কম্পিউটার

IObit অ্যাডভান্সড সিস্টেম কেয়ার 7:একটি চমৎকার অল-ইন-ওয়ান ইউটিলিটি

আপনার কম্পিউটারকে আপ টু ডেট রাখা এবং ত্রুটিমুক্ত রাখা নিতম্বে সত্যিকারের ব্যথা হতে পারে। প্রকৃতপক্ষে, আপনি যদি প্রতি মাসে কয়েক ঘন্টার উদ্দেশ্যে ব্যয় না করেন তবে এটি অসম্ভব হতে পারে। সেখানেই একটি অল-ইন-ওয়ান সিস্টেম ইউটিলিটি কাজে আসে৷

সেরা পছন্দগুলির মধ্যে একটি হল সর্বদা IObit Advanced SystemCare 7, একটি বিনামূল্যের প্রোগ্রাম যার অর্থ প্রদানের সংস্করণ রয়েছে যা আপনার পিসির অনেক দিক পরিচালনা করতে পারে। এই সর্বশেষ সংস্করণটি এখনও সবচেয়ে ব্যাপক - কিন্তু এটি কি সত্যিই কম্পিউটার রক্ষণাবেক্ষণের সমস্ত প্রয়োজনীয়তা পরিচালনা করতে পারে?

ইনস্টলেশন এবং সেটআপ

অ্যাডভান্সড সিস্টেমকেয়ার 7 এর জন্য আপনি যে ফাইলটি ডাউনলোড করেন তা সম্পূর্ণ প্রোগ্রামের জন্য ডাউনলোড ইউটিলিটির পরিবর্তে সম্পূর্ণ এক্সিকিউটেবল, তাই সেটআপটি সহজবোধ্য এবং অত্যন্ত দ্রুত। যাইহোক, ইনস্টলারের দুটি বিরক্তিকর অভ্যাস আছে। প্রথমত, এটি ইনস্টলেশনের সময় কিছু অতিরিক্ত টুলবার ইনস্টল করতে বলে এবং দ্বিতীয়ত, এটি ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে একটি ওয়েব ব্রাউজারে Advanced SystemCare 7-এর সম্পূর্ণ সংস্করণের জন্য একটি বিজ্ঞাপন খোলে। না সরানো ক্ষতিকারক, বা এমনকি বিনামূল্যে সফ্টওয়্যার জন্য অস্বাভাবিক, কিন্তু উভয় একটি বিরক্তিকর হতে পারে.

কম বিরক্তিকর হল টিউটোরিয়াল যা শুরু হয় যখন প্রোগ্রামটি প্রথম শুরু হয়। যদিও এটি বিশেষভাবে গভীর নয়, এটি সফ্টওয়্যারে উপলব্ধ বৈশিষ্ট্যগুলির একটি ভাল, বিস্তৃত ওভারভিউ প্রদান করে। শেষে, আপনার কাছে দুটি ভিন্ন স্কিন পছন্দ আছে - ঐতিহ্যগত "ক্লাসিক" বা "মেট্রো", যা Windows 8 দ্বারা অনুপ্রাণিত।

বৈশিষ্ট্যের সারাংশ

IObit অ্যাডভান্সড সিস্টেম কেয়ার 7:একটি চমৎকার অল-ইন-ওয়ান ইউটিলিটি

IOBit Advanced SystemCare 7 এখন কিছু সময়ের জন্য প্রায় আছে, যেমন শিরোনামের "7" ইঙ্গিত করে। বছরের পর বছর ধরে অনেক বৈশিষ্ট্য যোগ করা হয়েছে, এবং সর্বশেষ সংস্করণটিও এর ব্যতিক্রম নয়৷

একটি সাধারণ ইন্টারফেস আপডেটের পাশাপাশি যা মেট্রো স্কিন এ থ্রো করে এবং কিছু বিকল্প পুনরায় সাজায়, প্রোগ্রামটিতে নতুন সার্ফিং এবং হোমপেজ সুরক্ষা সরঞ্জাম রয়েছে যা দূষিত ওয়েবসাইটগুলি থেকে রক্ষা করতে পারে এবং পিতামাতাদের সামগ্রী লক ডাউন করতে সহায়তা করতে পারে যা তারা তাদের বাচ্চাদের দেখতে চায় না। এছাড়াও একটি নতুন ডুপ্লিকেট ফাইল অপসারণ সরঞ্জাম, উন্নত ডিস্ক এক্সপ্লোরার এবং একটি নতুন বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে নির্দিষ্ট প্রোগ্রাম থেকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ সরাতে দেয়৷

এবং যে শুধু নতুন কি. এখানে তালিকাভুক্ত করার জন্য অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে, তবে হাইলাইটগুলির মধ্যে রয়েছে একটি রেজিস্ট্রি ক্লিনার, একটি ডিস্ক ক্লিনার, একটি আনইনস্টল ইউটিলিটি, দুটি ধরণের ডি-ফ্র্যাগমেন্টেশন ইউটিলিটি, একটি ডিস্ক মেরামত ইউটিলিটি এবং এমনকি ফোল্ডার এনক্রিপশন। চূড়ান্ত সংস্করণের জন্য অর্থ প্রদান করুন এবং আপনি এমনকি একটি অন্তর্নির্মিত অ্যান্টিভাইরাস পাবেন। সংক্ষেপে, আপনি কল্পনা করতে পারেন এমন প্রায় সব কিছুর জন্য এটি একটি ওয়ান-স্টপ শপ।

স্ক্যান বোতাম

IObit অ্যাডভান্সড সিস্টেম কেয়ার 7:একটি চমৎকার অল-ইন-ওয়ান ইউটিলিটি

সমস্ত পছন্দগুলি কিছুটা বিভ্রান্তির কারণ হতে পারে, এমনকি উন্নত ব্যবহারকারীদের জন্যও। এটি মোকাবেলা করার জন্য, IObit একটি উল্লেখযোগ্য সংখ্যক মেরামত ইউটিলিটিগুলিকে একটি বড়, দূরবর্তী "স্ক্যান" বোতামে সরল করে যা প্রোগ্রামের প্রধান মেনুতে বিশিষ্টভাবে অবস্থিত। এই বোতামটি ম্যালওয়্যার, রেজিস্ট্রি ত্রুটি, জাঙ্ক ফাইল, ভাঙা শর্টকাট এবং অন্যান্য সম্ভাব্য সমস্যার জন্য স্ক্যান করে।

বিব্রতকরভাবে, এমনকি আমার সিস্টেমে (যা আমি মোটামুটি ভালভাবে বজায় রাখার চেষ্টা করি), প্রোগ্রামটি ঠিক করার জন্য খুব বড় সংখ্যক ত্রুটি খুঁজে বের করতে সক্ষম হয়েছে। এর মধ্যে একটি ছিল একটি ব্রাউজার টুলবার যেটি কোনোভাবে নিজেকে ফায়ারফক্সে জমা করেছিল, একটি সমস্যা আমি উপেক্ষা করেছি কারণ আমি ক্রোম ব্যবহার করি। অ্যাপটি কিছু জাঙ্ক ফাইলও ফেলে দিয়েছে এবং অনেকগুলি ভাঙা শর্টকাট ঠিক করেছে যা আমি জানতাম না যে বিদ্যমান ছিল।

IObit অ্যাডভান্সড সিস্টেম কেয়ার 7:একটি চমৎকার অল-ইন-ওয়ান ইউটিলিটি

আমি এটা দেখেও খুশি হয়েছিলাম যে স্ক্যান প্রক্রিয়া, যদিও এটি ব্যাপক, ধীর নয়। আসলে, আমার কম্পিউটারে স্ক্যান করতে ত্রিশ সেকেন্ডেরও কম সময় লেগেছে। এটি লক্ষ করা উচিত যে আমি একটি সলিড স্টেট ড্রাইভ ব্যবহার করি, তাই পাঠক যারা একটি যান্ত্রিক ড্রাইভ সহ একটি কম্পিউটারের মালিক তাদের একটি ধীর স্ক্যান সময় আশা করা উচিত। কিন্তু, তারপরেও, অ্যাডভান্সড সিস্টেমকেয়ার 7-এর পারফরম্যান্স আমার আগে ব্যবহার করা যেকোনো সিস্টেম ইউটিলিটিকে ছাড়িয়ে গেছে।

টুলবক্স খোলা হচ্ছে

স্ক্যান বোতামটি দ্রুত এবং কার্যকর হলেও, এটি শুধুমাত্র এমন ইউটিলিটিগুলি পরিচালনা করে যা স্বয়ংক্রিয়ভাবে ফলাফল ফেরত দিতে পারে। Advanced SystemCare 7-এর অন্যান্য অনেক বৈশিষ্ট্যের জন্য কিছু ব্যবহারকারীর ইনপুট প্রয়োজন, এবং সেখানেই টুলবক্স মেনু আসে।

IObit অ্যাডভান্সড সিস্টেম কেয়ার 7:একটি চমৎকার অল-ইন-ওয়ান ইউটিলিটি

এখানে অ্যাক্সেসযোগ্য বৈশিষ্ট্যগুলির সংখ্যা বিস্ময়কর, এবং সফ্টওয়্যারটিতে আরও কার্যকারিতা যোগ করতে IObit তার অনেকগুলি ইউটিলিটিগুলিকে ব্যবহার করেছে। আনইনস্টলার, প্রোটেক্টেড ফোল্ডার এবং গেম বুস্টারের মতো বৈশিষ্ট্যগুলি আসলে আলাদা প্রোগ্রাম যা আপনি চাইলে স্বাধীনভাবে ইনস্টল করতে পারেন।

এই পদ্ধতিটি প্রোগ্রামটিকে তার বিস্ময়কর বৈশিষ্ট্যগুলির অফার করতে সহায়তা করে, তবে এটি কিছুটা বিচ্ছিন্ন ইন্টারফেসের দিকেও নিয়ে যায়। যে বৈশিষ্ট্যগুলি আলাদা অ্যাপ হিসাবে লঞ্চ হয় সেগুলির সাধারণত একটি ইন্টারফেস থাকে যা Advanced SystemCare 7 থেকে আলাদা দেখায়। তবে, উল্টোদিকে, এই সাব-প্রোগ্রামগুলিকে আপনার টাস্কবারে পিন করা সম্ভব, একটি বৈশিষ্ট্য যা কিছু ব্যবহারকারী পছন্দ করতে পারে।

IObit অ্যাডভান্সড সিস্টেম কেয়ার 7:একটি চমৎকার অল-ইন-ওয়ান ইউটিলিটি

প্রোগ্রামের অংশ এমন ফাংশনগুলি একটি মোটামুটি মৌলিক উইন্ডোজ ইন্টারফেস ব্যবহার করে যা আকর্ষণীয় নয়, তবুও ব্যবহার করা সহজ। প্রতিটি বৈশিষ্ট্যের জন্য উপলব্ধ বিকল্পগুলি সহজবোধ্যভাবে উপস্থাপন করা হয়েছে এবং বোঝা সহজ। এমনকি সবচেয়ে জটিল বৈশিষ্ট্য, যেমন ডিস্ক এক্সপ্লোরার, তথ্য উপস্থাপনের একটি ভাল কাজ করে এবং দ্রুত কাজ করে; আমার প্রধান হার্ড ড্রাইভ স্ক্যান করতে মাত্র সেকেন্ড সময় লেগেছে, যা আমি সাধারণত একই কাজের জন্য যে টুল ব্যবহার করি তার থেকেও দ্রুততর (TuneUp Utility 2011)।

উপসংহার

IObit এর Advanced SystemCare হল একটি চিত্তাকর্ষক ইউটিলিটি যা গত কয়েক বছরে অনেক দূর এগিয়েছে। যা শুরু হয়েছিল একটি সম্মানজনক, কিন্তু শ্রেণী-নেতৃস্থানীয় ইউটিলিটি নয় তা ধীরে ধীরে ব্যবসার অন্যতম সেরা হয়ে উঠেছে। প্রোগ্রামটি এখন অনেক ভালো, এটি আমাকে গত দুই বছর ধরে যা আছে তা ব্যবহার থেকে সরিয়ে দিতে পারে, যা অনেক কিছু বলছে।

এখন দাম সম্পর্কে কথা বলা যাক। এই পর্যালোচনার জন্য ব্যবহৃত ফ্রি সংস্করণটি দামের অভাবের কারণে বেশ শক্তিশালী। আপনি ত্রুটির জন্য আপনার সিস্টেমটি স্ক্যান করতে পারেন এবং সেগুলিকে এক শতাংশ পরিশোধ না করেই মেরামত করতে পারেন, এবং টুলবক্সে পাওয়া অনেক বৈশিষ্ট্যও কাজ করে৷

আপনি যদি প্রো সংস্করণের জন্য $19.99 কমিয়ে দেন তবে, আপনি অনেকগুলি সুবিধা উপভোগ করবেন। স্বয়ংক্রিয় স্ক্যানিংটি ছয়টি যুক্ত বৈশিষ্ট্যের সাথে উন্নত করা হয়েছে যা বিনামূল্যে সংস্করণের সাথে স্ক্যান করার সময় চলে না, ম্যালওয়্যার সুরক্ষা উন্নত করা হয়েছে এবং নিরাপদ-সার্ফ প্যারেন্টাল কন্ট্রোল বৈশিষ্ট্যগুলি উপলব্ধ হয়ে গেছে। চূড়ান্ত সংস্করণের জন্য $29.99 প্রদান করা অ্যান্টি-ম্যালওয়্যার সরঞ্জামগুলিতে আরও রিয়েল-টাইম সুরক্ষা বৈশিষ্ট্য যুক্ত করে এবং হুমকিগুলিকে সক্রিয়ভাবে ব্লক করতে ডাউনলোডগুলির স্বয়ংক্রিয় স্ক্যানিং যুক্ত করে৷ উপরন্তু, উভয় অর্থপ্রদান সংস্করণ বিনামূল্যে 24/7 প্রযুক্তিগত সহায়তা সহ আসে।

আপনার কি Advanced SystemCare 7 ব্যবহার করার সুযোগ আছে? আমাদের মন্তব্যে এটি সম্পর্কে আপনার চিন্তা জানতে দিন!


  1. FIX:Windows 10 এ সঠিক হলেও PIN বা পাসওয়ার্ড ভুল। (সমাধান)

  2. কিভাবে আপনার ল্যাপটপকে ঢাকনা বন্ধ থাকা অবস্থায়ও জাগ্রত রাখবেন

  3. iObit Advanced SystemCare PRO পর্যালোচনা:এটি কি আপনার পিসির জন্য প্রয়োজনীয়? (2022 আপডেট)

  4. অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার বনাম WinZip ড্রাইভার আপডেটার