কম্পিউটার

উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?

ছদ্মবেশী মোড হল Google Chrome ব্রাউজারে একটি ব্যক্তিগত ব্রাউজিং বৈশিষ্ট্য। এটি একটি শক্তিশালী টুল যা অনলাইনে আমাদের গোপনীয়তা রক্ষা করতে সাহায্য করে। সাধারণ ব্রাউজার ব্যবহারকারীর ভিজিট করা প্রতিটি পৃষ্ঠার URL সংরক্ষণ করবে। যখন ব্যবহারকারীরা ছদ্মবেশী মোড ব্যবহার করেন, তখন ব্রাউজার ব্রাউজিং ইতিহাস, কুকিজ বা সাইট সম্পর্কিত কোনো তথ্য সংরক্ষণ করবে না। ছদ্মবেশী মোডটি সাধারণ ক্রোম ব্রাউজারের মাধ্যমে খোলা যেতে পারে। একটি সাধারণ ক্রোম ব্রাউজার না খুলে এটি সরাসরি খুলতে, আপনাকে এটির জন্য একটি শর্টকাট তৈরি করতে হবে। এই নিবন্ধে, আমরা আপনাকে Chrome ছদ্মবেশী মোডের জন্য একটি শর্টকাট তৈরি করার পদক্ষেপগুলি শিখাব৷

উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?

বেশিরভাগ ব্যবহারকারী যারা ক্রোম ছদ্মবেশী মোড ব্যবহার করেন তারা ডিফল্ট ক্রোম আইকন বা উইন্ডোর মাধ্যমে এটি খুলবেন। ছদ্মবেশী মোড খুলতে তারা CTRL + SHIFT + N শর্টকাট কী সমন্বয় ব্যবহার করতে পারে। টাস্কবার আইকনে ডান-ক্লিক করে এবং নতুন ছদ্মবেশী উইন্ডো বিকল্পটি বেছে নিয়েও এটি খোলা যেতে পারে। যাইহোক, আপনি যদি এই ডিফল্টগুলির থেকে আরও ভাল শর্টকাট চান তবে নীচের পদ্ধতিটি দেখুন৷

একটি Google Chrome ছদ্মবেশী মোড শর্টকাট তৈরি করা হচ্ছে

Chrome ছদ্মবেশী মোডের জন্য একটি শর্টকাট তৈরি করা অন্য যেকোনো অ্যাপ্লিকেশনের জন্য একটি শর্টকাট তৈরি করার মতোই৷ ডেস্কটপে একটি নতুন শর্টকাট তৈরি করার জন্য আপনি যে পদক্ষেপগুলি ব্যবহার করেন তার জন্য এটির প্রয়োজন হবে৷ যাইহোক, আপনাকে এই শর্টকাটের জন্য একটি নির্দিষ্ট কমান্ড যোগ করতে হবে, যাতে এটি সরাসরি Chrome এ ছদ্মবেশী মোড খুলতে পারে। নিজের জন্য এটি চেষ্টা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ডান-ক্লিক করুন ডেস্কটপে এবং নতুন> শর্টকাট বেছে নিন বিকল্প উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?
  2. একটি শর্টকাট উইন্ডো খুলবে। এখন ব্রাউজ করুন-এ ক্লিক করুন বোতাম এবং chrome.exe-এ নেভিগেট করুন আপনার কম্পিউটারে ফাইল। এছাড়াও আপনি কপি করতে পারেন৷ এবং পেস্ট করুন বাক্সে পথ।
    দ্রষ্টব্য :নিশ্চিত করুন যে আপনি পথের উভয় পাশে উদ্ধৃতি চিহ্ন যোগ করেছেন।

    "%ProgramFiles%\Google\Chrome\Application\chrome.exe" -incognito
  3. এছাড়া, “-ছদ্মবেশী যোগ করুন "উদ্ধৃতি ছাড়াই কমান্ডের শেষে। উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?
  4. পরবর্তী-এ ক্লিক করুন পরবর্তী ধাপে যেতে বোতাম এবং তারপর নাম আপনি যা চান এই শর্টকাট। অবশেষে, সমাপ্তি-এ ক্লিক করুন এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে বোতাম। উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?
  5. এখন আপনি শর্টকাট-এ ডাবল-ক্লিক করতে পারেন সরাসরি ছদ্মবেশী মোড খুলতে।
  6. আপনি একটি নির্দিষ্ট পৃষ্ঠাও সেট করতে পারেন৷ এই শর্টকাটের মাধ্যমে আপনি যখনই ছদ্মবেশী মোড খুলবেন তখনই খুলবে। এটি করার জন্য আপনাকে নীচে দেখানো কমান্ডের শেষে পৃষ্ঠার ঠিকানা যোগ করতে হবে:
    "%ProgramFiles%\Google\Chrome\Application\chrome.exe" -incognito appuals.com
    উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?

অতিরিক্ত:Chrome ছদ্মবেশী শর্টকাটের জন্য আইকন পরিবর্তন করা

উপরন্তু, আপনি এইমাত্র তৈরি করা শর্টকাটের আইকন পরিবর্তন করতে পারেন। ডিফল্টরূপে, শর্টকাটে Chrome-এর একটি আইকন থাকবে, যা আপনার কাছে Chrome-এর শর্টকাট থাকলে বিভ্রান্তিকর হতে পারে। আপনি ক্রোম দ্বারা প্রদত্ত একটি আইকন সেট করতে পারেন বা আপনার সিস্টেম ফাইল থেকে একটি চয়ন করতে পারেন৷ এইভাবে আপনি উভয় আইকনকে একে অপরের থেকে আলাদা করতে পারবেন।

  1. ডান-ক্লিক করুন আইকনে এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রসঙ্গ মেনুতে বিকল্প। উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?
  2. শর্টকাট নির্বাচন করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং পরিবর্তন আইকনে ক্লিক করুন বোতাম উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?
  3. এখন আপনি নির্বাচন করতে পারেন৷ তালিকা থেকে আইকন যা এটি প্রদান করে অথবা আপনি ব্রাউজ করতে পারেন অন্য কোনো আইকন যা আপনি সেট করতে চান। উইন্ডোজে গুগল ক্রোম ছদ্মবেশী মোড শর্টকাট কীভাবে তৈরি করবেন?
  4. আবেদন/ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করতে বোতাম। এখন আপনি আপনার শর্টকাটের জন্য নতুন আইকন দেখতে পাবেন।

  1. ক্রোমে কীভাবে ছদ্মবেশী মোড সক্ষম করবেন

  2. উইন্ডোজ 11 এ কিভাবে ডেস্কটপ শর্টকাট তৈরি করবেন

  3. Chrome এ ছদ্মবেশী মোড কিভাবে অক্ষম করবেন।

  4. কীভাবে ছদ্মবেশী মোডে Chrome এক্সটেনশানগুলি সক্ষম করবেন