কম্পিউটার

আপনার হার্ড ড্রাইভে সদৃশ চিত্রগুলির সাথে সদৃশ এবং অনুরূপ চিত্রগুলি খুঁজুন [উইন্ডোজ]

আপনি কেন অনুরূপ ছবি মুছে ফেলতে চান তার প্রধান কারণ হল আপনার হার্ড ড্রাইভে কিছু স্থান সংরক্ষণ করা। অতিরিক্ত ছবি মুছে ফেলার জন্য আপনার ইমেজ ফোল্ডারের মধ্য দিয়ে যাওয়া খুব সময়সাপেক্ষ। এছাড়া, একই ধরনের অনেক ছবির বিভিন্ন নাম থাকতে পারে যার কারণে তাদের শনাক্ত করা প্রায় অসম্ভব।

ভাগ্যক্রমে, প্রক্রিয়াটিকে আধা-স্বয়ংক্রিয় করার জন্য একটি বিনামূল্যের সরঞ্জাম রয়েছে৷

SimilarImages হল একটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন যা আপনার হার্ড ড্রাইভে বিভিন্ন ফোল্ডারের মধ্যে একই রকম (বা ডুপ্লিকেট) ছবি খুঁজে পায়।

একটি উইন্ডোজ পিসিতে ডুপ্লিকেট ইমেজ ফাইলগুলি খুঁজে বের করার উপায়গুলির আমাদের রাউন্ড-আপে টুলটি ইতিমধ্যেই উল্লেখ করা হয়েছে তবে টুলটি অবশ্যই আরও ঘনিষ্ঠভাবে দেখার দাবি রাখে৷

সেটিংস

টুলটির সর্বোত্তম বিষয় হল এটি আপনাকে "সাদৃশ্য" থ্রেশহোল্ড কনফিগার করতে দেয় যার সাথে তুলনা করার সময় কোন ছবি জোড়া দেখানো উচিত তা কনফিগার করতে সক্ষম করে৷

সেট থ্রেশহোল্ডের চেয়ে বেশি তুলনা মান সহ চিত্র ফাইল জোড়া উপেক্ষা করা হয়। কিছু প্রস্তাবিত থ্রেশহোল্ড সেটিংস অন্তর্ভুক্ত:

  • ডুপ্লিকেট খুঁজতে (দ্রুততম মোড):0 - 10
  • ফটো এর মাধ্যমে স্ক্যান করতে :প্রায় 12
  • স্ক্যান ধারণকারী ফোল্ডারগুলির মাধ্যমে স্ক্যান করতে :50 - 60

আপনি ফোল্ডার পছন্দগুলিও সেট করতে পারেন:

  • ইনক্লুসিভ সার্চ শুধুমাত্র একই ফোল্ডারে থাকা ফাইলগুলিকে একে অপরের সাথে তুলনা করবে।
  • এক্সক্লুসিভ সার্চ মানে শুধুমাত্র ফাইল না একই ফোল্ডারের মধ্যে থাকা একে অপরের সাথে তুলনা করা হবে।
আপনার হার্ড ড্রাইভে সদৃশ চিত্রগুলির সাথে সদৃশ এবং অনুরূপ চিত্রগুলি খুঁজুন [উইন্ডোজ]

গতি

আপনার কম্পিউটারে অনেক ছবি এবং ফটো থাকলে, প্রথম চেকটি বেশ সময় নেবে। যাইহোক, টুল সম্পর্কে দুর্দান্ত জিনিস হল এটি স্ক্যান করা চিত্রগুলির নিজস্ব সূচক রাখে। পরবর্তী চেক তার দ্রুত গ্রাফিক্স লাইব্রেরি জুড়ে চলবে। এটি স্ক্যানিংকে আরও দ্রুত করে তোলে৷

প্রোগ্রামটি এমনকি আপনার নকল নয় এমন সিদ্ধান্তগুলিও ট্র্যাক রাখে:আপনি যদি ক্যাশে-সিস্টেম সক্ষম করেন, আপনি যখন ইঙ্গিত করেন যে একটি জোড়া সদৃশ নয় তখন অনুরূপ চিত্রগুলি মনে রাখবে। আপনি যখন পরে একই ফোল্ডারগুলি আবার চেক করবেন তখন এটি একই মিথ্যা-পজিটিভ নিয়ে আসবে৷

