কম্পিউটার

ঠিক করুন:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রানটাইম ত্রুটি R6025

রানটাইম ত্রুটি R6025 হল মাইক্রোসফ্টের ভিজ্যুয়াল C++ উন্নয়ন পরিবেশের সাথে যুক্ত একটি ত্রুটি। ভিজ্যুয়াল C++ স্টুডিও ব্যবহার করে তৈরি করা যেকোনো অ্যাপ্লিকেশন বা প্রোগ্রাম এই ত্রুটির সম্ভাব্য লক্ষ্যগুলির মধ্যে একটি। রানটাইম ত্রুটি R6025 দেখা গেছে যেগুলি ভিজ্যুয়াল C++ (উদাহরণস্বরূপ স্টিম গেমস) ব্যবহার করে তৈরি করা শেল্ফ অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রামগুলি এবং এই ত্রুটি দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা ব্যক্তিগতভাবে ভিজ্যুয়াল C++ ব্যবহার করে তৈরি করা অ্যাপ্লিকেশনগুলিকে প্রভাবিত করছে৷ আপনি যখন এই ত্রুটিটি চালান তখন যে ত্রুটি বার্তাটি দেখা যায় তার সম্পূর্ণটি পড়ে:

রানটাইম ত্রুটি R6025
-বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশন কল

ঠিক করুন:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রানটাইম ত্রুটি R6025

এই নির্দিষ্ট সমস্যাটির সাথে সম্পর্কিত Microsoft-এর নলেজ বেস নিবন্ধগুলির একটি অনুসারে, রানটাইম ত্রুটি R6025 ট্রিগার হয় যখন একটি ভিজ্যুয়াল C++ ভিত্তিক অ্যাপ্লিকেশন পরোক্ষভাবে একটি বিশুদ্ধ ভার্চুয়াল সদস্য ফাংশনকে এমন একটি প্রসঙ্গে ডেকে পাঠায় যেখানে সেই নির্দিষ্ট ফাংশনে একটি কলও বৈধ নয়৷ আপনি যদি একটি অ্যাপ্লিকেশন তৈরি করার সময় এই ত্রুটির সম্মুখীন হন, আপনি কেবলমাত্র অ্যাপ্লিকেশনটির কোডের কোথাও একটি বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশনে একটি অবৈধ কল যোগ করেছেন৷ যদি এটি হয়, আপনার কম্পাইলার এমনকি অবৈধ কল সনাক্ত করতে পারে এবং অ্যাপ্লিকেশনটি তৈরি করার সময় আপনাকে ত্রুটিটি রিপোর্ট করতে পারে, তবে অনেক ক্ষেত্রে এই নির্দিষ্ট ত্রুটিটি কেবলমাত্র একটি সংকলিত অ্যাপ্লিকেশন চালানোর সময় সনাক্ত করা যেতে পারে। আপনি যদি একটি অফ শেল্ফ প্রোগ্রাম বা অ্যাপ্লিকেশন ব্যবহার করার সময় এই ত্রুটির সম্মুখীন হন, তবে, সমস্যার মূল সম্পূর্ণ ভিন্ন হতে পারে৷

যাই হোক না কেন, রানটাইম ত্রুটি R6025 মোকাবেলা করতে নিম্নলিখিতগুলি সবচেয়ে কার্যকর সমাধানগুলি ব্যবহার করা যেতে পারে:

সমাধান 1:অ্যাপ্লিকেশনের কোড ঠিক করুন

এই সমস্যাটির সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর সমাধান হল অবৈধ কলের জন্য প্রভাবিত অ্যাপ্লিকেশনের কোডের মাধ্যমে সরানো এবং কোড থেকে এটি সরানো। স্পষ্টতই, যাইহোক, এই বিকল্পটি শুধুমাত্র তখনই কার্যকর হবে যদি আপনি নিজের তৈরি করা একটি অ্যাপ্লিকেশনে রানটাইম ত্রুটি R6025-এর সম্মুখীন হন। এখানে আপনি কীভাবে আপনার অ্যাপ্লিকেশনের কোডটি একটি বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশনে অবৈধ কল থেকে মুক্তি দিতে পারেন যা প্রথম স্থানে এই সমস্ত জগাখিচুড়ি তৈরি করছে:

  1. প্রভাবিত অ্যাপ্লিকেশনের কোডের মধ্যে, বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশনকে প্রতিস্থাপন করুন যাকে Windows API ফাংশন DebugBreak কল করার জন্য ডিজাইন করা একটি বাস্তবায়নের সাথে প্রতিস্থাপন করুন৷
  2. যখন ডিবাগব্রেক নিযুক্ত থাকে, ডিবাগারের ব্যবহার একটি হার্ড-কোডেড ব্রেকপয়েন্ট ট্রিগার করবে, যে সময়ে কোডটি চলা বন্ধ হয়ে যাবে।
  3. যখন ব্রেকপয়েন্ট ট্রিগার হয় এবং কোডটি চলা বন্ধ হয়ে যায়, তখন কেবলমাত্র কলস্ট্যাকটি বিশ্লেষণ করে দেখুন যে অ্যাপ্লিকেশনটির কোডে ফাংশনটি ঠিক কোথায় কল করা হয়েছে এবং তারপরে কলটি সরিয়ে দিন।

এখনই অ্যাপ্লিকেশন চালানোর চেষ্টা করুন, এবং রানটাইম ত্রুটি R6025 ছাড়াই এটি চালানো উচিত।

সমাধান 2:একটি SFC স্ক্যান চালান

দূষিত সিস্টেম ফাইলের কারণে আপনি হয়ত রানটাইম ত্রুটি R6025 দেখতে পাচ্ছেন। যদি তা হয়, তবে সুপারিশকৃত পদক্ষেপ হল একটি SFC স্ক্যান চালানো। সিস্টেম ফাইল চেকার ইউটিলিটি ডিজাইন করা হয়েছে উইন্ডোজ কম্পিউটারগুলিকে সিস্টেম ফাইলগুলির জন্য চেক করার জন্য যেগুলি ক্ষতিগ্রস্থ বা দূষিত হয়েছে এবং হয় এটি যা খুঁজে পায় তা মেরামত করে বা ক্যাশে, সম্পূর্ণ অক্ষত সংস্করণ দিয়ে প্রতিস্থাপন করে৷ একটি SFC স্ক্যান চালানোর জন্য, কেবল এই নির্দেশিকা অনুসরণ করুন .

সমাধান 3:অনুপস্থিত Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইনস্টল করুন

রানটাইম ত্রুটি R6025 এর আরেকটি সম্ভাব্য কারণ হল Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ অনুপস্থিত। উইন্ডোজ কম্পিউটারগুলি ভিজ্যুয়াল সি++ অ্যাপ্লিকেশনগুলিকে সফলভাবে এবং নির্বিঘ্নে চালানোর জন্য বিভিন্ন মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজের বিস্তৃত অ্যারের উপর নির্ভর করে এবং পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ অনুপস্থিত হলে একটি উইন্ডোজ কম্পিউটারকে ভিজ্যুয়াল সি++ অ্যাপ্লিকেশন চালানোর সমস্যা হতে পারে। আপনি কীভাবে আপনার কম্পিউটারে অনুপস্থিত মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি পরীক্ষা করতে এবং ইনস্টল করতে পারেন তা এখানে রয়েছে:

    1. স্টার্ট মেনু খুলুন .
    2. অনুসন্ধান করুন “প্রোগ্রাম যোগ করুন বা সরান ".
    3. অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন প্রোগ্রাম যোগ করুন বা সরান . ঠিক করুন:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রানটাইম ত্রুটি R6025
    4. আপনার কম্পিউটারে ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকা জনবহুল হওয়ার জন্য অপেক্ষা করুন।
    5. আপনার কম্পিউটারে ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকার মধ্যে, আপনি বিভিন্ন Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ দেখতে পাবেন। আপনাকে যা করতে হবে তা হল কোন প্যাকেজ অনুপস্থিত এবং বর্তমানে আপনার কম্পিউটারে ইনস্টল করা নেই কিনা তা খুঁজে বের করুন৷ ঠিক করুন:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রানটাইম ত্রুটি R6025
    6. নিম্নলিখিত লিঙ্কগুলি থেকে আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত যেকোনো পুনঃবন্টনযোগ্য প্যাকেজের জন্য ইনস্টলার ডাউনলোড করতে পারেন অথবা, যদি আপনার একটি ভিন্ন পুনরায় বিতরণযোগ্য প্যাকেজের প্রয়োজন হয়, তাহলে ডাউনলোডগুলি  থেকে। Microsoft এর অফিসিয়াল ওয়েবসাইটের বিভাগ:
      Microsoft Visual C++ 2010 রিডিস্ট্রিবিউটেবল প্যাকেজ (x86)
      Microsoft Visual C++ 2012 রিডিস্ট্রিবিউটেবল আপডেট 4
      Microsoft Visual C++ 2013 রিডিস্ট্রিবিউটেবল প্যাকেজ
      C++ Redistributable Package
      Virosoft+12013 রিডিস্ট্রিবিউটেবল প্যাকেজ

