু লোড করা অবরুদ্ধ করে থাকেন তবে আপনি কেবল বিরক্তিকর ইমেল স্বাক্ষর দেখতে পাবেন না। আপনি পঠিত রসিদ পাঠাতে বাধা দিতে পারেন।

যখন গোপনীয়তা এবং নিরাপত্তার কথা আসে, আপনি আউটবাইট ম্যাকআরিজের মতো তৃতীয় পক্ষের সরঞ্জাম এবং অ্যাপের উপর নির্ভর করতে পারেন। যাইহোক, আপনি যদি পরবর্তী স্তরে আপনার সতর্কতামূলক ব্যবস্থা নিতে চান, তাহলে আপনার ইমেল বার্তাগুলিতে দূরবর্তীভাবে লোড করা ছবি এবং বিষয়বস্তু অক্ষম করা কাজ করবে। কারণ এটি যেকোন সম্ভাব্য আক্রমণ ভেক্টরকে আপনার কম্পিউটারে বিপর্যয় ঘটাতে বাধা দেয়।

সারাংশ

আপনার ম্যাক মেল অ্যাপে রিমোট ইমেজ লোড করা অক্ষম করা হলে, আপনি ইমেজের জায়গায় শুধু খালি বাক্স দেখতে পাবেন। ইমেলের সাথে, "এই বার্তাটিতে দূরবর্তী সামগ্রী রয়েছে" বলে একটি বার্তা রয়েছে। আপনি যদি এখনই ফটোগুলি লোড করতে চান তবে লোড রিমোট সামগ্রী ক্লিক করুন৷ ইমেলের শীর্ষে বোতাম।


  1. HEIC থেকে JPG - কীভাবে একটি ম্যাকে চিত্রগুলি রূপান্তর করা যায়

  2. কীভাবে একটি ম্যাকে রিমোট বা স্থানীয় সার্ভারের সাথে সংযোগ করবেন

  3. কিভাবে ম্যাকে আপনার মেল স্টোরেজ খালি করবেন?

  4. উইন্ডোজ এবং ম্যাকে ছবিগুলি কীভাবে ঝাপসা করা যায়