কম্পিউটার

How Unroot Android TV বক্স

How Unroot Android TV বক্স

কখনও কখনও এটি রাষ্ট্র জিনিস প্রথম স্থানে ফিরে পেতে ভাল. এই বিষয়ে, আপনি Unroot Android বক্সের জন্য একটি ফলাফল পেতে চেষ্টা করছেন? এখানে যা আলোচনা করা হচ্ছে সে সম্পর্কে আপনার যদি সামান্য ধারণা থাকে, তাহলে অ্যান্ড্রয়েড টিভি বক্স এমন একটি ডিভাইস যা আপনাকে আপনার নিয়মিত এলসিডি বা এলইডি টিভিকে স্মার্ট টিভি হিসেবে ব্যবহার করতে দেয়। আপনি ডিভাইসের সেটিংস পরিবর্তন করতে ডিভাইসটিকে রুট করতে পারেন কিন্তু সঠিকভাবে ব্যবহার না করলে আপনার একটি অ-কার্যকর ডিভাইস থাকতে পারে। আপনার যদি উপরে বর্ণিত পরিস্থিতি থাকে, তবে আপনার কাছে এই পরিবর্তনটি বিপরীত করার একটি বিকল্প রয়েছে, যা হল আনরুট টিভি বক্স অ্যান্ড্রয়েড। সুতরাং, এই নিবন্ধটি আপনাকে Android TV বক্স আনরুট করার কার্যকর পদ্ধতিগুলি শিখতে সাহায্য করবে৷

How Unroot Android TV বক্স

কিভাবে Android TV বক্স আনরুট করবেন

অ্যান্ড্রয়েড টিভি বক্সটি আনরুট করার মূল উদ্দেশ্য হ'ল অ্যান্ড্রয়েড টিভি বক্সের রুট ট্রেস মুছে ফেলা। এর মানে হল যে ডিভাইসটি আপনাকে স্বাভাবিক ইন্টারফেস দিয়ে ডিফল্ট সেটিংসে রিসেট করবে। বেশিরভাগ উন্নত অ্যান্ড্রয়েড টিভি বাক্স আপনাকে ডিভাইসের রুট সেটিং সক্ষম বা অক্ষম করার বিকল্প প্রদান করে। আপনি সহজেই আপনার ডিভাইসে রুট সেটিং বন্ধ করতে পারেন।

বিকল্প I:তৃতীয় পক্ষের অ্যাপের মাধ্যমে

আপনি সহজেই আপনার Android TV বক্স আনরুট করতে একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ইনস্টল করতে পারেন। অ্যান্ড্রয়েড টিভি বক্স ইতিমধ্যেই রুট করা থাকায় আপনি কোনো অনুমোদন ছাড়াই অ্যাপ্লিকেশনগুলি সহজেই ইনস্টল করতে পারেন৷ রুটেড অ্যান্ড্রয়েড টিভি বক্স আপনাকে সহজে যেকোনো অ্যাপ্লিকেশন ইনস্টল করতে দেবে। ডিভাইসটি আনরুট করার পরে পরিবর্তনগুলিকে আত্মস্থ করতে Android TV বক্সটি পুনরায় বুট করা নিশ্চিত করুন৷

1. সহজভাবে আনরুট করুন

আপনি যদি এমন কোনো অ্যাপ খুঁজছেন যা আপনাকে Android TV বক্সকে দ্রুত আনরুট করতে দেয়, আপনি ডিভাইসে Simply Unroot অ্যাপটি ইনস্টল করার চেষ্টা করতে পারেন। আপনাকে শুধু একটি বোতামে ক্লিক করতে হবে এবং ডিভাইসটি অবিলম্বে রুট হয়ে যাবে।

1. আপনার টিভিতে Android TV বক্স সংযোগ করতে একটি USB কেবল ব্যবহার করুন এবং Google Play Store চালু করুন অ্যাপ।

How Unroot Android TV বক্স

2. সিম্পলি আনরুট অনুসন্ধান করুন অনুসন্ধান বারে অ্যাপ এবং ইনস্টল এ ক্লিক করুন৷ আপনার অ্যান্ড্রয়েড টিভি বক্সে সিম্পলি আনরুট অ্যাপ ইনস্টল করতে বোতাম।

How Unroot Android TV বক্স

3. সিম্পলি আনরুট অ্যাপটি চালু করুন এবং অনুমতি উইন্ডোতে প্রয়োজনীয় অ্যাপ রুট অনুমতিগুলি মঞ্জুর করুন৷

4. আনরুট-এ ক্লিক করুন অ্যান্ড্রয়েড টিভি বক্স আনরুট করার জন্য বোতাম এবং তারপর, রিবুট করুন পরিবর্তন সেট করার জন্য ডিভাইস।

2. সুপারসু

অ্যান্ড্রয়েড টিভি বক্স আনরুট করার জন্য একটি অ্যাপ ইনস্টল করার জন্য একটি সূক্ষ্ম পছন্দ হল SuperSU অ্যাপ। এটি একটি বিনামূল্যের অ্যাপ এবং একটি সাধারণ ইউজার ইন্টারফেস রয়েছে। তাই, আপনি কয়েক ধাপের মধ্যে ডিভাইসটি আনরুট করতে পারেন।

1. আপনার টিভিতে Android TV বক্স সংযোগ করতে একটি USB কেবল ব্যবহার করুন এবং Google Play Store খুলুন .

2. SuperSU-এর জন্য অনুসন্ধান করুন৷ অনুসন্ধান বারে অ্যাপ এবং ইনস্টল এ ক্লিক করুন৷ আপনার অ্যান্ড্রয়েড টিভি বক্সে অ্যাপটি ইনস্টল করতে বোতাম।

3. SuperSU অ্যাপটি চালু করুন এবং সেটিংস-এ ক্লিক করুন অ্যাপের ট্যাব এবং সম্পূর্ণ আনরুট নির্বাচন করুন সেটিংস পৃষ্ঠায় বিকল্প।

How Unroot Android TV বক্স

4. হ্যাঁ -এ ক্লিক করুন৷ এগিয়ে যাওয়ার জন্য নিশ্চিতকরণ উইন্ডো পপ বার্তার বোতাম এবং অ্যান্ড্রয়েড টিভি বক্স বুট আপ হবে।

5. পুনঃসূচনা করার পরে, আপনি লক্ষ্য করতে পারেন যে SuperSU অ্যাপটি আপনার ডিভাইসে ইনস্টল করা নেই।

3. টার্মিনাল এমুলেটর

অ্যান্ড্রয়েড টিভি বক্স আনরুট করার জন্য দ্বিতীয় পছন্দের অ্যাপ হল টার্মিনাল এমুলেটর অ্যাপ। ডিভাইস আনরুট করতে সাহায্য করার জন্য আপনাকে এই বিভাগে উল্লিখিত কয়েকটি কমান্ড চালাতে হবে।

1. আপনার পিসিতে Android TV বক্স সংযোগ করতে একটি USB কেবল ব্যবহার করুন এবং Google Play Store চালু করুন .

2. Android এর জন্য টার্মিনাল এমুলেটর অনুসন্ধান করুন৷ অনুসন্ধান বারে অ্যাপ এবং ইনস্টল এ ক্লিক করুন৷ আপনার অ্যান্ড্রয়েড টিভি বক্সে টার্মিনাল এমুলেটর অ্যাপ ইনস্টল করতে বোতাম।

How Unroot Android TV বক্স

3. টার্মিনাল এমুলেটর অ্যাপ চালু করুন এবং su টাইপ করুন রুট সক্রিয় করতে অ্যাপের কমান্ড প্রম্পট উইন্ডোতে।

4. mount –o remount,rw/system কমান্ড টাইপ করে পঠন এবং লেখার কার্যকারিতা সক্ষম করার জন্য সিস্টেম ডিরেক্টরি মাউন্ট করুন জানালায়।

5. এখন cd/ system/ app/ কমান্ড প্রবেশ করে অ্যাপ্লিকেশন ডিরেক্টরি পরিবর্তন করুন জানালায়।

6. আনরুট করার জন্য, mv Superuser .. হিসেবে কমান্ডটি টাইপ করুন। সুপারইউজার ডিরেক্টরি সরাতে, এবং তারপর রিবুট করুন অ্যান্ড্রয়েড টিভি বক্স।

ধাপ II:ES ফাইল ম্যানেজার ডাউনলোড করুন

আপনি যদি অ্যান্ড্রয়েড টিভি বক্স আনরুট করতে কোনও তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে আপনি একটি ফাইল ম্যানেজার অ্যাপ ইনস্টল করার চেষ্টা করতে পারেন, তবে, এই বিকল্পটি কিছুটা সমাধান। অ্যাপটি আপনাকে সিস্টেম ডিরেক্টরির ফাইলগুলিতে সম্পূর্ণ অ্যাক্সেস দেবে এবং আপনাকে রুটিং কার্যকারিতার সাথে যুক্ত ফাইলগুলি মুছতে হবে। পূর্ববর্তী বিকল্পের মতো, আপনাকে অ্যাপগুলিকে প্রমাণীকরণ করতে হবে না কারণ Android TV বক্স ইতিমধ্যেই রুট করা আছে৷

