কম্পিউটার

সমস্ত আইটেম চেক করে কীভাবে Cleanmgr (ডিস্ক ক্লিনআপ) শুরু করবেন

আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন যারা তাদের পিসির অতিরিক্ত যত্ন নেন, এই পরবর্তী কৌশলটি আপনার গলিতে রয়েছে। ডিস্ক ক্লিনআপ (ক্লিনএমজিআর) টুলটি বেশিরভাগ অংশের জন্য বেশ শক্ত, কিন্তু ব্যবহারকারীদের সবচেয়ে বড় অভিযোগগুলির মধ্যে একটি হল যে এটি শেষ ক্লিনআপ স্ক্যানে ব্যবহৃত আপনার বিকল্পগুলি মনে রাখার জন্য কনফিগার করা হয়নি৷

আপনি যদি নিয়মিতভাবে ডিস্ক ক্লিনআপ (ক্লিনএমজিআর) টুল ব্যবহার করেন, আপনার পিসি পরিষ্কার করার সিদ্ধান্ত নেওয়ার সময় সমস্ত চেকবক্স বিকল্পগুলি পুনরায় চেক করার কারণে আপনি হতাশ হতে পারেন।

সৌভাগ্যবশত, একটি কৌশল রয়েছে যা আপনাকে ইতিমধ্যেই সক্ষম সমস্ত চেকবক্সের সাথে একটি ডিস্ক ক্লিনআপ টুল শুরু করার অনুমতি দেবে৷ আপনি মূলত একটি একক ডাবল-ক্লিকের মাধ্যমে একটি সম্পূর্ণ ক্লিনএমজিআর স্ক্যান করতে সক্ষম হবেন এবং এমনকি এটি স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য নির্ধারিত করতে পারবেন।

আপনি যদি আপনার ক্লিনআপের কাজগুলিকে আরও দক্ষ করে তুলতে আগ্রহী হন তবে সমস্ত বিকল্প সক্ষম করে শুরু করতে ডিস্ক ক্লিনআপ কনফিগার করতে নীচের নির্দেশিকাটি অনুসরণ করুন৷ এটি কীভাবে করা যেতে পারে তা এখানে।

সব আইটেম চেক করে কিভাবে Cleanmgr (ডিস্ক ক্লিনআপ) শুরু করবেন

সমস্ত আইটেম চেক করে Cleanmgr শুরু করতে, আমাদের একটি শর্টকাট তৈরি করতে হবে যাতে আমরা "LOWDISK অন্তর্ভুক্ত করব " যুক্তি. "লোডিস্ক" আর্গুমেন্টটি ডিস্ক ক্লিনআপ ইউটিলিটিকে স্বাভাবিকভাবে শুরু করে, মূল পার্থক্যের সাথে যে সমস্ত চেকবক্সে ইতিমধ্যেই টিক দেওয়া আছে৷

এখানে "LOWDISK" প্যারামিটারের সাথে ডিস্ক ক্লিনআপ টুল কনফিগার করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যাতে এটি ইতিমধ্যে চেক করা সমস্ত আইটেম দিয়ে শুরু হয়:

  1. একটি বিনামূল্যের ডেস্কটপ বিভাগে ডান ক্লিক করুন (অথবা একটি ভিন্ন অবস্থানে) এবং নতুন> শর্টকাট এ যান .
  2. শর্টকাট তৈরি করুন-এ বক্সে, নিম্নলিখিত কমান্ড লাইনটি ঢোকান এবং পরবর্তী টিপুন বোতাম:
    cleanmgr.exe /LOWDISK
    সমস্ত আইটেম চেক করে কীভাবে Cleanmgr (ডিস্ক ক্লিনআপ) শুরু করবেন
  3. পরবর্তী উইন্ডোতে, আপনার শর্টকাটের জন্য একটি নাম টাইপ করুন এবং সমাপ্তি টিপুন বোতাম।
  4. এটাই। নতুন তৈরি শর্টকাট খোলার পরে, আপনি লক্ষ্য করবেন যে ডিস্ক ক্লিনআপ টুল (cleanmgr ) ইতিমধ্যে চেক করা সমস্ত চেকবক্স সহ খোলে। এখন থেকে, যতবার আপনি cleanmgr আইকনে ডাবল-ক্লিক করবেন, সমস্ত আইটেম ইতিমধ্যেই চেক করা হবে।
    সমস্ত আইটেম চেক করে কীভাবে Cleanmgr (ডিস্ক ক্লিনআপ) শুরু করবেন

আপনি সাধারণত ডিস্ক ক্লিনআপ খুললে স্টার্ট থেকে টুল বার, আপনি প্রশাসনিক সরঞ্জাম-এ অবস্থিত শর্টকাট সম্পাদনা করতে পারেন৷ একই আচরণ অর্জন করার জন্য ফোল্ডার। এটি করতে, C:\ ProgramData \ Microsoft \ Windows \ Start Menu \ Programs \ Administrative Tools -এ নেভিগেট করুন। Windows 10 বা  C:\ ProgramData \ Microsoft \ Windows \ Start Menu \ Programs \ Administrative Tools -এর জন্য পুরানো উইন্ডোজ সংস্করণের জন্য।

সমস্ত আইটেম চেক করে কীভাবে Cleanmgr (ডিস্ক ক্লিনআপ) শুরু করবেন

দ্রষ্টব্য: আপনি যদি প্রোগ্রাম ডেটা সনাক্ত করতে না পারেন ফোল্ডার, দেখুন অ্যাক্সেস করুন ফাইল এক্সপ্লোরার-এর ট্যাব এবং লুকানো আইটেম-এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন .

একবার আপনি সেখানে পৌঁছে গেলে, ডিস্ক ক্লিনআপ-এ ডান-ক্লিক করুন , এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . তারপর, শর্টকাট-এ নেভিগেট করুন ট্যাব এবং বিজ্ঞাপন /LOWDISK লক্ষ্য ক্ষেত্রের শেষে প্যারামিটার এবং প্রয়োগ করুন টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷
সমস্ত আইটেম চেক করে কীভাবে Cleanmgr (ডিস্ক ক্লিনআপ) শুরু করবেন

দ্রষ্টব্য: চালিয়ে যান টিপুন যদি প্রশাসকের অনুমতি প্রদান করতে বলা হয়।

আপনি স্টার্টআপ শর্টকাটে /LOWDisk প্যারামিটার যোগ করার পরে, আপনি স্টার্ট বার থেকে খুললেও সমস্ত ডিস্ক ক্লিনআপ চেকআপ চেক করা হবে৷


  1. কীভাবে র্যান্ডম নম্বর দিয়ে একটি WhatsApp কথোপকথন শুরু করবেন

  2. উন্নত পিসি ক্লিনআপের মাধ্যমে জাঙ্ক ফাইলগুলি কীভাবে পরিষ্কার করবেন

  3. উন্নত পিসি ক্লিনআপের মাধ্যমে ব্যক্তিগত তথ্য কীভাবে সরানো যায়?

  4. ডিস্ক স্পিডআপ দিয়ে হার্ড ডিস্কের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?