কম্পিউটার

রিস্টোর রিভিউ 2022:বৈশিষ্ট্য, ব্যবহার, মূল্য এবং এটি কীভাবে ব্যবহার করবেন

আপনার কি মনে হচ্ছে আপনার পিসি শামুকের চেয়ে একটু দ্রুত চলছে? এবং আপনি কি এটি পুনরায় চালু করেন, শুধুমাত্র ক্রমবর্ধমান ভয়াবহতার সাথে এটি খুঁজে পাওয়ার জন্য যে এটি এখনও একটি মন্থর গতিতে কাজ করছে? এটি আমাদের যে কারোর ক্ষেত্রেই ঘটতে পারে, যাদের কম্পিউটার 128GB RAM বা 500TB SSD-এর মতো আশাব্যঞ্জক কিছু দ্বারা চালিত।

মাইক্রোসফ্টের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং উইন্ডোজ এবং ডিভাইস গ্রুপের প্রধান টেরি মায়ারসনের একটি নিবন্ধ অনুসারে, ক্ষতিকারক সফ্টওয়্যার আপনার পিসিতে ঢুকে তার কার্যকারিতা টেনে আনতে পারে না। কিন্তু এটি অনেক কারণের মধ্যে একটি মাত্র। সুতরাং, আপনার কম্পিউটারকে সুপরিচিত এবং অজানা উভয় কারণ থেকে সুরক্ষিত করার জন্য, আপনার কিছু নির্ভরযোগ্য প্রয়োজন।

এখানেই Restoro কার্যকরী সফ্টওয়্যার হিসাবে আসে যা অপারেটিং সিস্টেমগুলিকে ঠিক করতে, কম্পিউটারগুলিকে বয়স-সম্পর্কিত সমস্যা থেকে রক্ষা করতে এবং ক্ষতিগ্রস্থ উইন্ডোজ ফাইলগুলির প্রভাবগুলিকে সম্পূর্ণরূপে দূর না করলে-কে হ্রাস করতে ব্যবহার করা যেতে পারে৷

এই Restoro পর্যালোচনাতে, আমরা সফ্টওয়্যারটির বিভিন্ন দিক তুলে ধরি এবং কীভাবে এটি থেকে সর্বাধিক লাভ করা যায়।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

এক নজরে পুনরুদ্ধার করুন:উপযোগিতা এবং ব্যবহারকারীদের মতামত

আমাদের Restoro মেরামত টুল পর্যালোচনা শুরু থেকে শুরু করতে হবে:বাজারে সফ্টওয়্যার পরিচিতি. এটি ছিল 2018 সালে, এমন একটি সময় যখন সিস্টেম মেরামত শিল্প এখনও কম্পিউটার ব্যবহারকারীদের ক্ষেত্র থেকে বেরিয়ে আসার এবং বিশ্বস্ত অ্যাপ্লিকেশন সরবরাহ করার দাবি দ্বারা অবরুদ্ধ ছিল। Restoro সঠিক সময়ে এসেছে এবং Windows OS এর জন্য প্রাইম করা হয়েছে।

তখন থেকে Restoro এর কার্যকারিতা এবং দক্ষতার জন্য পরিচিতি পেয়েছে, বিশেষ করে এর স্ক্যানের গতির ক্ষেত্রে। এই কারণেই এখনও একটি রেস্টোরো পিসি মেরামতের সরঞ্জাম পর্যালোচনার জন্য কল রয়েছে। তাহলে Restoro কি? এটি একটি ইন্টারেক্টিভ প্রোগ্রাম যা ব্যবহারকারীদের দূষিত সফ্টওয়্যার থেকে পরিত্রাণ পেতে, পিসি সুরক্ষা বৃদ্ধি করতে এবং প্রসেসরগুলি তাদের সর্বোত্তমভাবে চলছে তা নিশ্চিত করতে সহায়তা করার জন্য উইন্ডোজ কম্পিউটারের জন্য ডিজাইন করা হয়েছে৷

রেস্টোরোর ডায়াগনস্টিক অপারেশনগুলি শুধুমাত্র উইন্ডোজ সফ্টওয়্যারে কাজ করে। এটি এর ব্যবহারের একটি সীমাবদ্ধতা, তবে এটি শুধুমাত্র ম্যাকোস বা লিনাক্স ইকোসিস্টেমের ব্যবহারকারীদের জন্য। যে উইন্ডোজ ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে Restoro ইনস্টল করেছেন তারা জানেন যে সফ্টওয়্যারটি উইন্ডোজ ফাইল এবং রেজিস্ট্রির দ্রুততম সম্ভাব্য পরীক্ষা করে।

Restoro PC আবর্জনাও পরিষ্কার করে, সেটা সফটওয়্যারের অবশিষ্টাংশ, ক্ষতিগ্রস্ত ফাইল, ভাঙা প্রোগ্রাম কোড বা ম্যালওয়্যারই হোক না কেন। সুতরাং, এটি উইন্ডোজ 10/11 চলমান একটি ধীরগতির কম্পিউটারের সমাধান করার সমস্যার যত্ন নেয়৷

যখন এটি Restoro আসে, সিস্টেম অপ্টিমাইজেশান প্রথম শব্দ যা মনে আসে। অন্তত, যে ব্যবহারকারীরা একটি Restoro উইন্ডোজ মেরামত টুল পর্যালোচনায় আগ্রহী তা আমাদের বাকিদের জানার জন্য জোর দেয়। এর মানে হল যে Restoro-এর ডেভেলপাররা আপনার কম্পিউটারের কর্মক্ষমতা বাড়ানোর ব্যবসায় রয়েছে এবং যখনই আপনার PC চালু থাকে তখন শুধুমাত্র প্রয়োজনীয় ফাইল এবং ক্ষতিহীন প্রোগ্রামগুলি ব্যাকগ্রাউন্ডে চলছে তা নিশ্চিত করে। এবং Windows আপডেটের কারণে সমস্যা হলেও আপনাকে Windows OS রিফ্রেশ বা পুনরায় ইনস্টল করার প্রয়োজন হবে না।

এইভাবে, এই Restoro সফ্টওয়্যার পর্যালোচনা লেখার সময়, আমরা নিজেদেরকে জিজ্ঞাসা করেছি যে গড় উইন্ডোজ ব্যবহারকারী অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে কী পেতে পারে। নিম্নলিখিত বিভাগগুলি আমাদের গবেষণার ফলাফল৷

রেস্টোরোর বৈশিষ্ট্যগুলি

ইন্টারফেস

Restoro এর ইন্টারফেস সম্পূর্ণরূপে ন্যূনতম। আপনি একদিকে বৈশিষ্ট্যগুলির সম্পূর্ণ তালিকা গণনা করতে পারেন এবং তারপরে সেটিংস, ন্যূনতমকরণ এবং প্রোগ্রামের অপশনের জন্য তিনটি আঙুল ধার করতে পারেন। এর মানে হল যে ব্যবহারকারীরা যখন একটি রুটিন স্ক্যানিং পদ্ধতি সম্পাদন করতে চান তখন তাদের Restoro এর বৈশিষ্ট্যগুলির বিভিন্ন অবস্থানগুলি মুখস্থ করতে হবে না৷

রঙগুলিও স্বজ্ঞাত। রেস্টোরো লোগোর রঙগুলি ছাড়াও, যা লাল, হলুদ এবং সবুজ, ইন্টারফেসে অন্য কোন উজ্জ্বল রং নেই। রেস্টোরো যখনই তার স্ক্যানের ফলাফল রিপোর্ট করে তখন মাঝে মাঝে নীল রঙ দেখা যায়, কিন্তু এটি ব্যবহারকারীদের চোখে মোটেও আপত্তিকর নয়। সুতরাং যখন উইন্ডোজ ডার্ক মোডে থাকে, তখন রেস্টোরো ব্যবহার করা একটি আনন্দের বিষয়।

Restoro এর ইন্টারফেসের সরলতা এই অর্থে অনন্য যে বিভিন্ন বৈশিষ্ট্যগুলি ভালভাবে সাজানো হয়েছে। সফ্টওয়্যারটি আপনার কম্পিউটার স্ক্যান করার পরে, সারাংশ প্রদর্শন প্রদর্শিত হয় এবং এটি সহজ এবং পুঙ্খানুপুঙ্খ। প্রতিবেদনটি, যা অনেক পৃষ্ঠার দীর্ঘ, ট্যাবগুলিতে ফিট করার জন্য ঘনীভূত হয় যা বোঝা সহজ। সুতরাং, আপনার কম্পিউটারের কর্মক্ষমতা সম্পর্কে কী বন্ধ আছে তা জানতে আপনাকে পুরো জিনিসটি পড়তে হবে না।

আপনি নীচের ছবিটি থেকে দেখতে পাচ্ছেন যে Restoro এর ইন্টারফেস আপনাকে অবিলম্বে আপনার Windows রেজিস্ট্রি ফাইলগুলির সমস্যা সম্পর্কে স্ক্যান রিপোর্টের অংশে ক্লিক করতে দেয়৷

