কম্পিউটার

কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন

Windows Vista বা পরবর্তীতে, আপনি D3D10Warp.dll এর সাথে একটি ত্রুটি পেতে পারেন যেমন ত্রুটি বার্তা সহ "D3D10Warp.dll হয় উইন্ডোতে চালানোর জন্য ডিজাইন করা হয়নি বা এতে একটি ত্রুটি রয়েছে", "প্রোগ্রামটি শুরু হতে পারে না কারণ d3d10warp.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত. এই সমস্যাটি সমাধান করার জন্য প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।”, “d3d10warp.dll শুরু করতে একটি সমস্যা ছিল। নির্দিষ্ট মডিউলটি খুঁজে পাওয়া যায়নি৷", "d3d10warp.dll লোড করার সময় ত্রুটি৷ নির্দিষ্ট মডিউল খুঁজে পাওয়া যায়নি।"

এই ত্রুটিটি প্রায়শই ফ্লাইট সিমুলেটর অ্যাপ্লিকেশন, গেমস এবং কখনও কখনও অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টেসের সাথে যুক্ত থাকে। D3D10Warp.dll ত্রুটিগুলি একটি রেজিস্ট্রি সমস্যা, dll ফাইল দুর্নীতি এবং কম ক্ষেত্রে, একটি ম্যালওয়্যার সমস্যা নির্দেশ করতে পারে - যা একটি অ্যান্টি-ম্যালওয়্যার অ্যাপ্লিকেশন দিয়ে স্ক্যান করে সমাধান করা যেতে পারে৷

D3D10Warp.dll Direct3D 10 Rasterizer নামেও পরিচিত, বেশিরভাগই গ্রাফিক্স অপারেশনের জন্য গেম দ্বারা ব্যবহৃত হয়। বেশিরভাগ ক্ষেত্রে, উইন্ডোজ সিস্টেম ফোল্ডারে d3d10warp.dll সঠিকভাবে পুনরায় ইনস্টল করে, দূষিত D3D10Warp.dll ফাইলটি পুনরায় নিবন্ধন করে বা একটি SFC স্ক্যান চালিয়ে এই ত্রুটিটি ঠিক করা যেতে পারে। বিকল্পভাবে, কিছু গেমের জন্য D3D10Warp.dll গেম/অ্যাপ্লিকেশন ইনস্টলেশন ফোল্ডারে রাখা প্রয়োজন যা সাধারণত প্রোগ্রাম ফাইলের অধীনে পাওয়া যেতে পারে।

কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন

এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে এই নিবন্ধে বিস্তারিত বিভিন্ন সমাধান ব্যবহার করে এই সমস্যাটি সমাধান করা যায়। এই সমাধানগুলির যেকোনো একটি আপনার জন্য কাজ করা উচিত।

পদ্ধতি 1:D3D10Warp.dll পুনরায় নিবন্ধন করা

  1. স্টার্ট বোতাম টিপুন এবং "cmd" টাইপ করুন। অনুসন্ধান ফলাফলে, "কমান্ড প্রম্পট" এ ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করুন। যখন এটি আসে তখন UAC প্রম্পট গ্রহণ করুন।
    কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন
  2. এছাড়াও আপনি Windows + X টিপে এবং "কমান্ড প্রম্পট (অ্যাডমিন)" নির্বাচন করে Windows 8 এবং তার উপরেও এটি করতে পারেন৷
    কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন
  3. কমান্ড প্রম্পট উইন্ডোতে, "regsvr32 D3D10Warp.dll" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  4. ঠিক আছে ক্লিক করুন যদি নিশ্চিতকরণ প্রম্পট আসে।

পদ্ধতি 2:সিস্টেম ফাইল চেকার ব্যবহার করা

সিস্টেম ফাইল চেকার (sfc) হল একটি উইন্ডোজ ইউটিলিটি যা ব্যবহারকারীদের দূষিত উইন্ডোজ সিস্টেম ফাইলগুলির জন্য স্ক্যান করতে দেয় এবং তারপরে C:\Windows\System32\dllcache এ অবস্থিত একটি ক্যাশেড কপি দিয়ে পুনরুদ্ধার করতে দেয়।

  1. স্টার্ট মেনু খুলুন এবং 'cmd' টাইপ করুন। কমান্ড প্রম্পট আইকনে ডান ক্লিক করুন এবং 'প্রশাসক হিসাবে চালান' এ ক্লিক করুন। যখন এটি আসে তখন UAC প্রম্পট গ্রহণ করুন।
    কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন
  2. কমান্ড প্রম্পটে, "sfc /scannow" টাইপ করুন এবং এন্টার টিপুন।

স্ক্যান এবং মেরামত সফলভাবে সম্পন্ন হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনি প্রতিক্রিয়া দেখতে পাবেন 'উইন্ডোজ রিসোর্স সুরক্ষা দূষিত ফাইল খুঁজে পেয়েছে এবং সফলভাবে সেগুলি মেরামত করেছে। বিশদ বিবরণ CBS.Log %WinDir%\Logs\CBS\CBS.log এ অন্তর্ভুক্ত করা হয়েছে।’

পদ্ধতি 3:D3D10Warp.dll এর একটি কার্যকরী সংস্করণ দিয়ে প্রতিস্থাপন করা

  1. এখানে থেকে D3D10Warp.dll ডাউনলোড করুন .
  2. D3D10Warp.dll ফাইলটি C:\Temp-এ কপি করুন। যদি টেম্প ফোল্ডারটি আপনার সিস্টেমে বিদ্যমান না থাকে তবে আপনাকে এটি তৈরি করতে হবে। যদি আপনাকে প্রশাসক বিশেষাধিকার দিতে বলা হয়, তাহলে আপনার উচিত।
  3. স্টার্ট বোতাম টিপুন এবং "cmd" টাইপ করুন। "কমান্ড প্রম্পটে" রাইট-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান" এ ক্লিক করুন। যখন প্রম্পট আসে তখন UAC প্রম্পট গ্রহণ করুন।
    কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন
  4. এছাড়াও আপনি Windows + X টিপে এবং "কমান্ড প্রম্পট (অ্যাডমিন)" নির্বাচন করে Windows 8 এবং তার উপরেও এটি করতে পারেন৷
  5. উন্নত কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডগুলি লিখুন:

    takeown /f %windir%\system32\d3d10warp.dll /a
    কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন
    icacls %windir%\System32\d3d10warp.dll /গ্রান্ট অ্যাডমিনিস্ট্রেটর:F (F) ” সম্পূর্ণ অ্যাক্সেসের জন্য।)
    কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন
    ren %windir%\System32\d3d10warp.dll d3d10 d310warp.dll ফাইল)
    কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন
    কপি c:\temp\d3d10warp.dll %windir%\system32\d3d10warp.dll br /> কিভাবে একটি দূষিত D3D10Warp.dll ফাইল ঠিক করবেন

এই অপারেশনের পরে, d3d10warp.dll সিস্টেম32 ফোল্ডারে কপি করা হবে। ত্রুটিগুলি তৈরি করা অ্যাপ্লিকেশনগুলি চালু করার চেষ্টা করুন এবং সেগুলি বন্ধ হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷


  1. উইন্ডোজে "d3d12.dll অনুপস্থিত" ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10-এ কীভাবে দূষিত রেজিস্ট্রি ঠিক করবেন

  3. কিভাবে StartupCheckLibrary.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10 এ DLL ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন