কম্পিউটার

রব্লক্স ত্রুটি 610 সম্পর্কে কী করবেন

Roblox হল সবচেয়ে বড় এবং সবচেয়ে জনপ্রিয় গেম তৈরির প্ল্যাটফর্ম যা খেলোয়াড়দের তাদের নিজস্ব গেম তৈরি করতে দেয়। তারা অন্যান্য খেলোয়াড়দের দ্বারা তৈরি গেমগুলিতে যোগ দিতে এবং খেলতে পারে। গেমটি প্রথম 2016 সালে প্রকাশিত হয়েছিল এবং বেশিরভাগ গেমিং ডিভাইসে উপলব্ধ, যেমন Windows, macOS, iOS, Android এবং Xbox One৷

Roblox এর বিশ্বজুড়ে 150 মিলিয়নেরও বেশি মাসিক খেলোয়াড় রয়েছে। এই সমস্ত খেলোয়াড়দের একই সময়ে প্ল্যাটফর্ম ব্যবহার করার কল্পনা করুন। তাই যদিও রোবলক্স একটি কঠিন প্ল্যাটফর্ম। এমন কিছু উদাহরণ আছে যখন কিছু সমস্যা দেখা দেয়। আপনি যে ত্রুটির সম্মুখীন হতে পারেন তার মধ্যে একটি হল Roblox এরর 610৷

Roblox এরর 610 পাচ্ছে

আপনি Roblox ত্রুটি কোড 610 দেখছেন? কিছু খেলোয়াড় Roblox-এ একটি গেম শুরু করার বা যোগ দেওয়ার চেষ্টা করার সময় এই সমস্যাটি অনুভব করে। আপনি যে খেলায় যোগদান করার চেষ্টা করেন না কেন এই ত্রুটির সম্মুখীন হওয়া সম্ভব। অনলাইন সার্ভারের সাথে সংযোগ করতে আপনার সমস্যা হওয়ার একটি ভাল সুযোগ রয়েছে, তাই ত্রুটি কোড 610৷

এই ত্রুটিটি সাধারণত নিম্নলিখিত বার্তার সাথে থাকে:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

যোগদানে ত্রুটি
স্থান 4559218023 যোগ দিতে পারবেন না:HTTP 400 (খারাপ অনুরোধ)
(কোন প্রমাণীকৃত ব্যবহারকারী ছাড়া গেমে যোগদান করা যাবে না।)
(ত্রুটি কোড:610)

ত্রুটির আরেকটি সংস্করণ বলে:

যোগদানে ত্রুটি
ব্যক্তিগত সার্ভারে যোগদান করা যাবে না:HTTP 400
(অজানা ত্রুটি)
(ত্রুটি কোড:610)

যদি Roblox ত্রুটি 610 পেয়ে থাকে, তাহলে আপনি একটি Roblox গেম তৈরি করতে বা যোগ দিতে পারবেন না। এই ত্রুটিটি অনেক রবলক্স খেলোয়াড়কে বিভ্রান্ত এবং হতাশ করেছে কারণ তারা জানে না কি করতে হবে। আমরা Roblox-এ ত্রুটি কোড 610 ঠিক করার সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আসুন আমরা প্রথমে বুঝতে পারি কেন এই সমস্যাটি সবচেয়ে ভাল সমাধান খুঁজে পেতে সক্ষম হওয়ার জন্য ঘটছে।

রোবলক্স ত্রুটি 610 এর কারণ কি?

Roblox ত্রুটি কোড 610 বিভিন্ন কারণের দ্বারা ট্রিগার করা যেতে পারে। কিন্তু অনলাইনে প্রতিবেদন এবং আলোচনার দিকে তাকানোর ফলে আমরা অপরাধীদেরকে নীচের তালিকায় অন্তর্ভুক্ত করে সংকুচিত করতে পারি:

  • Roblox সার্ভার ডাউন। আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন যদি Roblox সার্ভারগুলি বর্তমানে নির্ধারিত রক্ষণাবেক্ষণের মধ্য দিয়ে থাকে বা প্ল্যাটফর্মের সাথে কিছু অপ্রত্যাশিত সমস্যা থাকে। আপনি একটি ডাউন ডিটেক্টর পরিষেবা ব্যবহার করে সহজেই এটি যাচাই করতে পারেন। যদি এই কারণেই Roblox এরর 610 পেয়ে থাকে, তাহলে আপনার নিজেরাই সমস্যাটি সমাধান করার জন্য Roblox এর জন্য অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই। শুধু অপেক্ষা করুন যখন ডেভেলপাররা তাদের সার্ভারগুলিকে অনলাইনে ফিরিয়ে আনার জন্য কাজ করছে৷
  • অ্যাকাউন্ট সমস্যা। 2018 সালের শেষের দিকে বেশ কিছু Roblox অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল, একটি দূষিত পপ-আপের সাথে যা বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীদের জন্য গেমটি ভেঙে দিয়েছে। যদি এটি হয়, আপনি সাইন আউট করার চেষ্টা করতে পারেন এবং আপনার Roblox অ্যাকাউন্টে আবার সাইন ইন করার চেষ্টা করতে পারেন৷ যদি এটি কাজ না করে, আপনি পরিবর্তে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।
  • অনির্ভরযোগ্য ওয়েব সংস্করণ। আপনি আপনার ওয়েব ব্রাউজারে Roblox খেলার সময় ত্রুটির সম্মুখীন হলে, পরিবর্তে অ্যাপটি ডাউনলোড করার কথা বিবেচনা করুন। অনেক প্রভাবিত ব্যবহারকারী আবিষ্কার করেছেন যে Roblox এর ওয়েব সংস্করণটি অ্যাপ্লিকেশনটির চেয়ে অনেক বেশি অস্থির। আপনি যদি আপনার ব্রাউজার থেকে কোনো Roblox গেম চালু বা যোগ দিতে না পারেন, তাহলে শুধুমাত্র Windows 10/11-এর জন্য ডেস্কটপ সংস্করণ ডাউনলোড করলেই সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যাবে।
  • খারাপ ক্যাশে। যেহেতু বেশ কিছু ব্যবহারকারী তাদের ডিএনএস ফ্লাশ করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন, তাই আপনার নেটওয়ার্ক কনফিগারেশনে কিছু মেয়াদোত্তীর্ণ ডিএনএস থাকলে এই ত্রুটিটি ঘটতে পারে বলে ধরে নেওয়া নিরাপদ। আপনার নেটওয়ার্ক রিফ্রেশ করতে কমান্ড প্রম্পট ব্যবহার করে এই ক্ষেত্রে সমস্যাটি সমাধান করা উচিত।

রোবলক্স ত্রুটি 610 কিভাবে ঠিক করবেন

যখন Roblox ত্রুটি 610 পাচ্ছে, তখন সর্বোত্তম জিনিসটি হল সার্ভারের সাথে আবার সংযোগ করার আগে কিছুক্ষণ অপেক্ষা করা। কখনও কখনও, যদি আপনি প্রযুক্তিগত সমস্যার কারণে সার্ভার থেকে বুট আউট হয়ে থাকেন বা আপনি যদি কেবল সংযোগ করতে না পারেন, আবার চেষ্টা করলে আপনার ডিভাইসটি পুনরায় সংযোগ করার অনুমতি দেওয়া উচিত।

যদি এটি সাহায্য না করে, একটু অপেক্ষা করার চেষ্টা করুন। উদাহরণস্বরূপ, যদি সার্ভারগুলি খুব ব্যস্ত থাকে বা যদি সেগুলি রক্ষণাবেক্ষণের জন্য বন্ধ থাকে তবে আপনাকে কয়েক ঘন্টা অপেক্ষা করতে হতে পারে৷

কিন্তু যদি সমস্যাটি দীর্ঘ সময় ধরে চলতে থাকে, তাহলে আপনার কম্পিউটার বা অন্য ডিভাইসে সমস্যা হতে পারে। এই ক্ষেত্রে, আউটবাইট পিসি মেরামত ব্যবহার করে আপনার কম্পিউটারে জাঙ্ক ফাইলগুলি সাফ করার চেষ্টা করুন এটি কোনও পার্থক্য করে কিনা তা দেখতে। যদি ত্রুটিটি এখনও পপ আপ হয়, নীচের সমাধানগুলি পড়ুন৷

পদ্ধতি 1. Roblox সার্ভারগুলি অনলাইন আছে কিনা তা পরীক্ষা করুন৷

যেহেতু Roblox একটি অনলাইন গেম, এটি সঠিকভাবে কাজ করার জন্য সার্ভারের উপর অনেক বেশি নির্ভর করে। যদি সার্ভারগুলি রক্ষণাবেক্ষণ কার্যক্রমের কারণে বা অন্য কিছু সমস্যার কারণে অ্যাক্সেসযোগ্য না হয়, তাহলে আপনি গেমটি খেলতে পারবেন না। এই ওয়েবসাইটটি চেক করে সার্ভার অনলাইন আছে কিনা তা আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে:ডাউন ডিটেক্টর। যদি Roblox সার্ভারটি সত্যিই ডাউন থাকে, তাহলে আপনাকে এটি অনলাইনে ফিরে আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

পদ্ধতি 2। আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন।

এই সমস্যাটি মোকাবেলা করার আরেকটি উপায় হল Roblox সার্ভারে সংরক্ষিত আপনার অ্যাকাউন্টের তথ্য রিফ্রেশ করা। গেম মোডে থাকাকালীন আপনি যদি এই ত্রুটির সম্মুখীন হন, এই টুইকটি সমস্যা সমাধানে কার্যকর হওয়া উচিত। আপনাকে যা করতে হবে তা হল লগ আউট করে আপনার অ্যাকাউন্টে আবার লগ ইন করুন। এটি করতে:

  1. খুলুন Roblox .
  2. গিয়ার আইকনে ক্লিক করুন (সেটিংস ) উপরের-ডান কোণায় এবং লগআউট এ ক্লিক করুন৷ .
  3. ব্রাউজার পৃষ্ঠা রিফ্রেশ করুন।
  4. একই অ্যাকাউন্ট ব্যবহার করে আবার লগ ইন করুন।
  5. গেমে যান ট্যাব করুন এবং আবার একটি গেম চালু করুন৷
  6. রোবলক্স এরর কোড 610 সমস্যাটি এখনও ঘটে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 3. আপনার কম্পিউটারে Roblox ডাউনলোড করুন।

আপনি যদি আপনার ব্রাউজারে Roblox খেলার সময় ত্রুটি পেয়ে থাকেন, তাহলে আপনি পরিবর্তে আপনার পিসিতে গেমটি ডাউনলোড করতে পারেন। আপনার যদি একটি Windows 10/11 কম্পিউটার থাকে, তাহলে আপনি Windows Store থেকে Roblox অ্যাপটি ডাউনলোড করতে পারেন। ডাউনলোড করা গেমটি ব্যবহার করে Roblox খেলে সাধারণত সমস্যার সমাধান হয়।

এটি করতে:

  1. Windows স্টোর খুলুন আপনার কম্পিউটারে এবং Roblox অনুসন্ধান করুন .
  2. ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে, প্লে টিপুন গেমটির ডেস্কটপ সংস্করণ খুলতে।
  3. আপনার লগইন বিশদ সহ সাইন আপ করুন।
  4. গেমে যান ট্যাব এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে যেকোনো মোড চালু করার চেষ্টা করুন৷

পদ্ধতি 4. একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন।

কখনও কখনও এই সমস্যাটি Roblox সার্ভারে আপনার অ্যাকাউন্টে একটি সমস্যা দ্বারা ট্রিগার হতে পারে। এটি যদি হয় তা নিশ্চিত করতে, আপনাকে একটি ভিন্ন অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করার চেষ্টা করা উচিত।

  1. রোবলক্স ওয়েবসাইটে যান।
  2. প্রয়োজনীয় তথ্য দিয়ে সাইন আপ ফর্মটি পূরণ করুন।
  3. সাইন আপ এ ক্লিক করুন আপনার নতুন অ্যাকাউন্ট নিবন্ধন করতে।
  4. আপনার নতুন তৈরি করা অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করুন এবং যেকোনো গেম মোড চালু করুন।

Roblox ত্রুটি কোড 610 সমস্যা সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি একটি ভিন্ন অ্যাকাউন্ট ব্যবহার করে গেমটি খেলতে সক্ষম হন, তাহলে ত্রুটিটি আপনার অ্যাকাউন্টের সাথে কিছু করার আছে এবং এটি সাজানোর জন্য আপনাকে Roblox সহায়তার সাথে যোগাযোগ করতে হবে।

পদ্ধতি 5. আপনার কম্পিউটারের আইপি এবং ডিএনএস রিফ্রেশ করুন।

উপরে তালিকাভুক্ত সমস্যা সমাধানের সমাধানগুলি সম্পাদন করার পরেও যদি সমস্যাটি এখনও পপ আপ হয়, তবে পরবর্তী জিনিসটি আপনি চেষ্টা করতে পারেন তা হল আপনার কম্পিউটারের আইপি এবং ক্যাশে করা ডিএনএস রিফ্রেশ করা। এটি করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন বোতাম, তারপর cmd টাইপ করুন অনুসন্ধান বাক্সে।
  2. কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন , তারপর প্রশাসক হিসাবে চালান৷ চয়ন করুন৷
  3. ipconfig /flushdns টাইপ করুন কমান্ড প্রম্পট উইন্ডোতে, তারপর এন্টার টিপুন .
  4. এই কমান্ডটি আপনার কম্পিউটারের DNS মান ফ্লাশ করতে ব্যবহৃত হয়।
  5. কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং Roblox এরর কোড 610 সমস্যাটি এখনও ঘটছে কিনা তা পরীক্ষা করুন।

সারাংশ

ত্রুটি কোড 610 এর কারণে Roblox গেমে যোগ দিতে এবং তৈরি করতে না পারা অত্যন্ত বিরক্তিকর, বিশেষ করে যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য। আপনি যদি এই ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনি এটি ঠিক করতে নীচের আমাদের সমস্যা সমাধানের নির্দেশিকা অনুসরণ করতে পারেন৷ যদি সেগুলি কাজ না করে এবং আপনাকে এখনও ত্রুটির সাথে অনুরোধ করা হয়, তাহলে একটি পরিষ্কার স্লেটে শুরু করতে Roblox মুছুন এবং পুনরায় ইনস্টল করুন৷


  1. Xbox One বা PC তে Roblox এরর কোড 279, 6, 610 কিভাবে ঠিক করবেন

  2. Chrome-এ ERR_CONNECTION_REFUSED ত্রুটি সম্পর্কে কী করবেন

  3. ম্যাকের ত্রুটি কোড 36 কি?

  4. কিভাবে Roblox Error 279 ঠিক করবেন