স্ক্যানার

রেস্টোরোর স্ক্যানার একাই অ্যাপটি ধরতে যথেষ্ট অনুপ্রেরণা। সফ্টওয়্যারটি আপনার উইন্ডোজ ব্যবহারকারী এবং ডিফল্ট ফাইলগুলির মধ্যে একটি সারফেস স্ক্যান বা ডিপ ডাইভের মতো কিছু পরিচালনা করতে হবে কিনা তা বেছে নেওয়ার প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়া ছাড়াই একটি এক্সিকিউটেবল ফাইলের মতো চলে৷ এইভাবে, প্রোগ্রাম চালু করার পরে, একটি কনসোল পপ আপ হয় এবং আপনাকে জিজ্ঞাসা করে যে আপনি আপনার পিসি স্ক্যান করতে চান কিনা। যতক্ষণ আপনি হ্যাঁ ক্লিক করেন এবং আপনার একটি কার্যকর ইন্টারনেট সংযোগ থাকে, ততক্ষণ Restoro শুরু হয় এবং অবিলম্বে ডেটা সংকলন পর্যায়ে এগিয়ে যায় .

তারপর এটি আপনার PC প্রোফাইল এর মাধ্যমে চলে , সিস্টেমের তথ্য, মডিউল, ডিস্ক স্পেস পরীক্ষা করা, আপনি এটির নাম দেন। এই প্রক্রিয়াগুলি সম্পন্ন হওয়ার পরেই রেস্টোরো আপনার পিসি স্ক্যান করা শুরু করে ক্র্যাশ হওয়া প্রোগ্রামগুলির জন্য , ম্যালওয়্যার এবং PUAs , জাঙ্ক ফাইল , ভাঙা রেজিস্ট্রি এন্ট্রি , এবং গোপনীয়তা ট্রেস . গর্ভপাত করার একটি বিকল্পও রয়েছে৷ স্ক্যানিং তাই, যদিও মনে হচ্ছে রেস্টোরো আপনাকে কোনো পছন্দ দেয়নি, অন্তত আপনি যখনই চান স্ক্যানিং প্রক্রিয়া শেষ করতে পারেন।

আপনি সম্ভবত জানেন, Restoro স্ক্যানার ফোকাসের 5 পয়েন্টের প্রতিটিই উদ্বেগের কারণ। কল্পনা করুন যে আপনার ওয়ার্ড প্রসেসর কোনো সুস্পষ্ট কারণ ছাড়াই ক্র্যাশ হচ্ছে – আপনি অবশ্যই চিন্তিত হবেন। এইভাবে, যেহেতু ক্র্যাশ হওয়া প্রোগ্রামগুলির জন্য স্ক্যান করার বিকল্পটি Restoro ইন্টারফেসে রয়েছে, এটি স্পষ্ট যে বিকাশকারীরা Restoro-এর স্ক্যানিং কভারেজকে আরও উন্নত করার যত্ন নিয়েছে। শুধুমাত্র এই কভারেজের কারণে, Restoro, সেইসাথে Outbyte PC Repair, বেশিরভাগ Windows কম্পিউটারের জন্য উপযুক্ত PC মেরামতের সরঞ্জাম হিসাবে একটি শীর্ষ স্কোর বরাদ্দ করা যেতে পারে।

গতি

অন্যান্য সরঞ্জামের বিপরীতে, রেস্টোরো গতির দিক থেকে আলাদা। 8GB RAM, 500GB HDD ডিস্ক স্পেস (358GB বিনামূল্যে) সহ একটি Windows কম্পিউটারে Restoro 11 মিনিট এবং কয়েক সেকেন্ডের জন্য চলে। অন্যান্য অনেক পিসি মেরামত অ্যাপ্লিকেশনের তুলনায় এটি একটি গড় স্ক্যানিং গতি যা Windows বা macOS-এর জন্যই হোক না কেন৷

এছাড়াও, যেহেতু আপনি যেকোন সময়ে স্ক্যানার বন্ধ করতে পারেন, তাই আপনি এই স্ক্যান করার সময় কমাতে পারেন। এখানে একমাত্র সমস্যা হল Restoro স্ক্যানিং প্রক্রিয়ার ধাপগুলির একটি ক্রম রয়েছে:প্রথমত, ম্যালওয়্যার, জাঙ্ক ফাইল এবং উইন্ডোজ রেজিস্ট্রি সমস্যাগুলি পরীক্ষা করার আগে প্রোগ্রামটি ক্র্যাশ হওয়া প্রোগ্রামগুলির জন্য স্ক্যান করে৷ যাইহোক, গড়ে 11 মিনিট হল এক চিমটি সময় যখন আপনি জানেন যে সফ্টওয়্যারটি সবকিছু স্ক্যান করবে৷

