কম্পিউটার

কীভাবে একটি ম্যাকের সাফারিতে স্বয়ংক্রিয়-সংশোধন সক্ষম বা অক্ষম করবেন

Safari for Mac-এর একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে কম ব্যাকরণ এবং বানান ভুল করতে সাহায্য করবে, যেমন একটি iPhone-এ স্বয়ংক্রিয়-সংশোধন। যাইহোক, Safari-এর স্বতঃ-সংশোধন বৈশিষ্ট্য নিখুঁত থেকে অনেক দূরে এবং এটি প্রায়শই ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড, ওয়েবসাইট এবং অন্যান্য অস্বাভাবিক শব্দগুলির মতো জিনিসগুলিকে "সমাধান করে" যা আপনি সঠিকভাবে বানান করেছেন৷

আপনি যদি Safari স্বয়ংক্রিয়ভাবে আপনার বানান "স্থির" বন্ধ করতে চান, তাহলে আপনি নীচের পদক্ষেপগুলি সহ এই বৈশিষ্ট্যটি অক্ষম করতে পারেন৷ অথবা, আপনি যদি এই বৈশিষ্ট্যটি কখনও ব্যবহার করেননি এবং আপনি এটি একবার চেষ্টা করতে চান, আমরা আপনাকে দেখাব কিভাবে এটি চালু করতে হয়।

Safari-এ কি সত্যিই স্বয়ংক্রিয়-সংশোধন আছে?

স্বয়ংক্রিয়-সংশোধন, যা স্বয়ংক্রিয় সংশোধন নামে পরিচিত, এটি একটি আইফোন বৈশিষ্ট্য যা আপনাকে পাঠ্যের পূর্বাভাস দিতে এবং আপনার আইফোন কী মনে করে আপনি কী বলতে চান তার ভিত্তিতে এটি সংশোধন করতে সহায়তা করবে। সাফারির "স্বয়ংক্রিয়-সংশোধন" বৈশিষ্ট্যটি বেশ অনুরূপ, যদিও এটি সেই নামে যায় না। এটি আপনাকে আপনার ব্যাকরণ এবং বানান পরীক্ষা করতে এবং স্বয়ংক্রিয়ভাবে এটি সংশোধন করতে সহায়তা করবে৷

মনে রাখবেন যে এটি গ্রামারলি বা অন্যান্য ব্যাকরণ পরীক্ষা করার সরঞ্জামগুলির মতো পরিশীলিত নয়, তবে এটি আপনাকে শুরু করার জন্য যথেষ্ট।

কিভাবে ম্যাকের জন্য Safari-এ স্বয়ংক্রিয়-সংশোধন সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

আপনি যদি Safari-এর স্বতঃ-সংশোধন চালু বা বন্ধ করতে চান- হয় শুরু বা বন্ধ করতে সাফারি আপনার বানান সংশোধন করতে চান- আপনাকে মেনু বারে সঠিক বিকল্পটি খুঁজে বের করতে হবে। এখানে ঠিক কি করতে হবে:

  1. Safari খুলুন আপনার ম্যাকে।
  2. স্ক্রিনের উপরের মেনু বার থেকে, সম্পাদনা এ ক্লিক করুন .
  3. বানান এবং ব্যাকরণ-এ যান .
  4. টগল করুন টাইপ করার সময় বানান পরীক্ষা করুন , বানান সহ ব্যাকরণ পরীক্ষা করুন , এবং স্বয়ংক্রিয়ভাবে বানান সংশোধন করুন এই বৈশিষ্ট্যগুলি সক্ষম বা নিষ্ক্রিয় করতে।
কীভাবে একটি ম্যাকের সাফারিতে স্বয়ংক্রিয়-সংশোধন সক্ষম বা অক্ষম করবেন

এই বৈশিষ্ট্যটি সক্ষম করে, পরের বার যখন আপনি Safari ব্যবহার করে কিছু লিখবেন, তখন আপনি ভুল বানান হতে পারে এমন একটি শব্দের নীচে একটি নীল বা লাল রেখা দেখতে পাবেন। অন্য সময়, আপনি যে শব্দটি লেখার চেষ্টা করছেন তার জন্য Safari আপনাকে পরামর্শ দেখাবে, অথবা এটি আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করবে৷

ম্যাকের জন্য সাফারিতে বানান এবং ব্যাকরণের ভুলগুলি কীভাবে দেখাবেন

আপনি সম্পন্ন করার পরে যদি আপনি নিজের কাজ পর্যালোচনা করতে চান তবে Safari আপনাকে বানান এবং ব্যাকরণের ভুলগুলি ম্যানুয়ালি দেখাতে দেয় যাতে আপনি নিজের জন্য সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি Safari-এর পরামর্শগুলির সাথে সেগুলি প্রতিস্থাপন করতে চান৷ এটি কীভাবে করবেন তা এখানে:

  1. Safari খুলুন আপনার ম্যাকে।
  2. সম্পাদনা ক্লিক করুন উপরের অ্যাপল মেনুতে।
  3. বানান এবং ব্যাকরণ এ যান .
  4. ক্লিক করুন বানান এবং ব্যাকরণ দেখান .
কীভাবে একটি ম্যাকের সাফারিতে স্বয়ংক্রিয়-সংশোধন সক্ষম বা অক্ষম করবেন

Safari একটি বানান এবং ব্যাকরণ উইন্ডো খুলবে যা আপনাকে দেখাবে যে আপনি যে পাঠ্যটি লিখছেন সেখানে কোথাও একটি ভুল বানান আছে কিনা। একবার আপনি এটি সম্পন্ন করলে, আপনি x ক্লিক করতে পারেন৷ উইন্ডোর উপরের-বাম কোণে বোতাম।

সময় এসেছে আপনার ভুলগুলো ঠিক করার

Safari এবং এর বানান সংশোধন সরঞ্জামগুলির সাহায্যে, আপনার ব্যাকরণের ভুলগুলি ঠিক করা আগের চেয়ে সহজ৷ সর্বোত্তম অংশটি হল যে আপনি যখনই এটি প্রয়োজন তখন এটি চালু এবং বন্ধ করতে পারেন, তাই সাফারি আপনার লেখার সাথে বিশৃঙ্খলা করবে না যখন আপনার এটির প্রয়োজন হবে না। এর পরে, আপনি চাইলে, আপনি আপনার স্মার্টফোনের সাহায্যে আপনার ব্যাকরণ অনুশীলন এবং উন্নত করতে পারেন।


  1. Windows 10 এ Cortana কিভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. উইন্ডোজ 11-এ একটি পরিষেবা কীভাবে সক্ষম বা অক্ষম করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে কমপ্যাক্ট ওএস সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  4. মোজাভে সাফারিতে কীভাবে ফেভিকন সক্ষম করবেন