কম্পিউটার

ডেটা নষ্ট না করে মাউন্ট করা AppleAPFSMedia কিভাবে ঠিক করবেন?

সারাংশ:AppleAPFSMedia মাউন্ট করা হয়নি এমন সমস্যাটি সমাধান করার জন্য এবং macOS Catalina 10.15/Mojave 10.14/High Sierra 10.13-এ আনমাউন্ট করা AppleAPFSMedia থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার জন্য এখানে একটি টিউটোরিয়াল রয়েছে।

ডেটা নষ্ট না করে মাউন্ট করা AppleAPFSMedia কিভাবে ঠিক করবেন?

সূচিপত্র:

  • 1. কিভাবে AppleAPFSMedia ডেটা ক্ষতি ছাড়া মাউন্ট করা হয়নি তা ঠিক করবেন?

যখনই আপনি একটি APFS কন্টেইনার যোগ করেন, অপারেটিং সিস্টেম একটি ভার্চুয়াল ডিস্ক তৈরি করে। ডিস্কটিকে AppleAPFSMedia বলা হয়, যোগ করা APFS কন্টেইনার হিসাবে একই শারীরিক স্টোরেজ স্থান ব্যবহার করে। এটিও দূষিত হতে পারে এবং কখনও কখনও মাউন্ট করা যায় না। সুতরাং, কিভাবে AppleAPFSMedia মাউন্ট করা সমস্যাটি ঠিক করবেন? অ্যাপলএপিএফএসমিডিয়া মাউন্ট না হলে কীভাবে ডেটা ক্ষতি এড়ানো যায়?

ডেটা নষ্ট না করে AppleAPFSMedia মাউন্ট করা নেই তা কিভাবে ঠিক করবেন?

যখন আমরা ডিস্কে দুর্নীতির মুখোমুখি হই, তখন ড্রাইভে থাকা ডেটা সর্বদা সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস। তাই প্রথমে আনমাউন্ট করা যায় না এমন AppleAPFSMedia থেকে আমাদের দরকারী ফাইল পুনরুদ্ধার করা উচিত।

ধাপ 1:আনমাউন্টযোগ্য AppleAPFSMedia থেকে ডেটা পুনরুদ্ধার করুন

বিকল্প 1:টাইম মেশিন থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করুন

টাইম মেশিনে যান, আপনি যে ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তা চয়ন করুন এবং পুনরুদ্ধার বোতামে ক্লিক করুন। আপনি যদি ব্যাকআপ বোতাম খুলতে ভুলে যান বা প্রয়োজনীয় ফাইলগুলি খুঁজে না পান তবে আপনি বিকল্প 2 ব্যবহার করে দেখতে পারেন।

বিকল্প 2:সেরা APFS ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার দিয়ে আনমাউন্টযোগ্য AppleAPFSMedia থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করুন

iBoysoft Data Recovery for Mac হল সেরা APFS ডেটা রিকভারি সফ্টওয়্যার যা আনমাউন্ট করা যায় না এমন AppleAPFSMedia থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারে, অপ্রচলিত AppleAPFSMedia থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারে, ফরম্যাট করা APFS হার্ড ড্রাইভ থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারে, নষ্ট হওয়া APFS ড্রাইভ থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারে, এনক্রিপ্ট করা থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারে। APFS ভলিউম, APFS পার্টিশন থেকে হারিয়ে যাওয়া/মুছে ফেলা ডেটা পুনরুদ্ধার করুন, ইত্যাদি।

এছাড়াও, ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি ম্যাকওএস 12 মন্টেরি/ ম্যাকওএস বিগ সার 11-এ HFS, HFS+, exFAT, FAT32 হার্ড ড্রাইভ, বাহ্যিক হার্ড ড্রাইভ, USB ফ্ল্যাশ ড্রাইভ, SD কার্ড, মেমরি কার্ড ইত্যাদি থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারে। /10.15/10.14/10.13/10.12 এবং Mac OS X 10.11/10.10/10.9/10.8/10.7 এবং M1, M1 Pro, এবং M1 Max Mac এ ভালো কাজ করতে পারে।

ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি সহ ম্যাকের আনমাউন্টযোগ্য AppleAPFSMedia থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার টিউটোরিয়াল

  1. ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন।
  2. ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি চালু করুন৷
  3. আনমাউন্টযোগ্য AppleAPFSMedia নির্বাচন করুন এবং সমস্ত হারানো ডেটা স্ক্যান করতে "পরবর্তী" বোতামে ক্লিক করুন। ডেটা নষ্ট না করে মাউন্ট করা AppleAPFSMedia কিভাবে ঠিক করবেন?
  4. অনুসন্ধান ফলাফলের পূর্বরূপ দেখুন, আমাদের প্রয়োজনীয় ফাইলগুলি চয়ন করুন এবং ফাইলগুলি পুনরুদ্ধার করতে "পুনরুদ্ধার করুন" এ ক্লিক করুন৷
  5. আমরা সমস্ত হারানো ডেটা ফিরে পেয়েছি তা নিশ্চিত করতে একটি পরীক্ষা করুন৷

ধাপ 2:ডিস্ক ইউটিলিটিতে আনমাউন্টযোগ্য AppleAPFSMedia মেরামত করুন

  1. ইউটিলিটি থেকে ডিস্ক ইউটিলিটি চালু করুন।
  2. উইন্ডোর বাম অংশে অপঠিত USB ড্রাইভটি নির্বাচন করুন৷
  3. উইন্ডোর উপরের ফার্স্ট এইড ক্লিক করুন, রান এ ক্লিক করুন এবং তারপর মেরামত শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

পদক্ষেপ 3:AppleAPFSMedia মাউন্ট করা সমস্যা সমাধানের জন্য রিফরম্যাট করুন

যদি ডিস্ক ইউটিলিটি AppleAPFSMedia মাউন্ট করা না হওয়া সমস্যাটি ঠিক করতে না পারে তবে ডিস্কে কিছু গুরুতর দুর্নীতি হতে পারে। রিফরম্যাটিং সব সময়ই সব যৌক্তিক সমস্যা সমাধানের সবচেয়ে কার্যকর উপায়।

  • ম্যাকে বহিরাগত হার্ড ড্রাইভ/ভলিউম ফর্ম্যাট করার নির্দেশিকা

  1. ম্যাকের স্ক্রিনশট কাজ করছে না, কীভাবে ঠিক করবেন?

  2. Windows 10 এ ডেটা লস না করে MBR কে GPT তে কিভাবে রূপান্তর করবেন

  3. Windows 10, 8, 7-এ ডেটা লস ছাড়াই MBR কে GPT-তে রূপান্তর করবেন?

  4. উইন্ডোজ 7 কিভাবে বিনামূল্যে উইন্ডোজ 11 এ আপগ্রেড করবেন (ডেটা নষ্ট ছাড়া)