আপনি টুল "ক্যাশে" মেনু থেকে গ্যালারি অ্যাক্সেস এবং সাফ করতে পারেন।

আপনার হার্ড ড্রাইভে সদৃশ চিত্রগুলির সাথে সদৃশ এবং অনুরূপ চিত্রগুলি খুঁজুন [উইন্ডোজ]

(সেমি-) স্বয়ংক্রিয় মুছে ফেলা

টুলটির লক্ষ্য ডুপ্লিকেট ফাইলগুলিকে দ্রুত মুছে ফেলা। আধা-স্বয়ংক্রিয় মোছা বৈশিষ্ট্যটি আপনাকে একটি জোড়া থেকে কোন ফাইলটি দ্রুত মুছে ফেলতে হবে তা চয়ন করতে সহায়তা করে:সক্রিয় করা হলে, আপনার নিয়মের উপর নির্ভর করে একটি জোড়ার একটি ফাইল পূর্ব-নির্বাচিত হবে৷

উদাহরণস্বরূপ, আপনি একটি জোড়ায় একটি ছোট ইমেজ বা কম রেজোলিউশনের একটি বা সর্বদা নতুন ফাইলের আগে থেকে নির্বাচন করতে পারেন৷ এটি অবশ্যই অতিরিক্ত ছবিগুলিকে দ্রুত মুছে দেয়!

আপনি সর্বদা একটি জোড়ায় (আপনার উপরের সেটিংসের উপর ভিত্তি করে) একটি ডুপ্লিকেট ছবি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার জন্য টুল সেট করতে পারেন।

ছবি জোড়ার সাথে কাজ করা

একবার অ্যাপ্লিকেশনটি নির্দিষ্ট ফোল্ডারগুলি স্ক্যান করা হয়ে গেলে, এটি আপনাকে একই চিত্র জোড়া দেখায়। প্রতিটি ছবিতে একটি থাম্বনেইল, ফাইলের আকার, মাত্রা, শেষ-সংশোধিত তারিখ এবং অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে। আপনি যেকোনো ফাইল মুছে ফেলতে পারেন বা একটিকে অন্যটির সাথে প্রতিস্থাপন করতে পারেন।

  • X-আইকন আপনাকে ফাইল মুছে দিতে দেয়।
  • TwoFiles-আইকন আপনাকে ফাইলটি অদলবদল করতে দেয়। (অদলবদল করার অর্থ এই প্রসঙ্গে:এই ফাইলটির সাথে অন্য ফাইলটি ওভাররাইট করা হবে, এইভাবে প্রথম ফাইলের বিষয়বস্তু রাখা হবে তবে দ্বিতীয় ফাইলের নামের সাথে।)
  • ক্লিয়ার-আইকন আপনাকে উভয় ফাইল মুছে দিতে দেয়।
  • রানার-আইকন আপনাকে আধা-স্বয়ংক্রিয় মুছে ফেলার জন্য চিহ্নিত ফাইলটি মুছে ফেলতে দেয়।
আপনার হার্ড ড্রাইভে সদৃশ চিত্রগুলির সাথে সদৃশ এবং অনুরূপ চিত্রগুলি খুঁজুন [উইন্ডোজ]

আপনার সঞ্চিত চিত্র ফাইলগুলিকে সাজানোর এবং কিছু স্থান খালি করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম বলে মনে হচ্ছে৷ আপনার চিন্তা কি?


  1. আপনার ম্যাকে চিত্র ক্যাপচার কীভাবে সন্ধান করবেন

  2. ছবির ফাইল বিন্যাসের রহস্য

  3. আপনার আইফোন বা আইপ্যাডের সাথে এক্সটার্নাল হার্ড ড্রাইভ ব্যবহার করার পদক্ষেপ

  4. ডুপ্লিকেট এবং অনুরূপ ছবি এবং তাদের মধ্যে পার্থক্য কি?