কম্পিউটার

টাস্কবারে ঝাপসা আবহাওয়ার পাঠ্য কীভাবে ঠিক করবেন?

ওয়েদার উইজেট (ওরফে দ্য নিউজ অ্যান্ড ইন্টারেস্ট উইজেট) 2021 সালের এপ্রিলে মাইক্রোসফ্ট তার ব্যবহারকারীদের স্থানীয় আবহাওয়ার আপডেট, খবর এবং আরও অনেক কিছু প্রদানের জন্য চালু করেছিল। যদিও অনেক ব্যবহারকারীর জন্য, উইজেট অভিজ্ঞতা বেশ মসৃণ ছিল, কিছু ব্যবহারকারী আবহাওয়া উইজেটের পাঠ্যটি অস্পষ্ট বা দানাদার দেখতে শুরু করেন, যেখানে অন্যান্য টাস্কবারের আইকনগুলির পাঠ্যগুলি সাধারণত প্রদর্শিত হয়৷

টাস্কবারে ঝাপসা আবহাওয়ার পাঠ্য কীভাবে ঠিক করবেন?

আমাদের অনুসন্ধান অনুসারে, আবহাওয়া উইজেটের অস্পষ্ট পাঠ প্রধানত নিম্নলিখিত কারণে হতে পারে:

  • একটি উইন্ডোজ বাগ :আবহাওয়া উইজেটের অস্পষ্ট পাঠ্যটি একটি উইন্ডোজ বাগ দ্বারা সৃষ্ট বলে জানা গেছে, যা একটি উইন্ডোজ আপডেটে সংশোধন করা হয়েছিল৷ যদি আপনার সিস্টেমে সেই উইন্ডোজ আপডেটটি অনুপস্থিত থাকে, তাহলে এটি আবহাওয়ার উইজেটের অস্পষ্টতার কারণ হতে পারে৷
  • ভুল DPI স্কেলিং :ডট হল ছবি/ডিসপ্লের ভিত্তি যা আমরা দেখি। যদি আপনার ডিসপ্লের ডিপিআই (ডটস পার ইঞ্চি) স্কেলিং আবহাওয়ার উইজেটের জন্য সর্বোত্তম না হয়, তাহলে আবহাওয়া উইজেটটি পিক্সেলেট হয়ে যেতে পারে কারণ জুম অন করার সময় কিছু ছবি ঝাপসা হয়ে যায়।

আপনার পিসির উইন্ডোজকে সর্বশেষ বিল্টে আপডেট করুন

একটি রিপোর্ট করা উইন্ডোজ বাগ আবহাওয়া উইজেটের অস্পষ্টতার জন্য দায়ী এবং সাম্প্রতিক একটি উইন্ডোজ আপডেটে সংশোধন করা হয়েছে। আপনি যদি এখনও এই অস্পষ্টতা দেখতে পান, তাহলে আপনার সিস্টেমে Microsoft দ্বারা প্রকাশিত প্যাচটি অনুপস্থিত। এই প্রেক্ষাপটে, আপনার পিসির উইন্ডোজকে লেটেস্ট বিল্টে আপডেট করলে বাগটি সাফ হয়ে যেতে পারে এবং এইভাবে সমস্যার সমাধান হতে পারে।

  1. Windows এ ক্লিক করুন , চেক ফর আপডেট অনুসন্ধান করুন , এবং Windows আপডেট খুলুন .
  2. এখন, আপডেট উইন্ডোতে, আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন৷ বোতাম এবং যদি এটি রিপোর্ট করে যে কিছু আপডেট উপলব্ধ আছে, তাহলে সেই আপডেটগুলি ইনস্টল করুন (ঐচ্ছিক আপডেট সহ)। টাস্কবারে ঝাপসা আবহাওয়ার পাঠ্য কীভাবে ঠিক করবেন?
  3. পিসির উইন্ডোজ আপডেট হয়ে গেলে, আবহাওয়ার উইজেটের পাঠ্যটি পরিষ্কার (বা ঝাপসা নয়) কিনা তা পরীক্ষা করুন।

আপনার সিস্টেমের ডিসপ্লের ডিপিআই স্কেলিং বাড়ান

আপনার সিস্টেমের টাস্কবারে আপনি আবহাওয়া উইজেটের ঝাপসা পাঠ্য (অফিসিয়ালি নিউজ এবং ইন্টারেস্ট উইজেট) দেখতে পাবেন যদি আপনার ডিসপ্লের ডিপিআই স্কেলিং আবহাওয়া উইজেটের জন্য অনুকূল না হয়। এই প্রসঙ্গে, আপনার ডিসপ্লের ডিপিআই স্কেলিং বাড়ানো সমস্যা সমাধান করতে পারে৷

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং সেটিংস খুলুন . টাস্কবারে ঝাপসা আবহাওয়ার পাঠ্য কীভাবে ঠিক করবেন?
  2. এখন সিস্টেম নির্বাচন করুন এবং ডিসপ্লে ট্যাবে, স্কেল এবং লেআউট-এর ড্রপডাউনটি প্রসারিত করুন . টাস্কবারে ঝাপসা আবহাওয়ার পাঠ্য কীভাবে ঠিক করবেন?
  3. তারপর 125% নির্বাচন করুন এবং আপনার PC পুনরায় চালু করুন . টাস্কবারে ঝাপসা আবহাওয়ার পাঠ্য কীভাবে ঠিক করবেন?
  4. পুনঃসূচনা করার পরে, আবহাওয়া উইজেটের অস্পষ্ট পাঠ্যটি সাফ করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. যদি না হয়, তাহলে অন্য স্কেলিং ফ্যাক্টর চেষ্টা করুন এবং অন্য রেজোলিউশন সংবাদ এবং আগ্রহ উইজেটের অস্পষ্ট পাঠ্য সাফ করতে। এছাড়াও আপনি যেকোনো অনলাইন PPI ক্যালকুলেটর ব্যবহার করতে পারেন আপনার ডিসপ্লে রেজোলিউশন অনুযায়ী নিখুঁত ডিপিআই মান খুঁজে পেতে।

যদি আবহাওয়ার উইজেটের পাঠ্যটি এখনও অস্পষ্ট থাকে এবং আপনার নান্দনিক বোধের উপর বেশ ভারী হয়, তাহলে আপনি টাস্কবারে ডান-ক্লিক করতে পারেন, খবর এবং আগ্রহের উপর হোভার করতে পারেন এবং শুধু আইকন দেখান নির্বাচন করতে পারেন। (এটি শুধুমাত্র আইকনটি দেখাবে এবং অস্পষ্ট পাঠ্যটি লুকিয়ে রাখবে) অথবা আপনি কেবল উইজেটটি বন্ধ করতে পারেন (সমস্যাটি সমাধান না হওয়া পর্যন্ত)।

টাস্কবারে ঝাপসা আবহাওয়ার পাঠ্য কীভাবে ঠিক করবেন?
  1. ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

  3. টাস্কবার উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না আবহাওয়া উইজেট ঠিক করুন

  4. উইন্ডোজ 11-এ টাস্কবার থেকে কীভাবে আবহাওয়া উইজেট সরানো যায়