1. আপনার টিভিতে Android TV বক্স সংযোগ করতে একটি USB কেবল ব্যবহার করুন এবং Google Play Store চালু করুন অ্যাপ।

2. ES ফাইল এক্সপ্লোরার ফাইল ম্যানেজার অনুসন্ধান করুন৷ অনুসন্ধান বারে অ্যাপ এবং ইনস্টল এ ক্লিক করুন৷ আপনার অ্যান্ড্রয়েড টিভি বক্সে ES ফাইল ম্যানেজার অ্যাপটি ইনস্টল করতে বোতাম।

How Unroot Android TV বক্স

3. Es ফাইল এক্সপ্লোরার ফাইল ম্যানেজার অ্যাপটি চালু করুন এবং ফাইলগুলি /সিস্টেম/-এ খুলুন ডিরেক্টরি।

How Unroot Android TV বক্স

4. /system/bin খুলুন৷ এবং su মুছে দিন ফোল্ডারে ফাইল।

5. এরপর, /system/xbin খুলুন এবং ডেমন_সু মুছে দিন ফোল্ডারে ফাইল।

6. সিস্টেম ফোল্ডারে, অ্যাপ নির্বাচন করুন এবং অ্যান্ড্রয়েড টিভি বক্স রুট করার জন্য আপনি যে অ্যাপটি ইনস্টল করেছেন সেটি আনইনস্টল করুন।

7. এছাড়াও, ইনস্টলেশন ফাইল যেমন superuser.apk মুছে দিন সিস্টেম ফোল্ডারে।

8. অবশেষে, Android TV বক্স পুনরায় চালু করুন .

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. অ্যান্ড্রয়েড টিভি বক্স রুট করার পরে এটিকে আনরুট করা কি নিরাপদ?

উত্তর। আপনি আপনার ডিভাইস রুট করার পরে যে কোনো সময়ে Android TV বক্সটি আনরুট করা সম্পূর্ণ নিরাপদ। একটি রুট করা ডিভাইস ব্যবহার করার চেয়ে একটি আনরুটড অ্যান্ড্রয়েড টিভি বক্স ব্যবহার করা ভাল৷

প্রশ্ন 2। অ্যান্ড্রয়েড টিভি বক্স আনরুট করতে অ্যাপগুলি ইনস্টল করার জন্য কোন প্রমাণীকরণ প্রক্রিয়া আছে?

উত্তর। আপনি যদি একটি রুট করা অ্যান্ড্রয়েড টিভি বক্স আনরুট করার চেষ্টা করছেন, আপনি সহজেই ডিভাইসটিকে আনরুট করার জন্য কোনো সমস্যা ছাড়াই অ্যাপগুলি ইনস্টল করতে পারেন। ডিভাইসটি ইতিমধ্যেই রুট করা থাকায় আপনার অ্যাপগুলিকে স্পষ্টভাবে প্রমাণীকরণ করার দরকার নেই৷

প্রস্তাবিত:

  • অ্যান্ড্রয়েডে শেষ দেখা না যাওয়া WhatsApp ঠিক করুন
  • কিভাবে Android TV বক্স রুট করবেন
  • 13 সেরা সস্তা অ্যান্ড্রয়েড টিভি বক্স
  • কিভাবে স্মার্ট টিভিতে পপকর্ন টাইম কাস্ট করবেন

অনরুট অ্যান্ড্রয়েড টিভি বক্স করার বিভিন্ন বিকল্প এই নিবন্ধে আলোচনা করা হয়. আপনি যদি অ্যান্ড্রয়েড বক্সটি আনরুট করতে চান তবে আপনি এই নিবন্ধে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন। আপনি যদি জানেন যে কেউ টিভি বক্স অ্যান্ড্রয়েড আনরুট করার সমাধান খুঁজছেন তবে নিবন্ধটি সুপারিশ করার কথা বিবেচনা করুন। এছাড়াও, আপনার যদি কোন পরামর্শ বা প্রশ্ন থাকে যা আপনি মনে করেন যেগুলি আমাদের নজরে আনতে হবে, অনুগ্রহ করে মন্তব্য বিভাগে সেগুলি ড্রপ করুন৷


  1. অ্যান্ড্রয়েডে ডাউনলোডগুলি কীভাবে মুছবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

  4. কিভাবে Android TV বক্স রুট করবেন