সমাধান 4:মেরামত বা আনইনস্টল করুন এবং তারপর Microsoft Visual C++ পুনরায় ইনস্টল করুন

আপনি হয়ত রানটাইম ত্রুটি R6025 এর মধ্যে ছুটে যাচ্ছেন কারণ আপনার কম্পিউটারে থাকা Microsoft Visual C++ এর পুনরাবৃত্তি কোনোভাবে নষ্ট হয়ে গেছে এবং এটি আর কাজ করছে না। যদি তা হয়, তাহলে আপনাকে হয় আপনার Microsoft Visual C++ এর ইনস্টলেশনটি মেরামত করতে হবে, অথবা আনইনস্টল করতে হবে এবং তারপর মেরামতটি কাজ না করলে স্ক্র্যাচ থেকে পুনরায় ইনস্টল করতে হবে। এটি করার জন্য, আপনি Microsoft Visual C++ ইনস্টলারটি ব্যবহার করতে পারেন যা অ্যাপ্লিকেশনটির সাথে এসেছিল যা এই সমস্যা দ্বারা প্রভাবিত হয়েছে। বেশিরভাগ, যদি সব না হয়, ভিজ্যুয়াল সি++ অ্যাপ্লিকেশনগুলি মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ এর জন্য একটি ইনস্টলার সহ আসে। আপনি যদি এই সমাধানটি ব্যবহার করতে চান তবে আপনাকে করতে হবে:

  1. আপনার কম্পিউটারের ডিরেক্টরিতে নেভিগেট করুন যেখানে Microsoft Visual C++ এর জন্য ইনস্টলার সংরক্ষণ করা হয়। উদাহরণস্বরূপ, আপনি যদি স্টিমের মাধ্যমে স্কাইরিম খেলার সময় রানটাইম ত্রুটি R6025-এর সম্মুখীন হন, তাহলে ইনস্টলারটি নিচের ফোল্ডারে vcredist_x86.exe হিসেবে থাকবে :
    X:\…\Steam\SteamApps\Common\Skyrim\VCRedist
    দ্রষ্টব্য: উপরের নির্দেশিকায় X আপনার হার্ড ড্রাইভ স্টিম  এর পার্টিশনের সাথে সংশ্লিষ্ট অক্ষরটি উপস্থাপন করে ডিরেক্টরি অবস্থিত, এবং  স্টিম ডিরেক্টরিতে যা কিছু প্যারেন্ট ফোল্ডার (যদি থাকে) তা প্রতিনিধিত্ব করে।
  2. লোকেট করুন vcredist_x86.exe  এবং এটি চালানোর জন্য এটিতে ডাবল ক্লিক করুন৷
  3. আপনি কি মেরামত  করতে চান তা জিজ্ঞাসা করা হলে ইনস্টলেশন বা সরান  এটি, মেরামত নির্বাচন করুন .
  4. ইন্সটলারের মাধ্যমে যান, মেরামত করার জন্য অপেক্ষা করুন, এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

রানটাইম ত্রুটি R6025 এখনও থেকে গেলে, পদক্ষেপ 1 পুনরাবৃত্তি করুন এবং উপরে থেকে, এবং তারপর:

  1. আপনি কি মেরামত  করতে চান তা জিজ্ঞাসা করা হলে ইনস্টলেশন বা সরান  এটি, সরান নির্বাচন করুন .
  2. ইন্সটলারের মাধ্যমে যান এবং আপনার Microsoft Visual C++ এর ইনস্টলেশন অপসারণের জন্য অপেক্ষা করুন।
  3. একবার ভিজ্যুয়াল C++ আনইনস্টল হয়ে গেলে, vcredist_x86.exe চালান আবার।
  4. এই সময়ে, ইনস্টলার জানতে পারবে যে Microsoft Visual C++ এমনকি আপনার কম্পিউটারে ইনস্টল করা নেই, তাই এটির মাধ্যমে গেলে ভিজ্যুয়াল C++ পুনরায় ইনস্টল করা হবে।
  5. একবার ভিজ্যুয়াল C++ পুনরায় ইনস্টল হয়ে গেলে, সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

  1. Microsoft Store 0x80246019 ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 এ রানটাইম ত্রুটি C++ ঠিক করুন

  3. Windows 10 এ Xbox রানটাইম ত্রুটি ঠিক করুন

  4. WOW 64 EXE অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন