কম্পিউটার

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

বাষ্প নিঃসন্দেহে ভিডিও গেমের বিশ্বের শীর্ষস্থানীয় বিক্রেতাদের মধ্যে একটি। প্রতিদিন, প্ল্যাটফর্মে হাজার হাজার লেনদেন হয় কারণ আরও বেশি সংখ্যক লোক তাদের প্রিয় গেমগুলি ক্রয় করে। যাইহোক, এই লেনদেনগুলি সমস্ত ব্যবহারকারীর জন্য ঠিক মসৃণ নয়। আপনি যদি একটি নির্দিষ্ট শিরোনাম কেনার জন্য নিজেকে সংগ্রাম করতে দেখেন কিন্তু কেনাকাটা সম্পূর্ণ করতে না পারেন, তাহলে আপনি কীভাবে স্টিমে মুলতুবি থাকা লেনদেনের ত্রুটিটি ঠিক করতে পারেন তা জানতে পড়ুন এবং কোনো সমস্যা ছাড়াই আবার গেমিং শুরু করুন।

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

কীভাবে মুলতুবি লেনদেন স্টিম ত্রুটি ঠিক করবেন

কেন আমার স্টিম লেনদেন মুলতুবি আছে?

অর্থপ্রদান এবং কেনাকাটার ক্ষেত্রে, স্টিমের অবিশ্বাস্যভাবে নিরাপদ এবং নির্ভরযোগ্য হওয়ার জন্য খ্যাতি রয়েছে। তাই, যদি আপনি নিজেকে কোনো লেনদেনের সাথে লড়াই করতে দেখেন, তাহলে আপনার পক্ষ থেকে ত্রুটি হওয়ার সম্ভাবনা বেশি।

স্টিমে মুলতুবি লেনদেনের ত্রুটির কারণ দুটি সবচেয়ে সাধারণ সমস্যা হল দুর্বল সংযোগ এবং অসম্পূর্ণ অর্থপ্রদান। অতিরিক্তভাবে, স্টিম সার্ভারে একটি সমস্যার কারণে ত্রুটি ঘটতে পারে, যার ফলে সমস্ত অর্থপ্রদান বন্ধ হয়ে যায়। সমস্যাটির প্রকৃতি যাই হোক না কেন, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি আপনাকে প্রক্রিয়াটির মাধ্যমে গাইড করবে এবং আপনাকে বাষ্পে অর্থপ্রদানের কার্যকারিতা পুনরুদ্ধার করতে সহায়তা করবে।

পদ্ধতি 1:স্টিম সার্ভারের স্থিতি নিশ্চিত করুন

বাষ্প বিক্রয়, যদিও ব্যবহারকারীদের জন্য আশ্চর্যজনক, কোম্পানির সার্ভারের উপর খুব ট্যাক্সিং হতে পারে। আপনি যদি এই ধরনের বিক্রয়ের সময় বা এমনকি উচ্চ কার্যকলাপের সময় আপনার গেমটি কিনে থাকেন তবে একটি ধীর স্টিম সার্ভার দায়ী হতে পারে।

এই ধরনের পরিস্থিতিতে, আপনি যা করতে পারেন তা হল কিছুক্ষণ অপেক্ষা করা। সার্ভারগুলি ধীরে ধীরে কাজ করছে এবং আপনার লেনদেনকে প্রভাবিত করতে পারে। যদি ধৈর্য আপনার শক্তিশালী স্যুট না হয়, আপনি অনানুষ্ঠানিক স্টিম স্ট্যাটাস ওয়েবসাইটে স্টিম সার্ভারের স্থিতি পরীক্ষা করতে পারেন। এখানে, নোট করুন যে সমস্ত সার্ভার স্বাভাবিক কার্যকারিতা নির্দেশ করে। যদি তারা করে, আপনি যেতে ভাল. আপনি বাষ্পে মুলতুবি লেনদেনের কারণ হিসাবে দুর্বল সার্ভারগুলিকে মুছে ফেলতে পারেন।

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

পদ্ধতি 2:ক্রয়ের ইতিহাসে সমস্ত মুলতুবি লেনদেন বাতিল করুন

যদি আপনার লেনদেন 15-20 মিনিটের পরেও মুলতুবি থাকে, তবে এটি বাষ্পের ক্রয়ের ইতিহাস মেনুতে যাওয়ার এবং সমস্ত লেনদেন সাফ করার সময়। এখান থেকে, আপনি আপনার বর্তমান লেনদেন বাতিল করতে পারেন এবং আবার চেষ্টা করতে পারেন, অথবা নতুন অর্থপ্রদানের জন্য জায়গা খোলার জন্য আপনি সমস্ত মুলতুবি লেনদেন বাতিল করতে পারেন৷

1. আপনার ব্রাউজারে, এতে যান৷ স্টিমের অফিসিয়াল ওয়েবসাইট এবং আপনার শংসাপত্রের সাথে লগইন করুন।

2. আপনি যদি প্রথমবার লগ ইন করেন, তাহলে আপনাকে ডবল প্রমাণীকরণ প্রক্রিয়া সম্পূর্ণ করতে হতে পারে আপনার মেইলের মাধ্যমে আসা একটি কোড প্রবেশ করান৷

3. একবার আপনি স্টিমের লগইন পৃষ্ঠায় পৌঁছে গেলে, ক্লিক করুন পরের ছোট তীর -এ উপরের ডান কোণায় আপনার ব্যবহারকারীর নাম।

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

4. প্রদর্শিত বিকল্পগুলির তালিকা থেকে, 'অ্যাকাউন্টের বিবরণ'-এ ক্লিক করুন।

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

5. অ্যাকাউন্টের বিবরণের মধ্যে প্রথম প্যানেলটি হওয়া উচিত 'স্টোর এবং ক্রয়ের ইতিহাস'৷ এই প্যানেলের ডানদিকে কয়েকটি বিকল্প দৃশ্যমান হবে। 'ক্রয়ের ইতিহাস দেখুন' এ ক্লিক করুন চালিয়ে যেতে।

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

6. এটি বাষ্পের মাধ্যমে আপনার সমস্ত লেনদেনের একটি তালিকা প্রকাশ করবে৷ একটি লেনদেন অসম্পূর্ণ থাকে যদি এটি প্রকার কলামে 'মুলতুবি ক্রয়' হয়।

7. ক্লিক করুন অসম্পূর্ণ লেনদেন-এ ক্রয়ের জন্য সাহায্য পেতে।

অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটি ঠিক করার 6 উপায়

8. গেমের জন্য ক্রয় বিকল্পগুলিতে, 'লেনদেন বাতিল করুন'-এ ক্লিক করুন .’ এটি লেনদেন বাতিল করবে এবং, আপনার অর্থপ্রদানের পদ্ধতির উপর ভিত্তি করে, সরাসরি আপনার উত্স বা আপনার স্টিম ওয়ালেটে অর্থ ফেরত দেবে।

পদ্ধতি 3:স্টিম ওয়েবসাইটের মাধ্যমে কেনাকাটা করার চেষ্টা করুন

কেনাকাটা বাতিল হয়ে গেলে, আপনি আবার চেষ্টা করতে বাধ্য হতে পারেন। এইবার আপনার পিসিতে স্টিম অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরিবর্তে, ওয়েবসাইট থেকে কেনাকাটা সম্পূর্ণ করার চেষ্টা করুন . ওয়েবসাইট সংস্করণ আপনাকে একই ইন্টারফেসের সাথে নির্ভরযোগ্যতার একটি অতিরিক্ত স্তর দেয়৷

পদ্ধতি 4:সমস্ত VPN এবং প্রক্সি পরিষেবাগুলি অক্ষম করুন

স্টিম নিরাপত্তা এবং গোপনীয়তাকে খুব গুরুত্ব সহকারে নেয় এবং সমস্ত অপকর্ম অবিলম্বে ব্লক করা হয়। যদিও একটি VPN পরিষেবা ব্যবহার করা বেআইনি নয়, স্টিম একটি জাল আইপি ঠিকানার মাধ্যমে কেনাকাটার অনুমতি দেয় না। আপনি যদি আপনার পিসিতে একটি VPN বা একটি প্রক্সি পরিষেবা ব্যবহার করেন, সেগুলি বন্ধ করুন এবং এটি আবার কেনার চেষ্টা করুন৷

পদ্ধতি 5:মুলতুবি লেনদেন ঠিক করার জন্য ভিন্ন অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করে দেখুন

আপনার সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও যদি স্টিম অ্যাপ্লিকেশনটি মুলতুবি লেনদেনের ত্রুটি দেখাতে থাকে, তাহলে ত্রুটিটি সম্ভবত আপনার অর্থপ্রদানের পদ্ধতিতে রয়েছে। আপনার ব্যাঙ্ক ডাউন হতে পারে, বা আপনার অ্যাকাউন্টের তহবিল ব্লক হয়ে থাকতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনার ব্যাঙ্কের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন অথবা ওয়ালেট পরিষেবা এবং পেমেন্টের অন্য মোডের মাধ্যমে গেম ক্রয়।

পদ্ধতি 6:স্টিম সাপোর্টের সাথে যোগাযোগ করুন

যদি সমস্ত পদ্ধতি চেষ্টা করা হয় এবং স্টিমে মুলতুবি লেনদেনের ত্রুটি এখনও টিকে থাকে, তবে একমাত্র বিকল্প হল গ্রাহক সহায়তা পরিষেবাগুলির সাথে যোগাযোগ করা৷ ত্রুটিপূর্ণ পেমেন্ট পরিষেবার ফলে আপনার অ্যাকাউন্ট কিছু অশান্তির সম্মুখীন হতে পারে। স্টিমের সবচেয়ে ব্যবহারকারী-বান্ধব কাস্টমার কেয়ার পরিষেবাগুলির মধ্যে একটি রয়েছে এবং তারা একটি সমাধান খুঁজে পেলেই শীঘ্রই আপনার কাছে ফিরে আসবে৷

প্রস্তাবিত: 

  • বাষ্পের সমস্যা সমাধানের 12টি উপায়
  • কিভাবে স্টিম অ্যাকাউন্টের নাম পরিবর্তন করবেন
  • steamui.dll লোড করতে ব্যর্থ স্টিম ত্রুটি ঠিক করুন
  • উইন্ডোজে অ্যাকসেন্ট সহ অক্ষরগুলি কীভাবে টাইপ করবেন

স্টিমে মুলতুবি লেনদেন হতাশাজনক হতে পারে, বিশেষ করে যখন আপনি আপনার কেনা নতুন গেম খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। যাইহোক, উপরে উল্লিখিত পদক্ষেপগুলি সহ, আপনি সহজেই আপনার গেমিং পুনরায় শুরু করতে সক্ষম হবেন।

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি অমীমাংসিত লেনদেন স্টিম ত্রুটির সমাধান করতে সক্ষম হয়েছেন . এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে, তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন

  2. টুইচ ত্রুটি #4000 ঠিক করার 9 টি উপায়

  3. স্ন্যাপচ্যাট সংযোগ ত্রুটি ঠিক করার 9 উপায়

  4. কীভাবে মুলতুবি লেনদেন স্টিম ত্রুটির সমাধান করবেন [কাজযোগ্য সমাধান]