দক্ষতা

Restoro দক্ষ. আগেই উল্লেখ করা হয়েছে, সফ্টওয়্যারটির স্ক্যানিং প্রক্রিয়ার জন্য 5 পয়েন্ট ফোকাস রয়েছে। এগুলোর প্রত্যেকটির ভালোভাবে যত্ন নেওয়া হয়।

আমরা যে পরীক্ষায় দৌড়েছিলাম, রেস্টোরো আমাদের উইন্ডোজ কম্পিউটারের সাথে 3,714টি সমস্যা তালিকাভুক্ত করেছে। এটি তাদের ঠিক করার প্রস্তাবও দিয়েছে। সত্যিই, আপনি যখন cleanmgr চালান একাধিক অনুষ্ঠানে, শুধুমাত্র একগুঁয়ে ফাইলগুলি খুঁজে পেতে যা অদৃশ্য হতে অস্বীকার করে, এটি একটি স্বস্তিদায়ক একটি বিকল্প যেমন Restoro.

ইতিমধ্যে, আপনি Restoro ছাড়াও শীর্ষ 3 পিসি অপ্টিমাইজারের আমাদের পর্যালোচনাও দেখতে পারেন৷

কিভাবে Restoro ডাউনলোড এবং ইনস্টল করবেন

Restoro ডাউনলোড এবং ইনস্টল করা সহজ:

  1. Restoro ওয়েবসাইট থেকে সফটওয়্যারটি ডাউনলোড করুন।
  2. ইন্সটলেশনের বিকল্প পপ আপ হলে হ্যাঁ ক্লিক করুন।
  3. Restoro ইন্সটল হওয়ার পর Finish এ ক্লিক করুন।
  4. আপনার ইন্টারনেট সংযোগ থাকলে সফটওয়্যারটি নিজেই চালু হবে।

মূল্য

রেস্টোরোর তিনটি মূল্য পরিকল্পনা রয়েছে:বেসিক, প্রিমিয়াম এবং বর্ধিত৷ প্রতিটিরই তার বিধান এবং শর্ত রয়েছে৷

রেস্টোরোর বেসিক প্রাইসিং প্ল্যানটি একবার ব্যবহারের জন্য। সফ্টওয়্যারটির মৌলিক পরিষেবাগুলি উপভোগ করতে আপনাকে $29.95 দিতে হবে৷ এর মধ্যে রয়েছে রিয়েল টাইমে ভাইরাস সনাক্তকরণ এবং অপসারণ, উইন্ডোজ ওএস পুনরুদ্ধার, উইন্ডোজ রেজিস্ট্রির অপ্টিমাইজেশন ইত্যাদি।

প্রিমিয়াম প্ল্যানের দাম $39.95 এবং এটি এক বছরের জন্য বৈধ। মৌলিক পরিষেবাগুলি উপভোগ করার পাশাপাশি, আপনি 24/7 সমর্থন অ্যাক্সেসও পাবেন৷

বর্ধিত পরিকল্পনা সব থেকে সেরা. এটির দাম $59.95, এটি এক বছরের জন্য বৈধ, তবে তিনটি ভিন্ন লাইসেন্স হিসাবে ব্যবহার করা যেতে পারে। অন্য কথায়, প্রিমিয়াম রেস্টোরো পরিষেবাগুলি উপভোগ করার পাশাপাশি, আপনি একাধিক উইন্ডোজ ডিভাইসে সফ্টওয়্যারটি ব্যবহার করতে সক্ষম হবেন। এটি কর্পোরেট পরিবেশের জন্য ভাল৷

এই তিনটি প্ল্যানের যেকোনও সাবস্ক্রাইব না করে, আপনি নিচের ছবিতে যেভাবে দেখছেন সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারবেন না৷

সুতরাং, রেস্টোরো কি এটির মূল্য বা না? ইন্টারফেসটি ব্যবহার করা সহজ, বৈশিষ্ট্যগুলি শীর্ষস্থানীয়, এবং মূল্য নমনীয়। আশা করি, আমরা প্রশ্নের উত্তর দিয়েছি।


  1. উইন্ডোজ 8 এবং 10 এ কীভাবে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার ব্যবহার করবেন

  2. কিভাবে Windows 11 এ PowerToys ব্যবহার করবেন

  3. কিভাবে Windows 10 এর জন্য WGET ডাউনলোড, ইনস্টল এবং ব্যবহার করবেন

  4. কিভাবে (এবং কেন) উইন্ডোজ স্যান্ডবক্স ব্যবহার করবেন