কম্পিউটার

Microsoft Windows 10/11-এ টু-ডু অ্যাপের জন্য নতুন আপডেট চালু করেছে:অ্যাপের V1.43.13131.0 সম্পর্কে আরও জানুন

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10/11-এ তার টু-ডু অ্যাপের জন্য একটি নতুন আপডেট নিয়ে আসছে, সময়সূচী বাছাই এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির পরিবর্তন সহ। এই আপডেটটি অ্যাপটির সর্বশেষ সংস্করণটিকে v1.43.13131.0-এ নিয়ে আসে।

মাইক্রোসফ্ট টু-ডু অ্যাপটি বিনামূল্যে তবে আপনার কাছে একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের মালিক হওয়া প্রয়োজন, এবং সেখান থেকে এটি আপনাকে তালিকা তৈরি করতে দেয় যা ভ্রমণের ভ্রমণসূচী থেকে শুরু করে দৈনন্দিন কাজের প্রকল্প পর্যন্ত যেকোনো কিছু হতে পারে। এটি অনুস্মারক তৈরি করে এবং টাস্ক তালিকায় সময়সীমা যোগ করে এবং রঙ থিমের মাধ্যমে কাস্টমাইজ করা যায় যা আপনার ইচ্ছামতো পরিবর্তন করা যেতে পারে।

Microsoft টু-ডু অ্যাপে নতুন পরিবর্তন

এই নতুন আপডেট থেকে আপনার যে পরিবর্তনগুলি আশা করা উচিত তা এখানে রয়েছে:

  • সূচি বাছাই – আপনার স্মার্ট নির্ধারিত তালিকার মধ্যে বাছাই পদ্ধতিগুলি একটু অগোছালো হতে পারে, কিন্তু নতুন আপডেট নিশ্চিত করে যে এটিকে আরও ভালভাবে সংগঠিত করার জন্য সম্বোধন করা হয়েছে৷
  • নির্ধারিত তালিকার থিম - ব্যবহারকারীরা যারা তাদের তালিকা পরিষ্কার এবং সুশৃঙ্খল রাখতে বিভিন্ন থিম এবং রঙ ব্যবহার করছেন তারা জেনে খুশি হবেন যে তারা এখন নির্ধারিত তালিকাতেও ব্যবহার করতে পারবেন।
  • খালি স্মার্ট তালিকা লুকানো - আপনি এখন স্বয়ংক্রিয়ভাবে আপনার খালি স্মার্ট তালিকা লুকাতে পারেন। এর মানে আপনি সাইডবারে পরিকল্পিত এবং গুরুত্বপূর্ণ তালিকা দেখতে পাবেন না যদি সেগুলিতে কিছু না থাকে। একই সময়ে, শর্টকাট মেনু থেকেও স্মার্ট তালিকা লুকিয়ে রাখা যায়।
  • বর্ধিত কর্মক্ষমতা এবং সিঙ্ক্রোনাইজেশন – বিদ্যমান অন্যান্য অ্যাপগুলির মতো, টু-ডু অ্যাপটি একটি কাজ চলছে এবং অ্যাপ v1.43.13131.0 নিশ্চিত করছে যে এটি একটি মসৃণ কর্মক্ষমতার জন্য এখানে এবং সেখানে সমস্যাগুলি মোকাবেলা করছে।

উইন্ডোজ 10/11-এ টু-ডু অ্যাপের আপডেটটি বর্তমানে উইন্ডোজ ইনসাইডারদের জন্য উপলব্ধ এবং জনসাধারণ পরে এটিতে তাদের হাত পেতে পারে। যারা উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে নথিভুক্ত হয়েছেন তারা সরাসরি মাইক্রোসফ্ট স্টোর থেকে আপডেটটি ডাউনলোড করতে পারেন।

কিভাবে উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে নথিভুক্ত করবেন

এখনও উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের অংশ নয় কিন্তু সবসময় চান? প্রোগ্রামটি ডেভেলপারদের পাশাপাশি উত্সাহীদের আসন্ন বৈশিষ্ট্য এবং উন্নতিতে প্রথম ডিব পেতে অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, যা তাদের প্রতিক্রিয়া অফার করতে এবং Windows 10/11 এর ভবিষ্যত গঠনে সহায়তা করবে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

প্রোগ্রামে যোগদান করা মোটামুটি সহজ হতে পারে, কিন্তু এখানে একটি মৃদু অনুস্মারক:একটি আপগ্রেডের সময়, জিনিসগুলি ভুল হতে পারে। তাই আপনার ইন্সটলেশনে কোনো উল্লেখযোগ্য পরিবর্তন করার আগে আপনার পিসির সম্পূর্ণ ব্যাকআপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

এখানে ধাপগুলো আছে:

  1. সেটিংস খুলুন .
  2. আপডেট এবং নিরাপত্তা এ ক্লিক করুন , এবং তারপর উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম .
  3. শুরু করুন এ ক্লিক করুন .
  4. পরে, একটি অ্যাকাউন্ট লিঙ্ক করুন বিকল্পে ক্লিক করুন .
  5. আপনার Microsoft অ্যাকাউন্ট নির্বাচন করুন। এরপর, চালিয়ে যান ক্লিক করুন বোতাম
  6. আপনি কি ধরনের সামগ্রী পেতে চান?-এ যাবেন পৃষ্ঠা একবার আপনি সেখানে গেলে, নিম্নলিখিতগুলির মধ্যে একটি বেছে নিতে ড্রপ-ডাউন মেনু ব্যবহার করুন:
    • শুধু ফিক্স, অ্যাপ এবং ড্রাইভার :এটি আপনার ডিভাইসটিকে রিলিজ প্রিভিউ রিং এ নথিভুক্ত করে এবং প্রিভিউ বিল্ড না পেয়ে৷
    • উইন্ডোজের সক্রিয় বিকাশ :এই প্রস্তাবিত বিকল্পটি আপনি যে গতিতে পেতে চান তার উপর ভিত্তি করে প্রিভিউ বিল্ডগুলি নিয়মিতভাবে ধরে রাখতে প্রোগ্রামে আপনার ডিভাইস তালিকাভুক্ত করে৷
  1. ক্লিক করুন নিশ্চিত করুন৷ .
  2. একবার প্রিভিউ বিল্ডগুলি আপনি কোন গতিতে পেতে চান? পৃষ্ঠায়, ড্রপ-ডাউন মেনুতে যান এবং দুটির যেকোনো একটি থেকে বেছে নিন:
    • ধীরে :এটি আপনাকে বাগ এবং উল্লেখযোগ্য সমস্যাগুলির সম্মুখীন হওয়ার সম্ভাবনা কম সহ সাম্প্রতিক বৈশিষ্ট্যগুলি এবং পরিবর্তনগুলির সাথে বিল্ডগুলির পূর্বরূপ প্রদান করে৷
    • দ্রুত :এই প্রস্তাবিত বিকল্পটি সর্বাধিক আপডেট হওয়া বৈশিষ্ট্য এবং পরিবর্তনগুলির সাথে প্রিভিউ বিল্ড অফার করে – যা বাগ, ত্রুটি, অ-কাজ করা বৈশিষ্ট্য এবং অন্যান্য সমস্যাগুলি প্রকাশ করতে পারে৷
  1. ক্লিক করুন নিশ্চিত করুন , এবং নিশ্চিত করুন ক্লিক করুন আবার শর্তাবলী সম্মত হতে. এখনই পুনরায় চালু করুন ক্লিক করুন৷ .

একবার আপনি পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, আপনার ডিভাইসটি প্রোগ্রামে নথিভুক্ত হবে এবং সেগুলি উপলব্ধ হলে পূর্বরূপ বিল্ডগুলি পেতে শুরু করবে।

নোট এবং সুপারিশ

আজকাল একটি করণীয় তালিকা তৈরি করা আর বেশিরভাগই কলম এবং কাগজ ব্যবহার করে করা হয় না, বরং ডিজিটাল মাধ্যমে। উইন্ডোজ 10/11-এর জন্য এই দিনগুলিতে অন্যান্য করণীয় তালিকার অ্যাপ্লিকেশানগুলির একটি সম্পদ রয়েছে, যা আপনাকে উত্পাদনশীল থাকতে এবং আপনার নিজস্ব সময়সূচীর চাহিদা এবং চাহিদাগুলির সাথে মানিয়ে নিতে সহায়তা করে। এর মধ্যে নিম্নলিখিতগুলি হল:

  • ওয়ান্ডারলিস্ট - এই বিনামূল্যের অ্যাপটি আপনাকে ছোট থেকে বড় কাজ পর্যন্ত পরিকল্পনা করতে সাহায্য করে, আপনার তালিকা সংগঠিত করতে, অনুস্মারক এবং নির্ধারিত তারিখ নির্ধারণে সহায়তা করে এবং পরিবার এবং বন্ধুদের সাথে করণীয় তালিকা ভাগ করে নেওয়ার অনুমতি দেয়।
  • Todoist - এই বিনামূল্যের অ্যাপটি করণীয় তালিকা সংগঠিত করা এবং নোট তৈরি করা থেকে ফাইল সংযুক্ত করা এবং তালিকা ভাগ করে নেওয়ার মাধ্যমে অন্যদের সাথে সহযোগিতা করার বৈশিষ্ট্যগুলির সাথেও পরিপূর্ণ।
  • Microsoft OneNote – এই ভার্চুয়াল নোটবুকটি, যদিও করণীয় তালিকার অ্যাপ নয়, এটি একটি বিনামূল্যের অ্যাপ যা আইডিয়া ক্যাপচার করার পাশাপাশি উৎপাদনশীলতা বাড়াতে, নোটবুকটিকে Onedrive অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক করার জন্য ব্যবহার করা যেতে পারে।

নতুন উন্নত করণীয় অ্যাপের সাথে সংগঠিত থাকুন, এবং আপনি যখন এটিতে থাকবেন তখন একটি নির্ভরযোগ্য PC মেরামত টুল দিয়ে আপনার ডিভাইসকে দ্রুত এবং দক্ষতার সাথে চালাতে থাকুন। যা দক্ষতার সাথে আপনার Windows 10/11 নির্ণয় করতে পারে, জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে পারে এবং গতি এবং কর্মক্ষমতা বাড়াতে পারে।

আরও উইন্ডো 10 অ্যাপ আপডেটের জন্য পোস্ট রাখুন!


  1. মাইক্রোসফ্ট উইন্ডোজ 11-এর জন্য ক্লাসিক পেইন্ট অ্যাপ আপডেট করে:এখানে নতুন কি আছে

  2. Windows 11/10-এ Windows আপডেট, অ্যাক্টিভেশন এবং Microsoft Store-এর জন্য 0x80072F8F ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 11/10 এ ম্যানুয়ালি মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন

  4. Microsoft স্টোরে উইন্ডোজ ডিভাইসের জন্য অফিসিয়াল TikTok অ্যাপ চালু হয়েছে